@ rme দাদার কবিতা "নাবিকের চিঠি"♥সেলিনা সাথী।১০% লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


আসসালামু আলাইকুম

মেনে নেই, মনিয়ে চলি
দুঃখ কষ্ট পায়ে দোলি
মুখের সব ভালো বলি
জীবনটাকে রাঙিয়ে তুলি

♥♥


প্রিয় আমার বাংলা ব্লগ বাসি সকলকে শুভেচ্ছা।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।আর আপনারা সকলেই সবসময় ভালো থাকেন এটাই আমার প্রত্যাশা।

received_832842211451558.webp


প্রিয় বন্ধুরা আজ আমি স্পেশাল একটি কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।আমাদের সকলের শ্রদ্ধাভাজন আমাদের সকলের মাথার মুকুট নয়নের মনি।আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার@rme দাদার প্রতিটা কবিতা আমার অত্যন্ত প্রিয়।এবং দাদার কবিতাগুলো আমার মনকে ছুঁয়ে যায়।তারই ধারাবাহিকতায় দাদার লেখা নাবিকের চিঠি কবিতাটি প্রিয় দাদার অনুমতি সাপেক্ষে আবৃত্তি করার দুঃসাহস করলাম।


dropshadow_1648023587921.jpg

♥♥



জানিনা কেমন হয়েছে।ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।চলুন তবে শুরু করা যাক।

"নাবিকের চিঠি"

@rme

ভিডিও লিংক



♥💕❤

তোমায় চিঠি লিখছি প্রিয়তমা,
অনন্ত নক্ষত্রখচিত কালো আকাশের নিচে বসে
লিখছি এই পত্রখানি, শুধু তোমার মুখটি স্মরণ করে ।

জাহাজের ডেকের এই নিয়ন আলোয়,
অস্পষ্ট দেখি নিজেরই হাতের লেখা ।
কতকাল লিখি না চিঠি, তাই হাত কেঁপে যায় বারে বারে,
সাগরের নোনা জল মাখা বাতাসের শীতল ঝাপটে,
রাত জাগা চোখ জ্বালা করে ওঠে ।

রাতচরা গাঙচিলের সুতীক্ষ্ণ ডাক,
মাথার ওপরে আলবাট্রসের পাখা ঝাপটানোর শব্দ,
আর ফসফরাস মাখা সাদা ঢেউয়ের গর্জন ।
মাথার মধ্যে চিন্তার জাল বারে বারে যায় ছিঁড়ে ।

তোমায় কি লিখবো প্রিয়তমা ?
দেখতে বড্ড ইচ্ছে করে, কেমন রয়েছে তুমি আমা বিহনে ?
শেষ কবে তুমি খোঁপায় গুঁজেছ একটি রক্ত গোলাপ ?
প্রিয়তমা, আমায় দেখাবে?

এই চিঠি যখন পাবে, তখন আমি আবার ভেসে চলেছি,
এই বন্দর ছেড়ে অজানা সাগর পানে ।
নাবিকের জীবন এমনই হয় প্রিয়তমা,
দুঃখ করো না মোটেও, আবার আসবো ফিরে ,
দিতে ধরা তোমা বাহুডোরে ।

কত বিনিদ্র রজনী করেছি পার
ফেননিভ ঢেউয়ের পানে চেয়ে ।
কত সমুদ্র দিয়েছি পাড়ি,
কত অজানা বন্দরে ভিড়িয়েছি তরী ।

তবুও তো হলো না শেষ এ যাত্রার,
তবু তো হলো না থামা, একের পর এক বন্দর পেরিয়েও
শেষ হলো না এ পথ চলা ।

তোমার আমার একটিই আকাশ, তবু প্রিয়তমা,
তোমার হলো সুনীল আকাশ, আমার মেঘে ঢাকা ।
তোমার আকাশেও ওঠে কি ঝড় ? বৃষ্টি কখনো নামে ?
তা যদি হয় প্রিয়তমা তবে,
আমার চোখের অশ্রুকণাই বৃষ্টির ফোঁটায় ঝরে ।
♡ ♥💕❤

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

তবুও তো হলো না শেষ এ যাত্রার,
তবু তো হলো না থামা, একের পর এক বন্দর পেরিয়েও
শেষ হলো না এ পথ চলা ।

এইলাইনগুলোকে আমার কাছে জীবন্ত মনে হয়েছে। কবিতার ভাষা এতোটা ধারালো হয় সেটা আপনার কবিতা পড়ে বুঝলাম।

 2 years ago 

আপু, আপনার কবিতা আবৃত্তি শুনে মাঝেমাঝে কবিতার গভীরে প্রবেশ করে ফেলি। মনে হয় এত সুন্দর কন্ঠে অসাধারন এই কবিতা বারবার শুনতে থাকি। দাদার লেখা অসাধারণ কবিতাটি আপনি কত সুন্দর ভাবে কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
অনেক বেশি ভালো লাগছে আমার আমার কবিতা আবৃত্তি শুনে আপনি মাঝে মাঝে কবিতার গভীরে চলে যান শুনে সত্যিই মুগ্ধ হলাম♥♥
 2 years ago 

দাদা লেখা কবিতা আর আপনার মূখে আবৃত্তি সত্যি অসাধারন সুন্দর ।দাদার এই কবিতাটি আমার অনেক ভালো লেগেছিল। এবং আজ আরো বেশি ভালো লাগলো আপনার মূখে এর আবৃত্তি শুনে। তবে লেখার চরিত্র যাই হোক না কেনো , কন্ঠে বলে দেয় নাবিকের চিঠি।

তোমায় চিঠি লিখছি প্রিয়তমা,
অনন্ত নক্ষত্রখচিত কালো আকাশের নিচে বসে
লিখছি এই পত্রখানি, শুধু তোমার মুখটি স্মরণ করে ।

আবৃত্তির শুরুটাই অসম্ভব সুন্দর কন্ঠি। আমার অনেক অনেক ভালো লাগলো তাই এই কবিতা আবৃত্তি সংরক্ষন করে নিলাম । শুভকামনা সব সময় আপনার জন্য

 2 years ago 

এটা সত্যি যে দাদার এই কবিতাটি আমার অসাধারণ লেগেছে তাই আবৃত্তি করতে অনুমতি নিলাম।আবৃত্তি করার চেষ্টা করলাম মাত্র♥♥

 2 years ago 

বেশ ভালো লাগলো দাদা পারমিশন দিয়েছে আপনি আবৃত্তি করলেন কবিতাটি অনেক সুন্দর। আসলে দারুন কন্ঠে আবৃত্তি করলেন
উপভোগ করলাম। খুব সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি মন্দির কবিতাটি অনুভব করার জন্য।এবং উপভোগ করার জন্য♥♥

 2 years ago 

খুব দারুণ ভাবে আপনি কবিতা একটি আবৃত্তি করেছেন। দাদা শুনতে পারলে খুবই খুশি হবে। পুরো কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সাউন্ড কোয়ালিটি আরেকটু ভালো হলে শুনতে আরো বেশি ভালো লাগতো। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব অসাধারণ ভাবে দাদার লেখা কবিতাটি আবৃত্তি করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সাউন্ড কোয়ালিটি টা আরেকটু ভালো হলে আরো ভালো হতো সেটা আমি পরে বুঝলাম♥♥

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার আবৃত্তি। দাদার কবিতাটি সত্যি খুব অসাধারণ সুন্দর ছিল। আর আপনি আবৃত্তি করে কবিতাটিকে আরো সুন্দর করে তুলেছে। সত্যি আপু আপনার কন্ঠে কবিতা আবৃত্তি এত ভালো লাগে শুনতে যে কি আর বলবো বারবার শুধু শুনতে ইচ্ছে করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু দাদার কবিতাটি এত সুন্দর করে আবৃত্তি করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 
এত চমৎকার করে মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য তোমাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় আপু মনি তবে আমার আবৃত্তি তখনই ভালো হয়েছে কারণ দাদার লেখা কবিতাটি অসাধারণ তাই♥♥
 2 years ago 

রাতচরা গাঙচিলের সুতীক্ষ্ণ ডাক,
মাথার ওপরে আলবাট্রসের পাখা ঝাপটানোর শব্দ,
আর ফসফরাস মাখা সাদা ঢেউয়ের গর্জন ।
মাথার মধ্যে চিন্তার জাল বারে বারে যায় ছিঁড়ে ।

অসাধারণ লিখেছেন আপু। এই লাইন গুলো পড়ার সময় নিজেকে সেই নাবিকের মতো মনে হচ্ছিলো।

 2 years ago 
প্রিয় ভাইয়া এই কবিতাটি আমাদের শ্রদ্ধাভাজন ফ্যান্টম দাদার লেখা কবিতা আমি শুধুমাত্র আবৃত্তি করেছি।তাই আজকের এই কবিতার সকল প্রশংসা দাদার♥♥
 2 years ago 

অসাধারণ লাগলো আপনার আবৃত্তি। আপনার আবৃত্তির ভয়েস অনেক ভালো। দাদার পোস্ট পড়েই কবিতাটি ভালো লাগছে। আজকে আপনার মুখে আবৃত্তি শুনে কবিতার ভক্ত হয়ে গেলাম।

 2 years ago 
আমি নিজেকে ধন্য মনে করছি যে আমার কবিতা আবৃত্তি আপনার ভালো লাগে আমার কন্ঠস্বর আপনার ভালো লাগে শুনে তবে আজকের সকল প্রশংসা আমাদের শ্রদ্ধাভাজন দাদার♥
 2 years ago 

আপু কবিতাটি আপনি খুবই চমৎকার ভাবে আবৃত্তি করেছেন। কবিতাটি যখন শুনেছি তখন সেই কোথায় যে হারিয়ে গেলাম, কবিতা শুনতে শুনতে এক পর্যায়ে শেষ হয়ে গেল কিন্তু আমার মন পড়ে রয় কবিতার মধ্যে হঠাৎ করে বুঝতে পারলাম কবিতাটি তো আবৃত্তি শেষ হয়ে গেল। খুবই চমৎকার ছিল আপু আপনার কবিতা আবৃত্তি, অসাধারণভাবে আপনি কবিতাটি আবৃত্তি করে শোনালেন যা শুনে এতটা মুগ্ধ হয়েছি ভাষায় প্রকাশ করার মতো না। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই ভালো লাগলো আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।সত্যি দাদার লেখা এই কবিতাটি অসাধারণ ছিল।যা আমার মন ছুঁয়ে গেছে♥♥

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52740.91
ETH 2362.72
USDT 1.00
SBD 2.09