You are viewing a single comment's thread from:

RE: Indian Museum ভ্রমণ -পর্ব ৪৮

@rme দাদা কেমন আছেন আপনি?? আমি ভেরিফাইড মেম্বার না । একজন সাধারণ মেম্বার। প্রথমে কয়েকদিন কাজ করেছিলাম। আমার পড়ালেখার চাপে কাজ করা অসম্ভব হয়ে গেছে। আর আমি এখন মোবাইল ও ব্যবহার করি না আমার বড় আপু মোবাইল পেয়ে আপনার কাছে শুধু একটা মেসেজে দেওয়ার জন্য আইডিতে ঢুকলাম । আমি আমার বাংলা বল্গ কমিউনিটিতে যে কয়দিন কাজ করেছি অনেক আনন্দ আর উল্লাসে কাজ করেছি। তবে একটা কথা অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়। আপনি এখানে এই কমিউনিটির মালিক। আপনার ব্যবহার অত্যন্ত ভালো আর আপনার মাধ্যমে গরিব দুঃখী মানুষের উপকার হয় সেটা সবাই জানি ও দেখেছি ও। তবে আমাদের বাংলাদেশের এডমিন ও মডারেটরের ব্যবহার এত বাজে সেটা বলার ভাষা নেই বিশেষ করে রুপক আর শুভ এরা তো নিজেরা এখানকার মালিক মনে করেন তাদের কথাবার্তা আর ব্যবহারে বুঝা যায়।শুধু এটায় না তারা তাদের পরিচিতদের সাপোর্ট দিয়ে থাকেন। দাদা যাদের ব্যবহারে মানুষ দুঃখ প্রকাশ করে তাদের কমিউনিটির এডমিন ও মডারেটর রেখেছেন। সেটা বড় দুঃখের বিষয় । এদের থেকে ভালো মানের এডমিন ও মডারেটর রেখেছে যারা কঠোর পরিশ্রম করে দিন-রাত কাজ করে তাদের ব্যবহার ও ভালো ওদের কাছে আপনার কমিউনিটির এই এডমিন ও মডারেটর ধারের কাছে ও যেতে পারবে না। যাই ছোট মানুষ হয়ে অনেক কিছুই বলে ফেললাম। ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Sort:  
 2 years ago 

আপনি নতুন করে কাজ শুরু করতে পারেন । আর কোনো অভিযোগ থাকলে একটি সাপোর্ট টিকেট ক্রিয়েট করে আপনার অভিযোগ জানাতে পারেন যে কারো বিরুদ্ধে, তা তিনি কমিউনিটির অ্যাডমিন বা মডারেটর হন না কেন । আপনার অভিযোগ অত্যন্ত গুরুত্বের সাথে খতিয়ে দেখা হবে ।

ধন্যবাদ ম্যাডাম ।

প্রিয় @rme দাদা আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ দাদা। দাদা আমি দুঃখিত এভাবে কথা বলে বিরক্তি করার জন্য। আসলে দাদা আমার ফোন নেই। আগে ছিল ফোন হারিয়ে ফেলছি। সেজন্য ডিসকোর্ড ও নেই। আমার বয়স ১৫ বছর। আমি সবার থেকে ছোট হব। আমি আরো কিছু কথা বলতে চাই। দয়া করে ভুল ত্রুটি হলে ক্ষমা করে দিবেন। আমি একজন মধ্যবৃত্ত ঘরের সন্তান। আমার বাবা একজন ধান ব্যবসায়ী। আমার কোন ভাই নেই। আমার বাবাই অনেক কষ্ট করে সংসার চালান। তার উপার্জন টাকায় আমাদের পরিবার চলে। আমার বাবা বিগত ৫-৬ বছর থেকে হাপানি /শ্বাসকষ্টে ভোগাচ্ছে । আমার ইচ্ছা ও স্বপ্ন ছিল আমি একজন ক্লাস দশম(নতুন)শ্রেণির মেয়ে হয়ে "আমার প্রিয় বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করে সংসারে বাবার হাতে টাকা দিব। মেয়ে হয়ে ছেলের অভাব পূরন করব সেটা হলো না দাদা। আমার মতো হয়ত এইরকম অনেক জন সদস্য আছেন যারা বলার সাহস পায় না। বাংলাদেশের এডমিন ও মডারেটদের ভয়ে। যদি তারা সত্য কথা বলতে গিয়ে কমিউনিটি থেকে বাহির করে দেয়। আমি কারো উপর মন খারাপ বা রাগ করে কথাগুলো বলতে চাইনি। কথাগুলো কষ্টে বাহির হয়ে যাচ্ছে। বাংলাদেশের এডমিন ও মডারেট তারা তাদের ভাই -বোন,বন্ধু, প্রতিবেশী ও আত্নীয়স্বজনদের অনেকজন কে কোন না কোনভাবে তারা কমিউনিটিতে ঢুকিয়ে তাদের সহজেই একজন ভেরিফাইড মেম্বার করিয়েছেন। আবার কিউরেটর লিস্টে ও তাদের নাম তারা দিয়ে দেয়। তাহলে আমার কথা হচ্ছে দাদা যেখানে এডমিন ও মডারেট ভাই-বোনেরা বলেন নতুন-পূরাতন যে মেম্বার হোক তারা যদি মান সম্পন্ন পোস্ট করে তাহলে তাদের অবশ্যই সাপোর্ট দেওয়া হবে। আসলে কি সেটা দেওয়া হয় দাদা। সেটা কখনোই হয় না দাদা। সেগুলো পোস্ট অগোচরে থেকে যায়। আপনার কাছে কখনো বহিঃপ্রকাশ হয় না। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে এখানে অনেকে কাজ করেন যারা নিজের পড়ালেখার খরচ জোগানোর জন্য,কেউবা কাজ করেন পরিবারের লোকদের ভালো রাখার জন্য, কেউবা কাজ করেন শখের জন্য আবার অনেকে আছেন যারা গরিবদুঃখী মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য সহযোগিতা করার জন্য। কিন্তু কোথায় কি হচ্ছে সেটা তো বুঝে উঠা কঠিন হয়ে গেছে দাদা।আপনার মত যদি সবাই হত তাহলে অনেকের স্বপ্ন এভাবে আর অপূর্ণ হয়ে পড়ে থাকতো না। স্বপ্ন ভেঙে যেত না। মানুষ মানুষের জন্য। আপনি ভালোর জন্য এই কমিউনিটি চালাচ্ছেন দাদা সবার কষ্টের ফল তাদের দিচ্ছেন উপহার স্বরুপ পুরষ্কার। এটা সবার কাম্য। কিন্তু সবার জন্য না হচ্ছে না দাদা। হচ্ছে শুধু ধনীরাই ধনী আর গরিবরা গরিবে। এডমিন বা মডারেটর ভাই বোনদের কারো বউ,ভাই, বোন ও বন্ধুরা কাজ করে তারা সাপোর্ট পাবে। আর বাকিরা শুধু কাজ করে কষ্ট ও স্বপ্ন দেখেই যাবে। এটাই বাস্তব। আসলেই পৃথিবীটা এমনই দাদা। আপনি সবার উপকারের জন্য কমিউনিটিতে কাজ করতেছেন। আর অনেকে লোভী হয়ে কথায় ভুলিয়ে সব কিছু হাতিয়ে নিচ্ছে। একটাই অনুরোধ অবঞ্ছিত মানুষদের ও সুযোগ দেওয়া হোক। তারাও তাদের স্বপ্ন পূরনের আশায় বুক বেঁধে আছে। এটা নষ্ট হতে দিয়েন না। দুঃখিত দাদা আমি ছোট মানুষ হয়ে অনেক কিছুই বলে ফেলেছি। আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। শেষ একটা কথা বলি আমি প্রথমে ২ সপ্তাহ কাজ করে অনেক কিছুই অর্জন করেছি। অনেক কিছুই শিখেছি। আর এখানে স্বজনপ্রীতি ও দেখেছি। আর আমার মতো এক অসহায় বাবার স্বপ্ন পূরন সেটা অপূর্নই থাক। 😭😭😭😭। ভালো মনের মানুষ হলে তার সব বৈশিষ্ট্যই ভালো হয়। সেটা আপনাকে না দেখলে বুঝতাম না কখনো।

 2 years ago 

আপনি আবার নতুন করে কাজ শুরু করুন, সাপোর্টবঞ্চিতদেরকে সাপোর্ট দেওয়ার জন্য দুই সপ্তাহ হলো একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে । আশা করছি ভবিষ্যতে আপনি ঠিকঠাকই সাপোর্ট পাবেন ।

আর আপনার অভিযোগগুলি খতিয়ে দেখা হচ্ছে । ধন্যবাদ ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 63782.14
ETH 3146.14
USDT 1.00
SBD 2.55