২১ প্রকার "স্বপ্ন" সেলিনা সাথী।।10% beneficially @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম



বন্ধুরা স্বপ্নের মোহনায় স্বপ্নীল শুভেচ্ছা সবার জন্য।প্রত্যাশা করছি সকলেই ভাল আছেন সুস্থ আছেন।
আর সবাই সব সময় সুস্থ থাকবেন এই কামনাই করি সব সময়।
আমরা জানি রং ছাড়া যেমন ছবি রঙিন হয়না , ঠিক তেমনি স্বপ্ন ছাড়া জীবন পূর্ণতা পায় না

জীবনটাকে রঙিন করতে, সুন্দর সুখময় নান্দনিক করতে স্বপ্নের বিকল্প আর কিছুই নেই।আমরা প্রায় প্রতিটি মানুষেই "স্বপ্ন "দেখি। কেউ বেশি কেউ কম। কেউ ছোট কেউ বড়।আবার অনেকেই আছি স্বপ্ন দেখতেই ভয় পাই।
তবে আমি ছোটবেলা থেকেই বড় বড় স্বপ্ন দেখে আসছি। এবং আমার সপ্ন গুলো কখনোই আমাকে ঘুমোতে দেয় না। আমি প্রায় স্বপ্ন জেগে জেগেই দেখি।
আর মনে মনে ভাবি স্বপ্ন দেখতে যেহেতু টাকা লাগে না তাহলে ছোট স্বপ্ন দেখব কেন বড় স্বপ্ন দেখবো।

360_F_371776930_wrpyXAwwmncCPUkz7tT2cJDYYst1PEQC.jpg
Image Source

siam,.png

আমার বড় বড় স্বপ্নের কথাগুলো যদি কারো সাথে শেয়ার করতাম তারা আমাকে ক্ষ্যাপা তো খুব বেশি ক্ষ্যাপা তো।অনেকে বলত ছেঁড়া কাঁথা গায়ে দিয়ে কোটি টাকার স্বপ্ন দেখা।
আর আমার ভাবনাগুলো এরকম ছেঁড়া কাঁথা গায়ে এজন্যই তো লক্ষ টাকা কোটি টাকার স্বপ্ন দেখি। যদি কোটি টাকা থাকতো হয়ত কোটি টাকার স্বপ্ন দেখতাম না।আরো বড় বড় স্বপ্ন দেখতাম।আসলেই স্বপ্ন বলতে অনেকেই শুধু টাকা পয়সা কি বুঝতে চায় আসলে কি তাই।

IMG_20211020_010400.jpg

পিক্সআর্ট অ্যাপ দিয়ে এডিট করা।

একেকজনের স্বপ্ন একেক রকমের হতে পারে।যদি কাউকে প্রশ্ন করা যায় তোমার স্বপ্ন কি কি তাহলে কেউ হয়তো ঠিক এভাবে উত্তর দেবে দুই থেকে তিনটা স্বপ্নের কথা বলতে পারবে এর বেশি বলাটা কারো কারো কাছে যেন অসম্ভব ব্যাপার।
আমার কাছে স্বপ্ন গুলো এরকম মনে হয় যার প্রত্যাশা যতোটুকু তার প্রাপ্তি ও ততটুকু। যার স্বপ্ন যত বড় তার অজর্না ও তত বড়।

siam,.png

IMG_20211020_012234.jpg

এ বিষয়ে আজকে আমি আপনাদের একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিব মানুষ কি কি স্বপ্ন দেখতে পারে কত রকমের স্বপ্ন দেখতে পারি সেটা আপনাদের সাথে এখন আমি শেয়ার করছি।আশা করি সকলেরই কমন পড়বে।

siam,.png

IMG_20211020_010400.jpg

পিক্সআর্ট অ্যাপ দিয়ে এডিট করা।

১. বেশি বেশি আয় করা.

২.সুস্থ থাকা

৩.সুখ শান্তিতে থাকা

৪.স্থায়ী আয় করা

৫.বাড়ি

৬. গাড়ি

৭.উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে প্রতিষ্ঠিত হওয়া।

৮.বিয়ে করা

৯.ছেলেমেয়েদের উচ্চশিক্ষায় শিক্ষিত করা

১০.ছেলে মেয়েদের ভালো ঘরে বিয়ে দেওয়া

১১.সপরিবারে হজ্জ করা

১২.অল্প বয়সে অবসর নেওয়া।

১৩.মসজিদ, মন্দির, মাদ্রাসা, এতিমখানা, স্কুল,
কলেজ, বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা করা

১৪.দেশ বিদেশ ভ্রমণ করা

১৫ নতুন নতুন মানুষের সাথে পরিচিত হওয়া

১৬.কর্মসংস্থান সৃষ্টি করা

১৭.বেকারত্ব দূর করা

১৮.বিত্তশালী হয়ে ক্ষমতা অর্জন করা।

১৯.সম্মান নিয়ে বেঁচে থাকা

২০.ব্যক্তিত্ব বিকাশ

২১. ভাল মানুষ হওয়া।

siam,.png

এখানে আমি মোটামুটি একুশটি স্বপ্নের কথা বলেছি যা মানুষ দেখে।এবং মোটামুটি ২১ টি স্বপ্নের পর আর তেমন কোনো স্বপ্ন থাকে না। এই কয়েকটি স্বপ্ন যদি আমাদের পুরন হয়ে থাকে তাহলেই জীবনে সার্থকতা
।তাই স্বপ্নগুলো পূরণ বা বাস্তবায়ন করার জন্য আমাদেরকে কাজ করতে হবে।এবং নিজেকে নিজে প্রশ্ন করতে হবে -

♦আমি কি চাই?

♦কেন চাই ?

♦কখন চাই?

♦কিভাবে চাই?

এই চারটি প্রশ্নের উত্তর গুলো আমাদের লিখতে হবে এবং প্লানিং অনুযায়ী আমাদের কার্যক্রম চলমান রাখতে হবে।অর্থাৎ ফোকাস টাকে ঠিক রেখে অ্যাকশনে যেতে হবে।আশা করি আপনাদের স্বপ্ন গুলো খুঁজে পেতে সহযোগিতা হবে।
siam,.png

আপনি চাইলেই আপনার স্বপ্নকে রঙ্গীন করে তুলতে পারেন আবার আপনি চাইলে আপনার স্বপ্নকে সাদাকালো রাখতে পারেন এবার আপনি ভেবে দেখুন আপনি রঙিন হবেন নাকি সাদাকালো থাকবেন

IMG_20211020_010900.jpg

IMG_20211020_010033.jpg

আমার এই ছোট্ট প্রচেষ্টা যদি আপনাদের কোন কাজে লাগে তবে আমার সার্থকতা এবং সেটা হবে আমার পরম পাওয়া। আজকের মত এখানেই। আগামীতে ফিরে আসবো নতুন কোন বিষয় নিয়ে আপনাদের মাঝে আমি সেলিনা সাথী। আপনারা সুস্থ থাকুন ভালো থাকুন শুভকামনা শুভ রাত্রি।।।

IMG_20210830_110535.jpg


siam,.png

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রাইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি, বাংলাদেশ। আমি "নারীসংসদ" সংগঠেন প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।



Cc:

@rme
@blacks


3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

আপনার স্বপ্নগুলো সফল হোক সেই প্রত‍্যশাই করি। বরাবরই আপনার লেখা আমার ভালো লাগে এবারের লেখাটাও তার ব‍‍্যতিক্রম নয়। শুভকামনা আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি বিষয় নিয়ে লিখেছেন। আপনার লেখা আমার কাছে সব সময় ভালো লাগে। তবে আজকে যেন একটু বেশী ভাল লাগল। খুব চমৎকার হয়েছে পোস্টটি, অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপু মনি♥

 3 years ago 

আপনার লেখালেখি এমনি আমার খুব ভালো লাগে। সুন্দর সুন্দর বিষয় গুলো আপনি তুলে ধরেন। আপনার সব পোস্ট গুলো ফলো করার চেষ্টা করি। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

শুনে খুব ভালো লাগলো আপনি আমার প্রতিটি পোস্ট লক্ষ্য করেন অসংখ্য ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥

আপু স্বপ্নকে ঘিরে অনেক সুন্দর একটা পোস্ট সাজিয়েছেন। সত্যি আপনার স্বপ্নগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রত্যেক মানুষেরই কিছু না কিছু স্বপ্ন রয়েছে কিছুটা পারে আর কিছুটা পারেনা পূরণ করতে। আমি আপনার জন্য প্রার্থনা করি আপনার প্রতিটা স্বপ্ন যেন পূরণ হয়ে যায়।

 3 years ago 

আসলে আমি মানুষের বেসিক স্বপ্ন গুলো তুলে ধরার চেষ্টা করেছি মাত্র মানুষ এই 21 টির বেশি স্বপ্ন সাধারনত দেখেনা।আমরা সবাই স্বপ্ন দেখি কিন্তু আমাদের স্বপ্নগুলো বলতে পারিনা তাই আমি স্বপ্ন গুলো তুলে ধরেছি।আসলে এগুলো একার আমার স্বপ্ন নয় হ্যা আমিও স্বপ্ন দেখি।অসংখ্য ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য♥

 3 years ago 

আপনি খুব সুন্দর উপস্থাপন করেছেন।আসলে স্বপ্ন না থাকলে কিছুই করা যায় না।এইজন্য মানুষের মধ্যে স্বপ্ন থাকা প্রয়োজন আর সবার মাঝেই আছে এটি।কিন্তু অতিরিক্ত কিছু ভালো নয়।ধন্যবাদ আপু।

 3 years ago 

আসলে অতিরিক্ত স্বপ্ন দেখা দোষের নয়।স্বপ্ন মানুষকে উজ্জিবীত করে,সতেজ রাখে, সফলতার প্রেয়ণা যোগায় স্বপ্ন।ধন্যবাদ♥ আপু চমৎকার মন্তব্য করার জন্য♥

 3 years ago 

ফটো সোর্স অ্যাড করুন।

 3 years ago 

ওকে ভাইয়া♥

 3 years ago 

কি ফটো ইউজ করছেন? এটা তো কপিরাইট ফ্রি না। আপনি Rules পড়েন নি?

 3 years ago 

সবগুলো স্বপ্নই বেশ কার্যকরী। তবে ব্যক্তিত্ব এবং মানুষ হওয়া এই দুটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। সবমিলে আজকে আপনার লেখাটি ভাল ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শুভ কামনা♥

 3 years ago 

জীবনটাকে রঙিন করতে, সুন্দর সুখময় নান্দনিক করতে স্বপ্নের বিকল্প আর কিছুই নেই।আমরা প্রায় প্রতিটি মানুষেই "স্বপ্ন "দেখি। কেউ বেশি কেউ কম। কেউ ছোট কেউ বড়।আবার অনেকেই আছি স্বপ্ন দেখতেই ভয় পাই।

আসলেই সবথেকে মধ্যবিত্তরাই কিন্তু স্বপ্ন দেখতে অনেক ভয় পায় এটাই বাস্তবতার কারণে তারা সবকিছু থেকে ভয় পায়। আপনার পোষ্টের সৌন্দর্যটা পেয়েছে আজকে অনেক ভালো লাগলো পোস্টটি পড়ে এবং একদম মনের মতো আনন্দ কাজ করছে এত সুন্দর পোস্ট করেছেন। আসলে এক একজনের স্বপ্ন এক এক ধরনের এবং আসলে আমাদের সবসময় সুস্থ থাকতে হবে এবং অনেক মানুষের অনেক স্বপ্ন থাকে এবং বাস্তবতার কথা তুলে ধরেছেন। আপনার প্রতি শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া♥

 3 years ago 

অনেক ভালো আপনার স্বপ্নের কথা কথা গুলো। ঠিক বলছেন আমাদের সমাজে এমন অনেক মানুষ আছে যারা আমাদের ধরে নিচে নামাতে বিশেষ করে আমরা মেয়ে বলে। তবে আমাদের দমাতে পারবেনা। সমাজের বুকে মাথা উঁচু করে বাঁচব।

 3 years ago 

ইনশাআল্লাহ্

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন আপু। আপনার লেখা আমার অনেক ভালো লাগে। আপনার কথা গুলো চমৎকার হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

শুভ কামনা♥ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68288.30
ETH 2649.13
USDT 1.00
SBD 2.69