আর্টঃবোতল আর্ট।

in আমার বাংলা ব্লগ26 days ago

সবাইকে শুভেচ্ছা।

আমার বাংলা ব্লগের বন্ধুরা,আশাকরি সবাই ভালো আছেন।সবাই ভালো থাকুন এই প্রত্যাশা করি সবসময়। আমিও ভালো আছি। আজ ৭ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন ২০২৪ খ্রিষ্টাব্দ । বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি আর্ট। আর তা হলো বোতল আর্ট।

b5.jfif

বন্ধুরা,আমার বাংলা ব্লগের নিয়মিত ব্লগিং এ আজ হাজির হয়েছি একটি আর্ট পোস্ট নিয়ে। আর তা হচ্ছে একটি বোতল আর্ট।অনেকদিন থেকেই ভাবছি বোতল আর্ট আপনাদের সাথে শেয়ার করবো। ঠিক সময় করতে পারছিলাম না। আজ সময় নিয়ে আর্টটি করলাম।আর সেই আর্টটি আপনাদের সাথে আজ শেয়ার করবো। আর্টটি শেষ করার পর আমার কাছে বেশ ভালই লেগেছে। এভাবে বিভিন্ন ধরনের আর্ট বোতলে করে ঘর সাজালে দেখতে বেশ সুন্দর লাগবে।আমি বোতল আর্ট এ বিভিন্ন ধরনের ফুল এঁকেছি। সেই সাথে আর্টটিকে সুন্দর করার জন্য পাটের সুতা ও পুথি ব্যবহার করেছি।যার ফলে বোতল আর্টটি দেখতে বেশী সুন্দর লাগছে। আপনাদের কেমন লেগেছে কমেন্ট করে জানালে খুশি হবো। আর্টটি সম্পূর্ণ করতে উপকরণ হিসাবে ব্যবহার করেছি খালি কাঁচের বোতল, পোস্টার রং সহ আরও কিছু উপকরণ। তাহলে চলুন দেখে নেয়া যাক, কিভাবে আঁকলাম বোতল আর্টটি। আশাকরি ভালো লাগবে আপনাদের।

উপকরণ

১।বোতল
২।মাস্কিন টেপ
৩।বিভিন্ন রং এর পোস্টার রং
৪।তুলি
৫।চিকন পাটের সুতা।
৬।সাদা পুথি

অংকনের ধাপ সমূহ

ধাপ-১

b18.jfif

একটি কাঁচের বোতল পরিস্কার ধুয়ে মুছে শুকিয়ে নিয়েছি।

ধাপ-২

b17.jfif

বোতলের দু'পাশে মাস্কিন টেপ প্যাচিয়ে নিয়েছি।

ধাপ-৩

b16.jfif

b15.jfif

বেগুনী রং এর পোস্টার রং দিয়ে কিছু ফুল এঁকে নিয়েছি।

ধাপ-৪

b14.jfif

b13.jfif

হলুদ রং এর পোস্টার রং দিয়ে আরও কিছু ফুল এঁকে নিয়েছি।

ধাপ-৫

b12.jfif

b11.jfif

b9.jfif

মাস্কিন টেপ খুলে নিয়ে সেইখানে সুতলি প্যাচিয়ে নিয়েছি।

ধাপ-৬

b7.jfif

প্যাচানো সুতলির উপর গাম দিয়ে পুথি লাগিয়ে নিয়ে বোতল আর্ট শেষ করেছি।এরপর কিছু ফটোগ্রাফি করে নিয়েছি।

উপস্থাপন

b7.jfif

b2.jfif

b5.jfif

আশাকরি, আমার আজকের বোতল আর্টটি আপনাদের ভালো লেগেছে। আমার চেস্টা থাকে সব সময় নতুন নতুন ব্লগ শেয়ার করার। তাই আজ নতুন ধরনের একটি আর্ট শেয়ার করেছি। আশাকরি ভালো লাগবে আপনাদের । সে পর্যন্ত সবাই ভালো থাকুন। আবার দেখা হবে নতুন কোন ব্লগ নিয়ে। শুভ বিকাল।

পোস্ট বিবরণ

পোস্টআর্ট
পোস্ট তৈরিselina75
ডিভাইসRedmi Note A5
তারিখ২১শে জুন। ২০২৪
লোকেশনঢাকা

আমার পরিচয়

আমি সেলিনা আখতার শেলী। বর্তমানে গৃহিনী। জন্মসূত্রে বাংলাদেশী। জন্ম,বেড়ে ওঠা চট্রগ্রাম শহরে। চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে দর্শনশাস্ত্রে অনার্স-মাস্টার্স। দীর্ঘ দিন সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষায় বেসরকারি উন্নয়ন সংস্থায় কাজ করেছি।স্বামীর বাড়ী দিনাজপুরে,বর্তমানে ঢাকায় থাকি।ঘুরে বেড়ানো,বই পাড়া,অজানাকে জানা,নিত্য নতুন রান্না ও বিভিন্ন ধরণের হাতের কাজ করা আমার শখ।দেশাত্ববোধ,দেশীয় শিল্প,সাহিত্য ও সংস্কৃতি আমার অন্যতম ভালো লাগা।এদেশে জন্মগ্রহণ করে আমি গর্বিত।

সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 26 days ago 

সুতা এবং পুঁথি দিয়ে বোতলটি সাজিয়ে তুলেছেন আর সেই সাথে এত সুন্দর করে আর্ট করেছেন দেখে ভালো লাগলো আপু। আপনার কাজগুলো সত্যিই অসাধারণ হয়। আর নতুন কিছু করার চেষ্টা করেন দেখে ভালো লাগে। দারুন হয়েছে আজকের পোস্ট।

 22 days ago 

আমার কাজ আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 26 days ago 

আপনি অনেক সুন্দর একটা আর্ট করেছেন।কাচের বোতলের এভাবে আর্ট করলে সত্যি এর সৌন্দর্য ফিরে আসে। আপনার আর্ট দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। ফুল গুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 22 days ago 

ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 26 days ago 

বাহ আপু আপনার আইডিয়া গুলো দেখতে মুগ্ধ হয়ে যায়। আজকে আপনি দেখতেছি বোতলের মধ্যে খুব সুন্দর আর্ট করেছেন। বোতলের মধ্যে ছোট ছোট ফুলের আর্ট গুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। এবং বোতলের মধ্যে সুতলি ব্যবহার করার কারণে সৌন্দর্য অনেক গুন বেড়ে গেল। খুব সুন্দর করে বোতলের মধ্যে আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 22 days ago 

আমি চেস্টা করি পুরাতন জিনিসকে নতুন রুপ দিতে।ধন্যবাদ আপু।

 26 days ago 

কি দারুণ কারুকাজ করেছেন আপু।ভীষণ চমৎকার সুন্দর লাগছে দেখতে আপনার বোতলে পেইন্টিং দেখতে ভীষণ চমৎকার হয়েছে।আপনি পুঁথি ও পাটের সুতা দিয়ে সৌন্দর্য বাড়িয়েছেন বোতলের। ধাপে ধাপে পেইন্টিং পদ্ধতি চমৎকার সুন্দর করে ধাপে ধাপে চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর বোতলের পেইন্টিং পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 22 days ago 

ঠিক তাই পাটের সুতা এই আর্ট এর সৌন্দর্য দ্বিগুণ করেছে।ধন্যবাদ মন্তব্যের জন্য।

 26 days ago 

পুরাতন একটা বোতলকে খুব সুন্দরভাবে সাজিয়ে তুলেছেন আপু। খুবই ভালো লাগলো আপনার এই বোতলের ডিজাইন টা দেখে। বিশেষ করে পাটের সুতা এবং সাদা পুঁথি গুলো দেওয়ার কারণে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ আপু মন্তব্যের করে পাশে থাকার জন্য।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.

@tipu curate

 26 days ago 

বোতল মধ্যে ফুলে আর্ট দেখতে অনেক সুন্দর লাগতেছে। সুতলি পেঁচিয়ে দেওয়ার কারনে দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগতেছে। ভিন্ন রকম একটি পোস্ট উপহার দিয়েছেন। দেখে ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 22 days ago 

সুন্দর করার জন্য সুতলি ও পুথি ব্যবহার করেছি।ধন্যবাদ আপু।

 26 days ago 

একটি বোতলে চমৎকার ডিজাইন করে শেয়ার করলেন আপু।সত্যি ই খুব সুন্দর লাগছে কাজ সমাপ্ত হওয়ার পর।আপনি ধাপে ধাপে শেয়ার করেছেন। এ ধরনের কাজগুলো সত্যি ই দারুন হয়।ধন্যবাদ আপনাকে চমৎকার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 22 days ago 

ধন্যবাদ আপু আপনাকে মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 25 days ago 

আপু আপনি মাঝে মাঝে পুরনো বিভিন্ন জিনিস দিয়ে খুব সুন্দর সুন্দর ডাই তৈরি করেন। পুরোনো কোন জিনিস ফেলে না দিয়ে এরকম আর্ট করে সাজিয়ে রাখলে দেখতে খুব ভালো লাগে। আপনার আজকের বোতলটি খুব সুন্দর ভাবে ডিজাইন করেছেন। বিশেষ করে নিচের ডিজাইনটি বেশি ভালো লেগেছে আমার কাছে।

 22 days ago 

আমি পুরাতন জিনিসকে নতুনভাবে ব্যবহার করতে বেশ পছন্দ করি।তাই পুরাতন জিনিসকে বিভিন্নভাবে সাজাই।ধন্যবাদ মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51