লাইফ স্টাইল পোস্ট -- 💝 " ইচ্ছে না থাকলেও করতে হলো " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগ10 months ago

শুভ সন্ধ্যা সবাইকে


প্রিয় আমার বাংলা ব্লগে স্বাগতম সবাইকে


হ্যালো বন্ধুরা,

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয় "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।আর প্রতিনিয়ত ভালো থাকার চেষ্টা করে যাচ্ছি। আশাকরি আপনারা ও এমনটাই চেষ্টা করে যাচ্ছেন ভালো থাকার।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমার বাংলা ব্লগএর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি লাইফ স্টাইল পোস্ট নিয়ে হাজির হলাম।তবে চলুন কথা আর না বাড়িয়ে আজকের লাইফ স্টাইলের বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরছিঃ

ইচ্ছে না থাকলেও করতে হলোঃ


woman-3060784_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg (1).png

বন্ধুরা,প্রতিনিয়ত জীবনের প্রতিদিনের অনেক কিছুই আপনাদের সাথে শেয়ার করি।আজ নিজের একান্ত কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করবো বলে এসেছি।আসলে আমরা মানুষ। সৃষ্টির সেরা জীব বলেই হয়তো আমাদের মাঝে এতো অহংকার, এতো মানুষকে অবমাননা করা এই মানুষের দ্বারাই হয়ে থাকে।আমার সাথে ও তেমন কিছু হয়েছে। তাই আজ শেয়ার করছি।কারন আপনারা আমার পরিবারেরই একটি অংশ।

যদি মানুষ সম্বন্ধে বলি তবে বলবো মানুষকে নিয়ে এই জীবনে আমার কোন অভিযোগ নেই।এই জীবনে অনেকের সাথেই সখ্যতা গড়ে উঠেছে।সবার সাথেই খুব ভালো সম্পর্কই হয়েছে।কখনও কারো সাথে কোন খারাপ অবস্থার ঘটনা ঘটেনি।আর অনলাইন বা এমনি কোন কিছু কেনাকাটা করে মনে হয়নি কখনো ঠকেছি।জীবনটা ফুলের বিছানার মাঝেই কেটে যাচ্ছিল।

আসলে আমি সব সময় চাইতাম কিছু একটা করতে।কিন্তু আমার পরিবার আমার শ্বশুরবাড়ির কেউ এই বিষয়ে কোন সাপোর্ট ছিল না।বিয়ে হয়েছে ঘর সামলাবো এটাই ছিল আসল কথা।কিন্তু আমি থেমে থাকিনি।বাইরে কোন কিছু করা যখন সম্ভব হচ্ছিল না।তখন চিন্তা করলাম ঘরে বসে কিছু করার।কিন্তু বর্তমান সব কাজই অনলাইনভিত্তিক।মোবাইলে আসলে সব কাজ করা সম্ভব নয়।যদিও আমার ঘরে কম্পিউটার,ল্যাপটপ আছে।কিন্তু সমস্যা হচ্ছে আমার কম্পিউটার শেখার আগ্রহ থাকলে ও শেখা হয়ে উঠেনি।আগেই বলেছি বাইরে গিয়ে কিছু করা সম্ভব হচ্ছিল না।তাই একটি মেয়েকে বাসায় রেখেছিলাম ২০১৬ সালে কম্পিউটার শেখানোর জন্য। কিন্তু দুঃখের বিষয় হলেও সত্য ছেলেটি তখন ২ বছরের। আমি শিখতে বসলে সে নিজেই ল্যাপটপ নিয়ে টানাটানি শুরু করে দেয়।দেখা যায় মেয়েটি এলেই তার চোখের ঘুম উধাও হয়ে যায়।

এভাবে করে আসলে আমার আর শেখা হলো না।এরপর ২০২১ সাল।ছেলে এখন মাশাল্লাহ বড়ই হয়েছে।আর এজন্য আরো কাজ ও বেড়েছে। নতুন স্কুল তাকে টিকিয়ে রাখার পেছনে নিজেকে অনেক শ্রম দিতে হয়েছে।এভাবেই যাচ্ছিল সময়।আবার চিন্তা করলাম এবার কিছু করবো ঘরে বসে।অনলাইনে ডিজিটাল মার্কেটিং এ কাজ শিখতে যোগ দিলাম।ফোন হাতে নিয়ে ঘাটাঘাটি করে স্টিমিটের সন্ধান পাই।এরপর লেখালেখি ভালোবাসি বলে স্টিমিট একাউন্ট করি।যদিও আরও অনেক একাউন্ট ই করেছি তখন।এরপর প্রথমে নিউ কামার্স আর বিউটি অফ ক্রিয়েটিভিতে ভ্যারিভাইড হই।এরপরই আমার বাংলা ব্লগ এর সন্ধান পাই।বাংলায় নিজের মনের অভিব্যক্তি প্রকাশ করতে পারবো এর চাইতে সুখের বিষয় আর কি ইবা আছে।আর এভাবেই হয় আমার পথচলা।দীর্ঘ ৬ মাস পর ভ্যারিভাইড ট্যাগ অর্জন করি।তবে লেভেল -ওয়ান পাশ করার পর থেকে একদিন ও পোস্ট লেখা বন্ধ করিনি।যদিও ঘরে বসে ইনকাম করার ইচ্ছা ছিল।কিন্তু ভালোবেসে কাজ করার আগ্রহ ও কম ছিল না।নিজে ঘরে বসে ইনকাম করবো এটা কতোটা যে আমার জন্য সম্মানের তা হয়তো আপনারা বুঝতে পেরেছেন আমার শেয়ার করা লেখাগুলো পড়ে।

যাই হোক কাজ ভালোবেসেই করে যাচ্ছিলাম।প্রায় দুই বছর হতে চলল।কিন্তু টাকা উইথড্র করার কথা কখনও ভাবিনি।আমি যখনই কাজ নিয়মিত করে যাচ্ছিলাম,তখন আমার পরিবারের কেউ কিছু না বললেও আমার পরিচিত জনরা খুব বেশী আমার বিষয়ে মাথা ঘামানো শুরু করে দিল।কারন আমি কোথাও গেলে পোস্ট লেখা,ফটোগ্রাফি করা চালিয়ে যেতাম।তাই তারা জানতে পেরেছে আমি কিছু একটা করি।তবে এটা সত্যি ডিজিটাল মার্কেটিং এ কাজ করতে এসেই মূলত কম্পিউটারের অনেক কিছুই আমি শিখে ফেলেছি নিজের প্রচেষ্টায়।এটা আমার জন্য অনেক পাওয়া।আমার পরিচিত জনরা একেক জন একেক কথা বলে যাচ্ছিল এই দুই বছর ধরে। আমি নাকি শুধু শুধু খেটে মরছি,আমি কোন টাকাই কখনও পাবোনা।একটা মানুষ প্রতিনিয়ত এতোবার যদি একই কথা শুনতে থাকে তবে কেমন লাগে একবার ভাবেন।শুধুমাত্র আমি আত্মবিশ্বাসী ছিলাম বলেই এখন ও টিকে আছি।শেষে একটা কথাই তাদেরকে বলতাম।আমার টাকার দরকার নেই।আমি আমার ভালোবাসার থেকে কাজ করছি।কারন এতে আমার মন ভালো থাকে।তখন তারা আর কথা বলতো না।

আসলে দুই বছর পর বেশ কিছুদিন ধরে ভাবছিলাম যেহেতু স্টিমের দাম কিছুটা বাড়তি তাই কিছু উইথড্র দেবো সেই সব মানুষগুলোর মুখে ছাই চাপা দিতে।যাই হোক উইথড্র দিব তাই বাইনান্স একাউন্ট ও করেছিলাম।প্রথম ইনকামের টাকা উইথড্র দেবো তাই খুব একটা ভয় ও কাজ করছিলো।কি হয়,না হয়।তাই পরিচিত একজনের শরনাপন্ন হই।কিন্তু দুঃখের বিষয় সেই মানুষটিও ওই আগের পরিচিত জনদেরই মতোই।সে ভেবে নিয়েছিল তাকে ছাড়া আমি হয়তো কিছু করতে পারবো না।তাই আজ নয় কাল বলে ঘুরাচ্ছিল।আসলে পৃথিবীর ৮ জন নেভেটিভ মানুষ থাকলেও ২ জন মানুষ কিন্তু ভালো থাকে।সেই ভালো একজনের মাধ্যমে আমি সামান্য কিছু টাকা কাল উইথড্র করেছি।শুধুমাত্র ওই সব নেভেটিভ মাইন্ড মানুষগুলোকে দেখাতে।আমাদের সমাজে ভালো মানুষের সংখ্যা খুবই কম।আর তাই পাঁচজন নেগেটিভ মানুষের সাথে না থেকে একজন পজিটিভ মানুষের সাথে থাকা ভালো।আমি মনে করি এ ধরনের নেগেটিভ মানুষ গুলো আপনার সফলতার প্রতিবন্ধকতারই শুধু সৃষ্টি করে যাবে।এ ধরনের মানুষ হয় ইগনোর করবেন নয়ত ব্লক লিষ্টে নাম ফেলে দিবেন।তা না হলে আপনার সফলতা আপনার সৃজনশীলতার প্রকাশ ঘটানো কখনই সম্ভব হবে না।এই মানুষ গুলো সমাজ ও দেশের শত্রু।আমি অবশেষে সক্ষম হয়েছি সেই সব নেগেটিভ মানুষগুলোর মুখের উপর জবাব দিতে।এখন অনেকটা ই শান্তি আমি।এই শান্তি মন নিয়ে শান্ত থাকার সবটাই জীবনের কিছু অংশ আজ আপনাদের মাঝে শেয়ার করলাম।আশাকরি আমার আজকের জীবনের এই গল্পটি আপনাদের কাছে ভালো লেগেছে।

আজ আর নয়।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের কাছে মনের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগলো। সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

পোস্ট বিবরন


শ্রেনিলাইফ স্টাইল
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসsamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

6bhseHAdLtYRoe4mZ6fU3gFc8eKGc3JgYMfqGaKxkR3mYxeToZJatrzXJ26wyJvrfyUjWUHbwevxJfcy1wNaX2uYf5yHRjEM6kRmppRUgc...Y4qhGk41e9xshdKq7axZeLWprzfJqgtshHQPZjCGuXiyHFG1XqYcZSdGGLYKKmVtY1zvpEFteA1FrU83LMRPP7BcAne3avpKyGdHz9yne2nakYyhwHTfUardAv.png

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXhPv1UpB1UMW6PYxw3YuVwQH6PQmEKkjaKG4t2f8sNUPPD98hT2495CWbTxvN...fdfnSn7Nd828LpS4ek76WMdpf7QHTSRGfen1dmFnPpPcYQH5hb2HH1TPrd5CTtaXavr8FHsBiDVuccDjKf1CccK8y6R2NssGp5sx3zxD4FcVy1zjx9cwFrSfnd.gif

Sort:  
 10 months ago 

আপু আপনার পোস্টটা পড়ে অনেক ভালো লাগল। আসলে আপু বেশিরভাগ মানুষই স্বার্থপর । কারো কাছে কোন সাহায্য নিতে গেলে মনে হয় তাকে ছাড়া সেই জিনিস উদ্ধার হবে না। তখন সে নিজেকে বড় মনে করে দেখে।তবে অনেকে ভালই আছে আপু । যাইহোক আপু কারো জন্য কোন কিছু ঠেকে থাকে না। আমি ও কত সমস্যা পার করে এসেছি আপু। আপনার অনুভূতিগুলো পরে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনাকে আপনার অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

হে আপু এমন মানুষ অনেক আছে যারা ভাবে তাকে ছাড়া কিছুই হবে না।তবে আমি যতটুকু পারি সবাইকে সাহায্য করার চেষ্টা করি।ধন্যবাদ আপু মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

সবার আগে বলবো যে ভিতরে জেদ না থাকলে কিছুই শেখা যায় না। সমাজে চলতে গেলে অনেক মানুষের সাথে দেখা হয় কিন্তু অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিতে নারায। তবে আমার মনে হয় আমি যতটুকু জানি সেটা শেখানোর মাধ্যমে আমার শিক্ষাটা আরও অনেকগুনে বেড়ে যাবে। তবে দুঃখের বিষয় হলো আপু আমিও কিন্তু এখন অবদি কোন টাকা উইথড্রো করিনি। হ্যাঁ তবে আমি কিছু স্ট্রিম বাইনান্সে ডিপোজিট করেছি। কিন্তু বাইনান্স থেকে কি করে টাকা উইথড্রো দিতে হয় সেটাও আমার জানা নেই। ব্যস্ততায় ভরা জীবন আমার । তাই ভাবছিলাম যখন টাকা উইথড্রো দিবো কারও সাহায্য নিয়ে করে ফেলবো। কারন এখানে অনেকেই আছে যারা চাইলেই সাহায্যের হাত বাড়িয়ে দেয়। পরিশেষে আশা করবো এভাবেই নিজের মধ্যে জেদ করে সব শিখে নিবেন।

 10 months ago 

অনেক ধন্যবাদ আপু। দোয়া করবেন সব সময়।

 10 months ago 

আপনাকে অভিনন্দন আপু। এতদিন থেকে কন্টিনিউয়াস আশেপাশের মানুষগুলোর এত এত নেগেটিভ কথা পাত্তা না দিয়ে নিজের কাজ কন্টিনিউ করার জন্য আপনাকে অভিনন্দন। আসলে নেগেটিভ মানুষের থেকে দূরে থাকাই ভালো, লাইফ অনেক ইজি হয়ে যায় এতে। কিন্তু সবসময় তো তা করা যায় না। তবে যতটুকু পারা যায়, নেগেটিভ মানুষের নেগেটিভ কমেন্টকে পাত্তা দিবেন না। ভালোবাসা নিবেন আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

নেগেটিভ মানুষ আমি এভোয়েড করি দিদি।নিজেকে ভালো রাখতে।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 
 10 months ago 

জীবনে চেষ্টা এবং সংগ্রাম এই দুটো প্রতিটা মানুষের মধ্যে থাকলে সে সফল হবেই। যেমনটা আপনি নিজের সংসার সামলানোর পাশাপাশি আউটসোর্সিং এর উপর নিজের চেষ্টা অব্যাহত রেখেছেন এবং সফল হয়েছেন । সত্যিই এই প্লাটফর্মে অনেক ব্যক্তি আছে এরকম তাদের জীবনের গল্প গুলো পড়েছি আপনার লাইফস্টাইল এর গল্প পড়ে ভালো লাগলো এগিয়ে যান সফলতার পথে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপনার গল্পটা পড়ে ভালো লাগলো আপু! ফাইনালি টাকাটা তুলতে পেরেছেন, এটাই অনেক। আসলে নেগেটিভ পিপল কয়েকজন থাকার চেয়ে একজন পজিটিভ মাইন্ডেড লোকের সাথে কথা বলা ভালো। আপনার কথাগুলো একদম যথার্থ ছিল

 10 months ago 

হে ভাইয়া সেটা ই করি আমি সব সময়।ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

একদম ঠিক বলেছেন আপু বর্তমান সময়ে পজেটিভ মানুষের সংখ্যা খুবই কম। নেগেটিভ মানুষের সংখ্যাই দিন দিন বৃদ্ধি পেয়ে যাচ্ছে। আপনাকে সামান্য একটি কাজের জন্য বারবার ঘোরানোর কোন দরকার ছিল না। খুবই অল্প সময়ের কাজ চাইলেই করে দিতে পারতো। যাই হোক আপনি পরে অন্য একজনের সহায়তায় টাকা উইথড্র করতে পেরেছেন জেনে ভালো লাগলো। এরকম নেগেটিভ মানুষের সঙ্গ ত্যাগ করাই ভালো। আশাকরি পরবর্তীতে নিজেই শিখে নিয়ে এই কাজগুলো করতে পারবেন। তাহলে আর অন্যের অনুগ্রহে থাকতে হবে না।

 10 months ago 

এই অল্প সময়ের কাজকে কঠিন করে দেয়াই এই মানুষ গুলোর কাজ।এজন্য ই এরা নেগেটিভ মানুষ। পজিটিভ মানুষ নিয়েই থাকতে চাই সব সময়। ধন্যবাদ আপু মন্তব্য শেয়ার করার জন্য।

 10 months ago 

আমাদের সমাজে নেগেটিভ মাইন্ডের মানুষের সংখ্যা অনেক বেশি। আমার বন্ধু বান্ধব এবং পরিচিত অনেকেই আমাকেও বলেছিল, স্টিমিট থেকে নাকি টাকা উইথড্র করা যাবে না। তাই আমি কয়েকমাস আগে নিজের চেষ্টাতেই ৫০০০ টাকার মতো উইথড্র করে তাদেরকে দেখিয়ে দিয়েছি। এরপর আর উইথড্র দেইনি। যাইহোক লোকে যা বলার বলুক,নিজের ভালোমন্দ নিজেকেই দেখতে হবে আপু। তাই নিজের মানসিক প্রশান্তি মিলে এমন কাজ অবশ্যই চালিয়ে যেতে হবে, আর সুযোগ পেলে কাজের মাধ্যমেই, সেই সমস্ত নেগেটিভ মাইন্ডের মানুষদেরকে দাঁতভাঙা জবাব দিতে হবে। যাইহোক পোস্টটি পড়ে খুব ভালো লাগলো আপু। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

হে সেইসব নেগেটিভ মানুষগুলো কে দাঁতভাঙা জবাব আমি দিতে পেরেছি।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

পোষ্ট টি খুব ভালো লাগলো অনেক বাধা,বিপত্তি পেরিয়ে নিজের প্রচেষ্টায় আপনি আজ সফল।আসলে পিছু লোকে কিছু বলে এই কথাটি মেনে আপনি টাকা নয় কাজকে ভালোবেসে এই প্লাটফর্মে কাজ চালিয়ে যাচ্ছেন। আসলে এখান থেকে সামান্য কিছু টাকা মানে কোটি টাকার সমান। পোস্ট টি খুব সুন্দর লাগলো পড়ে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35