🦊আমার নিজের লেখা " বাংলাদেশ " কবিতা // ১০% লাজুক- খ্যাকের জন্য 🦊

আজ-২৩শে,কার্তিক |১৪২৮ বঙ্গাব্দ |৮ নভেম্বর ২০২১ইং|সোমবার|হেমন্তকাল


আসসালামুআলাইকুম, আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ভাই ও বোনেরা আপনারা সকলেই কেমন আছেন? আশা করি সকলেই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

Screenshot_20211108-150315.jpg


আমার নিজরে লেখা কবিতা। কবিতার নাম হচ্ছে "বাংলাদেশ" আশা করি সকলের ভালো লাগবে।

https://youtube.com/shorts/Qb7wPRNgSvA?feature=share

My video link



কবিতাঃবাংলাদেশ
কবিঃশেফা

বাংলাদেশ.......
তুমি কতোই না সুন্দর!
তোমাকে বাঁচাতে প্রাণ দিল
হাজারো বীর সন্তান
যাঁদের রক্তের বিনিময়ে আজ
জাগাও তুমি প্রতিটি
বাঙালির হৃদয়ে প্রাণ।

 বাংলাদেশ...... 

তুমি কতোই না সুন্দর!
তোমার এ রুপ রক্ষায়
মুছে গেল কত না নারীর
সিঁথির সিদুর
বাবা ডাক উঠে গেল
হাজারো নিষ্পাপ শিশুর।

খালি হয়ে গেল 

কত না মায়ের কোল
ভাইহারা বোনেরা আজ শুধুই
গোনে কষ্টের দোল।

  বাংলাদেশ......  

তুমি কতোই না সুন্দর!


সারমর্মঃ
বাংলাদেশ ১৯৭১ সালে স্বাধীনতা লাভ করে। বাংলাদেশের স্বাধীনতা অর্জনে এদেশের লক্ষ লক্ষ বীর সন্তান প্রাণ দিয়েছেন। তারা কেউ কারো ছেলে,কারো ভাই, কারো স্বামী, কারো বাবা। হাজার হাজার মায়ের কোল খালি হয়ে গেছে। তাদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের আজকের সবুজ শ্যামল বাংলাদেশ।


আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলকেই ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট শেষ করছি।

ইতি,

@shefa96

Sort:  
 3 years ago 

আপনার বাংলাদেশকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। কবিতাটি আমার খুব ভালো লেগেছে তবে আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পোস্ট করে সাপোর্ট পেতে হলে অবশ্যই একজন ভেরিফাইড মেম্বার হতে হবে। আর এর এই জন্যই আপনাকে আগে পরিচিতিমূলক পোস্ট করতে হবে।

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। পরিচিতিমূলক পোস্ট করছি ভাইয়া।

 3 years ago 

কিন্তু আপনি তো আমাদের এই কমিউনিটিতে ভেরিফাইড হয়নি এখনো তাই ভাল হবে আমাদের যেকোন মডারেটর সাথে যদি যোগাযোগ করেন তারা আপনাকে পরবর্তী ধাপগুলো দেখিয়ে দিতে পারবে আশা করি।

আচ্ছা ভাইয়া ভেরিফাইড হতে গেলে কি করতে হবে।

 3 years ago 

আমাদের কমিউনিটিতে আমাদের ফাউন্ডার দাদার পিন করাএকটা ভেরিফাইড পোস্ট আছে সেটা পড়ে দেখে নেন। সেই পোস্টে আপনি সব ক্লিয়ার ভাবে বুঝতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি কি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে পরিচিতি মূলক পোষ্ট করেছেন....??

আপনাকে নতুন মনে হচ্ছে। আপনাকে অবশ্যই abb school থেকে ক্লাস করতে হবে সেই সাথে কি শিখলেন সেটা সম্পর্কে পোষ্টের মাধ্যমে জানাতে হবে। সেই সাথে ডিসকোড এর সাথে যুক্ত থাকতে হবে।

সর্বপরি বাংলাদেশ কে নিয়ে আপনার কবিতাটি অনেক সুন্দর ছিলো। চেষ্টা করতে থাকুন অবশ্যই একদিন ভালো কবি হতে পারবেন😍😍শুভ কামনা রইল আপনার জন্য 🤟🤟

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। ভালো উপদেশ দেওয়ার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি আমার অনেক ভালো লেগেছে। আমি ব্যক্তিগতভাবে আপনাকে কিছু টিপস দিব, সেটি হচ্ছে খুব তাড়াতাড়ি আমাদের ডিস্কর্ড সার্ভারে যুক্ত হোন। সেখান থেকে স্টিমিট সম্পর্কে অনেক কিছু শিখতে পারবেন। জানতে পারবেন কিভাবে কাজ করতে হয়। আশা করি আমার এই কমেন্টটি দেখার পর আপনি ডিস্কোর্ড সার্ভারে যুক্ত হবেন।

https://discord.gg/vEX24r3s6k

জি ধন্যবাদ ভাইয়া। আমি ডিসকর্ডে জয়েন আছি আর মাঝে মাঝে ডিসকর্ডে জয়েন হয়ে সবার সাথে কথা বলার চেষ্টাও করি কিন্তু সামনে আমার বার্ষিক পরীক্ষা সেজন্য ডিসকর্ডে সবসময় থাকি সময় দিতে পারি না।

 3 years ago 

নিজের দেশকে নিয়ে তখনই কবিতা লেখা যায় যখন দেশের প্রতি অনেক ভালোবাসা থাকে। আপনার লেখা কবিতাটি খুবই ভালো লাগলো সত্যি করে বলতে হবে যে আপনার লেখার প্রতিভা অনেক বেশি অনেক দোয়া রইল আপনার জন্য আপু.

ধন্যবাদ ভাইয়া। আমি আপনাদের সহযোগিতা ও দোয়া কামনা করছি।

বাহ আপু বাংলাদেশকে নিয়ে সত্যি অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন আপনি। যা আমার কাছে সত্যিই অনেক ভালো লেগেছে। এরকম কবিতা পড়ে মনে পড়ে গেল সেই হাজারো শহীদদের কথা। ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার লেখা কবিতা সম্পর্কে ভালো মন্তব্য করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61168.42
ETH 2363.94
USDT 1.00
SBD 2.58