"অপরাধ না করেও যখন অপরাধের তালিকায় নিজের নাম 10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সন্মানিত ফাউন্ডার, সন্মানীত এডমিন,, সম্মানিত মডারেটরগণ,, এবং আমার বাংলা ব্লগের সন্মানিত ইউজার বৃন্দ সকলকে জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।
আশাকরি সকলেই ভাল আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।


আমার আজকের টাইটেল টা দেখে আপনাদের মনে একটু অন্যরকম হতে পারে??
হ্যাঁ আমিও আজ অন্য রকম ভাবেই আছি।খুব ব্যথিত মনে আহত পাখির মতো ছটফট করে আজকের দিনটি উদযাপন করছি। আমার মত এরকম আরো কারো যেন দিন না আসে সেজন্য আজকে আপনাদের সাথে এই বিষয়টি ভাগ করে নিচ্ছি।


IMG_20201001_191306.jpg

♦♦আমার বাংলা ব্লগে সেই শুরুর দিন থেকে আজ পর্যন্ত আমি লেগে থেকে নিজের মেধাকে খাটিয়ে লিখে যাচ্ছি।।এবং এতোটুকু বিশ্বাস রাখি আমার বাংলা ব্লগের লেগে থাকার চেষ্টা করবো ইনশাআল্লাহ।
আমার কবিতা লেখা এবং আবৃত্তি শুনে সকলে আমার প্রশংসা করেছেন এবং সকলেই খুব সম্মান দিয়েছেন এজন্য দাদা সহ সকলের প্রতি আমি কৃতজ্ঞতা পোষণ করছি।সম্মানিত হাফিজুল্লাহ ভাইয়ের সেই কবি আপু নাম টি আমাকে আরো বেশি সম্মানিত করেছে।
্আমাদের সকলের প্রিয় শুভ ভাই , উইনক্লেস দাদা, আরিফ ভাই, রুপক ভাই, আল সারজিল সিয়াম ও প্রিয় সুমন ভাই যিনি আমাকে বোন বানিয়েছিলেন, এবং সকলের শ্রদ্ধাভাজন দাদা সকলেই আমাকে কোন না কোন ভাবে সহযোগিতা করে আসছেন এবং আমি প্রতিনিয়ত তাদের কাছ থেকে অনেক কিছু শেখার চেষ্টা করি।এবং তাদের ভালবাসায় এতটাই আপ্লুত হয়েছি যে আমি আমার বাংলা ব্লগ ছাড়া আর কোন ব্লগেই কোনদিনো পোস্ট করিনা।।।


♦♦আজ থেকে চার দিন আগে আমি একটি পোস্ট করেছিলাম যার টাইটেল ছিল স্বপ্ন 21 টি।সেখানে


আমি গুগোল থেকে আদার্স লাইসেন্স অ্যান্ড কমার্শিয়াল বিষয়টা ক্লিক করে বারবার চেক করে তারপরে আমি এই ছবিটি ব্যবহার করেছিলাম। হয়তো আমার কোনো ভুল ছিল এবং সেখানে এই ছবিটি কপিরাইট ফ্রি দেখাচ্ছিলো।

তাই ওই ছবিটি আমি ব্যবহার করেছিলাম।আমি পোস্টের লিঙ্ক এখানে দিয়ে দিচ্ছি।


https://steemit.com/hive-129948/@selinasathi1/6mvg5b-10-beneficially-shy-fox

কিন্তু বৃহস্পতিবার সুমন ভাই একটি মেসেজ পেলাম যেখানে আমার ওই ছবিটি কপিরাইট দেখাচ্ছিলো। এবং আমি রিপ্লে এস,এম এস দিলাম। যার
স্ক্রিনশটটা আপনাদের সাথে শেয়ার করলাম।।

Screenshot_2021-10-24-20-35-46-50.jpg


siam,.png

ওনার সাথে যোগাযোগ করলে উনি বলেন পরে আমার সাথে যোগাযোগ করবেন এবং পরে উনি এ সময় না পাওয়ার কারণে এ বিষয় নিয়ে আর কোন কথা হয়নি এবং আমার ছবিটি মিউট করা হয়নি আমার পোস্টটিও মিউট করা হয়নি তাই বিষয়টি একদম ভুলেই গিয়েছিলাম।


siam,.png

কিন্তু আজ সকালে ঘুম থেকে উঠেই দেখি সাপ্তাহিক চৌর্যবৃত্তির প্রতিবেদন
এবং সেখানে আমার নামটি দেখে আমি আকাশ থেকে পরলাম।


IMG_20211024_195921.jpg

কপিরাইট বিধি লঙ্ঘনের তালিকায় আমার নাম দেখে অনেকটাই আপসেট হয়ে পড়লাম।এবং অনেকেরই অনেক কমেন্ট গুলো পড়ে নিজেকে বড় বেশি অপরাধী মনে হচ্ছিল। দুচোখ বেয়ে অশ্রু আর ধরে রাখতে পারলাম না।অনেকটা মর্মাহত হয়ে


siam,.png

শ্রদ্ধেয় সুমন ভাইকে আমি একটি এসএমএস করি এবং সেখানে লিখি সত্যিই কি "আমি অপরাধী"??

ভাইয়ার সাথে সাথেই আমাকে রেসপন্স করেছেন এবং বলেছেন না আপু আপনার কোন অপরাধ নেই কিন্তু সামান্য একটু ভুল হয়েছে এবং এটাও বলেছে যদি আপনার এটা বড় ভুল হতো তাহলে আপনার ছবি এবং আপনার পোস্টটি মিউট করা হতো।


siam,.png

সুমন ভাইয়া খুবই চমৎকার করে আমাকে বোঝানোর চেষ্টা করেছেন এবং বুঝিয়েছেন যথেষ্ট।আমি ভাইয়ার প্রতি কৃতজ্ঞ♥♥


siam,.png

কিন্তু কপিরাইট লঙ্ঘন তালিকায় আমার নাম এটা আমার জন্য অনেক লজ্জার।কোনদিন গুগল থেকে ছবি নামাইনি।এটা ঠিক জেনে বুঝে আমি কোন ভুল করিনি।এবং ছবিটি কপিরাইট ফ্রি দেখাচ্ছিলো আমি চেক করেছি বারবার।


siam,.png

যখন ভাইয়ের মুখ থেকে শুনলাম আমার কোন অপরাধ ছিল না। ঠিক তখনই আমার মনে এই প্রশ্নটিই উদয় হয়েছিল।অপরাধ না করেও অপরাধীর তালিকায় আমি।এবং এই তালিকা টা রয়েই গেল।


siam,.png

তো বন্ধুরা সকলকেই করো হাত জুড়ে মিনতি করে বলবো আপনারা আমার মত এরকম বিপদে কেই পড়বেন না যেন। গুগোল থেকে ছবি নামাতে গিয়ে,এরকম না বুঝে ভুল করার কারণে অনেকই আমার মত অপরাধের তালিকায় আসছেন।।


siam,.png

তবে সুমন ভাইয়া বলেছেন এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নিবেন। এবং আজকে আমি যে ভুলের শিকার হয়েছি এরকম আর যেন ভবিষ্যতে কেউ না হয় সেই দিকটা বিবেচনা করবেন।


siam,.png

আমি অনেকটা আহত পাখির মতো ছটফট করে আজকে এই পোস্টটি লিখতে বসেছি প্লিজ আমার কোন ভুল হয়ে থাকলে আমাকে ক্ষমা করে দেবেন।


siam,.png

হৃদয় জুড়ে আমার বাংলা ব্লগ
সকলের ভালোবাসায় সিক্ত আমি
ছিলাম, আছি, থাকব♥♥

সকলেই ভালো থাকবেন সবার প্রতি শুভকামনা অবিরাম।আজ এ পর্যন্তই।।

siam,.png


IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 3 years ago 

মানুষের মধ্যে এরকম ভুল ত্রুটি হয়ে যায় আপু। আর ভুল ত্রুটি নিয়েই মানুষের জীবন। তাই এই সামান্য বিষয় নিয়ে মন খারাপ করলে চলবে না। আর আপনি হচ্ছেন আমাদের সভাপতি, আপনি যদি মন খারাপ করে থাকেন, তাহলে আমাদের কি হবে। তাই নিজেকে কন্ট্রোলে রাখতে হবে। যাই হোক সেই সাথে আপনাকে আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা জানাই ধন্যবাদ আপু।

 3 years ago 

সমবেদনা জানানোর জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা জানাচ্ছি ভাইয়া কন্ট্রোল তো করেছি করতেই হবে♥♥

 3 years ago 

আপু কষ্ট পাবেন না মন খারাপ করবেন না।
মানুষ মাএই ভুল,
ভুল থেকেই শিক্ষা নিতে পারি আমরা সবাই।।

আপু আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইলো।

 3 years ago 

সমবেদনা ও সহমর্মিতা পোষণ করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা আপু মনি♥♥

 3 years ago 

😍🥰

 3 years ago 

আপু মনে কষ্ট নেবেন না ।অনেক সময় অনেকের অনেক ছোট খাটো ভুল হয়ে যায়। সেটা মনে না রেখে সামনে এগিয়ে যাওয়াই ভালো ।আপনার এই পোস্টটি পড়ে আমার খুব খারাপ লাগলো। আপনি কষ্ট পাবেন না প্লিজ ।এটা খুবই সামান্য একটি বিষয়, আমরা সবাই একটি পরিবার ।এখানে কেউ কোন অপরাধী নয় ।ভালো থাকবেন সবসময়।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

খুবই চমৎকার করে সহমর্মিতা পোষণ করেছেন এজন্য আপনার প্রতি আন্তরিক ধন্যবাদ ওকৃতজ্ঞতা প্রকাশ করছি।এটা ঠিক আমরা আমরাই ♥♥

আপু আপনি মনে কিছু নিয়েন না হয়তো কোন একটি কারণে আপনার নামটি তালিকা এসেছে যদিও কারণটি আপনার ক্ষেত্রে যুক্তি যুক্ত ছিলনা। তবে ওইসব চিন্তা করলে হবে না আবার ফিরে আসতে হবে এবং মানসিকতা নিয়ে লেখালেখি করতে হবে। আমি যতোটুকু জানি এবং আপনার লেখা পড়ে সেখান থেকে বলতে পারি আপনি একজন অত্যন্ত ভালো লেখক একজন কবি। আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল ইনশাআল্লাহ আপনার মন-মানসিকতা ঠিক হয়ে যাবে। আল্লাহতালা আপনার সহায় হোক।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া মন মানসিকতা তো ঠিক হতেই হবে। তবে তাৎক্ষণিক কেমন যেন এমোশন হয়ে গিয়েছিলাম আমার বাংলা ব্লগ পরিবারে এখানে সবাই তো আমরা আমরাই। তবে আপনি যেভাবে সমবেদনা জ্ঞাপন করছেন ও সহমর্মিতা দেখিয়েছেন তাতে আমার খুব ভালো লেগেছে। ভালো থাকবেন শুভকামনা আপনার প্রতি♥♥।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

হ্যা আপু আপনি ঠিক বলেছেন। আমিও এজন্য এসব থেকে দূরে থাকার চেষ্টা করি আর সবকিছুই নিজে থেকে দেওয়ার চেষ্টা করি কারণ ইন্টারনেট এ অনেক সময় অনেক কিছুই ভুল দেখায়। তবে আপু টেনশন করবেন না, ভুল থেকেই তো শিক্ষা।

 3 years ago 

ঠিক বলেছেন আপু দাগ থেকে দারুন কিছু ভুল থেকে আমাদের শিক্ষা গ্রহণ করতে হয়।আশা করি এরকম ভুল আর আমার হবে না তবে প্রত্যাশা রাখি এই ভুলগুলো যেন আর কেউ না করে।।

"আমার বাংলা ব্লগ" কমিউনিটির প্রতি আপনার শ্রদ্ধা বোধ দেখে। আমি ঈর্ষান্বিত। কবে আমিও এমন হতে পারব।
উপাস্থাপনটি সময়ের দাবি ছিল বলে আমি মনে করি। মুছে যাক আপনার আবেগী কৌতুহল। এই কামনা।

 3 years ago 

আপনার নাম অপসারণ করা হয়েছে। আপনাকে লিস্ট এ রাখার কারণ গুলো আপনাকে ইতিমধ্যেই বুঝিয়েছি। হ্যাংআউট এ সকল ইউজারকে এ বিষয়ে সমাধান দেয়া হবে।

 3 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ভাইয়া♥

মন খারাপ করবেন না আপু, অনেক সমস্যায় নিজের অজান্তেই নিজের উপরে আসবে জাস্ট একটু সামলে নিতে হবে। পরবর্তীতে যেন এমন কিছু না হয় সাবধানে সবকিছু ম্যানেজ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

আপু কথায় আছে কষ্টের পরেই সুখ নিহিত থাকে। সুতরাং ধৈর্য ধারন করেন অবশ্যই সুখের দেখা পাবেন। আপনার জন্য দোয়া রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি খুব চমৎকার মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63184.34
ETH 2560.17
USDT 1.00
SBD 2.72