আমি কবিতায় গল্প বলা মানুষ- আমার লেখা কবিতা “মায়ের ভালবাসা”

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

"আমার বাংলা ব্লগ বাসিরা"


লেখার শুরুতে সবার প্রতি শুভেচ্ছা ও ভালবাসা রইলো। ভারত-বাংলাদেশের প্রিয় ব্লগার বন্ধুরা আপনারা আশা করি ভাল আছেন, সুস্থ আছেন। আমি ও অনেক অনেক ভাল আছি, সুস্থ আছি। আমি আজ আপনাদের সাথে নতুন একটা পোস্ট শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। আমি আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার নিজের লেখা একটি কবিতা। আমি এর আগে ও বেশ কয়েক টা কবিতা লিখেছিলাম। আপনাদের সাথে শেয়ার ও করেছি কবিতা গুলো। আজ ও আমি অনেক দিনপর একটা কবিতা নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভাল লাগবে।

1.jpg

সোর্স

আমার আজকের নিজের লেখা কবিতা টি আমি আমার মাকে উদ্দেশ্য করে লিখেছি। আমার কবিতার নাম "মায়ের ভালবাসা"।বেশ কিছু দিন যাবত আমার "মা" অসুস্থ আছেন। আমি প্রতিদিন অনেক বার আমি আমার মায়ের সাথে কথা বলি ফোনে। একদিন যদি কথা বলা ভুলে বাদ যায় মা আমার খবর নেই। বলে তুর জন্য আমার চিন্তা হয়, কল দিস নাই কেন? এভাবে মা খবর নেই ভুলে মাঝে মধ্যে কথা না হলে।আমার "মা" ইদানিং ঘন ঘন অসুস্থ হয়ে পড়ছে। মাকে নিয়ে আমার খুব ভয় হচ্ছে! "মা"হারানোর ভয় আমার বুকে বাসা বেধেছে। কেন জানি বিভিন্ন ধরনের চিন্তা মাথায় আসে মায়ের জন্য। মায়ের সাথে কোন কিছুই কারো সাথে তুলনা হয় না। আজ বুঝি তিলে তিলে "মা" আমাদের সন্তানের জন্য কি করেছেন। আজ যখন আমি ও একজন "মা"তখন আমার আরও কষ্ট হয় বেশি।কিন্তু কি করবো বলেন তো? সবাইকে নিজের সংসার, কাজের জন্য ব্যস্ত থাকতে হয়। কিন্তু মাঝে মাঝে যেয়ে দেখে আসি। আবার কখন কখনো সম্ভব হয়ে ওঠেনা।

মায়ের মত নিখুঁত ভাবে কেউ ভালবাসে না। যখন মায়ের কাছে থাকতাম এমন ফিল হত না। বিশেষ করে কয়েক দিন ধরে যখন অসুস্থ আমার মনে ভীষণ ভয় হচ্ছে। তখন ছোট বেলার সব স্মৃতি মনে করে খুব কষ্ট পাচ্ছি আমি। তাই ভাবলাম মাকে নিয়ে একটা কবিতা লিখি। তাই আমি আজ আবারো কবিতা নিয়ে হাজির হলাম। ভাবলাম "মায়ের ভালবাসা" কবিতা টা আপনাদের সাথে শেয়ার করলে কেমন হয়!! আমার লেখা কবিতা "মায়ের ভালবাসা" আপনাদের কেমন লেগেছে জানালে অনেক অনেক খুশি হবো। আশা করি সকলের ভাল লাগবে।

268712224_305654151337735_1271309276897107472_n.png

“মায়ের ভালবাসা”



আজকাল খুব ভয় হয় মা!
আর কিছু না শুধু তোমাকে
হারানোর ভয় মা!
আমি জানি তুমি আজ আর ভাল নেই।

এই পৃথিবীতে একমাত্র স্বার্থহীন
ভালবাসা হলো মায়ের ভালবাসা।
থাকেনা কোন স্বার্থ,
থাকে শুধু সন্তানের উজ্জল ভবিষৎ এর আশা।

মাগো! কত রাত জেগেছ তুমি
আমায় বড় করতে
তোমার ছিলনা শীতের ভয়,
ছিলনা গরমের অস্বস্তি
ছিল শুধু আমাকে হারানো ভয়।

মা তুমি হীনা
থেমে যেতো জীবন আমার
থেমে যেতো আমার প্রাণের বীণা।
এখন আমি বেশ বড় হয়েছি,
এসেছি অনেক দূরে চলে।

তোমার কথা মনে করলে
ভাসে আমার আঁখি জলে।
তোমার শাড়ির আঁচলের মত ছায়া
তোমার ভালবাসার এত মায়া,
কারো সাথে হয় না কোন তুলনা।

যখন আমি আমার সন্তানকে খাওয়ায়
তখন তোমার কথা মনে পড়লে গো মা!
মন আমার ছুঁয়ে যায় বিষন্নতায়,
বুকের বিতর বিরাজ করে শূন্যতায়।

আমি যখন আমার সন্তানদের ঘুম পাড়ায়
আমার মনে পড়ে সেই তোমার
আদর মাখা চুমুর কথা।
কত মধুর ছিল,
ছিল কত আনন্দ ঘন মুহূর্ত।

আজ আমরা সবাই বড় হয়ে গেছি
সবাই সংসার নিয়ে বেশ ব্যস্ত আছি।
তুমি আছ দূরে মা, মন চাইলে ও
সব সময় ছুটে চলে যেতে পারি না।

তুমি ভাল থেকো মা!
তুমি সুখে থেকো সব সময়।
পৃথিবীর সকল মা ভাল থাকুক,
সুখে থাকুক,
সকল মাকে অনেক অনেক ভালবাসি।
জীবনের প্রতিটি দিন হউক মাতৃত্ব দিবস!!

সমাপ্তি।

268712224_305654151337735_1271309276897107472_n.png

ধন্যবাদ সবাইকে।

আমি সামশুন নাহার হিরা
@samhunnahar
বাংলাদেশ, কক্সবাজার।

Banner_Annivr4.png

Sort:  
 2 years ago 

মাগো! কত রাত জেগেছ তুমি
আমায় বড় করতে
তোমার ছিলনা শীতের ভয়,
ছিলনা গরমের অস্বস্তি
ছিল শুধু আমাকে হারানো ভয়।

আপনি খুব সুন্দর একটি মায়ের ভালবাসা কবিতা লিখেছেন। মায়ের ভালোবাসা নিয়ে এত সুন্দর কবিতা লিখেছেন সত্যি এক কথায় খুবই অসাধারণ। প্রতিটি লাইন হৃদয়ের ভিতরে নাড়া দেয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনি সময় দিয় আমার কবিতা টি পড়েছেন।আপনি খুব সুন্দর করে আমার কবিতায় সাবলীল ও গঠন মূলক মন্ত্য করেছেন।ধনবদ আপু

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 54034.48
ETH 2262.26
USDT 1.00
SBD 2.31