মজাদার খেজুরের গুর এর পায়েস ||10% for @shy-fox and 5% abb-school by@shimanto322

আমার বাংলা ব্লগের সকল সদস্যবৃন্দ আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের সামনে আরও একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি।এটি হচ্ছেমজাদার খেজুরের গুর এর পায়েস ।বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

IMG20220203142420.jpg

প্রয়োজনীয় উপকরণ
দুধ
চিনি
এলাচ
বাদাম
কিসমিস
দারুচিনি
তেজপাতা
পোলাও এর চাল

Untitled_design_1.png

ধাপ-১
এই ধাপে দুধ পাতিলে দিয়ে দিলাম ।

IMG20220203132656.jpg

break.png

IMG20220203132833.jpg

Untitled_design_1.png

ধাপ-২
এই ধাপে দুধ ভাল ভাবে ফুটিয়ে নিলাম।

IMG20220203133419.jpg

break.png

IMG20220203133429.jpg

Untitled_design_1.png

ধাপ-৩
এই ধাপে ফুটন্ত দুধে পোলাও এর চাল দিয়ে ভাল ভাবে নেড়ে নিলাম।

IMG20220203135257.jpg

break.png

IMG20220203135340.jpg

Untitled_design_1.png

ধাপ-৪
এই ধাপে চাল গুলো আধা সিদ্ধ হয়ে গেলে তাতে খেজুর এর গুর দিয়ে ভাল ভাবে নেড়ে নিলাম।

IMG20220203141105.jpg

break.png

IMG20220203141121.jpg

Untitled_design_1.png

ধাপ-৫
এই ধাপে চাল গুলো সিদ্ধ হয়ে গেলে তাতে বাদাম কিসমিস গুলো দিয়ে কিছু খন চুলাই রেখে পায়েস নামিয়ে নিলাম।

IMG20220203141557.jpg

break.png

IMG20220203141818.jpg

ধাপ-৬
এই ধাপে মজাদার খেজুরের গুর এর পায়েস সাথে একটি সেলফি তুলে নিলাম।

IMG20220203142441.jpg

Untitled_design_1.png

বিভাগতথ্য
ডিভাইসরেডমি নোট ১০ প্রো

banner.png

discord.gif

Sort:  
 2 years ago 

শীত চলে গিয়েছে কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটি তে যেন শীতের খেজুরের গুড়ের সব রেসিপি এখনো চলছে। অনেক লোভনীয় রেসিপি ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই এতো সুন্দর রেসিপি উপস্থাপন করার জন্য।

ধন্যবাদ

 2 years ago 

খেজুরের রসের পায়েস খেতে আমার অনেক ভালো লাগে। আমরা যত ধরনের পায়েস খাই না কেন খেজুরের রসের পায়েস খেতে আলাদা একটা মজা অনুভব হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খেজুর গুড় দিয়ে পায়েস । সত্যি অনেক ভালো লাগলো আমার কাছে।অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ

 2 years ago 

মজাদার খেজুরের গুড়ের পায়েস দেখে জিভে জল চলে এলো। খেজুরের গুড়ের পায়েস আমার অনেক পছন্দের। এই পায়েস টি আমাদের বাসায় বিশেষ কোন দিনে তৈরি করা হয়। আপনার পায়ের টি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। পায়েস এর রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ

 2 years ago 

খেজুর গুরের পায়েস অনেক দিন ধরে খাওয়া হয়নি। আপনি আমার লোভ ধরিয়ে দিলেন ভাই। আমার যে কোন পায়েস খেতে অনেক ভালো লাগে। আর আপনি তো সেই পায়েস রেসিপি অনেক সুন্দর করে করেছে, তাতে আবার কাজুবাদাম দিয়ে আরো বেশি লোভনীয় করেছেন। শুভকামনা রইল

ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া খেজুরের গুড়ের পায়েস দেখে মনে হচ্ছে এক্ষুনি খেতে পারলে খুব খুব ভালো লাগতো। কারণ আপনার তৈরি খেজুরের গুড়ের পায়েস দেখে মনে হচ্ছে খেতে অনেক অনেক সুস্বাদু ও মজাদার হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে খেজুরের গুড়ের পায়েস তৈরির প্রক্রিয়া ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ

 2 years ago 

ভাই একি দেখালেন আপনি তো আমার লোভ লাগিয়ে দিলেন। খেজুরের গুড়ের পায়েস আমার খুবই পছন্দের। আপনার তৈরি করা খেজুরের গুড়ের পায়েস গুলো দেখতে খুবই লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে। রেসিপিটি আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

ধন্যবাদ

 2 years ago 

খেজুরের গুড়ের পায়েস এর কথা আর কি বলবো ভাই। খেজুরের গুড়ের পায়েস আমার অত্যন্ত পছন্দের একটি খামার। আপনি চমৎকার করে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিল।খেজুরের গুড়ের পায়েস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ

 2 years ago (edited)

আপনি খুবই চমৎকার ভাবে খেজুরের গুড়ের পায়েস রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খেজুরের গুড়ের পায়েস বরাবরই আমার কাছে খুবই সুস্বাদু লাগে শীতের মধ্যে খেজুরের গুড়ের পায়েস খেয়েছিলাম। ধন্যবাদ আপনাকে এত মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42