"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৩৫|| মজাদার ঝাল ঝাল চিকেন "টিকিয়া" রেসিপি|

in আমার বাংলা ব্লগlast year (edited)


আসসালামু আলাইকুম/আদাব

dropshadow_1683134189376.jpg


রান্নাঘর থেকে আপনাদের সকলকে অনেক অনেক শুভেচ্ছা । আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।আর আমার বাংলা পরিবারের সকলেই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

dropshadow_1683134135473.jpg


বন্ধুরা আমি@selinasathi1।বাংলাদেশে আমার বসবাস।। আজকে আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য মজার একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগ কমিউনিটির আয়োজিত প্রতিযোগিতা মানেই উচ্ছ্বাস আর উম্মাদনা। আর তাইতো আমি এই চমৎকার প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য মজার একটি রেসিপি তৈরি করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের অনেকেরই খুব ভালো লাগবে।আমি অনেক ছোটবেলা থেকেই রান্না করতাম। আগে অনেক ভালো হতো আমার রান্না। ইদানিং একটু কেমন যেন হয়।
তবুও ক্ষুদ্র প্রচেষ্টায় মজাদার এবং মুখরোচক কিছু করার চেষ্টা করেছি। চিকেন দিয়ে অনেক রেসিপি তৈরি করা যায়। আর চিকেন খেতে পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। চিকেন দিয়ে আমি মজার মজার রেসিপি তৈরি করতে পারি। যেমন আজকের রেসিপিটি আমার অত্যন্ত প্রিয়।মুখরোচক লোভনীয় খুবই মজাদার একটি রেসিপি।মজাদার চিকেন টিকিয়া। স্বাদে ভরপুর, অতুলনীয়।আর ফ্লেভার টাও দারুন। তবে এতো চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য কর্তৃপক্ষকে অন্তরের অন্তস্থল থেকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। চলুন তাহলে রেসিপিটা দেখে আসি।

♥☆꧁::.সাথী রান্না ঘর.::. ꧂☆♥

মজাদার ঝাল ঝাল চিকেন টিকিয়া


dropshadow_1683134071013.jpg


♥প্রয়োজনীয় উপকরণ♥


dropshadow_1683117481458.jpg

♦দেশি মুরগির মাংস

dropshadow_1683117683826.jpg

♦পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি, পুদিনাপাতা, আদা বাটা, রসুন বাটা, কাঁচা মরিচ।

dropshadow_1683117752606.jpg

♦লবণ, হলুদ, লাল মরিচের গুঁড়া, জিরেগুঁড়ো, ধনিয়া গুড়া

dropshadow_1683117856458.jpg

♦তেজপাতা, দারুচিনি, লবঙ্গ এলাচ।

dropshadow_1683117787126.jpg

♦ডিম, লেবু ও তেল

dropshadow_1683117405779.jpg

♦বুটের ডাল।

♥☆꧁::.যেভাবে রান্না করলাম ::. ꧂☆♥

dropshadow_1683117627868.jpg

dropshadow_1683117481458.jpg

♦প্রথমে ছোলার ডাল গুলো 2 ঘণ্টার মত ভিজিয়ে রাখতে হবে। এরপর পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিতে হবে।আর আমি এখানে দেশি মুরগির বুকের মাংস গুলো ভাল ভাবে ধুঁয়ে নিয়েছি।

dropshadow_1683117938196.jpg

dropshadow_1683117980801.jpg

♦এবার আমি বুটের ডাল এবং মাংসগুলো একখানে করে নিলাম। এরপর মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম। পেঁয়াজ কুচি আদা বাটা রসুন বাটা লাল মরিচের গুঁড়া কাঁচামরিচ লবণ হলুদ তেল, তেজপাতা এলাচ লবঙ্গ দারুচিনি, জিরার গুঁড়া ধনে গুঁড়া। ধনে পাতা পুদিনা পাতা এবং ঘি সবগুলো উপকরণ পরিমাণ মত দিয়ে দিলাম।

dropshadow_1683118045149.jpg

dropshadow_1683118078023.jpg

dropshadow_1683118117280.jpg

♦ সবগুলো উপকরণ দিয়ে খুব ভালো করে মেখে নিলাম এরপর সিদ্ধ হওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণে পানি দিলাম কারন বুটের ডাল গুলো ভালোভাবে সিদ্ধ হতে হবে। তাই আমি রাইস কুকারে ঢাকনা দিয়ে বসিয়ে দিলাম সেদ্ধ হওয়ার জন্য।

dropshadow_1683118252724.jpg

dropshadow_1683118332105.jpg

dropshadow_1683118173799.jpg

♦ডাল এবং মাংসগুলো সিদ্ধ হয়ে গেলে সেগুলো নামিয়ে নিয়ে বেলেনডারে খুব ভালো করে মিহি করে বেটে নিলাম।

IMG20230503150614.jpg

dropshadow_1683118473630.jpg

♦ এবারের পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি, পুদিনাপাতা কুচি, আদা বাটা, রসুন বাটা, জিরা গুঁড়া, ধনে গুঁড়া, লবণ, হলুদ, তেল, লাল মরিচের গুঁড়ো, সবগুলো মিশ্রণ একত্রে ভালোভাবে মেখে নেব।

dropshadow_1683133770359.jpg

dropshadow_1683133701360.jpg

dropshadow_1683133643855.jpg

♦এবার বাটা মাংস এবং ডাল গুলোর সাথে সবগুলো মসলা ভালোভাবে মেখে নিয়ে এরপর লেবুর রস ও ডিম দিয়ে খুব ভাল ভাবে মেখে নিলাম।

dropshadow_1683133878442.jpg

dropshadow_1683133814563.jpg

♦এবার গোল গোল করে ঠিক এভাবে টিকাগুলো তৈরি করে গরম তেলে ভেজে নিলাম।এই টিকিয়া গুলো খুব সাবধানে ভেজে নিতে হয়।খুবই ঝাল ঝাল আর অন্যরকম একটা স্বাদ নিয়ে আসে।
টিকিয়া কোন তেলে ভেজে নেয়ার সময় খুবই চমৎকার একটা ফ্লেভার আসে।ঠিক যেন মন পাগল করার মত একটা গন্ধ।আমিতো টিকাগুলো ভাজার সময় পাশের বাড়ির মানুষ চলে এসেছিল আমার বাসায় এতটাই সুগন্ধ ছিল।ঝাল ঝাল এই মজাদার চিকেন টিকিয়া গুলো দেখতে যতটা লোভনীয় খেতে ততটাই সুস্বাদু ও মজাদার।

dropshadow_1683134071013.jpg

♦তৈরি হয়ে গেল মজাদার মুখরোচক ঝাল ঝাল চিকেন টিকিয়া।এই টিকিয়া গুলো একবার খেলে বারবার খেতে ইচ্ছে করবে। খুবই চমৎকার এবং অতুলনীয় স্বাদের।তো বন্ধুরা আমার আজকের আয়োজনে ছিল ঝাল ঝাল মজাদার চিকেন টিকিয়া রেসিপি।আশাকরি আপনাদের ভাল লেগেছে।সাথী রান্নাঘরে এতক্ষণ ব্লগ টি পড়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে সাথী রান্নাঘরের পক্ষ থেকে অনেক অনেক ভালোবাসা জানিয়ে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আবারও ফিরে আসবো নতুন কোনো আয়োজন নিয়ে।ভাল থাকুন সুস্থ থাকুন শুভকামনা সবসময়।

♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ জানাই আপনাকে। আপনি মজার ঝাল ঝাল চিকেন টিকিয়া রেসিপি নিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। দারুন হয়েছে। আপনার উপস্থাপনা ও বেশ সুন্দর হয়েছে।আমার খুব ভালো লেগেছে।ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু আমার ব্লগটি ভিজিট করে, আমাকে সুন্দর মন্তব্যের মাঝে অনুপ্রেরণা দেয়ার জন্য♥♥

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

ঠিকই বলেছেন ছোট থেকে সব বয়সের মানুষ চিকেন অনেক পছন্দ করে। আর মুখোরুচিকর খাবারের মধ্যে টিকিয়া কিন্তু অন্যতম কারণ এর সাথে চিকেনের আলাদা একটা টেস্ট পাওয়া যায়। অনেক লোভনীয় লাগছে, সেই সাথে আপনি প্রস্তুত প্রণালী টা পর্যায়ক্রমে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আন্টি।

 last year 

আসলেই চিকেন টিকিয়া খেতে যতটা সুস্বাদু ততটাই মজাদার মুখরোচক।আমরা বেশ মজা করে খেয়েছিলাম।♥♥

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। প্রতিযোগিতা মানে নতুন নতুন পোস্টের সমাহ যা দেখে অনেক ভালো লাগে এ ধরনের পোস্ট কখনো দেখা হয় না খাওয়া তো দূরে থাক।মজাদার ঝাল ঝাল চিকেন "টিকিয়া" রেসিপি। এই রেসিপিটির নাম আমি এই প্রথম শুনলাম। এ ধরনের খেতে আশা করি অনেক মজাদার হয়ে থাকে। আপু আপনার রেসিপিটি দেখে আমার খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

আসলে এই রেসিপিটা আমরা সকলেই করে থাকি বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে জন্মদিনের অনুষ্ঠানে ইত্যাদি।আর টিকিয়া খেতে ভালো লাগে না এমন মানুষের সংখ্যা খুবই কম।ধন্যবাদ♥♥

 last year 

মজাদার ঝাল ঝাল চিকেন টিকিয়া রেসিপি দেখে অসাধারণ হয়েছে। আপনার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার মাধ্যমে এত মজাদার একটা রেসিপি দেখতে পেলাম। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আসলে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলে আমার নিজেরও অনেক বেশি ভালো লাগে।আর চিকেন টিকিয়া রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

 last year 

মজাদার ঝাল ঝাল চিকেন টিকিয়া রেসিপি দেখেই খুবি মজাদার লাগছে তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনার সুন্দর মন্তব্য অনেক বেশি অনুপ্রেরণা যোগায়।আমার ঝাল ঝাল মজাদার টিকিয়া রেসিপি আপনার ভালো লেগেছে, জেনে আমারও ভালো লাগলো। অনেক অনেক ভালোবাসা আপনার জন্য♥♥

 last year 

সত্যিই আপু রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে, মুখরোচক হয়েছে, আর খুবই লোভনীয় লাগছে দেখতে। দেখে তো খেতে ইচ্ছে করছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পরিবেশণ অনেক সুন্দর হয়েছে আপু।

 last year 

আসলে ঝাল ঝাল চিকেন টিকিয়া বেশ লোভনীয় এবং মুখরোচক। দেখলেই খেতে ইচ্ছে করে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।♥♥

 last year 

সত্যি বলতে আপনার প্রতিযোগিতায় অংশগ্রহণ দেখে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য খুবই মজাদার এবং লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে এটি খুবই মজাদার একটা রেসিপি। আপনারা খুবই মজা করে খেয়েছিলেন বোঝা যাচ্ছে। খুবই ভালো ছিল আপনার আজকে রেসিপিটা। ‌

 last year 

আসলেই টিকিয়া খেতে অনেক বেশি মজাদার। এবং সুস্বাদু। আমরা আমাদের পরিবারের সকলে মিলে খুব মজা করে খেয়েছিলাম। ধন্যবাদ আপনাকে♥♥

 last year 

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। চিকেন টিকিয়া রেসিপি দেখেই তো খেতে ইচ্ছে করছে আপু। এই রেসিপিটা আমার খুব পছন্দ। টিকিয়া গুলো দেখে মনে হচ্ছে খেতে খুব ইয়াম্মি লেগেছে। রেসিপিটা দেখে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ঝাল ঝাল চিকেন টিকিয়া দেখলেই খেতে ইচ্ছে করবে এটাই স্বাভাবিক। কারণ এটা অনেক বেশি মুখরোচক।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43