কবিতা আবৃত্তি-🌸"ভালবাসার নীল আকাশ"🌸

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ পরিবারের

সকল বন্ধুরা কেমন আছেন?

Add a heading (1).jpg

প্রিয় বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনাদের দোয়ায় আমিও ভাল আছি। আশা করি সকলের দিনগুলো ভাল যাচ্ছে। আলহামদুলিল্লাহ আমারো বেশ ভাল সময় যাচ্ছে যদিও একটু ব্যস্ত সময় পার করছি। যাক এখন মূল কথায় আসি। প্রতিদিনের পোস্টের ধারাবাহিকতায় আজও নতুন একটি পোস্ট নিয়ে এসেছি শেয়ার করার জন্য আপনাদের সাথে। পোস্টের সৃজনশীলতা এবং সুন্দর বৃদ্ধির জন্য নতুন নতুন পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আজ যে বিষয়টি নিয়ে আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা আবৃত্তি। আসলে আমি এর আগেও বেশ কয়েক বার কবিতা আবৃত্তি দিয়েছিলাম। আপনাদের অনেক ভাল অনুপ্রেরণা পেয়েছি তাই আজও আরেকটি কবিতা আবৃত্তি নিয়ে এসেছি। আশা করি আমার আজকের কবিতা আবৃত্তি টা ও আপনাদের ভাল লাগবে ।

প্রিয় বন্ধুরা আবৃত্তি করতে আমার অনেক ভালো লাগে তবে প্র্যাকটিস না থাকলে আবৃত্তি করা ভাল হয় না। তাই চেষ্টা করি প্র্যাকটিস করে আবৃত্তি করতে তবে সব সময় সম্ভব হয় না প্র্যাকটিস করা। তাই দিতে ও পারিনা সব সময়। তো বন্ধুরা মূল কথা হচ্ছে যে চেষ্টা তো করতে হবে অবশ্যই চেষ্টা করতে করতেই সফলতা আসে। চেষ্টা থেকেই আমার আজকের কবিতা আবৃত্তি করা। আমার আজকের কবিতা আবৃত্তিটি ও নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে আমি এই আশা কামনা করছি। আমি যে কবিতা আবৃত্তি আপনাদের সাথে শেয়ার করতেছি সেটা হচ্ছে আমার নিজের লেখা একটি কবিতা "ভালবাসার নীল আকাশ"। কবিতাটি আমি লিখে পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। সেই আমার লেখা কবিতাটি আপনাদের সাথে আবৃত্তি করে শেয়ার করে নিচ্ছি। কেমন লেগেছে আমার কবিতাটি অবশ্যই মন্তব্য করে জানালে অনেক ভালো লাগবে।

কবিতার কিছু তথ্য


কবিতা"ভালবাসার নীল আকাশ"
আবৃত্তিতেসামশুন নাহার হিরা@samhunnahar
লেখা@samhunnahar
এডিট@samhunnahar


আমার কবিতা আবৃত্তির ভিডিও লিংক


[কবিতার কথা]


"ভালবাসার নীল আকাশ"


নীল আকাশের মেঘে আমি
আকাশের নীলে নীলে ভাসি
রৌদ্র ছায়ায় খেলায় আমি
মাঝে মাঝে অদ্ভুত হাসি।

আকাশটা আজ বড্ড বেশি নীল
কোথাও এক টুকরো মেঘ নেই,
পশ্চিম আকাশে সূর্যটা যেন ডুবতে বসেছে
গোধূলির আলো যেন একটু একটু করে
ছড়িয়ে পড়ছে নীল আকাশটাই।

সেই নীল আকাশের গোধূলি লগ্নে
যেন তোমাতে এক রাশ নীল ছুঁয়ে থাকা
এ যেন তোমার ছবি আঁকা।

এ যেন প্রখর রোদের মাঝে বৃষ্টি ঝরা
এ যেন এলোমেলো হৃদয়ের ছন্নছাড়া
যেন মুগ্ধ আবেশে তোমাকে ছোঁয়া।

তাই আমার মনের আকাশে ও
এখন বয়ে যাচ্ছে নীল জোসনা
শুকতারা নিয়েছে তোমার পিছু!
তুমি কি দেখেছো আমায়?
এই খোলা মাঠের শেষ ঠিকানায়।

সব কিছু আছে নীল আকাশের মাঝে
শুধু নেই তোমার উপস্থিতি।
তাই শুকতারার মাঝে খুঁজি ফিরি তোমায়।

আজ আকাশটা বড্ড বেশি নীল
কোথাও এক টুকরো মেঘ নেই,
এ যেন আমি তোমাতে হারানো
যেন অবাধ্য মনকে ভাবনায় জড়ানো।

আমি খুঁজে ফিরি তোমায় নীল আকাশে,
এ যেন খুঁজে পেয়েছি তোমার উপস্থিতি।
ভালোবাসার নীল আকাশে।

সমাপ্তি-@samhunnahar

সোর্স

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ আমার ব্লগিং এখানে সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা আবৃত্তি সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

standard_Discord_Zip.gif

Sort:  
 last year 

আপু, আপনার লেখা কবিতাটি যতটা সুন্দর আবৃত্তিও ঠিক ততটাই সুন্দর হয়েছে। কবিতা ও কবিতা আবৃত্তি দুটোই প্রশংসনীয়। আপু এর আগেও আপনার কবিতা আবৃত্তি শুনেছি আজ আবারো কবিতা আবৃত্তি শুনে ভীষণ ভালো লাগলো। খুব সুন্দর একটি কবিতা রচনা এবং সুরেলা কণ্ঠে আবৃত্তি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অনেক ভালো অনুপ্রেরণা ভাইয়া আপনারা পাশে থাকলে সব সময় সুন্দর কিছু লিখতে এবং আবৃত্তি করতে সব সময় উৎসাহ পাবো আপনার জন্য শুভকামনা রইল।

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 last year 

আপু আপনার গানের গলা যেমন অসাধারণ তেমনি দারুন কবিতা আবৃতি করেন। সত্যি আপু যার প্রতিভা আছে সে সবকিছুতেই পারদর্শী। আপনার কবিতা আবৃতি শুনে অনেক ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

বেশ ভালো লেগেছে আপু অনেক ধন্যবাদ অনেক সুন্দর উৎসাহ দিয়েছেন।

 last year 

বাহ! আপনি তো বেশ ভালো কবিতা আবৃতি করতে পারেন ।এতদিন আপনার কন্ঠে গান শুনেছি আজকে কবিতা আবৃত্তি শুনে বেশ ভালো লাগছে। যেমন সুন্দর আপনার লিখিত কবিতা, তেমন আপনার আবৃত্তি ।অসাধারণ হয়েছে আপু।

 last year 

অসাধারণ মন্তব্য আপু আমার গান শোনেনে আপনি এছাড়া ও কবিতা আবৃত্তি শোনেন বেশ ভালো লাগলো।

!upvote 40


This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation) Your post was promoted on Twitter by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 0%

 last year 

ভালোবাসা নীল আকাশ নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়েছি। কবিতার প্রতিটি লাইন খুবই দারুণ লিখেছেন আপনি। প্রতিটা লাইনের সাথে খুবই সুন্দর মিল রয়েছে। কবিতার কথাগুলো ছিল খুবই দারুণ। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ কবিতা আবৃত্তি টি শুনেছেন এভাবে সব সময় সহযোগিতা করে পাশে থাকবেন শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নিজের কবিতা নিজে আবৃত্তি করার একটা মজা আছে আপু। আবেগ টা ঠিক মত অনুভব করে সেটা প্রয়োগ করা যায়। বেশ ভালো লাগলো কবিতাটা শুনে। আপনি যে প্রতিনিয়ত চেষ্টা করে চলেছেন এটাই বড় দিক। একদিন অনেক দূর পৌঁছে যাবেন আপু।

 last year 

ঠিক বলছেন ভাইয়া নিজের কবিতা গুলো নিজে আবৃত্তি করলে নিজের মতো করে আবেগ দিয়ে আবৃত্তি করা যায় অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 
 last year 

হুম আপু আপনার এই কবিতাটি আমি আগে পড়েছিলাম আপনার পোস্ট থেকে। খুব সুন্দর একটি কবিতা। আবার আজ আপনার নিজের লেখা কবিতাটি আপনি আমাদের মাঝে কভার করেছেন। বেশ সুন্দর দারাজ কন্ঠ আপনার । অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

হ্যাঁ আপু ভাবছি নিজের লেখা কবিতা গুলো সব গুলো একটা একটা করে আবৃত্তি করব ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70