♥ছড়ায় ছড়ায় দেশি মুরগির ঝোল ♥রেসিপি♥১০%লাজুক খ্যাঁকের জন্য



আসসালামু আলাইকুম

সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি ও অনেক ভালো আছি।

হাসিখুশি আনন্দে আজ
সবাই মিলে দোল
সঙ্গে করে নিয়ে আসছি
দেশি মুরগির ঝোল


dropshadow_1652103453932.jpg


ঝাল ঝাল ঝোল দিয়ে
রুটি মজা খেতে,,
এমন মজাদার খাবার বল
কে-বা না চায় পেতে।

দেশি মুরগির ঝোল নিয়ে
তাই তো এলাম আমি,
এমন মজার খাবার গুলো
সত্যি মহাদামি

ঝোল দেখে সবার জানি
জিভে আসবে জল,,
সেই আনন্দে আমার চোখে
অশ্রু টলমল
।♥♥

dropshadow_1652103388494.jpg

♦কথা না বাড়িয়ে এবার চলো
রেসিপি শুরু করি,
ভুলত্রুটি হতেই পারে
তাই বললাম স্যরি

রান্না করতে যা যা লাগে
চলো দেখে আসি,,
দেশি মুরগির ঝোল আমি
ভীষণ ভালোবাসি♥♥

IMG_20220509_131248.jpg

IMG_20220509_194446.jpg

দেশি মুরগির মাংস নিলাম
নিলাম আরো আলু,,

IMG_20220509_194008.jpg

পেঁয়াজ কুচি রসুন কোয়ায়
রান্না হবে চালু।

IMG_20220509_194244.jpg

IMG_20220509_194305.jpg

লবণ হলুদ লাল মরিচ আর
জিরা গুড়ার খেল,,,
আদা বাটা, তেজপাতা
সাথে সয়াবিন তেল।

লং, এলাচ, গরম মসলা
সাথে দিব পানি,,,
এই রান্নাটা সবাই পারে
এটাও আমি জানি।

IMG_20220509_194340.jpg

IMG_20220509_194044.jpg

পেঁয়াজ রসুন তেজপাতা
ভেজে নেব আগে,,,

IMG_20220509_194217.jpg

IMG_20220509_194152.jpg

IMG_20220509_194106.jpg

এবার দেবো সব মসলা
পরিমাণে যা লাগে।

IMG_20220509_194117.jpg

IMG_20220509_194127.jpg

মসলাগুলো ভালো করে
কষিয়ে নিতে হবে,,,

IMG_20220509_194418.jpg

IMG_20220509_194437.jpg

মসলা কষা হয়ে গেলে
মাংস দেবো তবে,,।

IMG_20220509_194503.jpg

IMG_20220509_194517.jpg

IMG_20220509_194527.jpg

মাংস কষা হয়ে গেলে
এবার দেবো আলু
প্রিয় আমার ভাইবোনেরা
রান্না এবার চালু,,,,,

ভালোভাবে নেড়ে চেড়ে
দিলাম হালকা পানি,,
ঢেকে দিয়ে তাপ দিলাম
সিদ্ধ হবে জানি।

IMG_20220509_194558.jpg

IMG_20220509_194633.jpg

মাংস আলু সিদ্ধ হলে
কষাবো ভালো করে,,
ঝাঁজ আসে নাকের ভেতর
হাঁচি আসে ওরে।

IMG_20220509_194706.jpg

IMG_20220509_194733.jpg

কষানো হলো ভালো করে
এবার দিলাম ঝোল,,
মশলা গুঁড়ো ছিটিয়ে দিলাম
বাজাও এবার ঢোল।।

খানিক বাদেই চুলা থেকে
নামিয়ে নিতে হবে,,
ঘরোয়া এই রান্নাটা
কে খেয়েছে কবে??

dropshadow_1652103453932.jpg

হয়ে গেল রান্না আমার
দেশি মুরগির ঝোল,,
আস্তে-ধীরে খাব সবাই
কর না গন্ডগোল।

প্রিয় আমার ভাইবোনেরা
রেসিপি হল কেমন,,
মন্তব্যের জানিয়ে দিও
লেগেছে তোমার যেমন।

অনেক সময় নিয়ে করলাম
রেসিপি ছড়ায় ছড়ায়,,,
মুগ্ধতার পরশ যেন
মনটা সবার ভরায়।।।

ভালো যদি লাগে কারো
সেটাই পরম পাওয়া,,
অনুপ্রেরণায় একটি ধাপ
আমার এগিয়ে যাওয়া।

ভালো থেকো তোমরা সবাই
এই দোয়াটাই করি,,,
আমার বাংলা ব্লগের হাল
সবাই মিলে ধরি।।

এগিয়ে যাবে বাংলাভাষা
মাথা হবে উঁচু,,,
নিন্দা আর নিন্দুকরা
থাকবে পরে পিছু।।।

আজকের মত এখানেই
এবার নিলাম বিদায়,,
আশাকরি ভরিয়ে যাবে
সকলেরই হৃদয়♥♥

IMG_20220509_131100.jpg

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

দেশি মুরগি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে দেশি মুরগির ঝোল রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই খেতে ইচ্ছে করলো সুন্দরভাবে উপস্থাপন দেখে ভালো লাগলো।

 2 years ago 

খুবই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ তবে খাওয়াতে পারলে অবশ্যই খুশি হতাম।♥♥

 2 years ago 

দেশি মুরগির ঝোল আমিও ভীষণ ভালোবাসি। ছড়ায় ছড়ায় আপনি খুবই চমৎকার করে দেশি মুরগির ঝোল রান্না করেছেন ।দেশি মুরগির ঝোল এর রঙটাও কিন্তু সেই রকমই হয়েছে ।যেমন হয়েছে ছড়াটা তেমনি হয়েছে আপনার মুরগির ঝোল ।দেখেতো আমারই খেতে ইচ্ছা করছে। ঠিকই বলেছেন এই রান্নাটা সবাই পড়ে কিন্তু তার পরেও সবার রান্নার আলাদা একটা আলাদা স্বাদ থাকে।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় আপুকে সুন্দর মন্তব্য করে পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য♥♥

 2 years ago 

ছড়ায় ছড়ায় দেশি মুরগির ঝোল, পোস্টের টাইটেল দেখে আমি প্রথমে চিন্তায় পড়ে গিয়েছিলাম। এটা আবার কিভাবে সম্ভব কিন্তু পরক্ষনে আপনার পোস্ট যতই পড়ছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। আপু কি অসম্ভব প্রতিভা আপনার, আপনার প্রতিভাকে আমি স্যালুট করছি। ছড়ায় ছড়ায় দেশি মুরগির ঝোল রেসিপি আপনি যেভাবে উপস্থাপন করেছেন, ছন্দে ছন্দে মিলিয়ে কবিতা তৈরি করে তা আর কি বলবো। আপু আপনার যে আইডিয়া কবিতার মাধ্যমে মুরগির মাংসের রেসিপি তৈরি করে দেখানো তা সত্যিই অবিশ্বাস্য। আজ পর্যন্ত এরকম কোন পোস্ট দেখিনি আর কোনদিন দেখবো বলে মনেও করছি না। এটা শুধু একমাত্র আপনার পোস্টেই সম্ভব। ছড়ায় ছড়ায় দেশি মুরগির ঝোল রেসিপি সত্যিই দুর্দান্ত হয়েছে। তার চেয়ে বেশি দুর্দান্ত হয়েছে আপনার ছড়ায় ছড়ায় রেসিপি তৈরীর পদ্ধতিটি। আপু আপনার পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এভাবে সব সময় সুন্দর সুন্দর সব পোস্ট নিয়ে, কবিতা ও গান নিয়ে আমাদের মাঝে উপহার দিবেন এই প্রত্যাশা করছি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রিয় ভাইয়া এরকম ছড়ায় ছড়ায় রেসিপি এর আগেও আমি করেছিলাম।আমার এই ইউনিক আইডিয়া টি আপনার ভালো লেগেছে জেনে আমি খুব আনন্দিত।♥♥

 2 years ago 

আপু মনি আপনি তো দারুণ ভাবে, ছন্দে ছন্দে মুরগীর মাংস রান্না করলেন, আপনার এই ইউনিক আইডিয়াকে সালাম জানাই, খুব সুন্দর করে উপস্থাপনার আইডিয়া ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

আপনার প্রতি রইল অনেক অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা সুন্দর করে আপনি আমাকে অনুপ্রেরণা দিয়েছেন অনুপ্রাণিত করেছেন♥♥

 2 years ago 

আপু আপনি খুব চমৎকার ভাবে ছড়ায় ছড়ায় দেশি মুরগি রান্না উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনটা একদম ইউনিক হয়েছে। ছড়া গুলো পড়তে খুবই ভালো লেগেছে। আর মুরগির মাংস খেতে খুবই সুস্বাদু হয়েছিল তা কালার দেখেই বলে দেওয়া যাচ্ছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মনি এটি খেতে অনেক মজাদার হয়েছি
ল♥♥

 2 years ago 

ছড়ায় ছড়ায় অসাধারণ একটা রেসিপি করে ফেলেছেন আপনি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ছড়ায় ছড়ায় মজাদার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।♥♥

ছড়ায় ছড়ায় দেশি মুরগির রেসিপিটা খুব দারুন করে করেছেন। অনেক অনেক সুন্দর হয়েছে। মিলিয়ে মিলিয়ে বেশ লিখেছেন। আপনার কবিতাটি পড়ে নিজেকে ধন্য মনে করছি । আপনাকে অনেক অনেক ধন্যবাদ। এতো সুন্দর করে গুছিয়ে গুছিয়ে একটি পোস্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ছড়ায় ছড়ায় মজাদার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো আপনার চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥

 2 years ago 

দুর্দান্ত হয়েছে আপু, দেশি মুরগির মাংসের সাথে কবিতা ফ্রী। আপনার বলা প্রতিটি কবিতা আমার কাছে অনেক ভালো লাগে। এছাড়াও আজকের মুরগির মাংসের রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার মুরগির মাংসের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি যত সুন্দর কবিতা বলেন ঠিক তত সুন্দর রান্না করেন। দেখে অনেক ভালো লাগলো আপু ধন্যবাদ। আগামীতে আরো সুন্দর রেসিপি সাথে আপনার কবিতা শুনতে চাই।

 2 years ago 

আগামীতে আরো সুন্দর সুন্দর রেসিপি সাথে ছড়া আপনাদের উপহার দিবো আশা করছি।♥♥

 2 years ago 

আপু আসলে আপনার প্রশংসা যতো করা হবে আমার মনে হয় কম হবে।আপনি ইউনিক একজন মানুষ সত্যি ভালো লাগে আপনাদের সাথে কাজ করতে পারছি

দেশি মুরগির ঝোলের কথা বলেছেন শুনেই তো জিবে জল ভরে গেছো আমার পছন্দেএ মাংস এই দেশি মুরগির মাংস দারুন রেসিপি ছিল। 🥰💝

 2 years ago 

ভাইয়া আপনার এই কথাটি আমার মনোরঞ্জন করেছে আপনি ইউনিক একটি মানুষ।সত্যি দারুন লেগেছে আমার।
♥♥

 2 years ago 

আপু আমি প্রথমে অবাক হয়ে গেছি ছড়ায় ছড়ায় মুরগির ঝোল কিভাবে হয়। কিন্তু যখন আপনার পোস্টে প্রবেশ করলাম আমি তো অবাক হয়ে গেলাম এত নতুন সিস্টেমে কেউ আর কখনো রেসিপি শেয়ার করিনি। আমি আসলে কি বলবো আপু বুঝতে পারছিনা কিভাবে এভাবে আপনি ছন্দ আকারে কবিতার মাধ্যমে তুলে ধরেছেন পুরো বিষয়টিকে। আপনাকে অনেক ধন্যবাদ। অনেক অনেক অনেক। এত সুন্দর ভাবে বিশ্লেষণ করে ছড়ায় ছড়ায় মুরগির ঝোল রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ছড়ায় ছড়ায় মুরগির মাংসের ঝোল আপনার কাছে অনেক ভাল লেগেছে শুনে আমি নিজেকে ধন্য মনে করছি আগামীতে এরকম আরও সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আসবো ইনশাআল্লাহ।♥♥

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74