আমার স্বরচিত প্রথম কবিতা "আমি নারী" ।।০৩.০৮.২০২২।।

in আমার বাংলা ব্লগ2 years ago

vecteezy_asian-women-travel-relax-in-the-holiday-stand-natural_4280004_628 (1).jpg

copy right- free image source সোর্স

আসসালামুআলাইকুম
আমার বাংলা ব্লগ এর সম্মানিত ভারত-বাংলার প্রিয় বাংলা ভাষা প্রেমি বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি অনেক ভাল আছেন আর সুস্থ্য আছেন। ইদানিং বেশীর ভাগ মানুষ অতি গরমের কারনে অসুস্থ্য হয়ে পড়েছেন। আশা করি সবাই শরীরের প্রতি সচেতন হোন আর সুস্থ্য থাকুন।

বন্ধুরা আপনারা অবশ্যই বুঝতে পেরেছেন যে আমি আজকে একটি আমার স্বরচিত কবিতা আপনাদের সাথে শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। আমার আজকে এইটা প্রথম কবিতা।আমার আজকের কবিতার নাম "আমি নারী"
নারীদের নিয়ে কিছু একটা লেখার চেষ্টা করেছি, কতটুকু সঠিক হয়েছে জানিনা। আপনারা অবশ্যই জানাবেন আর ভুল হলে অবশ্যই ধরিয়ে দিলে খুশি হবো।

চলুন বন্ধুরা আজ আমার কবিতা টি একনজরে দেখে আসি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

“আমি নারী”

logo1.png

আমি নারী, আমি সব কিছুই করতেই পারি,
আমি নারী, আমি দুর্বার গতিতে চলতে পারি,
আমার কাছে ‘না’ শব্দ বলেই কিছুই নেই,
আমি নারী, আমি কান্না মুখে হাসি ফুটাতে পারি।

আমি নারী, আমি কখনো কারও নন্দিনী,
আমি আবার কখনো কারও ভগিনী,
আমি কখনো অর্ধাঙ্গিনী, কখনো কারও প্রেমিকা,
আমি নারী, আমি সব কিছুই করতে পারি।

সবচেয়ে বড় কথা হলো আমি আবার একজন “মা”!!!!
আমি সেই নারী,যে কিনা মুক্তিযোদ্ধের পদক প্রাপ্ত বীরাঙ্গনা,
আমি সেই মহীয়সি নারী, যার অন্তরে হাজারো সন্তান
হারানোর ব্যাথা বুকে চাপা দিয়ে দিন যাপন করা,
আমি নারী, আমি সব কিছুই করতে পারি।

আমি নারী, আমি শুধু একজন “মা” না!
আমি শুধু কারও তনয়া, কারও ভগিনী বা কারও স্ত্রী হতে চাই না!
সবচেয়ে বড় কথা হলো আমি একজন “মানুষ”!
আমার অন্তরে অনুভূতি আছে, আছে স্বাধীনতার অধিকার!

আমার ও নিজের স্বপ্ন থাকতে পারে,
সেই স্বপ্ন পূরনের অধিকার আমার ও আছে,
আমি শুধু কারও স্বপ্ন পূরণ করে দেওয়ার জন্য নয়!
বা কারো ইচ্ছায়/ইশারায় চলার কাটের পুতুল!

আমি নারী, আমি সবকিছুই করতে পারি,
তুমি যদি আমাকে এক বিন্দু ভালবাসা দাও!
বিনিময়ে আমি তোমাকে এক সিন্ধু ভালবাসা দিতে পারি,
তুমি যদি আমাকে একটি শূন্য কুটির দাও না!
বিনিময়ে আমি একটা সুন্দর ভরপুর সংসার দিতে পারি।

আমি নারী, আমি সব কিছুই করতে পারি,
শত ব্যাথা বুকে চাপা দিয়ে মুখের কোণায় হাসতে পারি,
আমি সেই শত শত রাত জাগা জননী!
নিজে না খেয়ে আগে সন্তানের মুখে খাবার দেওয়া সেই নারী।

আমি নারী, আমি সব কিছুই করতে পারি,
নারী তুমি শুধুই নারী নয়,তুমি একজন মানুষ!
তোমার স্থান শুধু চার দেওয়ালেই আবদ্ধ নয়,
চুলোয় আগুন জ্বালানো থেকে শুরু করে
মঙ্গল গ্রহকে জয় করে তুমি সাফল্যের একধাপ এগিয়ে।

আমি নারী, আমি সব কিছুই করতে পারি,
নারী তুমি সারা বিশ্বে জয়ের ধ্বনি!
এমন কোন স্তর নেই তোমার ছোঁয়া লাগেনি,
নারী তোমাকে জানাই হাজারো সম্মান।।

আমি নারী, আমি সব কিছুই করতে পারি।
জীবনে প্রতিটি নারী সফল হউক চলার পথে,
প্রতিটি নারী তার প্রাপ্য অধিকার ও সম্মান ফিরে পাক,
ফিরে পাক তার নিদির্ষ্ট আস্থার গন্তব্য স্থান।

268712224_305654151337735_1271309276897107472_n.png

287864753_400308362032280_8045934577883994743_n.gif

ধন্যবাদ সবাইকে

আমি সামশুন নাহার হিরা,
কক্সবাজার, বাংলাদেশ।

Sort:  
 2 years ago 

অসাধারণ হয়েছে আপু আপনার কবিতা। নারীর গুনের কোন শেষ নেই। পৃথিবীর সকল নারীদের কে জানাই আমার বিনম্র শ্রদ্ধা। সকল নারীদের জন্য রইল অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা। সেই সাথে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটা কবিতা লেখার জন্য।

 2 years ago 

আপু আমার কবিতা লিখা সার্থক হয়েছে, কারন আপনাদের কাছ থেকে এত সুন্দর সুন্দর সাড়া পেয়ে।সত্যি বলতে আপু আমার কবিতা লেখার আগ্রহ দ্বিগুন বেড়ে গেছে😍😍

 2 years ago 

আপু আপনি কবিতা প্রথম লিখেছেন, তবে আপনার কবিতা পড়ে বুঝতে পারছি অনেক ভালো কবিতা লিখেন। আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন পড়ে খুবই ভালো লাগলো। আশা করব অন্তত প্রতি সপ্তাহে একটা করে কবিতা উপহার পাব আপনার থেকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী ভাইয়া অবশ্যই চেষ্টা করবো আমার কবিতা লেখা নিয়মিত করতে।ধন্যবাদ ভাইয়া সুন্দর পরামর্শের জন্য।

 2 years ago 

ওয়াও আপু অনেক সুন্দর হয়েছে নারী নিয়ে কবিতাটি।প্রতিটি লাইন বেশ সুন্দর,অসাধারণ। সত্যিই আমি নারী আমি সবই পারি। ধন্যবাদ

 2 years ago 

আপু অনেক অনেক ধন্যবাদ।আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

আপনি যে এতো ভালো কবিতা পারেন জানা ছিলো না। আপনার কবিতা পড়ে মুগ্ধ হলাম। সত্যি বলতে খুব সাজিয়ে গুছিয়ে লিখেছেন। প্রতিটি লাইন অসাধারণ ছিলো।

 2 years ago 

ভাইয়া অনেক ধন্যবাদ আমাকে অনুপ্রাণিত করার জন্য।আপনার কথা শুনে আরও কবিতা লিখার ইচ্ছে বেড়ে গেল।

 2 years ago 

বাহ আপু আপনি প্রথম হয়েও খুব ভালো কবিতা লিখেছেন। আপনার কবিতাটি খুব সুন্দর হয়েছে। আপনি নারীদেরকে নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। যেখানে আপনি নারীদের প্রাপ্য সম্মান তুলে ধরেছেন।

 2 years ago 

আপু আমার কবিতা লিখা বা কোন পোষ্ট করা তখনই সার্থক যখন আপনারা এমন সুন্দর সুন্দর মন্তব্য লিখে উৎসাহ দেন।ধন্যবাদ প্রিয় আপু

 2 years ago 

একজন নারীর অবদান লিখে শেষ করা যায় না তার পরেও আপনি কবিতার মাধ্যমে কিছু টপিক্স আমাদের মাঝে তুলে ধরেছেন যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনি ভাইয়া সঠিক কথা বলেছেন,নারীর অবদান কি লিখে শেষ করা যায় কখনো না।আম জাস্ট কিছু লিখেছি।আপনার জন্য শুভ কামনা ভাইয়া

 2 years ago 

এই কবিতাটি আপনি প্রথম লিখেছেন এটা মনেই হচ্ছে না। মনে হচ্ছে আপনি প্রতিনিয়ত লেখালেখি করেন। আসলে ঠিক বলেছেন নারীরা সবকিছুই করতে পারে। নারীদের প্রায় অনেক কিছু নিয়ে আজকের কবিতাটি লিখেছেন। আমার কাছে লাইনগুলো বেশ ভালই লেগেছে।

 2 years ago 

আপু আমার অনেক ইচছে ছিল কবিতা লেখার, একটা কথা না বললে নয় সেটা হচছে আজ "আমার বূংলা ব্লগ" এর মাধ্যমে সম্ভব হয়েছে তা।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে কবিতা আপনি লিখেছেন। আপনার কবিতার প্রতিটি লাইক খুব চমৎকার হলো। আমার কাছে খুবই ভালো লাগলো। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি আমার কবিতা টি পড়েছেন আর খুব সুন্দর করে আমাকে উৎসাহ দিচ্ছেন যা আমার কাছে খুবই ভাল লেগেছে। আপনার জন্য শুভ কামনা রইলো আপু

 2 years ago (edited)

ওয়াও আপু আপনি তো অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন দেখে বোঝা যাচ্ছে না এটা আপনার প্রথম দেখা কবিতা। প্রত্যেকটা লাইন খুব মনের গভীর থেকে লিখেছেন দেখে বোঝা যাচ্ছে। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন। আমার কাছে তো আপনার কবিতাটি বেশ ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে নারীকে নিয়ে একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপু আমার না অনেক অনেক কবিতা লিখার ইচ্ছে জাগ্রত হলো যা আপনার মন্তব্য পড়ে। সত্যি বলতে আপনারা এভাবে পাশে থেকে উৎসাহ দিলে সফলতা অনেক কাছে আমি মনে করি। এভাবে সব সময় পাশে চাই আপু!!! ধন্যবাদ আপু

 2 years ago 

এককথায় আপু আপনার কবিতাটি অসাধারণ হয়েছে। অনেক নারীই এই কবিতাটি পড়ে অনুপ্রেরণা পাবে বলে আমি মনে করি।

 2 years ago 

সত্যি কথা বলতে আমি অনেক কনফিউশনে ছিলাম ভাইয়া, আমার লেখা কবিতা টি কি সঠিক হয়েছে কিনা।যাক অন্তত শান্তনা পুরষ্কার টা তো পেয়ে গেছি আপনার মাধ্যমে। অনেক ধন্যবাদ আর আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45