সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায় শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে যায়,গানের কভার,,



আসসালামু আলাইকুম/আদাব

received_703236138008640.jpeg


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন। এটাই প্রত্যাশা করি।

IMG_20230129_190331.jpg


বন্ধুরা আজ অনেকদিন পর আবারো একটি খুবই চমৎকার গানের কভার নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। যদিও আপনারা খুব ভালো করেই জানেন,যে, আমি গান গাইতে পারি না। আমার বাংলা ব্লগ পরিবারের বিনোদনের জন্যই, শুধুমাত্র এই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।নয়ন ভরা জল ছায়াছবির এই গানটি আমার খুবই প্রিয় একটি গান।আশা করি এই গানের কথাগুলো আপনাদের অনেক ভালো লাগবে। আমি গান গাইতে না পারলেও গান লিখতে দারুণ পছন্দ করি।আমার লেখা প্রায় অনেকগুলি গানের পান্ডুলিপি আছে।তবে মাঝে মাঝে দু একটি গান গাওয়ার চেষ্টা করেছি নিজের লেখা নিজের সুর করা। আমার মন খারাপ থাকলে, কিংবা একা থাকলে, আমি সবসময় গান শুনি। গান শুনতে আমার খুবই ভালো লাগে। মনে হয় তাৎক্ষণিক গান হয়ে যায় আমার চলার সঙ্গী। তাইতো গান গাইতে না পারলেও চেষ্টা করি।বিশ্বাস করুন আমি নিজের গাওয়া গান কিংবা কবিতা আবৃত্তি যেদিন করি সেদিন বহুবার শুনি।বহুবার শুনতে গেলে আমার মধ্যে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে।নিজের মনে নিজেই একটা প্রশান্তি ছড়িয়ে দেই। এই ভেবে যে, আর কেউ শুনুক আর না শুনুক, আমার গান/কবিতা আমি শুনেছি প্রাণভরে।এটাও যেন আমার মনের কাছে দারুণ প্রশান্তির একটি বিষয়। আর আমি তো ছোটবেলা থেকেই বেশ দুষ্টু এবং চঞ্চল প্রকৃতির ছিলাম।সেই শিশুসুলভ আচরণ গুলি এখনো আমার মধ্যে দারুণ ভাবে কাজ করে।নিজের অজান্তে এমন কিছু কথা বলি, এমন কিছু কাজ করি, যেগুলো শিশুসুলভ হয়ে যায়।যেমন ধরুন এখনো গলা ছেড়ে খুব জোরে জোরে চিল্লায় চিল্লায় গান গাই একা ঘরে থাকলে।একা একা ডান্স করি ঘরে।এসব পাগলামি কেন যেন আমার মধ্যে কাজ করে।আয়নায় দেখে দেখে একা একা কথা বলি, আর প্রাণ খুলে হাসি।তো বন্ধুরা আমার পাগলামির কথা না হয়, আরেক দিন শেয়ার করব, আপনাদের সাথে। চলুন আজ সেই কাঙ্খিত গানটি শুনে আসি।



গানের কথাঃ সব কিছুরই শুরু আছে শেষ হয়ে যায়,,
ছায়াছবিঃ নয়ন ভরা জল
শিল্পীঃমনির খান ও কনক চাঁপা
গীতিকারঃজানা নেই,,
কভারঃ সেলিনা সাথী

ভিডিও লিংকঃ-




গানের লিরিক্সঃ

সব কিছুরই শুরু আছে লিরিক্স
সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায়
শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে যায়,
দুঃখের শেষে সুখ এসে দুয়ারে দাড়ায়
সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায়।
শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে যায়,
সারা জনম কেঁদেও কারো দুঃখ না ফুরায়
সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায়,
শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে যায়।

অন্ধকারে কতই না ফুল ফুটে ঝরে যায়
আধারে যার জীবন শুরু আঁধারে হারায়,
কিছু হৃদয় রাত জেগে রয় ভালোবাসায়
এমন একটি ঝরে যাওয়া ফুলের আসায়
কিছু ফুল ঢাকা পড়ে শুকনো পাতায়
সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায়,
শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে যায় ।

কিছু দিনের জন্য চাঁদও জোছনা হারায়
আঁধার কেটে গেলে আবার আলো ছড়ায়,
লক্ষ কোটি তারা জ্বলে আকাশের-ই গায়
তবু কিছু তারা জ্বলে হঠ্যাৎ চলে যায়।
ইচ্ছে করে কিছু হৃদয় দুঃখ-ই কুড়ায়,
সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায়
শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে যায়,
সারা জনম কেঁদেও কারো দুঃখ-না ফুরায়।
সব কিছুর-ই শুরু আছে শেষ হয়ে যায়
শ্রাবণ এসে ঝরে ঝরে সেও ফিরে

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  

This post was selected for Curación Manual (Manual Curation)

@tipu curate

 last year 

এই গানটি আমার ভীষণ প্রিয়। অনেকদিন পর এই গানটি শুনে অনেক ভাল লাগলো। এই গানগুলোর মাঝে আলাদা রকমের ভালোবাসা খুঁজে পাওয়া যায়। আপু আপনার গলায় এই দারুন গানটি শুনে অনেক ভালো লাগলো। আপনি কিন্তু দারুন গান করেছেন। অনেক অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি গান গেয়ে শেয়ার করার জন্য।

 last year 

আপু এই গানটি আপনারও প্রিয় জেনে খুশি হলাম। গানটি সত্যি আমার খুব ভালো লাগে। তাই তো এই ক্ষুদ্র প্রচেষ্টা। ♥♥

 last year 

গান তো হলো জীবন ৷ গান ছাড়া জীবন যেন মরুভূমির মতো ৷ আপনি অনেক পুরনো দিনের একটি গান কভার শেয়ার করলেন ৷ গান শুধু গান নয় গান মানে কিছু অনুভুতি অনুভব ৷ সত্যি তো সব কিছুরি শুরু আছে হয়ে যায় ৷ শুরু শেষ এটা থাকবে অবিরাম ৷
অনেক ভালো লাগবো গানটি শুনে ৷

 last year 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া গান কখনো কখনো মনে হয় জীবনের অন্যতম পরম বন্ধু।নিরব সঙ্গী হয়ে বিনোদন দেয় মনে, হৃদয়ে,,,♥♥

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68611.07
ETH 3913.05
USDT 1.00
SBD 3.61