মসুর ডাল এর ভর্তা রেসেপি,,৷।,,,১০% প্রতি লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

"প্রসঙ্গঃ রেসেপি"

🇧🇩 বাংলাদেশ থেকে

আমি @shahin05


রোজঃ বুধবার
২৮ শে সেপ্টেম্বর ২০২২

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়া আল্লাহ তালার রহমতে আমি ভালো আছি। প্রথমে জানাই আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের সকল সদস্যদের শুভেচ্ছা অভিনন্দন। তাদের জন্য আজকে আমি নিয়ে আসলাম ছোট্ট একটি রেসিপি। তাছাড়া কথায় আছে না অভাবের স্বভাব নষ্ট। ঠিক তেমনি হয়ে আজকে সেই ছোট্ট রেসিপিটি নিয়ে আসলাম আপনাদের সাথে। মসুর ডালের ভর্তা রেসিপি। তাহলে শুনুন বন্ধুরা দেরি না করে আমার তৈরি করা মসুর ডালের ভর্তা রেসিপি দেখে নেয়া যাক

IMG_20220927_190550.jpg

তৈরি করার জন্য যা যা প্রয়োজন

  • মসুর ডাল।
  • মরিচ।
  • রসুন।
  • হলুদ।
  • লবণ

তাহলে চলুন বন্ধুরা ধাপগুলো দেখে নেয়া যাক

ধাপ নং-০১
IMG_20220927_182655.jpg

প্রথমে আমরা কিছু পরিমাণ মসুর ডাল নিয়ে নেব।

ধাপ নং-০২
IMG_20220927_182854.jpg

ডালগুলো নেওয়ার পর এখন আমরা একটি পাত্রে সবগুলো উপকরণ দিয়ে দিব।

ধাপ নং-০৩
IMG_20220927_182916.jpg

ডালগুলোকে সিদ্ধ করার জন্য পরিমাণ মত পানি দিয়ে দিব।

ধাপ নং-০৪
IMG_20220927_182929.jpg

পাত্র টির উপর ঢেকে দিয়ে তাপ দিতে থাকব।

ধাপ নং-০৫
IMG_20220927_190005.jpg

যখন পানিগুলো সম্পূর্ণ শুকিয়ে যাবে এবং ডাল গুলো সিদ্ধ হয়ে যাবে তখন বুঝতে হবে আমাদের ডাল সিদ্ধর প্রথম ধাপটি সম্পূর্ণ হয়েছে।

ধাপ নং-০৬
IMG_20220927_190216.jpg

এখন আমরা সবগুলোকে আরো ভালোভাবে মিশ্রিত করার জন্য একটি জিনিস ব্যবহার করব। সেটাতে মিশ্রিত করার জন্য সাথে থাকবো।

ধাপ নং-০৭
IMG_20220927_190517.jpg

যখন দেখবো সেগুলো একবার েে মিহি হয়ে গেছে। তখন বুঝতে হবে মসুর ডাল ভর্তা রেসিপি আমাদের সম্পূর্ণ হয়েছে।


আইটেলভিশন ১
ফটোগ্রাফার@shahin05
লোকেশনW3W


আশা করি আমার তৈরি করা মসুর ডাল ভর্তা রেসিপি আপনাদের সবার লাগবে। তাই সবার সুস্থতা কামনা করে এখানেই শেষ করলাম। তবে লেখার মাঝে ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

সবাইকে ধন্যবাদ


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
Loading...
 2 years ago 

মসুরের ডাল ভর্তা খুবই সুস্বাদু একটি খাবার, গরম ভাতের সাথে এই ধরনের ডালের ভর্তা খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

মজার খাবার শেয়ার করলেন ভাইয়া। মসুর ডাল তো সবারই প্রিয় একটি খাবার। এই ভর্তা আমার কাছে বেশ ভাল লাগে। যদি হয় গরম ভাত কিংবা পরোটা বা নান রুটি। এভাবে খেতে অনেক মজা হয়। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 2 years ago 

পরোটা বা নান রুটি দিয়ে কখনো খাইনি। তবে ভাতের সাথে বেশি খেয়েছিলাম।
আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

এটাকে এখানে বলে মুসুরডাল সিদ্ধ! এখানে লঙ্কা অবশ্য রান্নার সময় দেয়না আমাদের বাড়িতে। খাওয়ার সময় দেয়। এই ডাল সিদ্ধ আর সাথে উপরে একটু তেল ‚ একটা লঙ্কা. একটু পেঁয়াজকুচি আর লবণ! আহা স্বর্গ !

 2 years ago 

আপনার সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মসুর ডালের এই ভর্তা কখনো খাওয়া হয়নি। আপনি খুব খুশি ভাবে মসুর ডালের ভর্তা বানিয়েছেন। আমার কাছে আপনার এই রেসিপি অনেক ইউনিক লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার ভর্তা রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে ইউনিক লাগলো। আমি কখনো মসুরের ডালের ভর্তা খাইনি। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে আপনার প্রস্তুত প্রণালী অসাধারণ হয়েছে। এত চমৎকার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

এটা আমার পছন্দের ডিশগুলোর মধ্যে একটা। এটা কে আর একটু শুকিয়ে নিয়ে কালোজিরে ভাজা আর পেঁয়াজ কুচি উপরে ছড়িয়ে ভাত বা রুটি দিয়ে খেয়ে দেখবেন। আর কিছুই লাগবে না সাথে। দুর্দান্ত।

 2 years ago 

হুম আপনি ঠিক বলেছেন।
ঐরকম করে খেলেই সেটার মজাই আলাদা রকম হয়।
আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

গ্রামের খুবই পরিচিত আর সুস্বাদু একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই আমার অনেক অনেক পছন্দের এটা বিশেষ করে নতুন মশুর যখন ঘরে আসে।।

 2 years ago 

নতুন জিনিসের মজাই আলাদা ভাইয়া।
ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। মসুরের ডালের ভর্তা রেসিপি দেখে খুবই খেতে ইচ্ছে করতেছে। কম-বেশি এটি সবাই খেতে পছন্দ করে। আমার তো খুবই প্রিয় একটি খাবার এটি। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করে শেয়ার করেছেন আমাদের মাঝে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যটি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

গরিবের খাসির মাংস বলা হয় মসুরের ডালকে তবে মসুরের ডাল খেতে আমার খুবই ভালো লাগে।। বিশেষ করে যদি মসুরের ডাউল দিয়ে পাকোড়া প্রস্তুত করা হয় তাহলে খেতে সব থেকে বেশি ভালো হয়।।

আপনার প্রস্তুত করা ভর্তার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল তবে এ ধরনের ভর্তা একটু ঝাল বেশি হলে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে খেতে।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক একটি কমেন্ট করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74