||কবিতা আবৃত্তি||-স্বরচিত কবিতা “মায়ের ভালবাসা”@samhunnahar.....

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ পরিবারের

সকল বন্ধুরা কেমন আছেন?

প্রিয় বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন।আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনাদের দোয়ায় আমিও ভাল আছি।প্রতিদিনের ধারাবাহিকতায় আজও নতুন একটি পোস্ট নিয়ে এসেছি শেয়ার করার জন্য আপনাদের সাথে।পোস্টের সৃজনশীলতা এবং সুন্দর বৃদ্ধির জন্য নতুন নতুন পোস্ট শেয়ার করার চেষ্টা করি।আজ যে বিষয়টি নিয়ে আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা আবৃত্তি।আসলে আমি গত সপ্তাহে ও একটি কবিতা আবৃত্তি দিয়েছিলাম।আপনাদের অনেক ভাল অনুপ্রেরণা পেয়েছি তাই আজও আরেকটি কবিতা আবৃত্তি নিয়ে এসেছি।আশা করি আমার আজকের কবিতা আবৃত্তি টা ও আপনাদের ভাল লাগবে ।

Add a heading (5).jpg

কবিতা আবৃত্তি করতে আমার অনেক ভালো লাগে তবে প্রাক্টিস না থাকার কারণে আবৃত্তি করতে জানিনা সেজন্য আবৃত্তি করা একটু কম হয়।তো বন্ধুরা মূল কথা হচ্ছে যে চেষ্টা তো করতে হবে অবশ্যই চেষ্টা করতে করতেই সফলতা আসে।চেষ্টা থেকেই আমার আজকের কবিতা আবৃত্তি।এই কবিতা আবৃত্তি হচ্ছে আমার দ্বিতীয় বার করা।আমার আজকের কবিতা আবৃত্তি ও নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।আমি যে কবিতা আবৃত্তি আপনাদের সাথে শেয়ার করতেছি সেটা হচ্ছে আমার নিজের লেখা একটি কবিতা “মায়ের ভালবাসা”।কবিতাটি আমি লিখে পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছিলাম।সেই আমার লেখা কবিতাটি আপনাদের সাথে আবৃত্তি করে শেয়ার করে নিচ্ছি।কেমন লেগেছে আমার কবিতাটি অবশ্যই মন্তব্য করে জানাবেন ভালো লাগবে।

কবিতার কিছু তথ্য


কবিতা“মায়ের ভালবাসা”
আবৃত্তিতেসামশুন নাহার হিরা@samhunnahar
লেখা@samhunnahar
এডিট@samhunnahar


আমার কবিতা আবৃত্তি ভিডিও লিংক


[কবিতার লিরিক্স]


“মায়ের ভালবাসা”


আজকাল খুব ভয় হয় মা!
আর কিছু না শুধু তোমাকে
হারানোর ভয় মা!
আমি জানি তুমি আজ আর ভাল নেই।

এই পৃথিবীতে একমাত্র স্বার্থহীন
ভালবাসা হলো মায়ের ভালবাসা।
থাকেনা কোন স্বার্থ,
থাকে শুধু সন্তানের উজ্জল ভবিষৎ এর আশা।

মাগো! কত রাত জেগেছ তুমি
আমায় বড় করতে
তোমার ছিলনা শীতের ভয়,
ছিলনা গরমের অস্বস্তি
ছিল শুধু আমাকে হারানো ভয়।

মা তুমি হীনা
থেমে যেতো জীবন আমার
থেমে যেতো আমার প্রাণের বীণা।
এখন আমি বেশ বড় হয়েছি,
এসেছি অনেক দূরে চলে।

তোমার কথা মনে করলে
ভাসে আমার আঁখি জলে।
তোমার শাড়ির আঁচলের মত ছায়া
তোমার ভালবাসার এত মায়া,
কারো সাথে হয় না কোন তুলনা।

যখন আমি আমার সন্তানকে খাওয়ায়
তখন তোমার কথা মনে পড়লে গো মা!
মন আমার ছুঁয়ে যায় বিষন্নতায়,
বুকের বিতর বিরাজ করে শূন্যতায়।

আমি যখন আমার সন্তানদের ঘুম পাড়ায়
আমার মনে পড়ে সেই তোমার
আদর মাখা চুমুর কথা।
কত মধুর ছিল,
ছিল কত আনন্দ ঘন মুহূর্ত।

আজ আমরা সবাই বড় হয়ে গেছি
সবাই সংসার নিয়ে বেশ ব্যস্ত আছি।
তুমি আছ দূরে মা, মন চাইলে ও
সব সময় ছুটে চলে যেতে পারি না।

তুমি ভাল থেকো মা!
তুমি সুখে থেকো সব সময়।
পৃথিবীর সকল মা ভাল থাকুক,
সুখে থাকুক,
সকল মাকে অনেক অনেক ভালবাসি।
জীবনের প্রতিটি দিন হউক মাতৃত্ব দিবস!!

সমাপ্তি।

সোর্স

qara-xett.png

প্রিয় বন্ধুরা আমার আজকের কবিতা আবৃত্তি আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।মতামত দিয়ে জানালে ভাল লাগবে।আশা করি সকলের কাছে ভাল লাগবে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


WhatsApp Image 2022-11-03 at 4.38.39 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি।আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

💝ধন্যবাদ সবাইকে আবার দেখা হবে।💝



Banner_Annivr44.png

Sort:  
 last year (edited)

আপু মা কে নিয়ে খুব সুন্দর কবিতা আবৃত্তি করেছেন । আপনার এই কবিতা শুনে খুব ভালো লেগেছে । এমন কবিতা শুনতে অনেক ভালো লাগে।আপনার কণ্ঠে এই কবিতা আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম।ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু এর আগের বার একটি কবিতা আবৃত্তি করেছিলাম অনেক অনুপ্রেরণা পেয়েছিলাম আপনাদের।এইবার ও ভালো লেগেছে শুনে অনেক উৎসাহ পেয়েছি।

 last year 

আপু অস্থির ছিল আবৃত্তি টা ৷ আসলে আপনি কবিতা বেশ ভালোই লিখতে পারেন ৷ তা প্রতি সপ্তাহে দেখি ৷ আসলেই মাকে হারানোর ভয়ে প্রতি মূহুর্ত ৷ আর মা তো হলো পুরো পৃথিবী ৷ যাকে ছাড়া পৃথিবী যে ফাকাঁ ৷অনেক ভালো লাগলো আপু ৷ অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু ৷ এভাবেই নতুন নতুন ইউনিক কবিতা উপস্থাপনা করবেন ৷

 last year 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর করে আবৃত্তি করার তবে ভালো লেগেছে শুনে অনেক খুশি হয়েছি।চেষ্টা করব আরো সুন্দর কবিতা আবৃত্তি করে শেয়ার করার।

 last year 

অতি সুন্দর একটি কবিতা লিখেছেন,কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত দিয়ে পাশে থেকে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66086.05
ETH 3299.97
USDT 1.00
SBD 2.70