♥☆꧁::.🌷স্বরচিত মজার কবিতা ||"স্মৃতিচারণ"🌷::. ꧂☆♥

in আমার বাংলা ব্লগlast year (edited)


আসসালামু আলাইকুম/আদাব

☆꧁::.স্বরচিত কবিতা ::. ꧂☆



☆꧁::. সাথী কাব্যে ✍🏻কবিতা::. ꧂☆


বন্ধুরা আমি নীলাঞ্চলের সেলিনা সাথী বাংলাদেশ থেকে। একরাশ স্নিগ্ধ শুভেচ্ছার পাপড়ি ছড়িয়ে দিলাম, আমার বাংলা ব্লগ পরিবারের সকলের হৃদয় আঙ্গিনায়। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। সুন্দর থাকবেন। সমৃদ্ধ হবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20230525_165055.jpg


বন্ধুরা আজ আবারো স্বরচিত একটি কবিতা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। খুবই চমৎকার একটি রোমান্টিক কবিতা। আশা করছি আপনাদের মন্দ লাগবে না। আসলে ছোটবেলাটা সবার কাছেই যেন বর্তমানে যারা বড় হয়েছি তাদের কাছে, স্বপ্নময় মনে হয়। মনে হয় আবারও যদি সেই ছোটবেলায় ফিরে যেতে পারতাম । কতই না মজা হত। ছোটবেলায় আমাদের যেমন অনেক সুখ, দুঃখ, হাসি, কান্না, আনন্দ ঘন মুহূর্তে থাকে। ঠিক তেমনি রোমাঞ্চকর মুহূর্ত কিছু থাকে। যে মুহূর্তগুলো স্মৃতিপটে আজীবন বাসা বেঁধে থাকে। এবং সেই স্মৃতি গুলো যখন মনে হয় একা একা বসে বসে খুব প্রাণ খুলে হাসি। আবার কিছু কিছু স্মৃতি মনে করে এখনো চোখের অশ্রু ঝরে পড়ে।
এমনই কিছু স্মৃতি মনে করে আজ আপনাদের সামনে স্মৃতিচারণ শিরোনামে একটি কবিতা উপস্থাপন করতেছি। আশা করি এই কবিতাটি পড়ার সাথে সাথে অনেকেরই অনেক ছোটবেলার দৃশ্য মনে পড়ে যাবে।
যাইহোক ছোটবেলায় সেই স্মৃতিবিজড়িত কিছু সময় কে কেন্দ্র করে আজকের এই কবিতাটি। যদি আপনাদের ভালো লেগে থাকে তবেই আমার সার্থকতা। আমি এটা বিশ্বাস করি আমার বাংলা ব্লগ পরিবারের অনেকেই আমার কবিতা খুব বেশি পছন্দ করেন। সেই সব কবিতায় প্রেম মেয়েরা যখন আমার কবিতা পড়ে সুন্দর সুন্দর মন্তব্য করেন তখন সত্যি গর্বে বুকটা ভরে ওঠে। নতুন নতুন কবিতা লেখার জন্যে অনেক বেশি উৎসাহ পাই অনুপ্রেরণা পাই আপনাদের সুন্দর সুন্দর মন্তব্যের মাধ্যমে। এটা ঠিক কবিতা সকলেই পছন্দ করেন না তবে অনেকেই পছন্দ করেন। তবে কবিতা যারা পছন্দ করেন এবং যারা পছন্দ করেন না তাদের সকল পাঠকের জন্য আমার এই লেখাগুলো। আপনার চাইলে যেকোন ধরনের পরামর্শ সংক্রান্ত মন্তব্য করতে পারেন উৎসাহমূলক মন্তব্য করতে পারেন। কিংবা কবিতা লেখার যেকোনো একটা বিষয়ে সিলেক্ট করে দিতে পারেন আমাকে ঠিক এই ভাবে আপু আগামীতে এই বিষয়ের উপর একটি কবিতা লিখবেন। আমি চেষ্টা করব সেই বিষয়ের উপর লেখার জন্য কতটা ভাল করতে পারবো সেটা জানি না তবে লেখার চেষ্টা করব।
তো বন্ধুরা কথাটা বাড়িয়ে চলুন কবিতাটি পড়ে আসি।

"স্মৃতিচারণ "



🥀সেলিনা সাথী🥀

ছোটবেলার মন কাননে
ছিলে কুসুম কলি,,
এত বছর পরে এসে
কেমন করে বলি-?

তোমার চোখের মায়ায় যেদিন
পড়েছিলাম ধরা,
সেদিন থেকেই লিখছি আমি
কবিতা- গল্প- ছড়া।

মিষ্টি মধুর কণ্ঠে যখন
কবিতা বলে ডাকতে-
হৃদপিন্ডে কি যে হতো
সে কথা কি ভাবতে-?

গানের পাখি ছিলে তুমি
ডাকতে সুরে সুরে,
মনটাকে তাই বন্দী করে
তোমার থেকে দূরে
একাই গেছি পুড়ে।

এত বছর পরে আবার
কেমনে খুঁজে পেলে,
পুরনো সেই সৃতি গুলো
হঠাৎ ডানা মেলে,
যাচ্ছে মনে খেলে।

নিবিড় ভাবে বাসতে ভালো
অপূর্ব সেই তুমি,
তুমি বিনে অশান্ত মন
হৃদয় মরুভূমি।

আমার পাশে আসতে তোমায়
করেছিলাম বারণ,
এত বছর পরে এসে
করছি স্মৃতিচারণ।
....................................
২৩ মে ২০২৩
সময় বেলা ৩: ৩০
কবিতা কুটির -নীলফামারী।



dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on Twitter by the account josluds

@tipu curate

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32