শেয়ার করো তোমার সৃজনশীলতা ‘আমার বাংলা ব্লগ’ নিয়ে।। কবিতা আবৃত্তি

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামুয়ালাইকুম/ আদাব


আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে আগাম শুভেচ্ছা সকলকে। আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।


png_20220609_185032_0000.png



আমার বাংলা ব্লগ এর প্রথম বর্ষপূর্তি উপলক্ষে বিশেষ প্রতিযোগিতা। শেয়ার করো তোমার সৃজনশীলতা।এ পর্যায়ে আমি নিয়ে এসেছি আমাদের সকলের সম্মানিত ও প্রিয় ব্যক্তিত্ব জনাব- হাফিজ উল্লাহ ভাই রচিত আমার বাংলা ব্লগ কবিতা টির আবৃত্তি। আবৃত্তি করছি আমি সেলিনা সাথী। তবে এত চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য হাফিজুল্লাহ ভাইকে অন্তরের অন্তস্থল থেকে কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাচ্ছি।


শুভ সকাল থেকে শুভ রাত্রি পর্যন্ত আমার বাংলা ব্লগ আছে হৃদয়ে, আছে মননে,, আছে মস্তিষ্কে।আছে আবেগে, আছে অনুভবে, আছে চিন্তায়, আছে চেতনায়, আমার বাংলা ব্লগ স্টিমিট প্লাটফর্মে একটি সেরা কমিউনিটি। বাংলা ভাষাকে বিশ্বের দ্বারে মাথা উঁচু করে দাঁড়িয়ে শেখাতে আরো একবার দেখিয়ে দিলো আমার বাংলা ব্লগ।আমাদের প্রাণের ভাষা মাতৃভাষা কে উচ্চতায় উচ্চতর শিখরে পৌঁছানোর জন্য আরও একবার ঝাঁপিয়ে পড়েছেন আমাদের সকলের অতিপ্রিয় শ্রদ্ধাভাজন@rme দাদা। তার সুযোগ্য নেতৃত্বে এগিয়ে চলছে আমার বাংলা ব্লগ।আমাদের সকলেরই বিশ্বাস আমার বাংলা ব্লগ হবে স্টিমিট প্লাটফর্মে এক নম্বর কমিউনিটি। এই বিশ্বাসকে ধারণ করে শুরু থেকে আজ পর্যন্ত আমার বাংলা ব্লগের সাথে লেগে আছি ওতপ্রোতভাবে।

IMG_20220606_220555.jpg


আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে,, সুসজ্জিত হচ্ছে আমার বাংলা ব্লগ।তারই ধারাবাহিকতায় আমাদের সকলের শ্রদ্ধাভাজন অতি প্রিয় মানুষটি।জেনে আমার বাংলা ব্লগের অন্যতম কর্ণধার।আমাদের সকলের অতি প্রিয় হাফিজুল্লাহ ভাই।তিনি আমার বাংলা ব্লগের প্রতি বিশেষ ভালোবাসার স্বরূপ বিশেষ একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন।সত্যি কথা বলতেই এই কবিতাটি আবার কাছে অনবদ্য অসাধারণ মনে হয়েছে।তাই আবৃত্তি করার ধৃষ্টতা দেখালাম। দু একটি শব্দ হয়তো আমি সংযোজন করেছি হাফিজুল্লাহ ভাইয়ের অনুমতি সাপেক্ষে।কবিতাটি আরো ভালো করে আবৃত্তি করতে পারতাম কিংবা আগামীতে করব। তবে সত্যি কথা বলতে দুর্দান্ত একটি কবিতা লিখেছেন আমাদের শ্রদ্ধাভাজন হাফিজুল্লাহ ভাই।তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শুরু করছি তারই লেখা কবিতা আবৃত্তি।


কবিতার শিরোনাম "আমার বাংলা ব্লগ"
কথাঃ হাফিজুল্লাহ
আবৃত্তি সেলিনা সাথী



ভিডিও লিংক


20220609_211448.jpg




কবিতার লিরিক্সঃ



আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

IMG_20220606_164611.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

আপনাকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি আমাদের প্রিয় হাফিজুল্লাহ ভাইয়ের কবিতাটি এত সুন্দর করে আবৃত্তি করার জন্য। আর আপনি ঠিকই বলেছেন প্রথম বর্ষ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন করেছেন এতে অংশগ্রহণ করেছেন আমার বাংলা ব্লগের প্রত্যেকটা সদস্য। আপনার কবিতা আবৃতি হৃদয় ছুঁয়ে গেছে। সত্যিই আমি অবাক আপনার কবিতা শুনে। তাই তো আপনাকে বলি কবিতার পাখি এবং কি গানের পাখি ও বলা যেতে পারে। কারণ আপনি আমাদেরকে আরও দারুন দারুন গান উপর দিয়ে থাকেন। আপনি ঠিকই বলেছেন আমাদের সবার মাঝে এই বর্ষ উদযাপন উপলক্ষে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে। সেই আনন্দের জোয়ার আরো বাড়িয়ে দিলেন এত সুন্দর কবিতাটি আবৃত্তি করে। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে উজ্জীবিত করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় ভাইয়া।♥♥

 2 years ago 

আমি মুগ্ধ, বিস্মিত, আপনি সত্যি একজন গুনী জন। প্রার্থনা করি মন থেকে আপনার জন্য। আপনার সাফল্য নিশ্চিত আপু। ভাল থাকবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। এতো সুন্দর করে শুভ কামনা করার জন্য♥

 2 years ago (edited)

হাফিজুল্লাহ ভাইয়ার অসাধারণ সৃষ্টি এই কবিতাটি। কবিতার লেখাগুলো কঠিন আবার অনেকটা আবেগ জড়ানো।। আপনি বরাবরই ভালো আবৃত্তি করেন আপু। আমিও ভাবছি কবিতাটি আবৃত্তি করবো। আপনার আবৃত্তিটা শুনে আইডিয়াও পেলাম আপু ❤️❤️

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন কবিতাটির কথাগুলো যেমন কঠিন তেমনি আবেগপ্রবণ সত্যিই অসাধারণ একটি কবিতা।তবে আবৃত্তিটা আরেকটু ভালো করে যেত।♥♥

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রথম বর্ষ পূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ের এই কবিতাটি সত্যি অসাধারণ। এই কবিতার কোন তুলনা হয়না। কবিতাটি একদম বিদ্রোহী কবিতার মতো আর আপনি কবিতাটি এত সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। যা আমি অনেকবার শুনেছি। শুনতে ইচ্ছে হল, সত্যিই আপনার কন্ঠে কবিতাটি খুব সুন্দরভাবে আবৃত্তি করেছেন আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

জি এটা একদম বিদ্রোহী কবিতার মতোই অনেকটা।
এবং সেভাবেই আবৃত্তি করার চেষ্টা করেছি।এত সুন্দর করে উৎসাহ দেয়ার জন্য আপনাকেও ধন্যবাদ♥♥

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর করে এত্ত সুন্দর করে হাফিজ ভাইয়ের কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করেছেন।সত্যিই অসাধারণ ছিল,যক্ষণ শুনছিলাম খুবই ভালো লাগছিল।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আবৃত্তি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল আপু

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু মনি। এত সুন্দর করে উৎসাহ দেয়ার জন্য।সত্যিই কবিতাটি অসাধারণ।♥♥

 2 years ago 

যে যায় বলুক আপু আপনি কিন্তু আমার বাংলা ব্লগের প্রথম কবি। সেজন্য আমরা আপনাকে কবি আপু বলেই ডাকি। কবিতা টা দারুণ আবৃত্তি করেছেন আপু এককথায় অসাধারণ। গায়ে একটা শিহরণ দিয়ে যাচ্ছে। ধন্যবাদ আমাদের সাথে কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

কবি আপু সবার আমি
সবার প্রিয় মুখ,
কবিতাটি আবৃত্তি করে
পেলাম অনেক সুখ।

ভাইয়া তোমার উৎসাহ
মনে দিয়েছ দোলা,,
এই জীবনে তোমাকে তাই
যাবে না কভু ভোলা।
♥♥

 2 years ago 

আপু মনি আপনি আপনার আবৃত্তি শুনে মুগ্ধ, আপনি এতো সুন্দর আবৃত্তি কি করেন আপু মনি, আপনার আবৃত্তি শুনলে আমার মন ভরে যায়, মনে হয় আবৃত্তির জগতে হারিয়ে গেছি, আজকের আবৃত্তি অসাধারণ অসাধারণ অসাধারণ হয়েছে আপু মনি, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

সত্যি নিজেকে বড় বেশি আনন্দিত মনে হচ্ছে। আমার আবৃত্তি শুনে কেউ শিহরিত হয়ে ওঠে। এটা জেনে খুব ভাল লাগছে, ধন্যবাদ ভাইয়া উৎসাহ দেয়ার জন্য।!♥♥

 2 years ago 

অসাধারন অসাধারন অসাধারন। দূর্দান্ত আবৃত্তি করেছেন আপু। আপনার আবৃত্তি শোনার লাগে চিন্তা করছিলাম আসলে এই কবিতাটা কিভাবে আবৃত্তি করা যেতে পারে। আপনার আবৃত্তি শুনে একটা ভালো ধারণা পেলাম। চমৎকার হয়েছে।

 2 years ago 

আমার আবৃত্তি যদি আপনার আইডিয়া হয়ে থাকে তাহলে আমি নিজেকে ধন্য মনে করছি।আপনার আবৃত্তি শোনা অপেক্ষায় রইলাম।♥♥

 2 years ago 

অসাধারণ কবিতা আবৃত্তি করেছেন আপু। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে এত ভালো লাগে যে কি আর বলবো আমি অনেকবার শুনেছি কবিতাটি তারপরে শুধু শুনতে ইচ্ছে করছে। খুব সুন্দর করে আপনি নিজের মতো করে কবিতাটি আবৃত্তি করেছেন শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার কবিতা আবৃত্তি আপনার অনেক ভাল লেগেছে শুনে খুবই ভালো লাগলো বেশি ভালো লাগলো
আপনি কয়েকবার শুনেছেন।হাফিজুল্লাহ ভাইকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা লেখার জন্য
আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য। ভাল থাকবেন প্রিয় আপু মনি♥♥

 2 years ago 

আপু আপনার কবিতা আবৃতি এত অসাধারণ হয়েছে যে, আমি এক সাথে দশ বার শুনলাম। যত শুনি ততই শুনতে ইচ্ছে করে।তাই প্রথমে ধন্যবাদ জানাই মোঃ হাফিজুল্লাহ ভাইকে যিনি এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দিয়েছেন ।এরপর এই কবিতাকে এত সুন্দর ও নান্দনিকভাবে আবৃতির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আমার অন্তরের অন্তস্তল থেকে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দশ কার শুনেছেন। অবাক হলাম শুনে।আমি ধন্য, আমি ধন্য,, আপনার সুন্দর মন্তব্যের জন্য♥ ♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43