> আজকের কবিতা ||সেলিনা সাথীর "অনুকল্প"✍🏻🥀🌹🥀



আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆


dropshadow_1684598038618.jpg


☆꧁::. সাথী কাব্যে ✍🏻কবিতা::. ꧂☆


বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে। একরাশ স্নিগ্ধ শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম, আমার বাংলা ব্লগ পরিবারের সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।


বন্ধুরা আজ আবারো স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হলাম আপনাদের সাথে। খুবই চমৎকার একটি রোমান্টিক কবিতা। আশা করছি আপনাদের মন্দ লাগবে না।এই কবিতাটি আমি আজকেই লিখেছি।আজ দুপুর বেলা খাওয়া দাওয়ার পর বিছানায় শুয়ে শুয়ে যখন রেস্ট নিচ্ছিলাম। হঠাৎ করে কবিতার প্রথম যে লাইনটি সেটি মাথায় চলে এসেছিল। কবিতার লাইনটি এরকম তুমি আমার গল্প হবে গল্প। তো লাইনটা আমার কাছে ভাল লেগে গেল।এবং মাত্র পাঁচ মিনিটের মধ্যেই এই কবিতাটি লিখে ফেললাম। এবং প্রতিটা লাইন আমার কাছে যেন প্রাণবন্ত লাগছিল। দুলাইন করে লিখতেছি আর একটা তৃপ্তিদায়ক অনুভূতি অনুভব করছি।আর আজকে এমনিতেই একটু মনটা খুব ভালো।খুবি খুশি খুশি লাগছিল সারাটা দিন।তবে খুব বেশী খুশী লেগেছে আমার নিজের লেখা একটি গান খুবই চমৎকার সুর করে রিয়ার্সেল করা হচ্ছে। খুব শীঘ্রই ভিডিও আকারে আসবে। আর তখন আপনাদের সাথে শেয়ার করে নেব। গানের সুর শুনে আমিতো মুগ্ধ।তবে যিনি গানটি গাইবেন, বর্তমানে তিনি নিজেও গানের কথাগুলো পেয়ে অনেক খুশি হয়েছে। তাছাড়া শিপু আজ প্রায় এক সপ্তাহ পর বাসায় ফিরছে।সবমিলিয়ে আজকে আমার সীমাহীন আনন্দ। আর এই আনন্দটাকে মুখরিত করার জন্য আজকের এই কবিতাটি। আজকের এই কবিতাটি আমার আজকের দিনটাকে মনে করিয়ে দিবে আজীবন।স্মৃতিপটে ধরে রাখলাম আর ধরে রাখলাম আমার বাংলা ব্লগ পরিবারের সাথে।যাইহোক কবিতাটি আপনাদের ভালো লাগলে আমার স্বার্থকতা।তাছাড়া আপনাদের সুন্দর, সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি উজ্জীবিত, অনেক বেশি অনুপ্রাণিত করে তোলে।প্রেরণা জোগায় নতুন নতুন কবিতা লেখার জন্য♥ তো বন্ধুরা চলুন আজকের কবিতাটি পড়ে আসা যাক।-কবিতার শিরোনাম-

"অনুকল্প"


IMG_20230423_231118.jpg


🥀সেলিনা সাথী🥀

তুমি আমার গল্প হবে গল্প-
সুখ-দুঃখ খুনসুটি আর
মান-অভিমান অল্প-?
রাগ অনুরাগ থাকবে মিশে
দুষ্টু মিষ্টি হাসি,
মায়াভরা চাহনিতে বলবো
ভালোবাসি।

স্বপ্ন সুধার আবির হবে-?
হবে, ভোরের আলো-?
দূর করবে -আমাবর্ষার
ঘুটঘুটে ঐ কালো-?

তুমি আমার স্বপ্ন হবে স্বপ্ন-?
তোমায় ঘিরে সারাটি রাত
থাকবো শুধু মগ্ন।
বাস্তবে তার ফুল ফোটাবো
ছড়িয়ে দিব ঘ্রাণ,
সেই গন্ধে ভরে উঠবে
লাখো মানুষের প্রাণ।:
জয় পরাজয় মেনে নিয়ে
অগ্রগামী হব,
বিশ্বাস আর বিশ্বস্ততায়
অবিচল রবো।

অনির্বাণ শিখা হবে-
প্রেমের কবিতায় -?
সারা জীবন রাখবো ধরে
পরম মমতায়।
তুমি আমার শত সাধনার
মহা অনুকল্প,
জীবন নামের যুদ্ধ খেলায়
অনুপ্রেরণার গল্প।

হুম,, হব তো,,,,
তোমার কবিতা হব, স্বপ্ন হব, হবো প্রিয় গল্প
উপন্যাসও হবো তোমার, করি সংকল্প।
ইতিহাসের পাতায় পাতায় ঠাঁই হবে এই গল্প,
তুচ্ছ করে দেখোনা কেউ ভেবোনা কেউ স্বল্প
আমি'ই হব জীবনে তোমার সেই চেতনার গল্প
আদি থেকে অনন্তের মহা অনুকল্প।
........................................................................

২০ মে ২০২৩
সময় বেলা ৪:৩১
কবিতা কুটির-নীলফামারী।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

মন ভালো থাকলে নিজের মনের মাঝে দারুণ দারুণ কবিতার লাইন চলে আসে। শিবু বাসায় ফিরছে জেনে ভালো লাগলো আপু। যাই হোক আপনি বরাবরই দারুণ কবিতা লিখেন। আশা করছি আপনার লেখা কবিতার পাশাপাশি আপনার লেখা গানও সবার মাঝে জনপ্রিয়তা অর্জন করবে। অনেক অনেক ভালোবাসা রইলো আপু।♥️♥️

 last year 

আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে। আপনার জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা। ভালো থাকবেন প্রিয় আপু♥♥

 last year 

আপনি বরাবরের মতো খুব সুন্দর কবিতা লিখেন। আপনার লেখা কবিতা পড়তে আমার খুব ভালো লাগে। মন মেজাজ ভালো থাকলে যেকোনো কাজ সুন্দরভাবে করা যায়। আপনার লেখা গান আশা করি ভালো হবে। আপনার ছেলে বাসায় ফিরছে শুনে ভালো লাগলো।

 last year 

ইনশাআল্লাহ আমারগান একদিন অনেক বড় বড় শিল্পীরাও গাইবে এটা আমি বিশ্বাস রাখি। আর মন ভালো থাকলে কবিতাও ভালো হয়।অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 last year 

আন্টি আপনি মাত্র পাঁচ মিনিটের ভিতরেই অনেক সুন্দর একটি কবিতা লিখে ফেলেছেন। আপনার অনুকল্প কবিতাটি আমার কাছে অনেক মনোমুগ্ধকর লেগেছে। কবিতার প্রতিটি লাইন ছন্দময় ছিল। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আন্টি।

 last year 

আমার কবিতা টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। হ্যাঁ মাত্র পাঁচ মিনিটেই এই অনুকল্প কবিতাটি আমি লিখেছে। এই কবিতাটি আমার কাছে ও বেশ ভালো লাগে।অন্য রকম একটা অনুভূতি ছুঁয়ে যায় হৃদয় মাঝে। অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য♥♥

 last year 

আমার মন্তব্যের সুন্দর ফিডব্যাক দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আন্টি।

 last year 

আপু আজ আমি অনেকদিন পর আপনার কাছ থেকে চমৎকার একটি কবিতা দেখতে পেলাম। আমার বাংলা ব্লকে না আসলে আপনার এত সুন্দর কবিতা গুলো সত্যি আমি অনেক মিস করতাম। আজকের কবিতার লাইন গুলো অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে

 last year 

আমার বাংলা ব্লগ পরিবারে এসে আপনাদের সকলের সাথে পরিচিত হতে পেরে আমার কাছে বেশ ভালো লাগে। আমার কবিতা আপনার ভালো লাগে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ পাশে থাকার জন্য♥♥

 last year 

আপনার কবিতা সবসময় আমার ভালো লাগে। তবে আজকের কবিতাটি আরো ইউনিক এবং ব্যতিক্রম মনে হয়েছে আমার কাছে।বিশেষ করে আজকের কবিতার ছন্দ গুলো আমার বেশি ভালো লেগেছে।

 last year 

অনুকল্প কবিতার ছন্দ গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে বেশ ভালো লাগলো। আপনিও কিন্তু ভালো কবিতা লিখেন, আমার কাছে ভালো লাগে। ধন্যবাদ পাশে থাকার জন্য♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32