😋স্পেশাল সুস্বাদু ঝাল ছুরি শুটকি ভুনা রেসিপি😋। 😘প্রিয়@shy-fox 10% beneficiary।😘

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আল্লাহ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ এখন ভালো আছি।

আজকে অনেক দিন পর আপনাদের সাথে চলে এলাম।আপনারা সবাই হয়তো আমাকে ভুলে গেছেন।
আসলে আমি মানসিক আর শারীরিক ভাবে অনেক খারাপ ছিলাম।সত্যি বলতে আমি আগে এতটা অসুস্থ হতাম না,আর এখন দুইটা দিন না যেতে যেতেই অসুস্থ হয়ে যায়।এরপর আপনারা হয়তো শুনেছেন আম্মু অসুস্থ ছিল কিছু দিন। এখন আলহামদুলিল্লাহ আপনাদের দুয়াতে সুস্থ আছেন।সব বিপদ কাটতে না কাটতে আমার চাচি রোজার বাজার করতে গিয়ে স্ট্রোক করে মারা যায়।আজকে ৬ দিন হল মন মানসিকতা অনেক খারাপ ছিল। তাই আপনাদের সাথে একটু সময় দিতে পারিনি।আমার চাচির জন্য সবাই দুআ করবেন আল্লাহ তায়ালা যেনও চাচিকে অনেক ভালো রাখে😥।

Picsart_22-04-05_23-21-50-768.jpg

এখন আমি @santa14 আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি পোস্ট নিয়ে।ছুরি শুকটি ঝাল ভুনা রেসিপি। আসলে সারাদিন রোজা রেখে ইফতার করার পর আর কিছুই খেতে ইচ্ছে করে না।আর সেহেরির সময় তো আরও না।তবে মাছ মাংসের চেয়ে শুটকি ভুনা দিয়ে একটু করে খাওয়া যায়। আর আমার তো পোর রোজার মাস শুকটি ভর্তা আর রসুন ভর্তা ছাড়া চলেই না।জানি আমার মতো অনেকই আছেন মাছ ও মাংসের চেয়ে রোজার মাসে শুটকি ভুনা পছন্দ করেন। তাই আমি সবার জন্য আজকে নিয়ে চলে এলাম সুস্বাদু ঝাল ছুরি শুটকি ভুনা রেসিপি নিয়ে। চলুন তাহলে আর বেশি কথা না বলে শুরু করি আজকের মজাদার রেসিপি।

সুস্বাদু ঝাল ছুরি শুটকি ভুনা রেসিপি

IMG_20220405_231323.jpg

উপকরণ সমূহপরিমাণ
১.ছুরি শুটকিদুইটি।
২.পেঁয়াজছয়টি।
৩.রসুনপাঁচ টি।
৪.কাঁচা মরিচসাতটি।
৫.ধনিয়াপাতাপরিমাণ মতো।
৬.ধনিয়া গুঁড়োএক চামচ।
৭.হলুদ গুঁড়োদুই চামচ।
৮.শুকনো মরিচ গুঁড়োতিন চামচ।
৯.সয়াবিন তেলচার চামচ।
১০.লবণস্বাদমতো।

IMG_20220405_231540.jpg

শুটকি রেসিপি ১নং ধাপ

IMG_20220405_231646.jpg

IMG_20220405_231705.jpg

প্রথমে আমি ছুরি শুটকি গুলো টুকরো টুকরো করে কেটে নিবো। এরপর গরম পানিতে ভিজিয়ে রেখে ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিবো। এবার ছুরি শুটকি গুলো তে হলুদ গুঁড়ো ও লবণ মাখিয়ে রেখে দিবো।

শুটকি রেসিপি ২ নং ধাপ

IMG_20220405_231601.jpg

IMG_20220405_231624.jpg

এবার পেঁয়াজ ও রসুন খোসা ছাড়িয়ে নিয়ে নিবো। এরপর কাঁচা মরিচ, ধনিয়াপাতা, পেঁয়াজ ও রসুন নিয়ে পরিষ্কার করে ধুয়ে নিবো। এরপর কাঁচা মরিচ ফালি করে কেটে নিবো। আবার পেঁয়াজ, রসুন ও ধনিয়াপাতা গুলো কুচি কুচি করে কেটে নিয়ে নিবো।

শুটকি রেসিপি ৩নং ধাপ

IMG_20220405_231727.jpg

এবার একটি থালায় শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, ধনিয়া গুঁড়ো ও লবণ নিয়ে নিবো।

শুটকি রেসিপি ৪নং ধাপ

IMG_20220406_000152.jpg

IMG_20220405_231500.jpg

এখন মাটির চুলায় একটি করিয়া বসিয়ে দিবো।এরপর করিয়াতে চার চামচ সয়াবিন তেল দিয়ে দিবো। এবার আগে থেকে হলুদ গুঁড়ো ও লবণ মাখিয়ে রাখা ছুরি শুটকি গুলো দিয়ে এক মিনিট ভেজে নামিয়ে রাখি।

শুটকি রেসিপি ৫ নং ধাপ

IMG_20220405_231446.jpg

এবার ছুরি শুটকি ভাজা তেলে এখন আমি পেঁয়াজ কুচি ও রসুন কুচি গুলো দিয়ে ভেজে নিয়ে নিবো।

শুটকি রেসিপি ৬নং ধাপ

IMG_20220405_231425.jpg

IMG_20220405_231409.jpg

এখন পেঁয়াজ ও রসুন কুচি গুলো একদম ভাজা হলে এবার আমি এক কাপ পরিমাণ পানি দিয়ে দিবো। এরপর শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, ধনিয়া গুঁড়ো ও লবণ এক সাথে দিয়ে দিবো।

শুটকি রেসিপি ৭নং ধাপ

IMG_20220405_231356.jpg

IMG_20220405_231341.jpg

এখন ভাল ভাবে নেড়ে কাঁচা মরিচ ফালি গুলো দিয়ে দিবো। এরপর ঢাকনা দিয়ে ঢেকে পাঁচ মিনিট কষিয়ে নিবো। যেই কোনো রান্না যত কষানো যায় ততই মজাদার হয়।

শুটকি রেসিপি ৮নং ধাপ

IMG_20220405_231323.jpg

এবার মসলা গুলো কষানো হলে এখন আমি ভেজে রাখা ছুরি শুটকি গুলো দিয়ে দিব।এখন আবার দুই মিনিট রান্না করে নিবো।

শুটকি রেসিপি ৯নং ধাপ

IMG_20220405_231259.jpg

IMG_20220405_231213.jpg

IMG_20220405_231158.jpg

এখন দুই মিনিট পর ধনিয়া পাতা কুচি দিয়ে দিবো। এবার লবণ টেস্ট করে অন্য একটি প্যানে ঢেলে নিয়ে নিবো।

IMG_20220405_231144.jpg

IMG_20220405_231129.jpg

IMG_20220405_231100.jpg

এখন পরিবেশনের জন্য একটি থালায় নিয়ে নিবো। অন্য সয়মের তুলনায় রোজায় এই শুটকি ভুনা খেতে সত্যি অসম্ভব মজাদার।

আশা করি আমার আজকের ছুরি শুটকি ভুনা রেসিপি আপনাদের কাছে ভাল লেগেছে। কেমন লেগেছে দয়া করে কমেন্ট করে জানাবেন। আপনাদের একটি কমেন্ট আমাকে অনেক বেশি উৎসাহিত করে।

আজ এই পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবাই। আল্লাহ হাফেজ সবাই কে। কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। 🙏🙏

ধন্যবাদ সবাইকে।

@santa14

Sort:  
 2 years ago 

ঝাল ছুরি শুটকি ভুনা রেসিপি অনেক সুন্দর ছিল। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। আপনারা রান্নার ধরনটি বেশ ভাল লাগল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠন মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে স্পেশাল ঝাল ছুরি শুটকি মাছের অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু হয়েছিল। খুবই চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া খেতে অসম্ভব মজাদার হয়েছিল। আরও বেশি ভালো লাগছিল রোজা রেখে খাওয়াতে। অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

উফফ কি যে দেখালেন আপু।ছুরি শুটকি আমার এতটাই প্রিয় যে যেখানে আমি দেখতে পাই আমার মুখে জল চলে আসে তখনই।ছুরি শুটকি আমি কতটা পছন্দ করি তা আমি বলে বোঝাতে পারবো না।আপনার তৈরি ছুরি শুটকির তরকারি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে।তরকারির কালারটা জাস্ট ফাটাফাটি হয়েছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে আমার প্রিয় একটি রেসিপি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সব খেয়ে নেন ভাইয়া, আমার কাছেও বেশ মজাদার লাগে এই ছুরি শুটকি ভুনা। মূল্যবান সময় দিয়ে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ছুরি মাছের শুটকি খেতে অনেক সুস্বাদু লাগে। আমার আম্মু ভীষণ পছন্দ করো এই মাছ। বাসায় গেলে মাঝে মাঝেই এই ছুরি মাছ দিয়ে শুটকি রেসিপি তৈরি করে আমার আম্মু। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আর ঝাল বেশি দিলে এই চেষ্টা যেন আরো বেড়ে যায়। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠন মূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

কি দেখালেন আপু 😋
মাঝ রাতে খিদে তুঙ্গে উঠে গেছে 🤩
এই শুঁটকি মাছ এখন পেলে দুই প্লেট ভাত খেয়ে উঠা যাবে 🤤
দারুন জিনিস ☺️

 2 years ago 

ভাইয়া সব গুলো নিয়ে নেন।আপনাদের জন্যই তৈরি করেছি সব।ইনশাআল্লাহ দাওয়াত রইল বাসায় আসলে তৈরি করে খাওয়াবো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপু আমি এই শুটকির ভর্তা খেয়েছি তবে এভাবে ভুনা কখনো খাওয়া হয়নি। আপনার শুটকির ভুনা দেখে তো মনে হচ্ছে এখনি খেয়ে নেই। আপনার রেসিপি দেখে এতটাই লোভনীয় মনে হচ্ছে জিভে জল চলে আসলো। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এতো সুস্বাদু একটি ঝাল ভুনা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু খেয়ে নেন অনেক মজার হয়েছে। আমাদের বাসায় দাওয়াত রইল আপু আসবেন তৈরি করে খাওয়াবো। গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

বেশ কিছুদিন আগে আমি কক্সবাজারে বেড়াতে গিয়েছিলাম। সেখান থেকে টেকনাফ হয়ে সেন্ট মার্টিনে যাওয়ার পর বিশাল শুটকির বাজার দেখে আমি সেখান থেকে ছুরি মাছের শুটকি কিনে নিয়েছিলাম। এখনও আমার মুখে সেই ছুরি শুটকির স্বাদ লেগে আছে। আপনি অনেক চমৎকার করে ছুরি শুটকি ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া দেখছি বেশ ভালোই ঘুরাঘুরি করেছেন। আর মজাদার ছুরি শুটকি কিনেছেন। আসলেই ভাইয়া ছুরি শুটকির খেতে অনেক স্বাদের হয় মুখে লেগে থাকার মত।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার প্রতিটি রেসিপির মাখে একটা নতুনত্ব থাকে। ছুরি মাছের শুটকি ভুনা আগে খেয়েছি অনেক মজার ছিলো। আপনার রেসিপি দেখে এখন আবার খেতে মন চাচ্ছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এ ধরনের শুটকি গুলো গরম ভাতের সাথে খেতে খুবই মজা লাগে। আপনার শুটকি মাছের রংটা খুবই চমৎকার হয়েছে দেখে মনে হচ্ছে অনেক ঝাল হয়েছে খাবারটি ।তারপর আবার মাটির চুলায় খুব সুন্দর করে রান্না করেছেন ।এই শুটকি মাছটি আমি আগে কখনো খাইনি ।অনেক ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলছেন আপু গরম ভাতের সাথে ঝাল ঝাল ছুরি শুটকি ভুনা আহ কি মজার হয়। আসলে আপু মাটির চুলায় রান্না করা সব খারার আলাদা একটা স্বাদ পাওয়া যায়। আমার কাছে অনেক ভালো লাগে মাটির চুলায় রান্না করতে। গঠন মূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

image.png


আপু আমি শুটকি মাছ খেতে ভীষণ পছন্দ করি।আপনার রান্না করা শুটকি মাছ ভুনার ছবিগুলো দেখে খেতে ইচ্ছে করছে।অনেক সুন্দর ভাবে রেসিপির প্রস্তুত প্রণালী সম্পর্কে আলোচনা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

দাওয়াত রইল ভাইয়া এসে খেয়ে যাবেন ছোট বোনের বাসায়। আমার কাছেও অনেক ভালো লাগে শুটকি ভুনা। গঠন মূলক মন্তব্য শেয়ার করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33