You are viewing a single comment's thread from:

RE: শিং মাছের মজাদার রেসিপি ।। বাঙালি রেসিপি

প্রিয় দাদা শিং মাছের রেসিপি দেখে আমার সেই পুরনো দিনের কথা মনে পড়ে গেল আমার বাবা বাজার থেকে অনেকগুলো জীবিত শিং মাছ কিনে নিয়ে এসে বাড়িতে পানিতে জীবিত রাখত।এবং সেগুলো খুবই সুন্দর করে প্রতিদিন রান্না করা হতো এবং আমার বাবা ও দাদি অনেক বেশি মজা করে খেত যেটা দেখে খুব বেশি মনে পড়ে গেল।তাছাড়া অনেক রোগীর জন্য শিং মাছের তরকারি টা অনেক স্বাস্থ্যসম্মত।বাবা বলতেন শিং মাছ আর মাগুর মাছ খেতে নাকি অনেক বেশি মজা কিন্তু কোনদিন তোমার খাইনি তাই মাছের স্বাদ বুঝিনা কেমন লাগে।তবে বাবা অনেক প্রচেষ্টা করেছে ছোটবেলা থেকে মাছ খাওয়া শেখানোর বিষয়টা কিন্তু কেন যেন মাছ মুখের কাছে নিয়ে গেলেই গন্ধে বমি আসছে তাই আর মাছ খাওয়া হয়ে উঠতো না।আমার ছোট মামা মেজ মামা অনেক চেষ্টা করেছিল আমাকে মাছ খাওয়ানোর জন্য নানা রকম কৌশল করে মাছ খাও আবার চেষ্টা করেছে কিন্তু কোনভাবেই আমাকে কোন মাছ খাওয়াতে পারিনি কখনো কারণ মাছ মুখেরর সামনে আনলেই বমি আসলো এবং বমি হত চাঁদ থামানো অনেক মুশকিল হয়ে যেত।তবে এটা ঠিক বলেছেন বিলের শিং মাছ গুলো অনেক মজাদার হয়ে থাকে এবং আগে অনেক মজাদার ছিল।তবে এক প্রকার চাষ করা মাসগুলোতেই সত্যি আগের মত তো সেরকম আর স্বাদ খুঁজে পাওয়া যায় না।♥♥

ভাইয়া খুবই চমৎকার করে আপনি শিং মাছ এবং আলুর রেসিপি তৈরি করেছেন যা দেখে আমি বরাবরের মতোই মুগ্ধ না হয়ে থাকতে পারলাম না সত্যি আপনার এই যে মাছগুলো ভেজে নেয়ার সাথে সাথে আলুগুলো তেল দিয়ে ভেজে নিয়েছেন লাল লাল করে যেটা আপনার রান্না কিংবা আপনার রেসিপি একটি বিশেষত্ব যা আমার খুবই ভালো লাগে আমরা কিন্তু এভাবে রান্না করি না কোন সবজি আগে তেলে ভেজে নেই না আমরা বেঁচে নেই ভিন্নভাবে।তাছাড়া আপনার রেসিপির প্রেজেন্টেশনটা হয়েছিল অসাধারণ এত চমৎকার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ কৃতজ্ঞতা এবং অপার ভালোবাসা জানাচ্ছি ভালো থাকবেন সবসময় ভালোবাসা অবিরাম♥♥

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12