||কবিতা আবৃত্তি||-স্বরচিত কবিতা “কষ্টের জীবন”@samhunnahar.....

in আমার বাংলা ব্লগlast year

আমার বাংলা ব্লগ পরিবারের

সকল বন্ধুরা কেমন আছেন?

প্রিয় বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন।আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনাদের দোয়ায় আমিও ভাল আছি।প্রতিদিনের ধারাবাহিকতায় আজও নতুন একটি পোস্ট নিয়ে এসেছি শেয়ার করার জন্য আপনাদের সাথে।পোস্টের সৃজনশীলতা এবং সুন্দর বৃদ্ধির জন্য নতুন নতুন পোস্ট শেয়ার করার চেষ্টা করি।আজ যে বিষয়টি নিয়ে আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে একটা কবিতা আবৃত্তি।আসলে আমি এই চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে গান কভার দেওয়ার।তবে কেন জানি মন চাইলো আজ নতুন একটি করে কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য।

Add a heading (1).jpg

কবিতা আবৃত্তি করতে আমার অনেক ভালো লাগে তবে আমার গলা তেমন ভালো না অথবা তেমন সুন্দর করে আবৃত্তি করতে জানিনা সেজন্য আবৃত্তি করা একটু কম হয়।তো বন্ধুরা মূল কথা হচ্ছে যে চেষ্টা তো করতে হবে অবশ্যই চেষ্টা করতে করতেই সফলতা আসে।চেষ্টা থেকেই আমার আজকের কবিতা আবৃত্তি।আমার কবিতা আবৃত্তি নিশ্চয়ই আপনাদের ভালো লাগবে।আমি যে কবিতা আবৃত্তি আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে আমার স্বরচিত কবিতা “কষ্টের জীবন”।কবিতাটি কিছুদিন আগে আমি লিখে পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছিলাম।সেই আমার লেখা কবিতাটি আপনাদের সাথে আবৃত্তি করে শেয়ার করে নিচ্ছি।কেমন লেগেছে আমার কবিতাটি অবশ্যই মন্তব্য করে জানাবেন ভালো মন্দ।এটা যেহেতু আমার প্রথম আবৃত্তি ভুল-ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

কবিতার কিছু তথ্য


কবিতা“কষ্টের জীবন”
আবৃত্তিতেসামশুন নাহার হিরা@samhunnahar
লেখা@samhunnahar
এডিট@samhunnahar


আমার কবিতা আবৃত্তি ভিডিও লিংক


[কবিতার লিরিক্স]


কেউ যদি আমাকে প্রশ্ন করে,সুখ কি?
আমি হয়তো সঠিক উত্তর দিতে পারবো না।

আবার কেউ যদি আমাকে প্রশ্ন করে,দুঃখ কি?
হয়তো খানিকটা হেসেই উত্তর দিব,
ঠোঁটের কোণে হেসে সে তো আমার আপনজন!
সে তো আমার নিত্যদিনের চলার সাথী!

আমাকে নতুন করে কাঁদাতে চাও?কাদাও!
কেউ নতুন করে আবার কষ্ট দিতে চাও? দাও!
আমাকে হারাতে চাও?
হারাও! আমিতো এ জীবনে হারতেই এসেছি।

বয়স আমার সবে মাত্র যখন নয় বা দশ বছর,
তখন বাবাকে হারিয়েছি অকালে,
চিরতরে বঞ্চিত হয়েছি বাবার ভালোবাসা থেকে।

দুঃখ কি জিনিস তিলে তিলে অনুভব করেছি,
এখন আবার নতুন করে দুঃখকে কি চিনবো!

যখন আমার পড়ালেখা বন্ধ হয়ে যেতে চেয়েছিল
অর্থের অভাবে উচ্চ শিক্ষা লাভের স্বপ্নে,
সে স্বপ্ন বাস্তবে রূপ দিতে আমার
দুঃখের শেষ সীমা ছিল না।

আমাকে নতুন করে পোড়াতে চাও?
পোড়াও! আমি পুড়তেই এসেছি।
আমাকে সাগরে ভাসাতে চাও?
ভাসাও! আমিতো ভাসতেই এসেছি।

আজ যখন মন থেকে সকল দুঃখ মুছে ফেলে
জীবনকে সুন্দর করে সাজাতে বসেছি,
তখন সেই হারানো দিনের স্মৃতি
মনের ভিতরে উঁকি দেয় আমার মন মাঝে।

ভাঙতে চাই আমার সাজানো স্বপ্ন।
তবে এমন করে কি মানুষের জীবন চলে?
বসে বসে ভাবছি আমি অবিরত,
দুঃখকে আমি আর সইব কত।

তবে কি আমি পাবোনা কখনো
সুখের ছোঁয়া আমার এ জীবনে?
জানবো না নাকি কখনো আমি
এ জীবনে সুখের মানে কি?

সোর্স

qara-xett.png

প্রিয় বন্ধুরা আমার আজকের কবিতা আবৃত্তি আশা করি আপনাদের সকলের ভাল লাগবে।মতামত দিয়ে জানালে ভাল লাগবে। আজ আমি এখানে আমার লেখা শেষ করতেছি।আবার উপস্থিত হব নতুন কোন পোস্ট নিয়ে।সবাই সুস্থ থাকবেন।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


WhatsApp Image 2022-11-03 at 4.38.39 PM.jpeg

আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে।আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি।আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা।আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Ehur2Z3EsVgTD2AcTmkokXePYxgzpSqwnBNBj3ZteFgQGBvoV1Gau6PdZ2iRjGoCbkshRWuRQSfGSpuzhGGAeLA4Vf5U1Hc8iJwwxD89QHRxVn1je1P4CmpDJ3i8T6K3VVLivshpofZcmEc1F66yhadmSAKB5S67TB9CT5ts8F67pFjTnJQ9RnA2Qqq1Qc1.gif

Sort:  
 last year 

আপু এটা সত্যি কথা যে আপনার গানের গলা সত্যি অসাধারণ ৷ আমি তো মন দিয়ে শুনি ৷ তবে মাঝে মধ্যে এখন কবিতা ভালোই লিখছেন ৷ আজকে আপনার আবৃত্তি ৷ কিছু বলার নেই শুধু কষ্ট তো জীবনের বড় একটা অংশ তাই কষ্ট থাকবে ৷

 last year 

অনেক ভালো লাগে ভাইয়া আপনাদের এত প্রশংসা পেয়ে তো এত বেশি অনুপ্রেরণা পেয়ে আরো সুন্দর করে গান গাওয়ার কিংবা কবিতা আবৃত্তি করতে সাহস পাচ্ছি।

 last year 

এর আগে আপনার গান শুনেছি অনেকবার। আপনি যেমন ভালো গান করেন তেমনি ভালো কবিতা আবৃতি করেন। সত্যি আপু আপনার প্রশংসা না করে পারছি না। দারুন ভাবে আপনার নিজের লিখা এই কবিতাটি আবৃত্তি করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপু কবিতা আবৃত্তি করে শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য অনেক খুশি হয়েছি।

 last year 

নিজের লেখা কবিতা আবৃত্তি করেছেন দেখে ভালো লাগলো আপু। কবিতা আবৃত্তি করাটা কিন্তু ভীষণ কঠিন। আপনি যে চেষ্টা করেছেন এটাই ভালো লাগে। বিশেষ করে কবিতার নামটা কিন্তু ভীষণ ভালো লেগেছে। কিন্তু আপু আপনি সুখের উত্তর দিতে পারবেন না দেখছি দুঃখের উত্তরটা দিতে পারবেন। এটা কেমন কথা হলো। তবে আপনার থেকে আবৃত্তি শুনতে পেয়ে ভালো লাগলো।

 last year 

আপু একটা বিষয় খুব খেয়াল করলে দেখবেন সেটা হচ্ছে মানুষের সুখের চেয়ে দুঃখের পরিমাণ বেশি।

 last year 

অসাধারণ আপু, আপনার মিষ্টি কন্ঠে কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে মিষ্টি কন্ঠে কবিতাটি আমাদের মাঝে আবৃত্তি করেছেন। আসলে নিজের লেখা কবিতা আবৃত্তি করা অনুভূতিটা খুবই অন্যরকম। কবিতার প্রতিটি ছন্দ বেশ অসাধারণ হয়েছে। আজকে আপনি খুবই আবেগী একটি কবিতা আমাদের মাঝে আবৃত্তি করেছেন যা খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক ভালো লেগেছে আপনার সুন্দর মতামত পেয়ে আশা করি ভবিষ্যতে আরো সুন্দর আবৃত্তি করার অনুপ্রেরণা যোগাবে।

 last year 

এর আগে আপনার গান শুনেছি অনেকবার। কিন্তু কবিতা আবৃত্তি এই প্রথম শুনলাম। খুব সুন্দর করে আপনার লেখা কবিতাটি আবৃতি করেছেন। শুনে ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কবিতা আবৃতি করে আমাদের শোনানোর জন্য।

 last year 

আপনাদের এত সুন্দর অনুপ্রেরণা পেয়ে সুন্দর সুন্দর গান উপহার দিয়েছি এখন চেষ্টা করতেছি মাঝে মাঝে কবিতা আবৃত্তি করে শোনাব।

 last year (edited)

আপনার স্বরচিত কবিতা কষ্টের জীবন পড়ে,আবৃত্তি শুনে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম আপু।আপনি খুবই সুন্দর করে সহজ সাবলীল ভাষায় কবিতার লাইনগুলো উপস্থাপন করেছেন।নিজের আবেগ কবিতার মাঝে ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর কবিতা পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু কবিতা পড়েছেন সাথে আবৃত্তি ও শুনেছেন অনেক অনুপ্রেরণা দিয়েছেন অনেক ভালো লেগেছে।

 last year 

আপু বেশ ভালো হয়েছে আবৃত্তি। কবিতাটা বেশ ভালো লেগেছে। প্রতিটি লাইন বেশ সুন্দর।আপুর দেখি বেশ ভালো গুন।তবে আপু বেশ ভালো গান করেন।আসলেই সুখের সংজ্ঞা হয় না।ভালো লাগলো।ধন্যবাদ

 last year 

সব তো আপু আপনাদের থেকে শেখা আপনাদের থেকে দেখা আপনাদের দেওয়া অনুপ্রেরণায়।সত্যি আপনারা আমার বাংলা ব্লগে কাজ করতে করতে এত দক্ষ হয়ে উঠেছেন আপনাদের পোস্টগুলো দেখলে মুগ্ধ হয়ে যায়।

 last year 

আপনি ত অনেক সুন্দর কবিতা লিখেন। আজ আবার সেই কবিতা খুব সুন্দরভাবে মিষ্টি কণ্ঠে আবৃত্তি করেছেন। কবিতার কথাগুলো অনেক কষ্টের এবং আপনি অনেক আবেগ দিয়ে আবৃত্তি করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

জি ভাইয়া যে কবিতা গুলো লিখতেছি সে কবিতা গুলো একটা একটা করে আবৃত্তি করব ইনশাল্লাহ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68854.36
ETH 3283.36
USDT 1.00
SBD 2.67