আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার,,, "আমার অনুভূতি"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)



আসসালামু আলাইকুম/ আদাব

আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার, সন্মানীত এডমিন বৃন্দ, সম্মানিত মডারেটর বৃন্দ, এবং সম্মানিত সকল ইউজার বৃন্দ সকলকেই,, আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জানাই আন্তরিক অভিনন্দন, শুভেচ্ছা, শ্রদ্ধা এবং ভালোবাসা।আশা করি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমি অনেক ভালো আছি।


✦ বন্ধুরা, আমি @selinasathi1 🇧🇩 বাংলাদেশ থেকে। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত "শেয়ার করো, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার তোমার অনুভূতি" এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।
প্রেমময়,, ভালোবাসাময় আমার বাংলা ব্লগ কমিউনিটি দেখতে দেখতে এক বছর পূর্ন হয়ে গেল। আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের প্রাণের কমিউনিটি। এই কমিউনিটির সম্মানিত প্রতিষ্ঠাতা সকলের প্রিয় এবং শ্রদ্ধেয় @rme দাদাকে বর্ষপূর্তি উপলক্ষে প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করছি।



received_1197026957723283.webp


siam,.png

✦ আমার বাংলা ব্লগে আমার কাজ করার অনুভূতিঃ-
বন্ধুরা আসছে 11 ই জুন 2022 । আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাবার্ষিকী।স্টিমিট প্লাটফর্মে এই দিনটি গৌরবজ্জ্বল স্মরণীয় একটি দিন। আমাদের প্রাণের ভাষা বাংলা ভাষায় মনের ভাব ফুটিয়ে তোলার জন্য, অনন্য এক মাধ্যম আমার বাংলা ব্লগ।এই ব্লগের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে,, এখানে আমার কাজ করার অনুভূতি ব্যক্ত করছি। আসলে স্টিমিট প্ল্যাটফর্ম সম্পর্কে আমার কোন ধারণা ছিল না। এবং এরকম একটি প্ল্যাটফর্ম আছে যেখানে মনের ভাব প্রকাশ করা নিজের প্রতিভাকে মেলে ধরে আয় করা যায় । এ বিষয়ে আমার তেমন কোনো ধারনাই ছিল না। @alsarzilsiam এর রেফারেন্সে আমি এখানে জয়েন করি।এবং সিয়াম এর কাছে টুকিটাকি কাজ গুলো শিখতে থাকি। এ প্ল্যাটফর্মের কোন কিছু কোন কাজ আমি বুঝতাম না। আবার সব বিষয়ে সিয়াম এর কাছে জানতে চাইল অনেক লজ্জা লাগতো।মনে হতো
আমি অনেক মূর্খ।এরপর সিয়াম থাকতো নরসিংদীতে আর আমি থাকি নীলফামারী। তাই ওর কাছ থেকে অনেক বিষয় শিখে নিতে অনেক কষ্ট হতো।

siam,.png


received_1105199503673357.webp


siam,.png


এবিবি স্কুলঃ-

কিন্তু যখন আমার বাংলা ব্লগ এ এবিবি স্কুল চালু হলো। নতুনদের জন্য তখন সেখানেও আমি মাঝে-মাঝে ক্লাস করতাম।এবিবি স্কুলের ক্লাস থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি।


এডমিন মডারেটর বৃন্দঃ-

এমনকি এই কমিউনিটির সম্মানিত ফাউন্ডার, সম্মানিত এডমিন বৃন্দ, এবং সম্মানিত মডারেটরগণ,, সবাই আমাকে অনেক সহযোগিতা করেছে। এই ব্লগে কাজ করার ক্ষেত্রে।তবে কাজ করতে গিয়ে অনেক মান-অভিমান দুঃখ ব্যথা আনন্দ বিনোদন সবি উপলব্ধি করেছি। সকল এডমিন এবং মডারেটরদের কে অনেক বেশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

জেনারেল চ্যাটঃ-

জেনারেল চ্যাটিংয়ে যখন সবার সাথে চ্যাট করি তখন অনেক ভালো লাগে। মনটা কেমন ফুরফুরে হয়ে যায়। এবং কমিউনিটির সাপ্তাহিক হ্যাংআউটে আরো বেশি মজা লাগে।এখানে বিনোদন করেও যে উপহার আমরা পাই সেটা আমাদের কাজের গতিকে আরও বাড়িয়ে তোলে। এরপর বিভিন্ন দিবস যেমন জন্মদিন সহ বিশেষ হ্যাং আউট এর আয়োজন আরো বেশি সমৃদ্ধিশালী করে কাজের ক্ষেত্রে।

আড্ডা ঘরঃ-

এমনকি এবার ঈদের দিন রাতে আমরা সবাই মিলে আড্ডা ঘরে আড্ডা দিয়েছি।কবিতা গান গল্প কৌতুক সবমিলিয়ে ভরপুর এক আড্ডা হয়েছে।যা সত্যিই কাজের স্পিরিটকে আরও বাড়িয়ে দিয়েছে।এখানে নিত্যনতুন পোস্ট দেখে অনেক আইডিয়া পেয়েছি।অনেক কিছু শিখেছি।এবং সৃজনশীলতায় দিকে আরো বেশি করে ধাবিত হতে পেরেছি।

চ্যারিটি ফান্টঃ-

এই কমিউনিটিতে কাজ করতে এসে দেখেছি মানুষ মানুষের জন্য,, একটু সহানুভূতি কি পেতে পারে না??এখানে খুবই সুন্দর করে চ্যারেটি ফান্টের ব্যবস্থা আছে। কারো বিপদ হলে এখানে সবাই সবার পাশে দাঁড়ায়।বিষয়টি আমার কাছে দারুন লাগে।ইতিমধ্যে দেখেছি এখানে বেশ কয়েকজনকে সহযোগিতা করা হয়েছে।এই বিষয়টিও কাজের স্পিরিটকে আরো বেশি অগ্রগামী করে তোলে।

ডিজে পার্টিঃ-

এই কমিউনিটিতে কাজ করতে এসে আরো একটি বিষয়ে বেশ লক্ষণীয় সেটাও জেনে ডিজে পার্টি।মাঝে মাঝে মন খারাপ বলে কিংবা কাজ করতে গেলে নিজেদের অংশগ্রহণ করে থাকি।কাজের ফাঁকে কিংবা রান্নার ফাঁকে ফাঁকে গান শুনি।

ছক্কা -পাঞ্জাঃ

এরপর রাত যত গভীর হয় আগ্রহ আরো বেড়ে যায়।ছক্কা পাঞ্জা খেলার জন্য।প্রথম যেদিন এই খেলায় অংশগ্রহণ করেছিলাম সেদিন প্রথমেই আমার ছক্কা উঠেছিল।অনেক খুশি হয়েছিলাম।কিন্তু তারপর থেকে আর তেমন ছক্কা হতো না আমার।আলাদা একটু উৎসাহ আর উৎকণ্ঠা নিয়ে অপেক্ষা করতাম রাত জেগে লুডু খেলার জন্য।এটি এমন একটি কমিউনিটি যেখানে ছক্কা পাঞ্জা খেলেও আয় করা যায়।সুন্দর সুন্দর উপহার পাওয়া যায়। কাজের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলে।

সাপোর্ট টিকিটঃ-

এরপর কোন সমস্যা হলে সাপোর্ট টিকিট ক্রিয়েট করে সমাধান পাওয়া যায়।অর্থাৎ এখানে কাজ করার খুবই চমৎকার সুযোগ করে দিয়েছে আমাদেরকে।আমাদের প্রাণ প্রিয় দাদা।সহজেই সমস্যার সমাধান পাওয়া যায়।তারপর টিকিট এর মাধ্যমে।যা কাজ করার ক্ষেত্রে আরও বেশি উৎসাহ উদ্দীপনা পাওয়া যায়।

ফেসবুক টুইটার টেলিগ্রামঃ-

নিজের প্রতিভাকে মেলে ধরার জন্য এখানে ফেসবুক-টুইটার টেলিগ্রাম সবকিছুর আওতায় নিয়ে এসেছে। এবার চমৎকার চমৎকার উপহার এর ব্যবস্থা রয়েছে।সত্যিই এ যেনো বিনোদনের ছলে কাজ করার দারুন একটি মাধ্যম।

পোস্ট প্রমোশনঃ-

পোস্ট প্রমোশন চ্যানেলে যখন নিজের পোস্ট অ্যাড করি। তখন আলাদা একটি অনুভূতি ছুঁইয়ে যায় মনের ভেতরে। পোস্ট প্রমোশনে অন্যদের পোস্টেরসাথে যখন আমার পোস্টটি দেখতে পাই তখন আসলে দারুন একটি অনুভূতি আমাকে নাড়া দেয়। আমাকে আরো বেশি অভিভূত আরো বেশি উজ্জীবিত করে তোলে কাজ করার ক্ষেত্রে।

ডেইলি কিউরেশন রিপোর্টঃ-

কমিউনিটির স্বচ্ছতা এবং জবাবদিহিতার জন্য। ডেলি কিউরেশন রিপোর্ট দর্পণ স্বরূপ প্রকাশ করা হয়।বিষয়টি আমার কাছে অনেক বেশি আকর্ষণীয়।

আইডিয়াস এন্ড ফিডব্যাকঃ-

এই কমিউনিটিতে খুবই চমৎকার ভাবে আইডিয়াস এন্ড ফিডব্যাক চ্যানেলের মাধ্যমে আইডিয়া প্রদান এবং ফিডব্যাক পেতে পারি।যা আমার কাছে অত্যন্ত আনন্দের এবং খুশি যে,, এখানে আমি একজন সাধারন ইউজার হিসেবেও আমার মতামতের গুরুত্ব দেয়া হয়।

অ্যানাউন্সমেন্টঃ-

এবং প্রতি মুহূর্তের আপডেট অ্যানাউন্সমেন্ট এর মাধ্যমে আমাদেরকে অবগত করা হয়।এবং আমরা সবকিছু আপডেট যথাযথ সময়ে পেয়ে থাকি।

siam,.png

received_1716004082067711.webp


siam,.png

আমি অনেক আগে থেকেই জানতাম। যে কাজে আনন্দ থাকে না সেই কাজ মৃতের সমান।আমরা এখানে আমাদের প্রতিভা বিকশিত করার মাধ্যমে এত বিনোদন,এত আনন্দ মুখর পরিবেশ,,সবার আন্তরিকতায় এই ব্লগে কাজ করতে অনেক এনার্জি পাই। এই ব্লগের সন্মানিত ফাউন্ডার সম্মানিত এডমিন বৃন্দু সম্মানিত মডারেটরগণ সকলের ব্যবহারে আমি ব্যক্তিগতভাবে অনেক সন্তুষ্ট।এখানে আয় করতে তেমন কোন পুঁজি লাগেনা শুধু লাগে নিজের সময় শ্রম এবং মেধা।নিজের সৃজনশীলতাকে,, ছড়িয়ে দেয়ার আরেক নাম আমার বাংলা ব্লগ।

বন্ধুরা,,এবার আমি আমার অনুভূতি আমার স্বরচিত একটি কবিতার মাধ্যমে প্রকাশ করব আশা করি আপনাদের ভালো লাগবে।তবে চলুন শুরু করা যাক।


♥শুভেচ্ছা♥


ভিডিও লিংকঃ-

siam,.png


siam,.png


মনের ভাষা প্রাণের ভাষা
বাংলা ভাষা ওরে,,
কি সুমধুর মাতৃভাষা
ব্যাকুল করে মোরে।

সেই ভাষাতেই মনের ভাব
প্রকাশ করতে পারা,,
আমার বাংলা ব্লগবাসি
তাইতো দিশেহারা।

মনের মাধুরী দিয়ে সাজানো
আমার বাংলা ব্লগ,,
স্টিমেট প্লাটফর্মে
যেন মাইলফলক।

ইতিহাসের পাতায় রবে
বাংলা ব্লগের নাম,,
কত গ্লানি, অবহেলাকে
পিছনর ফেলার ঘাম।

বাঙালি আর বাংলা ভাষা
তুচ্ছ বিষয় নয়,,
দেখিয়ে দিলেন ফ্যান্টম দাদা
বাংলা ভাষার জয়।

আমার বাংলা ব্লগ
এর বর্ষপূর্তিতে,,
যাচ্ছি ফিরে এখন
আমি অনুভূতিতে।

আমার বাংলা ব্লগ করলাম
কবিতা দিয়ে শুরু,,
সাথে ছিল সিয়াম বাবা
স্টিমিট এর গুরু।

প্রথম যেদিন হ্যাংআউটে
জয়েন করলাম আমি,,
সবার কথাবার্তাগুলো
লাগছিল বেশ দামী।।

ভয়ে ভয়ে বলেছিলাম
কবিতা শোনাতে চাই,,
"ফ্যান্টম" দাদা "হাফিজুল্লাহ" ভাই
খুশি হলেন তাই।

সেই থেকে আজ অবধি
বিনোদনের ছলে,,
গান কবিতার নির্দ্বিধায়
যাচ্ছি আমি বলে।

আমার লেখায় মন্তব্য
করতেন দাদারা,,
আরো করতেন মডারেটর,
এডমিন আছেন যারা।

কবি "আপু"বলে সবাই
ডাকতো আদর করে,,
সবার ডাকে মনটা যেন
যেত আমার ভরে।

সুমন ভাইয়ের বোন হলাম
হলাম আন্টি আপু,,
এই ব্লগে পেলাম আরো
সোনা টিনটিন বাপু।

ছোট দাদার কবিতা পড়ে
মুগ্ধ হতাম আমি,,
দাদার দেয়া অনুপ্রেরণা
ছিল মস্ত দামি।

তনুজা দিদির রেসিপি
মন নিয়েছে কেড়ে,,
আরিফ ভাইয়ের উৎসাহে
যায়নি ব্লগ ছেড়ে।

সব মডারেটর ভাই বোনদের
জানাই অভিনন্দন,,
এই ব্লগের প্রাণ তারা
করেছে দৃষ্টিনন্দন।

শ্রদ্ধাভরে কৃতজ্ঞতা
জানাই তাদের তরে,,
এডমিনরা সুকৌশলে
ব্লগ রেখেছে ধরে।

ব্লাক্স দাদা এই ব্লগের
যেন হৃদযন্ত্র,,,
ডিসকর্ডে দেন মাঝে মাঝে
অনুপ্রেরণার মন্ত্র।

এই ব্লগের মস্তিষ্ক
@rme দাদা বাবু
অন্যান্য কমিউনিটিরা
তাই হয়েছে কাবু।

বহমান রক্তধারা
সকল ইউজার,,
ইচ্ছে করেই হয়না কেউ
এখানে লুজার।

সময়, শ্রম, মেধা হয়
এখানে ইনভেস্ট,,
সেরাটাই দিচ্ছে সবাই
দিচ্ছে সবার বেস্ট।

আবেগ আছে অনুভূতি আছে
মান অভিমান,,
আমার বাংলা ব্লগ যেন
ভালোকাসার টান।

এই ব্লগে কাজ করে
দারুন মজা পাই
ছড়ায় ছড়ায় অনুভুতি
জানিয়ে দিলাম তাই।

IMG_20220606_220731.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 years ago 

বাহ, অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার মনের কথাগুলো। সত্যিই সবার এই অনুভূতি পড়তে অনেক বেশি ভালো লাগছে। আর আপনার কবিতার প্রশংসা করতেই হয়। মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ ম্যাডাম।

 2 years ago (edited)

আমি নিজেকে ধন্য মনে করছি,,, আমার অনুভুতি আপনার ভাল লেগেছে জন্য♥ ♥

 2 years ago 

আপনার অংশগ্রহণ এর মাধ্যমে বাংলা ব্লগের অনেক কিছুই জানতে পারলাম।খুবিই তথ্যবহুল লেখা নিয়ে অংশগ্রহণ করছেন।
আসলে বাংলা ব্লগ শুধু ইনকামের সোর্স না এখানে অনেক কিছুই শেখা যায়, কেননা দশ মাথা থেকে সুন্দর দশটি আইডিয়া বের হয়। মনে করুন কাজ করতে করতে ক্লান্ত আড্ডা দেওয়া যায়।
খুবিই ভালো ছিল,শুভ কামনা রইল

 2 years ago 

সত্যি বলতে আমার বাংলা ব্লগ এমন একটি প্লাটফর্ম যেখানে অনেক কিছুই পাওয়া যায়।তৃপ্ত হওয়ার মত♥♥

 2 years ago 

আপু আপনি তো খুব দারুণ লিখেছেন। আমার বাংলা ব্লগ এর প্রতিটি একটিভিটিস খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। পাশাপাশি আপনার কবিতাটা অনেক সুন্দর ছিল আমার বাংলা ব্লগ কে কেন্দ্র করে। কবিতার ছলে এই ব্লগের পুরোধাদের প্রশংসার আলোকে আপনি তুলে ধরেছেন দেখে খুব ভালো লাগলো। আশাকরি প্রতিযোগিতায় আপনার একটা ভালো ফলাফল আসবে ইনশাআল্লাহ।

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্য পড়ে আমি অনুপ্রাণিত হলাম। সেই সাথে অভিভূত হলাম।জানিনা কেমন হয়েছে। কিন্তু চেষ্টা করেছি ভাল করার। শুভেচ্ছাবার্তা টা কি দেখেছেন ভিডিও আকারে??

 2 years ago 

যি আপু দেখেছি। আমি তো প্রথমে এটা কবিতা আবৃত্তি মনে করেছিলাম।

 2 years ago 

এই ব্লগে কাজ করে
দারুন মজা পাই
ছড়ায় ছড়ায় অনুভুতি
জানিয়ে দিলাম তাই।

বাহ লাইনটা দারুণ ছিল তো। আমার বাংলা ব্লগের মতো কমিউনিটি এবং আমার বাংলা ব্লগের ডিসকোর্ড চ‍্যানেলের মতো আর একটা চ‍্যানেলেও নেই এই স্টিমিট প্লাটফর্মে। আমাদের সহযোদ্ধা রা কত অনুগত আমাদের এডমিন মডারেটর রা কী বিনয়ী। এমন কমিউনিটি কোথাও খুজে পাবে নাক তুমি। অনেক সুন্দর লিখেছেন আপু।।

 2 years ago 

আপনি বরাবরই সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ প্রদান করে থাকেন। যা আমার কাছে খুবই ভালো লাগে। আজকেও তার ব্যতিক্রম হয়নি। সত্যিই এভাবেই পাশে থাকবেন খুশি হব।♥♥

 2 years ago 

আপনার আমার বাংলা ব্লগে কাজ করার অনুভুতি গুলো বেশ ভালো লাগলো পড়তে। খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি এত চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য।♥

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনেক সুন্দর একটি অনুভূতির গল্প ধাপে ধাপে শেয়ার করেছেন যেগুলো আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। পুরো বিষয়ে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগে আমার কাজ করার অনুভূতি আপনার কাছে ভাল লেগেছে জেনে আমারও খুব ভালো লাগছে অনেক অনেক ধন্যবাদ।♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60147.92
ETH 2613.63
USDT 1.00
SBD 2.55