গহনাঃতিন লেয়ারের ব্রেসলেট।

in আমার বাংলা ব্লগlast year (edited)

শুভেচ্ছা সকলকে।

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আশাকরি সবাই বেশ ভালোভাবে পরিবারের সাথে ঈদ উদযাপন করেছেন। আমিও পরিবারের সাথে বেশ ভালোভাবে ঈদ উদযাপন করেছি। ঈদ করতে গ্রামের বাড়িতে আসার কারনে কোন পোস্ট করা হচ্ছে না বেশ কয়েকদিন। তার কারনবিদ্যুৎ ও নেটওয়ার্ক ইস্যু। এই পোস্ট লিখার সময় বেশ কয়েক বার বিদ্যুৎ যাওয়া আসা করেছে। এই পোস্ট করতে আমার প্রায় ৩ ঘন্টা সময় লেগেছে। তবুও শেষ পর্যন্ত শেষ করতে পেরেছি। আজ আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করবো। আর তা হচ্ছে গহনা তৈরি। নারীর সাজে গহনা অপরিহার্য। তা যদি হয় নিজের হাতের তৈরি কি যে ভাল লাগে! বেশ কিছুদিন পর আমি আমার প্রিয় একটি গহনার কাজ নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমি তিন লেয়ারের একটি হাতের ব্রেসলেট তৈরি করবো। যা এখন ফ্যাশনে পরিনত হয়েছে। এ ব্রেসলেট তৈরিতে আমি দু'সাইজের বিডস,কানেক্টর ,সোনালী রং এর চেইন আর নাইলন সুতা সহ বেশ কিছু উপকরণ ব্যবহার করেছি। যা ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করবো। চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে তৈরি করলাম তিন লেয়ারের ব্রেসলেট।

bres 3.jpg

উপকরণ

bres2.jpg

bres 9.jpg

১। মেরুন রং এর বিডস
২। মেরুন রং এর ক্রিস্টাল বিডস
৩। সোনালী রং এর কানেক্টার
৪। সোনালী চেইন
৫। নাইলন সুতা
৬।ডলফিন হু্ক
৭।জাম্প রিং
৮।মাছ ডিজাইনের বিডস
৯।কাটার
১০।ছোট সোনালী পুথি

১ম ধাপ

bres 15.jpg

bres 16.jpg

প্রথমে তিন সাইজের লাইনল সুতা কেটে নিতে হবে হাতের মাপ অনুযায়ী। এরপর প্রতিটি সুতা এক মাথা কানেক্টরের সাথে গিট দিয়ে নিতে হবে।

২য় ধাপ

bres 18.jpg

এরপর সুতার এক প্রান্ত কানেক্টরের সাথে গিট দিয়ে নিতে হবে। এরপর সুতার অন্য প্রান্ত দিয়ে প্রথমে ছোট ক্রিস্টাল বিডস ৩টী এবং একটি সোনালী পুথি ঢুকিয়ে নিতে হবে। এভাবে ১২টি বিডস গেথে নেয়ার পর বড় বিডস ঢুকিয়ে নিতে হবে ৩টি। এবার একইভাবে ছোট বিডস ঢুকিয়ে নিতে হবে। ছবির মতো করে। এভাবে ৩টি লাইন তৈরি করে নিতে হবে।

৩য় ধাপ

bres 19.jpg

bres 13.jpg

এরপর কানেক্টরের মধ্যে যে ৩টি ছিদ্র আছে তার ভিতর দিয়ে তৈরিকৃত ব্রেসলেট এর বাড়তি সুতা ঢুকিয়ে গিট দিয়ে নিতে হবে।

৪র্থ ধাপ

bres 8.jpg

এবার একটি ডলফিন হুকের সাথে একটি জাম্প রিং যুক্ত করে নিতে হবে। কানেক্টরের সাথে যুক্ত করার জন্য।

৫ম ধাপ

bres 6.jpg

এবার ডলফিন হুকের সাথে কানেক্টর যুক্ত করে দিতে হবে। ছবিতে যেভাবে দেখানো হয়েছে।

৬ষ্ঠ ধাপ

bres5.jpg

একইভাবে জাম্প হুক দিয়ে চেইন এর এক প্রান্তের সাথে কানেক্টর যুক্ত করে দিতে হবে। এবং চেইন এর অন্য প্রান্ত জাম্প হুক দিয়ে মাছের বিডস এর যুক্ত করে দিলেই তৈরি হয়ে যাবে তিন লেয়ারের ব্রেসলেট।

উপস্থাপনা

bres 1.jpg

bres 3.jpg

আশাকরি আজ আমার তৈরি করা তিন লেয়ারের ব্রেসলেটটি আপনাদের পছন্দ হয়েছে। আমি চেস্টা করি নতুন নতুন পোস্ট আপনাদের সাথে শেয়ার করতে। তারই ধারাবাহিকতায় আজ আমি তৈরি করেছি ব্রেসলেট। সবার সুস্বাস্থ্য কামনা করে আজ আমার গহনা তৈরির ব্লগ এখনেই শেষ করছি।

ধন্যবাদ সবাইকে।

মোবাইল ফটোগ্রাফিঃ স্যামসাং এ১০
Sort:  
 last year 

মেয়েদের সৌন্দর্যে গহনার ভুমিকা অনেক। ৩ ঘন্টা গেলেও খুবই সুন্দর হয়েছে এই ডিজাইন। আপনি খুবই চমৎকার ভাবে তৈরি করেছেন। শুভেচ্ছা রইলো আপু। অনেক ভালো কাজ করেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 last year 

তিন লেয়ারের ব্রেসলেটটি দেখতে খুব সুন্দর হয়েছে আপু। আপনি সময় নিয়ে ধৈর্য ধরে দারুন ব্রেসলেট করলেন।আমার কাছে খুব ভাল লাগলো। আপনার উপস্থাপনা খুব ভাল ছিল।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

গ্রামের বাড়িতে এসে সবার সমস্যা হয়েছে। নেটওয়ার্ক সমস্যার কারণে পোস্ট করা ভীষণ মুশকিল হয়ে দাঁড়িয়েছে। যাইহোক আপু আপনি খুব সুন্দর একটি ব্রেসলেট তৈরি করেছেন এবং ব্রেসলেট তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো। দেখতে খুবই সুন্দর হয়েছে আপু।

 last year 

জি আপু আমিতো কাজই করতে পারছি না। অনেক সময় নিয়ে পোস্ট করতে হচ্ছে। ধন্যবাদ আপু।

 last year 

আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে একটি ব্যাচলেট তৈরি করে দেখিয়েছেন। আমি তো অবাক হয়ে গেছি আপনার এত সুন্দর একটি কর্ম দক্ষতা দেখে, কারণ এই জাতীয় ব্যাচলেট নিজের হাতে তৈরি করতে পারলে বেশ ভালোলাগা এবং আনন্দ লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আশা করি পরবর্তীতে এভাবে আরও অনেক কিছু তৈরি করে দেখাবেন।

 last year 

জি ভাইয়া নিজের হাতে কোন কিছু বানানোর আনন্দই অন্যরকম।অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

তিন লেয়ারের ব্রেসলেট তৈরী করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধারুন হয়েছে ব্রেসলেটটি আপু। আপনার হাতেও সুন্দর মানিয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59