কাঁকরোল রেসিপি❤️

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

হ্যালো

আমার বাংলা ব্লগ বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করছি ভালো আছেন। আমিও ভালো আছি আপনাদের আশীর্বাদ ও সৃষ্টিকর্তার কৃপায়। আমি @shapladatta বাংলাদেশ থেকে। আমার বাংলা ব্লগের একজন ভেরিফাই নিয়মিত ইউজার। আমি গাইবান্ধা জেলা থেকে আপনাদের সঙ্গে যুক্ত আছি।

IMG_20240803_130250.jpg

InShot_20240803_130331036.jpg

ঝুম বৃষ্টি বেশ সুন্দর সাজে সেজেছ প্রকৃতি। বৃষ্টি কখনো কখনো শুভ বার্তা নিয়ে আসে জন জীবনে আবার দুঃখের কারণ ও হয় একটানা বৃষ্টির ফলে।বৃষ্টি ক্ষণিকের জন্য হলে তা সুখের কারণ হয়।আর একটানা বৃষ্টি কয়েকদিন ধরে হলে খেটে খাওয়া মানুষের দুর্ভোগের শেষ থাকে না।কম বৃষ্টি কৃষকের জন্য শুভ কিন্তুু সেই বৃষ্টি যদি বেশি দিন ধরে হয় তাহলে কৃষকের কৃষি জমি প্লাবিত হয়ে যায় এবং অনেক ক্ষতি হয় কৃষকদের। দেশ বন্যায় প্লাবিত হয়।দেশের অনেক জায়গায় বৃষ্টির জলে নদীর জল বিপদ সীমা পেরিয়ে গেছে। জনজীবন দুর্ভগে। সৃষ্টি কর্তার কাছে একটাই প্রার্থনা দেশটা যেন সব প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে রক্ষা পায়।দেশটিতে যেন শান্তি ফিরে আসে।
শরীর ভালো নয় তাই রেসিপি কম করা হচ্ছে।মাঝে মাঝে রেসিপি করছি।রেসিপি পোস্ট করতে আমার খুব ভালো লাগে।আজ আমি আপনাদের সাথে ভাগ করে নেবো কাঁকরোল রেসিপি।
কাঁকরোল আমার খুব একটা পছন্দের সবজি নয়।ছোট বেলায় দেখতাম আমাদের বাড়িতে অনেক কাঁকরোল ধরতো আমাদের গাছে আর তা বেশি ভাগ চাক চাক করে কেরে ভাজা করতো আর সেজন্য এখনো কাঁকরোল ভাজা ছারা কিছু খেতে ভালো লাগে না তবে ইদানিং কাঁকরোলের এই রেসিপিটি বেশ ভালোই লাগে খেতে।
মাঝে মাঝেই এই রেসিপি টি করা হয় তাই ভাবলাম রেসিপিটি আজ আপনাদের সাথে ভাগ করে নিলে মন্দ হবে না।

তো চলুন দেখা যাক রেসিপিটি কেমন

IMG_20240803_123948.png

কাঁকরোল
পেঁয়াজ কুচি
কাঁচা মরিচ
লবন
হলুদ

PhotoCollage_1722667702173.jpg

প্রথম ধাপ

কাঁকরোল কেটে টুকরো করে সিদ্ধ করে নিয়েছি ও জল ঝরিয়ে নিয়েছি।

PhotoCollage_1722667907430.jpg

দ্বিতীয় ধাপ

এখন চুলায় করাই বসিয়ে দিয়েছি ও পরিমাণ মতো তেল দিয়ে তেল গরম করে নিয়েছিও গরম তেলে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ ফোঁড়ন দিয়েছি।

PhotoCollage_1722668136414.jpg

তৃতীয় ধাপ

এখন পেঁয়াজ কুচির মাঝে সিদ্ধ করে জল ঝড়িয়ে রাখা কাঁকরোল গুলো দিয়ে দিয়েছি। লবণ হলুদ দিয়ে নারাচারা করে মিশিয়ে নিয়ে লবন হলুদ।

PhotoCollage_1722668271413.jpg

চতুর্থ ধাপ

এখন খুন্তির সাহায্যে কাঁকরোল গুলো নাড়াচাড়া করে করে ভেঙ্গে দিয়েছি ও ভালো করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1722668383446.jpg

পঞ্চম ধাপ

খুব ভালো করে ভাজা হয়ে গেলে নামিয়ে নিয়েছি পরিবেশের জন্য।

PhotoCollage_1722668478443.jpg

পরিবেশনের জন্য তৈরি

IMG_20240803_130211.jpg

IMG_20240803_130230.jpg

IMG_20240803_130250.jpg
এই ছিল আমার আজকের মজাদার কাঁকরোল রেসিপি। রেসিপিটি আপনারা ভাত কিংবা রুটির সঙ্গে পরিবেশন করতে পারেন। আজকের মত এখানেই শেষ করছি আবারও দেখা হবে অন্য কোন নতুন পোস্টের মাধ্যমে সে পর্যন্ত সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন।

টাটা

পোস্টবিবরণ
পোস্ট তৈরি@shapladatta
শ্রেণীরেসিপি
ডিভাইসOppoA95
লোকেশনবাংলাদেশ

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20230826_182241.jpg

আমি হৈমন্তী দত্ত। আমার স্টিমিট আইডিরঃshapladatta. জাতীয়তাঃ বাংলাদেশী। শখঃবাগান করাও নিরবে গান শোনা,শপিং করা। ভালো লাগে নীল দিগন্তে কিংবা জোস্না স্নাত খোলা আকাশের নিচে বসে থাকতে।কেউ কটূক্তি করলে হাসি মুখে উড়িয়ে দেই গায়ে মাখি না।পিছু লোকে কিছু বলে এই কথাটি বিশ্বাস করি ও সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করি।বিপদকে ও অসুস্থতার সাথে মোকাবেলা করার সাহস রাখি সহজে ভেঙ্গে পরি না। সবাইকে নিয়ে ভালো থাকার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি পর হিংসা আপন ক্ষয়। ধন্যবাদ ।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



IMG_20240803_131255.jpg

Sort:  
 2 months ago 

কাঁকরোল ভাজি করে খেতে ভীষণ মজা লাগে। আপনি তো চমৎকার ভাবে পরিবেশন করেছেন। বেশ কিছু উপকরণ দিয়ে অনেক সুন্দর করে রেসিপি তৈরি করে দেখিয়েছেন। ভালো লাগলো আপনার তৈরি রেসিপি দেখে ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য আমার রেসিপিটি তে।

 2 months ago 

আপু আপনি আজকে একটা মজাদার রেসিপি শেয়ার করেছেন। কাঁকরোল ভাজি আমার অত্যন্ত পছন্দের একটা সবজি, কাঁকরোল ভাজি খেতে আমি অনেক পছন্দ করি, বিশেষ করে রুটি দিয়ে কাঁকরোল ভাজি খেতে আমার অনেক ভালো লাগে, প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি, ভাল লাগল এমন মজাদার একটা রেসিপি দেখে,

 2 months ago 

হ্যাঁ ঠিক বলেছেন রুটি দিয়ে খেতে মজা লাগে কাঁকরোল ভাজি।

 2 months ago 

বৃষ্টির ফলে খুবই সমস্যায় পরতে হচ্ছে মানুষের। বিশেষ করে জনসাধারণ খেটে খাওয়া মানুষ গুলোর জন্য বেশি কষ্ট হচ্ছে।দারুন একটা রেসিপি করেছেন।বৃষ্টির দিনে এমন রেসিপি দিয়ে গরম ভাত ওয়াও।

 2 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

কাঁকরোল আমার খেতে বেশ ভালোই লাগে। কাঁকরোল ভাজা খাই মাঝেমাঝে ডালভাতের সাথে। আজকের এই রেসিপি টা খুব আনকমন। করব একদিন। কিন্তু কয়েকটি জায়হায় বানান দেখে নিন। একবার পড়লেই বুঝতে পারবেন। কোথাও কিছু অতিরিক্ত শব্দ পড়ে গেছে৷ আবার কোথায় 'কড়া' হয়ে গেছে 'করা'। 'এক' হয়ে গেছে 'এখ'। সেগুলো ঠিক করে দিন। পোস্টটি দারুণ লাগলো।

 2 months ago 

ভয়েস টাইপিং করার জন্য এই ভুল গুলো হয়েছিল।ধন্যবাদ ভুল ধরিয়ে দেয়ার জন্য।

 2 months ago 

বেশ দারুণ কাঁকরোল রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার চমৎকার এই রেসিপি দেখে মুগ্ধ হয়েছি আমি। অসাধারণ ভাবে রান্নার কার্যক্রম সম্পন্ন করেছেন আপনি। রান্না শুরু থেকে শেষ পর্যন্ত দারান উপস্থাপনা। আশা করি আপনার এই রেসিপি খুবই সুস্বাদু ছিল।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

কাঁকরোল আমার খুবই পছন্দের সবজি। তবে এভাবে কখনো রান্না করা হয়নি আপু। আমি সবসময় ঝুরি করে কেটে ভেজে রান্না করি।কাঁকরোলের নতুন একটি রেসিপি শিখে নিলাম।দেখতে বেশ লোভনীয় লাগছে। গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগবে। ধন্যবাদ মজার একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

এভাবে করবে খুব ভালো লাগবে।ধন্যবাদ সুন্দর কমেন্ট করার জন্য।

 2 months ago 

আসলে আপু একটানা বৃষ্টি হলে কৃষকদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।যাইহোক আপনি অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করছেন। কাঁকরোল ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপির পরিবেশন দেখে বোঝা যাচ্ছে রান্নার সুস্বাদু হয়েছে।ধন্যবাদ আপু পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করছি আপনি যেন দ্রুত সুস্থ হয়ে যান। কাকরোলের রেসিপি আমারও অনেক প্রিয় এবং আর খেতেও অনেক বেশি সুস্বাদু হয়। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 60808.14
ETH 2392.92
USDT 1.00
SBD 2.63