নতুন কোম্পানিতে ট্রেনিং করানোর অভিজ্ঞতা||~~

in আমার বাংলা ব্লগ10 months ago


আসসালামু আলাইকুম/আদাব

সকলকে শারদীয় শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আর আপনাদের সবাই সব সময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।


IMG_20231014_221514.jpg


নতুন কোম্পানিতে ট্রেনিং করানোর অভিজ্ঞতা

বন্ধুরা আপনারা অনেকেই অবগত আছেন যে আমি নতুন একটা কোম্পানিতে জয়েন করেছি। এবং মাত্র অল্প কয়েকদিনের মধ্যে আমার কাজের গতি এতটাই প্রখর ছিল এবং ভালো ছিল যে,আমি চায়না ট্যুর অর্জন করে ফেলেছিলাম।ইতিমধ্যেই সেই চায়না ট্যুর করে এসেছি। চায়না গিয়ে কোম্পানির হেড অফিস কোম্পানির ফ্যাক্টরি সবকিছু ভিজিট করেছি আমরা।যেহেতু এই কোম্পানির কাজ হচ্ছে মার্কেটিং করা।এক কথায় বলতে পারেন ডিরেক্ট সেলিং মার্কেটিং।আলহামদুলিল্লাহ অল্প দিনে বেশ ভালো কাজ করতে পেরেছি।তারই ধারাবাহিকতায়।বেশ কয়েকদিন আগে আমাদের নীলফামারীতে একটি প্রোগ্রাম হয়।সেখানে সেরাদের তালিকায় আমার নামটিও রয়েছে।আসলে সেরা হতে পারলে কার না ভালো লাগে বলুন। তবে এই কোম্পানির তে প্রথম ট্রেনিং করানোর অভিজ্ঞতা আজ আমি আপনাদের সাথে শেয়ার করছি।
প্রথম প্রথম অনেক ভয় পাচ্ছিলাম,প্রোগ্রাম শুরু করার আগে। কিন্তু সৃষ্টিকর্তার নাম নিয়ে যখন প্রোগ্রাম শুরু করে দিলাম।তখন অডিয়েন্সের করতালি বলে দিচ্ছিল, আমি তাদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হচ্ছি। অনেকদিন পর এরকম একটি ট্রেনিং সেশন পরিচালনা করা সত্যিই আমার কাছে দুঃসাধ্য বিষয় ছিল।আলহামদুলিল্লাহ আমি একটি সফল প্রোগ্রাম উপহার দিতে পেরেছিলাম সেদিন।প্রথম ট্রেনিং সেশনে যেভাবে সফলতা আনতে পেরেছি, সে বিষয়গুলো লক্ষ্য করে ------

IMG_20231014_221341.jpg

কোম্পানির চিন্তা করছে আমাকে মোটিভেশনাল স্পিকার হিসেবে নিয়োগ দেয়ার জন্য। সেই সাথে প্রেজেন্টেশন এবং ট্রেনিং সিস্টেম চালানোর জন্য ইতিমধ্যে আমাকে বলেছেন।অলরেডি একটা প্রোগ্রাম করে ফেলেছি।প্রায় দুই শত লোকের একটি প্রোগ্রাম।ড়দিনব্যাপী এই প্রোগ্রামটিতে।অডিয়েন্সটা এত ধৈর্য সহকারে আমার কথাগুলো শুনছিলেন, এবং আমাকে রেস্পন্স করছিলেন, তাতে করে বিগত দিনের ট্রেনিং সেশন গুলো খুব বেশি মনে পড়ে গেল।যেখানে সারা বাংলাদেশের প্রায় ২২ টি জেলায় আমি ট্রেনিং করিয়েছি। এবং আমার প্রোডাকশন সেমিনার বলেন আর ট্রেনিং বলেন দুটোই দর্শকরা বেশ সাড়া দেয়।আগামীতে ইচ্ছে আছে ইন্টারন্যাশনাল ট্রেইনার হবার।
আশা করছি সেই আশাটি ও আমার খুব দ্রুত পূরণ হবে ইনশাআল্লাহ। যদিও এর আগে যে কোম্পানিতে কাজ করেছি সেখান থেকে একটি অফার এসেছিল মালয়েশিয়ায় গিয়ে প্রেজেন্টেশন করার জন্য।কিন্তু আমি নিজে ইচ্ছাকৃত সেই সুযোগটি গ্রহণ করি নাই।তবে ইদানিং সেই ইচ্ছেটি মনের ভেতর উদয় হচ্ছে।দেখা যাক আগামীতে এমন সুযোগ আসলে আর হাতছাড়া করবো না।তবে আজ পর্যন্ত আমি যে কোম্পানিতে যেখানেই কাজ করেছি না কেন সফলতার সাথে এগিয়ে যাচ্ছিলাম।হঠাৎ করে এমন সব হোচট খাই যেখান থেকে উঠে ঘুরে দাঁড়ানো অনেক কঠিন হয়ে যায়। তবে হাল ছাড়ার মতো ব্যক্তি আমি নই।লেগে আছি লেগে থাকব।আদি থেকে অন্ত।

IMG20231014130734.jpg

IMG20231014122703.jpg

খুবই চমৎকার সফল একটি প্রোগ্রাম করতে পেরেছি সেদিন।এবং সেই প্রোগ্রাম থেকে আমরা আশানুরূপ রেজাল্ট আনতে পেরেছি।আমাদের এই কোম্পানিতে প্রায় ২৩ টার মত পণ্য বাংলাদেশের লঞ্চ করেছে।পণ্যগুলো হচ্ছে হেলথ এন্ড বিউটি।এবং আমাদের এই কোম্পানির স্লোগান হচ্ছে অলটাইম ইয়াং।অর্থাৎ আমার বয়স যাই হোক না কেন আমি সব সাইট থেকে অলটাইম নিজেকে ইয়াং ভাববো।আর যে চমৎকার চমৎকার পণ্য আছে সেগুলো খেলে কিংবা ইউজ করলে অটোমেটিকলি আমাদের বয়স বোঝা যাবে না।একপাশে আমরা সুস্থ থাকতে পারবো।অন্যদিকে আমরা তারুণ্যতা ধরে রাখতে পারব।আগামী দিনের নতুন কোন ব্লগে প্রোডাক্টগুলোর সাথে আপনাদের পরিচয় করিয়ে দেব।আমি বিশ্বাস করি তাতে করেও অনেকেই উপকৃত হবেন।

তো বন্ধুরা আপনারা সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর সেই সাথে আমাদের জন্য দোয়া রাখবেন।সিয়াম শিবু এবং আমি আমরা যেন আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যেতে পারি আর মৃত্যুর আগে ভালো মানুষ হয়ে মরতে পারি।আমার খুব ইচ্ছে করে বাচ্চাদের সফলতার দেখে যেতে।জানিনা মহান আল্লাহতালা আমার সেই ইচ্ছা পূরণ করবেন কিনা।তবে আমি একটি কথা খুব মনেপ্রাণে বিশ্বাস করি চাওয়াটা নিখুঁত হলে পাওয়াটা সুনিশ্চিত হয়।চাওয়াটা চাওয়ার মত করে হলে আল্লাহ দিতে কৃপণতা করেন না।আর এগুলো আমার মন থেকে চাওয়া।সকলের ভালো ভালো স্বপ্ন ইচ্ছে আকাঙ্ক্ষাগুলো পূরণ হোক এই প্রত্যাশায় আজকের মত এখানেই। টা,,টা।,,

IMG_20231014_220944.jpg


photo_2021-06-30_13-14-56.jpg

photo_2023-07-07_17-27-00.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ" এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif



বিষয়: নতুন কোম্পানিতে ট্রেনিং করানোর অভিজ্ঞতা।

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই এই কমিউনিটির সকল সদস্য কে, ধন্যবাদ.......


Sort:  
 10 months ago 

বেশ কিছুদিন আগে দেখছিলাম আপনি চায়না ট্যুরে গিয়েছিলেন এবং আসলে আপনার মধ্যে অনেক আগ্রহ। অনেক প্রচেষ্টা আছে সেই আগে থেকেই জানি আমি। আপনাকে সবসময়ই সেরা তালিকায় আমি দেখতে চাই। আলহামদুলিল্লাহ। সৃষ্টিকর্তা আপনার প্রতি সবাই হোন সব সময়। দোয়া রইল আপনি যেন আগামীতে ইন্টারন্যাশনাল ট্রেনার হতে পারেন। অনেক অনেক দোয়া রইলো সিয়াম শিবু এবং আপনি আপনাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেন।

 10 months ago 

সেই ছোটবেলা থেকেই সংগ্রাম করেই চলে এসেছি এতদূর পর্যন্ত।হাজারো বাধা-বিপত্তিকে পিছনে ফেলে এগিয়ে চলছি, ফোকাসটা কে ঠিক রেখে।আমার চলার পথ এতটা মসৃণ ছিল না।তবে মহান সৃষ্টিকর্তা আমার অনেক স্বপ্ন পূরণ করেছেন।আপনি সুন্দর মন্তব্য আমাকে অনেক বেশি প্রাণবন্ত করেছে।♥♥

 10 months ago 

আপু কোম্পানির স্লোগান অলটাইম জেনে অনেক ভালো লাগলো। আসলে এধরনের নেটওয়ার্ক মার্কেটিং কোম্পানি গুলোর প্রডাক্ট গুলো অনেক ভালো এবং একটু দাম ও বেশি হয়। আপু আপনার নতুন কোম্পানিতে ট্রেনিং করানোর অভিজ্ঞতা জেনে খুশি হলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

এটা ঠিক নেটওয়ার্ক মার্কেটিং এর প্রোডাক্টগুলো অন্যান্য প্রোডাক্ট এর চেয়ে অনেক বেশি ভালো হয়।
এবং কার্যকরী হয়।তবে এই কোম্পানির প্রোডাক্টগুলো প্রোডাক্টিভ।♥♥

 10 months ago 

আপনি যেখানেই যাবেন সেখানেই উন্নতি করতে পারবেন বলে আমি মনে করি, কারণ আপনি একজন ভালো মানুষ। আপনি সবার কথা চিন্তা করেন, এবং আপনার মধ্যে একটা প্রতিভা রয়েছে। মার্কেটিং ডিপার্টমেন্টে আপনি বেশ ভালো করছেন এটা যেন খুবই খুশি হলাম এবং সম্মানের সহিত ট্রেনিং করাচ্ছেন বিদেশে ভ্রমণ করে এসেছেন মন থেকে খুব ভালো লাগছে আপনার এই ঘটনাগুলো শুনে।

 10 months ago 

এটা ঠিক যে আমি যেখানে যে কাজটাই করেছি কখনো লস করি নাই।আমি অঙ্কে অনেক কাঁচা ছিলাম কিন্তু হিসেবটা ভালো বুঝি।আর আমার ট্রেনিং প্রেজেন্টেশন অনেকেই খুব বেশি পছন্দ করেন।অডিয়েন্স রা আমার সেশন থেকে উঠতেই চায়না।সততা নিষ্ঠা এবং ধৈর্যের সাথে মনোযোগ সহকারে কাজটা করি।♥♥

 10 months ago 

ডিরেক্ট সেলিং এর বিষয়টি আমি জানি, যাইহোক সেদিকে যাচ্ছি না। আমি সবসময়ই আপনার অগ্রগতি কামনা করি, সকল ক্ষেত্রে। আপনার উদ্যম এবং সাহসী মনোভাব আপনাকে এগিয়ে নিয়ে যাক এই কামনা করছি।

Posted using SteemPro Mobile

 10 months ago 

খুব ছোটবেলা থেকেই আমি অনেক আত্মবিশ্বাসী এবং মনের জোর অনেক বেশি। আর সেই জোরেই আজ এ পর্যন্ত।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ♥♥

 10 months ago 

কিছুদিন আগে আপনার একটি পোস্টে পড়েছিলাম, আপনি ১ দিনে পাসপোর্ট তৈরি করিয়েছিলেন চায়না ট্যুরের জন্য। যাইহোক অবশেষে সফলভাবে চায়না ভ্রমণ করে বাংলাদেশে এসেছেন, এটা খুব ভালো লেগেছে। মার্কেটিং সেক্টরটা খুবই গুরুত্বপূর্ণ প্রতিটি কোম্পানির ক্ষেত্রে। যাইহোক আপনি সফলতার সহিত এগিয়ে যাচ্ছেন, এটা জেনে ভীষণ ভালো লাগলো। আশা করি এভাবেই আরও অনেক দূরে এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 10 months ago 

একদম ঠিক বলেছিলেন একদিনে পাসপোর্ট করেছিলাম।টাকা বেশি লাগলেও এটা একটা অসাধারণ অভিজ্ঞতা।এভাবেই দোয়া করবেন আমি যেন আমার কান পেতে লক্ষ্যে পৌঁছাতে পারি।♥♥

 10 months ago 

আপনি আজকে আপনার নিজ অভিজ্ঞতা থেকে দারুন একটা পোস্ট শেয়ার করেছেন আপনার পোস্ট দেখে এবং পড়ে খুবই ভালো লাগলো। তবে একটা জিনিস খুবই ভালো লাগলো যে নতুন কোম্পানিতে আপনি ট্রেনিং দিয়েছেন এবং ট্রেইনার হিসাবে আপনি উপস্থাপন বক্তব্য দিয়েছেন। পোস্টটি দারুন ছিল ।ধন্যবাদ আপনার এমন একটি অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার আগামী দিনগুলো শুভ হোক এই প্রত্যাশাই করি।

 10 months ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রেরণা যোগানোর জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রিয় ভাইয়া আপনাকে।
♥♥

 10 months ago 

বেশ ভালো লাগলো আপু আপনার পোস্টটা পড়ে। আসলে আপা আমি একটা জিনিস লক্ষ্য করে দেখেছি আপনার মধ্যে অনেক প্রতিভা লুকিয়ে আছে,আপনি যেখানেই যান প্রতিটা জায়গায় সাইন করতে পারেন।আর ইনশাল্লাহ পারবেন এই দোয়াই করি।যেমন আপনি নতুন কোম্পানিতে গিয়ে সেখানেও ট্রেনিং করাচ্ছেন। এটা তো অনেক বড় সফলতার বিষয়। প্রতিটি কাজের দক্ষতায় আপনি এগিয়ে যাচ্ছেন। ব্যক্তিগতভাবে আমি আপনাকে অনেক পছন্দ করি। আপনার প্রতিটি ধাপে সফলতা কামনা করি ভালো থাকবেন।

 10 months ago 

আপনার এত সুন্দর শ্রুতি মধুর মন্তব্য আমাকে অনেক বেশি অনুপ্রাণিত ও উজ্জীবিত করেছে। এভাবেই ভালোবাসার শারথি হয়ে পাশে থাকবেন, এটাই প্রত্যাশা করি। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52