বেগুন দিয়ে শুটকি মাছের সুস্বাদু রেসিপি।।

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা,
কেমন আছেন সবাই,
আশা করি আল্লাহ রহমতে ভালো আছেন।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি সুস্বাদু বেগুন দিয়ে শুটকি মাছের রেসিপি।
বেগুন দিয়ে শুটকি মাছের রেসিপি সবাই পছন্দ করেন।আমার তো খুব ভালো লাগে যদিও বেগুনে আমার এলার্জি তাও খুব ভালো লাগে।
তাহলে আর বেশি কথা না শুরু করি সুস্বাদু রেসিপিটি।

IMG_20211006_215352.jpg
@santa14

উপকরণঃ

১/বেগুন --আধা কিলো।
২/শুটকি মাছ-- পনেরোটি।
৩/কাঁচা মরিচ --পাঁচটি।
৪/ধনিয়াপাতা --চারটি পাতা।
৫/রসুন -- চারটি।
৬/শুকনো মরিচ গুঁড়ো --তিন চামচ।
৭/হলুদ --দুই চামচ।
৮/লবণ --এক চামচ।

IMG_20211006_220104.jpg
@santa14

প্রস্তুত প্রণালীঃ

বেগুন, শুটকি মাছ, রসুন, কাঁচা মরিচ, ধনিয়াপাতা,শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, ও লবণ।

IMG_20211006_220010.jpg
@santa14

প্রথমে আমি বেগুন গুলো কাটি একটি বেগুনকে চারটি টুকরো করে কেটে পানিতে ভিজিয়ে রাখি। বেগুন কেটে পানিতে ভিজিয়ে না রাখলে কালো হয়ে যায়, তাই আমি রান্না করা পর্যন্ত পানিতে ভিজিয়ে রাখি।

IMG_20211006_220043.jpg
@santa14

এরপর,
শুটকি মাছের মাথা গুলো কেটে আলাদা করে গরম পানিতে দুই মিনিট ভিজিয়ে ভালো ভাবে পরিষ্কার করে নেই।
শুটকি মাছে অনেক ময়লা থাকে এইজন্য গরম পানি
দিয়ে ধুয়ে নিতে হয়।

IMG_20211006_220027.jpg
@santa14

এবার আমি আগে থেকেই রসুন এবং কাঁচা মরিচ কেটে রাখি,
এখন চুলায় একটি হাঁড়ি বসিয়ে এক কাপ পানি দিয়ে এতে রসুন ও কাঁচা মরিচ দিয়ে দেই।

IMG_20211006_215848.jpg

@santa14

এরপর আবার রসুন ও কাঁচা মরিচ এক মিনিট কষিয়ে এতে শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো ও লবণ, ও শুটকি মাছ দিয়ে ঢেকে পাঁচ মিনিট কষিয়ে নিলাম।

IMG_20211006_215831.jpg

@santa14

আবার পাঁচ মিনিট পরে পানিতে ভিজিয়ে রাখা বেগুন গুলো দিয়ে ঢেকে রাখি দুই মিনিট।
দুই মিনিট পর ঢাকনা তুলে নেড়ে আবার ঢেকে রাখি দুই মিনিট।

IMG_20211006_215649.jpg
@santa14

IMG_20211006_215625.jpg

@santa14

সব শেষে ধনিয়াপাতা দিয়ে নামিয়ে রাখি।
তৈরি হয়ে গেল আমাদের সুস্বাদু বেগুন দিয়ে শুটকি মাছের রেসিপি।

IMG_20211006_215524.jpg
@santa14

IMG_20211006_215548.jpg
@santa14

আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে এই রেসিপিটি,,অবশ্য এমন কেউ নেই যে বলতে পারবে শুটকি মাছের রেসিপি ভালো লাগে না।
ধন্যবাদ সবাইকে।

Sort:  
 3 years ago 

বেগুনে আমারও অ্যালার্জি রয়েছে কিন্তু মাঝে মাঝে খাই কারণ বেগুন আমার পছন্দের একটি সবজি।
আর বেগুন দিয়ে শুটকি মাছের তরকারি তো মিস করার কথাই আসে না। এটি আমার কাছে অনেক পছন্দের একটি তরকারি।

আপনার রান্না করা বেগুন দিয়ে শুটকি মাছের তরকারি টি দেখতে অনেক সুস্বাদু এবং লোভনীয় লাগছে। অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রান্নাটি আমার খুবই প্রিয় বলতে গেলে আমার আম্মুর সাধারণত বেগুন ভাজি করে। বেগুন ভাজি খেতে খুবই ভালো লাগে। একটু রুটির সাথে বেগুন ভাজি আর আপনি বেগুন ভাজি সাথে শুটকি মাছ রান্না করেছেন তাও অনেক সুন্দর। এটিও খেতে ভালো লাগে বিশেষ করে। তাও বেগুন ভাজি করলে একটি টেস্ট পাওয়া যায় আমার কাছে আপনার কেমন লাগে তা জানিনা এবং শুটকি মাছের সাথে সংমিশ্রণ টা অনেক ভাল ছিল এটি সাধারণত প্রতিটা বাড়িতে রান্না হয়ে থাকে এবং আপনি অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন অনেকে সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। পরিবেশন করার পদ্ধতিটা আমার খুবই ভালো লেগেছে। চরম দক্ষতার অধিকারী আপনি। আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

ভাইয়া বেগুন ভাজা আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বেগুন দিয়ে শুটকি মাছের তরকারি খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে বেগুন দিয়ে শুটকি মাছের রেসিপি তৈরি করেছেন। আপনি রেসিপি তৈরি করা শেষ করে ধনিয়া পাতা দিয়ে দারুন ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

শুটকি মাছ আমি কম খাই। তবে আপনার বেগুন দিয়ে শুটকি মাছের সুস্বাদু রেসিপি বেশ ভালোই লাগলো অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

শুটকি দিয়ে বেগুনের তরকারি, উফ এটা সেই স্বাদের হয়। আমাদের বাড়ীতে প্রায় শুটকি দিয়ে বেগুন রান্না করা হয়। আপনার রান্নাটি বেশ সুন্দর হয়েছে, মনে হচ্ছে বেশ স্বাদের হয়েছে। তবে লেখাগুলোর প্যারাগ্রাফ এখনো সুন্দর হয় নাই, এই বিষয়ে মনোযোগ দেয়ার অনুরোধ করছি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আমি চেষ্টা করছি ভাইয়া।

 3 years ago 

সত‍্য মজাদার খাবার। গরম ভাত দিয়ে এই রেসিপিটি বেশ ভালই লাগবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67310.11
ETH 3522.28
USDT 1.00
SBD 2.71