ফটোগ্রাফিঃ-ছাদ বাগান থেকে নেওয়া পছন্দের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 months ago

শুভ বিকেল সবাইকে,


বন্ধুরা আপনাদের দিনকাল কেমন যাচ্ছে আশা করি সব জায়গায় বৃষ্টি হচ্ছে? তবে আমাদের এখানে আবহাওয়ার অবস্থা খুবই খারাপ। চারদিকে অনেক অন্ধকার হয়ে আছে তবে হালকা পাতলা বৃষ্টি হচ্ছে। সন্ধ্যা হতে হতে কি হয় সেটা নিজেও বুঝতে পারতেছি না। একটু ভয় কাজ করতেছে কারণ যেভাবে অন্ধকার হয়ে থাকছে। সবাই দোয়া করবেন আমাদের জন্য সৃষ্টিকর্তা যেন সব পরিস্থিতি স্বাভাবিক করে দেই সে প্রার্থনা করতেছি। আপনারাও দোয়া করবেন। বৃষ্টি হলে একটু ভালো লাগে কিন্তু এত বেশি সিগন্যাল -৯ নাম্বার সবার জন্য খুবই বিপদজনক। তবে দিনটা বেশ ভালোই গেলো ঠান্ডা ঠান্ডা আবহাওয়াতে।

f6.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো ছাদ বাগানে ঘোরাঘুরি করার কিছু ফটোগ্রাফি। ছাদে যেয়ে সময় কাটাতে অনেক ভালো লাগে। বিশাল একটি ছাদ বাগান সেখানে বিভিন্ন ধরনের গাছপালা রয়েছে। বিশেষ করে ফুল গাছ রয়েছে অনেক বেশি। তাছাড়া বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়েছে ছাদের মধ্যে। বাসার ছাদের দেখাশোনা করে থাকেন বাড়ির সিকিউরিটি। তো আমি কিছুদিন আগে হলুদ রোদে দেওয়ার জন্য ছাদে উঠলাম। সেখানে দেখলাম যে বেশ সুন্দর সুন্দর ফুল ফুটে আছে নতুন কিছু ফুল দেখলাম। বেশ ভালো লাগছিল ফুলের ফটোগ্রাফি দেখে। তাই চিন্তা করলাম যে সেখান থেকে কিছু ফটোগ্রাফি নিয়ে রাখলে পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করা যাবে। সেই ফটোগ্রাফি গুলো নিয়ে আমি আজকে উপস্থিত হয়েছি।

f5.jpg

প্রথমে আপনারা যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন তা হচ্ছে কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি। অন্যান্য ফুলের তুলনায় কাঠগোলাপ ফুল দেখতে বেশ ভালো লাগে। কাঠগোলাপ ফুল পেইন্টিং করতেও ভালো লাগে। আজকে আমি যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি সেগুলো হচ্ছে ছাদ বাগান থেকে নিয়েছি। দেখতে বেশ ভালো লাগছিল তাই কিছু ফটোগ্রাফি নিয়ে আপনাদের সাথে শেয়ার করলাম।

f.jpg

f1.jpg

আপনারা এখন যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এই ফুল সম্পর্কে আমার তেমন কোন ধারনা নেই। এই প্রথম নতুন দেখেছি দেখতে খুবই সুন্দর ছিল। যখন ছাদে ঘোরাঘুরি করছিলাম হঠাৎ করে এই ফুলের টব আমার চোখে পড়ে। তাই আমি আর দেরি না করে এই ফটোগ্রাফি নিয়ে নিলাম। কালারটাও খুবই সুন্দর ছিল। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

f2.jpg

এই ফুলটি ও আমার কাছে সম্পূর্ণ নতুন। তবে হয়তো একদিন দেখেছিলাম এই ফুল বেশ কিছুদিন আগে আমার মনে নেই। এই ফুলটিকে আমরা বাল্ব ফুল বলি যখন আমি দেখছিলাম আমার ঠিক মনে আছে। তবে আপনারা কি নামে চিনেন জানিনা। এটি একদম গোলাকার করে বাল্বের মত করে ফুটে থাকে। তাই বাল্ব ফুল বলে থাকি আপাতত। এই ফুলটি দেখে আমার অনেক বেশি ভালো লাগছিল কালারটাও অসাধারণ

f3.jpg

এই ফুল সম্পর্কে আপনারা সবাই জানেন। এই ফুল হচ্ছে কাগজ ফুল বা বাগান বিলাস ফুল। বিশেষ করে গ্রামের পরিবেশে বেশি বেশি দেখা যায় বাড়ির দরজার সামনে রোপন করা দেওয়া। দেখতে আমার খুব ভালো লাগে। সব কালারের বাগান বিলাস ফুল দেখতে খুব সুন্দর।

f4.jpg

এই ফুলগুলো দেখলে অনেকেই চিনবেন যেগুলো গ্রামের বাড়িতে সকলের বাড়ির আঙ্গিনাতে থাকে। আমরা সবাই চেষ্টা করি বাড়িতে একটি করে লেবু গাছ রাখার। কারণ লেবু অনেক উপকারী একটি ফল। জুস বানিয়ে কিংবা যে কোনভাবেই লেবু খাওয়া যায়। লেবু আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এই ফুলগুলো হচ্ছে লেবু গাছের ফুল দেখতে খুবই সুন্দর ছিল।

f7.jpg

এই ফটোগ্রাফিটা হচ্ছে পাতাবাহারের। পাতা বাহার দেখতে খুব ভালো লাগে। আমরা যখন বাড়ির আঙ্গিনা তে কিংবা কোন নার্সারিতে ফুলের গাছ রাখি সেখানে পাতাবাহারের গাছও রাখি। কারণ ফুলের বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য পাতাবাহার গাছের কোন বিকল্প নেই। এত সুন্দর কালারিং গাছগুলো দেখতে খুব ভালো লাগে। এই পাতাবাহারের ফটোগ্রাফি আমি ছাদ বাগান থেকে নিয়েছিলাম।

f8.jpg

এই আম সবার কাছে পরিচিত। আমরা সবাই পছন্দ করি সিজনাল একটি ফল। এখন যেহেতু আমের সিজন আম খেতে আমার খুব ভালো লাগে। এই আমের ফটোগ্রাফি আমি ছাদ বাগান থেকে নিয়েছি। ছাদের মধ্যে আম গাছ লাগানো হয়েছে সে গাছের মধ্যে আম ধরেছে। আম দেখতে খুবই সুন্দর লাগছিলো তাই আমি কয়েকটি ফটোগ্রাফি নিয়েছিলাম।

f9.jpg


268712224_305654151337735_1271309276897107472_n.png

ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
লোকেশনকক্সবাজার-বাংলাদেশ
ক্যাটাগরিফুলের ফটোগ্রাফি।


💘ধন্যবাদ সবাইকে💘

@samhunnahar

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার কাছে অনেক ভাল লাগে। আমি সব ধরনের ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি গান গাইতে এবং কবিতা আবৃত্তি করতে ভীষণ ভালবাসি। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Steem_Pro.png

Sort:  
 3 months ago 

আপনাদের ওইদিকে আবহাওয়াটা এখন বেশ খারাপ। যেকোনো সময় বড় ধরনের ঝড় বৃষ্টি হতে পারে। যাইহোক আপু আপনার শেয়ার করা ছাদ বাগানের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে কাঠ গোলাপ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে।

 3 months ago 

আপু এখনো অবস্থা খারাপ আছে অন্ধকার হয়ে আছে। অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 months ago 

ছাদ বাগান থেকে নেওয়া কিছু চমৎকার ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে সেই সাথে খুব সুন্দর করে বর্ননা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগার জন্য।

 3 months ago 

আপনাদের ওইদিকে আবহাওয়া অনেকটা খারাপ এটা আমরা সবাই বুঝতে পারছি আপু। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। তবে সবাইকে সাবধানে থাকতে হবে। আপু আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে। ফটোগ্রাফি দেখে অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুবই সুন্দর হয়েছে।

 3 months ago 

আবহাওয়া এখনো খারাপ পাইয়া ঠিক হয়নি। অনেক ধন্যবাদ আপনাকে সময় দিয়ে ফটোগ্রাফি ব্লগ ভিজিট করলেন।

 3 months ago 

আজকে সারাদিনই অবশ্য আবহাওয়াটা তেমন একটা ভালো নাই। ছাদ বাগানের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। প্রতিটি ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর হয়েছে তবে সব থেকে বেশি ভালো লেগেছে প্রথম ফটোগ্রাফি আর তৃতীয় ফটোগ্রাফি ফুল। ফুলের ফটোগ্রাফি সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাদের কাছ থেকে এতো সুন্দর মতামত পেলে বারবার ফটোগ্রাফি করতে ইচ্ছে করে।

 3 months ago 

সাবধানে থাকবেন আপু আবহাওয়া ভালো না। চমৎকার চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। কাঠগোলাপ ফুল আমার পছন্দের একটি ফুল। কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বাল্ব ফুলটিকে আপনার পোস্ট এর মাধ্যমে আজকে প্রথমবারের মতো দেখলাম। চমৎকার সব ফটোগ্রাফি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আমার শেয়ার করা ফটোগ্রাফি ভালো লাগার জন্য। কাঠগোলাপ ফুল আমারও দেখতে অনেক ভালো লাগে।

 3 months ago 

আপু আপনাদের এখানে ৯ নাম্বার সিগন্যাল দিয়েছে বলে টেনশনে রয়েছেন আর আমাদের এদিকে তেমন কোনো কিছুই বুঝা যাচ্ছে না। তবে বিকাল থেকে বাতাস রয়েছে আর সেজন্য পরিবেশ একটু ঠান্ডা রয়েছে। আপনাদের সবার জন্য দোয়া রইল আর নিরাপদে থাকার চেষ্টা করবেন। যাই হোক ছাদ বাগান থেকে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমাদের ছাদেও অনেক গাছ রয়েছে কিন্তু সবসময় তালা দেওয়া থাকে আর কাউকে যেতে দেয় না। কাঠগোলাপ ফুল আমার খুব পছন্দের আর এরপরে ফুলের নাম রেইন লিলি। এই ফুল ও আমার খুব পছন্দের। আপনার সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 months ago 

বেশ খারাপ অবস্থা গেলো আপু এখানে। তবে কোন ক্ষয়ক্ষতি হয়নি আমাদের এদিকে। অনেক ধন্যবাদ আপু আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগার জন্য।


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ This is a manual curation from the @tipu Curation Project.
Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

@tipu curate

 3 months ago 

বাহ্ আপনি তো বেশ চমৎকার চমৎকার আপনার ছাদ থেকে তোলা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সব গুলো ফটোগ্রাফি জাস্ট চোখ দিয়ে তাকিয়ে ছিলাম। ধন্যবাদ আপু এতো সুন্দর পোস্ট টি শেয়ার করার জন্য।

 3 months ago 

যখন ফটোগ্রাফি গুলো নিয়েছিলাম তখন আমার কাছেও অনেক ভালো লাগছিল। সময় দিয়ে দেখার জন্য ধন্যবাদ।

 3 months ago 

খুবই দারুন কিছু ফোটোগ্রাফি করলেন আপু। প্রতিটা ছবিই অসাধারণ হয়েছে আপনার। ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ।

 3 months ago 

অনেক অনুপ্রাণিত হলাম আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59626.66
ETH 2519.04
USDT 1.00
SBD 2.43