সময় গুলো ভালো যাচ্ছে না।

in আমার বাংলা ব্লগ12 hours ago

জুম্মা মোবারক!

সবাই কেমন আছেন বন্ধুরা? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। বন্ধুরা আজকে জুমার দিনে আপনাদের সবার সময় কেমন কাটলো পরিবারের সবাইকে নিয়ে। বন্ধুরা আমার সময় গুলো এত খারাপ যাচ্ছে যা বলে বোঝাতে পারবো না। আসলে মানুষের সময় কখন কিভাবে কাটে সেগুলো একমাত্র সৃষ্টিকর্তা ছাড়া আর কেউ জানে না। কারণ কথায় আছে- "যায় দিন ভালো আসে দিন খারাপ"। আসলেই সবার এই রকম হয়তো একটি পরিস্থিতির সম্মুখীন হতে হয় সেটা আমি আজকের এই পরিস্থিতির মধ্যে বুঝতেই পারছি।

IMG_20240428_174758681.jpg

বন্ধুরা আপনারা যারা আমার সাথে প্রতিনিয়ত ডিসকর্ডে কথা বলেন তারা অনেকেই জানেন যে আমার উচ্চ রক্তচাপের সমস্যা আছে। কিন্তু এই সমস্যাটি এতই বৃদ্ধি পাচ্ছে যে দিন দিন কোন কারণে আমি কন্ট্রোলে আনতে পারছি না। কারণ ঠিক মত খাচ্ছি, ঘুমাচ্ছি তারপরও কেমন জানি সমস্যাটি মাত্রা এতই বেড়ে যাচ্ছে হয়তো শেষ কোথায় সেটা একমাত্র সৃষ্টিকর্তাই জানেন। এই সমস্যাটি বিশেষ করে বৃদ্ধি পেয়েছে আমার আম্মুর মারা যাওয়ার পর থেকেই। তবে আগে কন্ট্রোলে ছিল একদম স্বাভাবিক ছিল কোন অবস্থাতেই বাড়তো না।

কিন্তু আমার আম্মা মারা যাওয়ার পরে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছি আমরা তখন থেকেই এই সমস্যাটি আমার বাড়তেই থাকছে। শরীরের এই সমস্যাটি যখন চলমান সেখানে আমার আরো একটি নতুন সমস্যা যুক্ত হয়েছে। যেটি আসলে খুবই কষ্টকর কোন মতে আমি সুস্থ থাকতে পারছি না। খাওয়া-দাওয়া তো দূরের কথা ঠিকমত ঘুমও হয় না।

ঠিক মত রান্নাবান্না তো হয় না। বাসার কাজকর্ম কিছুই করতে পারি না এছাড়া রয়েছে চলাচলের সমস্যা। ঠিকমতো হাঁটাচলা করতে পারি না বলতে গেলে সারাদিন শুয়ে দিন কাটে।আগে তো পরিশ্রম করেছি সারাদিন অনেক ভালো লাগতো। কিন্তু এখন যখন ঠিক মত কাজকর্ম করতে পারি না একদম খারাপ লাগে। যতই খারাপ লাগে না কেন একজন মানুষ সারাদিন শুয়ে শুয়ে সময় কাটাতে পারে না।

একজন মানুষ আর কতক্ষণ শুয়ে থাকতে পারে। অতিরিক্ত শুয়ে থাকলেও অনেক বেশি খারাপ লাগে। তাই চেষ্টা করি শুয়া থেকে ওঠে টুকটাক কাজ করে নিতে। বিশেষ করে হালকা পাতলা রান্না করে বাচ্চাদেরকে খাওয়ানোর চেষ্টা করি। আর সময় সুযোগ পেলে কমিউনিটিতে সময় দেওয়ার চেষ্টা করি। আসলেই দিন শেষে আমরা সবাই চাই একটু ভালো থাকতে চাই এবং সবাইকে একটু ভালো রাখতে চাই পরিবারের সবাইকে।

আজকের শুক্রবার মেয়ের বাবার ট্রেনিং এ যাবে তাই সকাল থেকে অনেক ব্যস্ত ছিল। যদিও আমার শরীর ভালো না কিন্তু কি আর করবে অফিসের কাজ যেহেতু যেতে হবে। অফিসে চাকরি না করলে খাব কোথায় থেকে। মেয়েদের বাবা যেহেতু অফিসের ট্রেনিং এর কাজে চলে গেল চারদিনের জন্য তাই সব দায়িত্ব আমার কাঁধের উপরে পড়ে গেল। যদিও শরীর খারাপ কিন্তু কি আর করার বাচ্চারা এতো বিরক্ত করছিল যে বের হওয়ার জন্য আমি কিছুতে না করতে পারলাম না।

কোনরকম অসুস্থ শরীর নিয়ে বেরিয়ে পড়ছিলাম। তাদেরকে নিয়ে সমুদ্র সৈকতের বালি থেকে একটু হেঁটে আসছি এবং তাদেরকে নাস্তা করাইয়ে বাসায় ফিরলাম। বাসায় ফিরে আসলে ভালো লাগছিল না কিন্তু পোস্ট করা হলো না কি আর করব তাই শুয়ে শুয়ে আপনাদের সাথে পোস্ট শেয়ার করে নিলাম। বন্ধুরা সবাই আমার জন্য দোয়া করবেন যেন সবকিছু স্বাভাবিক হয়ে যায়।

স্বাভাবিকভাবে যেন কাজকর্ম করতে পারি এবং কমিউনিটিতে সময় দিতে পারি। সবাই ভাল থাকবেন পরিবারের সবাইকে নিয়ে সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

268712224_305654151337735_1271309276897107472_n.png

লেখার উৎসনিজের অনুভূতি থেকে
ইমেজ সোর্সWiko-T3
অবস্থানকক্সবাজার, বাংলাদেশ
ক্যাটাগরিক্রিয়েটিভ রাইটিং


সবাইকে অনেক ধন্যবাদ সময় দিয়ে আমার ব্লগটি ভিজিট করার জন্য।

268712224_305654151337735_1271309276897107472_n.png

🥀আল্লাহ হাফেজ সবাইকে🥀


আমার পরিচয়
আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে অনেক ভালবাসি। রান্না করতে আমি অনেক পছন্দ করি। তাছাড়া সময় পেলে ভ্রমণ করি আর প্রকৃতিকে অনুভব করি। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভাল লাগে। আমি মাঝে মাঝে মনের আবেগ দিয়ে কবিতা লেখার চেষ্টা করি। আমার প্রিয় শখের মধ্যে তো গান গাওয়া অন্যতম। আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের/ভালবাসার কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7DiLvzq9baKkST8T1mkhiizFXSFVv2PXDydTeMWpnYK2gToiY733FT9uwSdBSXWz7RnGmzsa8Pr9pGoyYaQFsuS3p.png

Banner_PUSS1.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88