সুন্দর প্রাণবন্ত উচ্ছল এক বিকেলের অনুভূতি নিয়ে, ||~~

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব

IMG_20230103_205657.jpg
বিজয় উল্লাসে নীলফামারী কাবাডি তরুণ-তরুণী দল


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালোই আছি। আজ আবারো আমার ব্লগে আপনাদেরকে স্বাগত জানাচ্ছি।

IMG_20230103_205552.jpg


সুন্দর প্রাণবন্ত উচ্ছল এক বিকেলের অনুভূতি নিয়ে, আজকের আয়োজনে থাকছে,জাক জমকপূর্ণ কিছু মুহূর্ত। সেদিন ছিল3 জানুয়ারি মঙ্গলবার,,মনের ভেতরে যেন কালো মেঘের আনাগোনা।কুয়াশাচ্ছন্ন আকাশ কনকনে শীতের বৈরী আবহাওয়ায়,,আমার প্রাণ প্রিয় ভাগ্নি ওর নাম রেখেছিলাম তিথি।ওর বিয়ে হয়েছে ওর একটি বাবু আছে বাবুর বয়স 3 বছর।ওর বিয়ে হয়েছে বগুড়ায়। কিন্তু,,বসবাস ঢাকায়। কারণ ওর বর ঢাকায় চাকরি রত।যাইহোক কদিন হলো নীলফামারীতে বেড়াতে এসেছে বাবার বাসায়।ওর ছেলের নাম তাশদিক ভীষণ চঞ্চল।হঠাৎ তিথি ফোন দিয়ে বায়না করে বসল আন্টি চলো আমরা নীলফামারী পৌর মাঠে যাই।যেই বলা সেই কাজ সে আমার বাড়িতে চলে আসলো।এবার সবাই মিলে আমরা নীলফামারী বড় মাঠে গেলাম কারণ তাশদিক মাঠে খোলা মেলা ভাবে খেলতে পারবে বলে।আমরা হেঁটে হেঁটে মাঠের দিকে রওনা হলাম। মাঠজুড়ে অনেক লোকজন অনেক ছেলেমেয়েরা খেলা করছে সেখানে।তবে মাঠের এক কোণে গানা বাজনা চলছিল।তাশদিক এবং আমি দৌড়াতে দৌড়াতে সেখানে যাই।গিয়ে দেখি নীলফামারী কাবাডি তরুণ-তরুণী ক্লাব জেলা পর্যায়ে বিজয় লাভ করেছে।আর তাই বিজয় উল্লাস করছে নেচে-গেয়ে।আমিও ওদের সাথে একটু জয়েন করলাম।আনন্দটুকু ভাগাভাগি করে নিলাম।সেই সাথে আমার অতি প্রিয় মানুষটিকেও এই বিজয় আনন্দ উল্লাস শেয়ার করলাম।

IMG_20230105_154126.jpg


প্রিয় মানুষদের সঙ্গে নিয়ে এরকম আনন্দঘন একটি মুহূর্তে মনের আকাশে আর কতক্ষণ কালো মেঘে ঢেকে রাখতে পারে বলুন।তাইতো এক নিমিষেই আমার মনটা ভাল হয়ে গেল। বেশ উপভোগ করলাম বিকেলটি। সারা বিকালটা যেন কাব্য ছুঁয়েছিল আমার হৃদয়ে।পুরো বিকেল জুড়ে কাব্যের ছন্দে আমি হয়ে উঠেছিলাম ছন্দ রানী।মনের সুখে গাইতে ইচ্ছে করছিল। ছন্দে ছন্দে তুলি আনন্দে,, আমি বনফুল গো,, কাব্যের সাথে কবিতা যেন মিলেমিশে একাকার।এই তো কিছুক্ষণ আগেই যে মনের আকাশে কালো মেঘ জমেছিল সেই মনের আকাশে এখন কাব্য আনন্দের সুর তুলেছে।আর তাইতো কাব্য মিশে আছে আমার রক্তের স্রোতধারায়।হৃদপিন্ডের গভীর গোপন দেশে

কাব্য হয় না কবিতা বিনে
সর্বজনে কয়
দেহের ভিতর আত্মা যেমন
খুব যতনে রয়

♥♥

আমার বাংলা ব্লগে "কাব্য"
হলো স্মৃতিময়,
কালোমেঘের বিকেলটি
হল মধুময়

বিজয় উল্লাসে নীলফামারী কাবাডি তরুণ-তরুণী দল,,,,

ভিডিও লিংক

সত্যি সত্যি ভাবতে পারিনি এত চমৎকার একটি বিকেল কাটাতে পারব।মধুময় স্মৃতি মুখর এই সুন্দর বিকেলের আনন্দময় বিকেলটি স্মৃতিপটে থাকবে আজীবন। সেইসাথে নীলফামারী কাবাডি তরুণ-তরুণীদের স্বাগত জানাচ্ছি তারা জেলা পর্যায়ে বিজয় লাভ করবে বলে।প্রত্যাশা রাখছি তারা বিভাগে ও চ্যাম্পিয়ন হবে। এবং নীলফামারী কাবাডি দলকে এগিয়ে নিয়ে যাবে বহুদূর।নারীরা সুযোগ পেলে সবটাই করতে পারে তার আরও একটি জ্বলন্ত উদাহরণ হল এই কাবাডি দল।তরুণ-তরুণী এই কাবাডি দল এত চমৎকার খেলেছে যা ভাষায় প্রকাশ করা যাবে না। তাইতো আনন্দ-উল্লাসে মেতে উঠেছিলশিক্ষক এবং অভিভাবকরাও। তাদের সাথে এই আনন্দঘন কিছু মুহূর্ত এক সাথে কাটাতে পেরে আমার খুবই ভাল লেগেছিল সেদিনের সেই বিকেলটি।বন্ধুরা বিকেল গড়িয়ে যখন সন্ধ্যা নেমে এলো তখন আমাদের বাড়ি ফেরার পালা।আমার সাথে ছিল আমার বড় বোন, তিথি, তাশদিক এবং কাব্য।মনের গহীন থেকে তাদেরকে অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাতে চাই তারা সবাই মিলে আমাকে সুন্দর একটি বিকেল উপভোগ করার সুযোগ করে দিয়েছে বলে।আর সেই জাকজমকপূর্ণ সুন্দর বিকেলটি আমার বাংলা ব্লগ এর সাথে শেয়ার করতে পেরে আরও বেশি ভালো লাগছে।

বন্ধুরা প্রতিটি জীবন হয়ে উঠুক আনন্দময়।আসুন ঠোঁটের কোণের হাসি দিয়ে ম্লা ন করে দেই সমস্ত বিষণ্ণতাকে। জীবনকে উপভোগ করি। জীবনের মতো করে। সবার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই। আগামীতে আবারো ফিরে আসবো, নতুন কোনো আয়োজন নিয়ে। সে পর্যন্ত সকলেই ভালো থাকবেন,, সুস্থ থাকবেন,, সঙ্গে 'ই থাকবেন। টাটা,,,


IMG_20230105_154259.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 2 years ago 

বিজয়ী কাবাডি দলের প্রত্যেককে বিজয়ী হওয়ার জন্য আন্তরিক শুভেচ্ছা জানাই। কাবাডি আমাদের জাতীয় খেলা এবং বাঙালির ঐতিহ্য এর সাথে জড়িয়ে রয়েছে।

সবাই মিলে নাচ গানের সাথে ভীষণ আনন্দ করেছে দেখলাম আর আপনিও তাঁদের সাথে এই আনন্দ আয়োজনে সামিল হয়েছেন। সবমিলিয়ে দারুন একটি পোস্ট উপহার দিয়েছেন।

 2 years ago 

আসলেই আনন্দমুখর পরিবেশে তাদের সাথে শামিল হতে পেরে আমারও ভীষণ ভালো লেগেছে। চমৎকার মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।♥♥

 2 years ago 

এমন একটি আনন্দমূখর আয়োজনে সামিল হয়েছেন এবং খুব ভালো সময় কাটিয়েছেন।ধন্যবাদ আপু আপনার সুন্দর মহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি প্রিয় আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62622.35
ETH 2442.15
USDT 1.00
SBD 2.64