আমার সুন্দর মূহুর্তের কিছু ফটোগ্রাফি।প্রিয়@shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহ রহমতে ভালো আছেন সবাই। তবে আমার বাংলা ব্লগ পরিবারের অনেকেই অসুস্থ হঠাৎ করে ঠান্ডা আসাতে। দুআ করি আল্লাহ যেনও তাড়াতাড়ি সবাইকে সুস্থ করে দেয়। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দুয়াতে।
আজকে আমি আপনাদের সাথে কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি শেয়ার করবো।
বাড়িতে থেকে থেকে সব সময় অনেক বোরিং সময় কাটে তার মধ্যে আবার প্রচুর পরিমানে বৃষ্টি। অবশ্য বৃষ্টির দিনটা আমার খুব ভালো লাগে। তবে শীতকালে বৃষ্টি এটা আমার একদম পছন্দ হলো না।কারণ শীতের মধ্যে এমনিতেই গোসল করতে হয় খুব কষ্টে😥।যদি আবার এই শীতের মধ্যে বৃষ্টি থাকে তাহলে কি আর গোসল করা যায়? বলেন তো আপনারাই। শহরের চাইতে গ্রামে শীত অনেক বেশি লাগে। সকালবেলা তো ফরজ নামাজের জন্য ওজু করতে গেলেই বুঝা যায় কি পরিমাণে ঠান্ডা, কুয়াশার জন্য তো নিজের হাত দেখাই যায় না।
ফরজ নামাজের পর শীতের সকালে গ্রামের রাস্তায় হাটতে আমার তো খুব ভালো লাগে। প্রতিদিন হাটতে যাওয়া হয় তবে যখন বেশি কুয়াশা থাকে তখন যাওয়া হয় না। তবে আজকে অনেক দিন পর নিজের গ্রামের ভিতরে হাটতে যাবো।যদিও আমাদের বাড়ি থেকে দাদু বাড়িতে যেতে ৩০ মিনিট সময় লাগে। তাই দাদু বাড়িতে তেমন যাওয়া হয় না। আজকে আমি দাদু বাড়িতে হাটতে গিয়েছিলাম গ্রামের মধ্যে, অনেক ভালো সময় কেটেছে। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।আপনাদের কাছে কেমন লেগেছে আমার সুন্দর মূহুর্তের ফটোগ্রাফি গুলো জানাবেন।

চলুন তাহলে শুরু করি শীতের সকালের সুন্দর ফটোগ্রাফি গুলো।

১.

IMG_20211208_211637.jpg

এইটা হলো কলমিলতা শাক ফুল।
গ্রামের ভিতরে যেতেই রাস্তার পাশে এই সুন্দর ফুলটি দেখে আমার অনেক ভালো লেগেছিলো দেখে সাথে সাথে ফোনে সংগ্রহ করে নিলাম।

২.

IMG_20211209_010454.jpg

এই রাস্তায় দিয়ে আমার দাদু বাড়িতে যেতে হয়। রাস্তাটা আমার অনেক ভালো দুই পাশে শুধু গাছ আর গাছ তাই আপনাদের শেয়ার করলাম। তবে
দাদু বাড়িতে এখন দাদা, দাদু কেউ নেই আল্লাহ তায়ালা তাদের নিয়ে গেছেন । দাদাকে কখনো দেখিনি দেখতে কেমন ওইটা ও জানি না আমি জন্ম হওয়ার আগে মারা গেছেন। এখন দাদু বাড়িতে শুধু একজন চাচা থাকেন।

৩.

IMG_20211209_010404.jpg

এইটা আমাদের গ্রামের ভিতরের দৃশ্য,সব ধান কাটা হয়ে গেছে। কয়েকদিন বৃষ্টি থাকাতে ধান ক্ষেতে অনেক পানি জমেছে।

৪.

IMG_20211209_230334.jpg

এখানে ধানের নতুন চারা লাগানো হয়েছে। বৃষ্টির কারণে ক্ষেতে অনেক পানি জমে গেছে ধানের চারা গুলো থেকে অতিরিক্ত পানি সরিয়ে নেওয়া হচ্ছে।

৫.

IMG_20211209_010333.jpg

গ্রামের রাস্তায় ঝোপঝাড়ে এই ফুল গুলো বেশি দেখতে পাওয়া যায়। এই ফুলের পাতা গুলো আমাদের শরীলের যে কোনো স্থান কেটে রক্ত বের হলে, এই ফুলের পাতা দুই হাত দিয়ে মেখে এর রস লাগিয়ে দিলে রক্ত পড়া বন্ধ হয়ে যায়।

৬.

IMG_20211209_010311.jpg

এই গুলো হলো রাস্তার পাশের পড়ে থাকা সুন্দর বনফুল।

৭.

IMG_20211209_005741.jpg

এই জিনিস টা আমার অনেক ভালো লেগেছে। শীতকালে ও বর্ষাকালের মতো করে মাছ ধরার ফাঁদ পেতে রাখলো।তবে এই ফাঁদকে ব্রাক্ষণবাড়িয়া আমতা বলে আপনারা কি বলেন জানাবেন।

৮.

IMG_20211209_005928.jpg

আমাদের গ্রামের ছোট একটি মাদরাসা,মাঠের একদম মাঝখানে।

৯.

IMG_20211209_005832.jpg

IMG_20211209_005818.jpg

আর এখানে অনেক সুন্দর একজন মা ছেলে।তবে আমি বুঝতে পারছি না মা মেয়েও হতে পারে।
এই গরুর বাচ্চা আমাকে দেখে তাকিয়ে ছিলো দেখে আমার অনেক ভালো লেগেছে। গরুর ছোট বাচ্চা গুলোকে দেখতে অনেক আদর লাগে।

১০.

IMG_20211209_010416.jpg

এইটা আমার শেষ ফটোগ্রাফি।গ্রাম থেকে বের হয়ে আসার সময়ের, রাস্তার এক পাশে সব ধান ক্ষেত আর অন্য পাশে আমাদের গ্রামের কবর স্থান। যেইখানে আমার প্রিয় বাবা 😭দাদা, দাদু আত্মীয়-স্বজন ঘুমিয়ে আছেন😭😭।অনেক মিস করি বাবাকে ভালোবাসি অনেক। আফসোস শুধু একটাই ছেলে হতে পারি নাই😥। ছেলে হলে হয়তো বাবার কবরে যাওয়া নিষিদ্ধ দেওয়া হতো না। শুধু এটাই জানি আল্লাহ তায়ালা যা করেন ভালোর জন্য করেন।
আমার বাবার জন্য দুআ করবেন সবাই আল্লাহ যেনও অনেক ভালো রাখে😭😭।

আমার আজকের সুন্দর মূহুর্তের ফটোগ্রাফি গুলো কেমন লেগেছে দয়া করে জানাবেন।

আমার লিখায় ভুল হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আজকে এখানেই শেষ আবার আসবো নতুন কিছু নিয়ে ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই।

ফটোগ্রাফারঃ-
@santa14

অবস্থানঃ-
https://w3w.co/extroverts.wallets.mortgaged
ডিভাইস

ViVo Y11

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  
 3 years ago 

আপনার সব ফটোগ্রাফি গুলোই খুবই সুন্দর ছিল। প্রাকৃতিক সৌন্দর্য অনেক সুন্দর হয়। যেগুলো দেখলে মনভালো হয়ে যায় । বিশেষ করে আপনার কলমি লতার ফুলটি খুবই সুন্দর লাগছে। আমরা যারা শহরে থাকি তারা আসলে বুঝি না এই জায়গাগুলো যে দেখতে কি সুন্দর। কিন্তু যখন গ্রামে ছিলাম তখন এ জায়গাগুলো সত্যি মন ভরে দেখেছি। কিন্তু এখন খুবই মিস করি। আর যদি কখনো গ্রামে যাওয়া হয় তাহলে প্রকৃতির মাঝে হারিয়ে যাই। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠন মূলক মন্তব্য করার জন্য।

বাহ আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনি দেখতেছি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। বিশেষ করে আমার কাছে রাস্তার ফটোগ্রাফি টা অনেক ভাল লেগেছে। ধন্যবাদ, আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া চেষ্টা করেছি ভালো ফটোগ্রাফি করার।
অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 3 years ago 

৭.
IMG_20211209_005741.jpg

এই জিনিস টা আমার অনেক ভালো লেগেছে। শীতকালে ও বর্ষাকালের মতো করে মাছ ধরার ফাঁদ পেতে রাখলো।তবে এই ফাঁদকে ব্রাক্ষণবাড়িয়া আমতা বলে আপনারা কি বলেন জানাবেন।

আমাদের গ্রামের বাড়ি নোয়াখালীতে এগুলোকে আন্তা বলে। তবে আমি ছোটবেলায় অনেক মাছ ধরেছি এই আন্তা দিয়ে। আপনার আজকের আনন্দঘন মুহূর্তের ফটোগ্রাফি গুলো বেশ অসাধারণ ছিল। খুব ভালো লেগেছে, সেই গ্রাম-বাংলার চিরচেনা ছবিগুলো আপনি ফুটিয়ে তুলেছেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 
হ্যাঁ এটা সত্যি যে আপু প্রচুর পরিমাণে বৃষ্টি এম বাড়িতে বসে থাকা যেন কষ্টকর হয়ে যায়।আপনি তারপরও শীতকালের সময় প্রথম ছবিটা দেখি তো আমি মুগ্ধ হয়ে গেলাম।কলমিলতা ফুল দারুণভাবে তুলে ধরেছেন এবং আপনার বাড়িতে যেতে হয় সুন্দর একটি রাস্তার ছবি ফুটিয়ে তুলেছেন। গ্রামবাংলার ঐতিহ্য পানি হওয়ার কারণে অনেক কৃষকের স্বপ্ন ভঙ্গ হয়ে গেছে। ধান নষ্ট হয়ে গেছে আর অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন অ।নেক ভালো লাগলো আপনি দারুন বর্ণনা করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল এবং গরুর বাচ্চা টি অসাধারণ ছিল।

আমাদের গ্রামের কবর স্থান। যেইখানে আমার প্রিয় বাবা 😭দাদা, দাদু আত্মীয়-স্বজন ঘুমিয়ে আছেন😭😭।অনেক মিস করি বাবাকে ভালোবাসি অনেক। আফসোস শুধু একটাই ছেলে হতে পারি নাই

প্রথমে আমি বুঝতে পারি নাই লাস্টে দেখে আমি অনেক হৃদয়স্পরক থমকে গেলাম। আপনার আব্বুর জন্য দোয়া রইল এবং দাদা-দাদুর আত্মীয়-স্বজন সকলে যেন জান্নাতবাসি হোক। আসলেই ছেলে হলে জিয়ারত করা যেত আপু। আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন। আল্লাহ যেন আপনাকে ধৈর্য শক্তি আরো বাড়িয়ে দেয়।
 3 years ago 

জি ভাই,দুআ করবেন আমার আব্বুর জন্য।
অনেক ভাই গঠন মূলক মন্তব্য শেয়ার করার জন্য।
আপনার জন্য শুভকামনা ও দুআ রইলো।

 3 years ago 

আপনার ধারণকৃত প্রতিটি ছবি আমার কাছে ভালো লেগেছে। কিন্তু এর মধ্যে সবথেকে ভালো লেগেছে আমার কাছে প্রথম ছবি। প্রথম ছবিতে আপনি দেখিয়েছেন কলমি ফুল। এই ফুল টা দিয়ে আমরা ছোটবেলায় খেলা করতাম এবং খেলার বস্তু হিসেবে আমরা কলমি ফুলকে মাইক বানাতাম।

 3 years ago 

ঠিক বলছেন ভাইয়া বলেছেন ভাইয়া। ছোট বেলায় এই ফুলকে মাইক ফুল বলতাম।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত কমেন্ট করার জন্য।
আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। যা ছিল খুবই অসাধারণ ফটোগ্রাফি। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। আর তাই আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমি অনেক খুশি আমার ফটোগ্রাফি যে আপনাদের কাছে ভালো লেগেছে।

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য।
আপনার জন্যও অনেক দুআ ও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 
  • বাহ ভাই ফটোগ্রাফি তো ভালোই করতে পারেন। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। একদম প্রফেশনাল ভাবে আপনি ফটোগ্রাফি গুলো তুলেছেন। ভাইয়ের সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। গরুটি দেখতে অনেক মিষ্টি ছিল। ফটোগ্রাফি গুলো অনেক ভাল লেগেছে আমার আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য। তবে আমি তো ভাইয়া না ☹️☹️
যাই হোক আপনার জন্য শুভকামনা রইলো।

আপনার প্রতিটি ফটোগ্রাফি সুন্দর হয়েছে। আমার কাছে বেশি ভালো লেগেছে প্রথম ফুলটা। কলমি লতা ফুলটা দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্নণা করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।
আপনার জন্যও অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

  • আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। গ্রামের যেকোনো ছবি আমার খুবই ভালো লাগে। গ্রামের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।
আপনার জন্যও শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

তোমার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে।চেনা সেই রাস্তা সেই ফসলে মাঠ সত্যি অনেক দিন পর দেখলাম। পোস্টের লাষ্টে পড়ে সত্যি কান্না এসে গেছে আববু দাদা দাদু এবংআত্মীয়-স্বজনের কবর স্থানে যাওয়ার রাস্তাটি দেখে। এ রাস্তা দিয়ে কত হেঁটেছি আব্বুর সাথে সেই দিনের কথা গুলো মনে পড়ে গেল।ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুমি শেয়ার করেছ ।

 3 years ago 

ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62241.82
ETH 2433.73
USDT 1.00
SBD 2.57