কবিতা আবৃত্তি- 💖"জ্যোৎস্না স্নাত রাত"💖।

in আমার বাংলা ব্লগ10 months ago

আমার বাংলা ব্লগ পরিবারের,

সকল বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আলহামদুলিল্লাহ সৃষ্টিকর্তার অসীম রহমতে আপনাদের দোয়ায় আমিও ভাল আছি। আশা করি সকলের দিন গুলো ভাল যাচ্ছে। আলহামদুলিল্লাহ আমারও বেশ ভাল সময় যাচ্ছে যদিও একটু ব্যস্ত সময় পার করছি। যাক এখন মূল কথায় আসি। প্রতিদিনের মত পোস্টের ধারাবাহিকতায় আজও নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। পোস্টের সৃজনশীলতা বৃদ্ধির জন্য নতুন নতুন পোস্ট শেয়ার করার চেষ্টা করি। আজ যে বিষয়টি নিয়ে আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা আবৃত্তি। আসলে আমি এর আগেও বেশ কয়েক বার কবিতা আবৃত্তি শেয়ার করেছিলাম। আপনাদের কাছ থেকে অনেক ভাল অনুপ্রেরণা পেয়েছি। তাই আজ আবার আরেকটি কবিতা আবৃত্তি নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার আজকের কবিতা আবৃত্তি আপনাদের ভাল লাগবে ।

Add a heading (2).jpg

প্রিয় বন্ধুরা আবৃত্তি করতে আমার অনেক ভালো লাগে। তবে প্র্যাকটিস না থাকলে আবৃত্তি ভাল হয় না। তাই চেষ্টা করি প্র্যাকটিস করে আবৃত্তি করতে। তবে সব সময় সম্ভব হয় না প্র্যাকটিস করার। তাই দিতে ও পারিনা সব সময়। বন্ধুরা মূল কথা হচ্ছে যে চেষ্টা তো করতে হবে। অবশ্যই চেষ্টা করতে করতেই সফলতা আসে। আমার আজকের কবিতা আবৃত্তি আশা করি আপনাদের ভালো লাগবে। আমি যে কবিতা আবৃত্তি আপনাদের সাথে শেয়ার করতেছি সেটা হচ্ছে আমার নিজের লেখা একটি কবিতা "জ্যোৎস্না স্নাত রাত"। কবিতাটি আমি লিখে পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আমার লেখা কবিতাটি আপনাদের সাথে আবৃত্তি করে শেয়ার করে নিচ্ছি। কেমন লেগেছে আমার কবিতা আবৃত্তি বন্ধুরা কমেন্টে জানালে অনেক ভালো লাগবে।

কবিতার কিছু তথ্য


কবিতা"জ্যোৎস্না স্নাত রাত"
আবৃত্তিতেসামশুন নাহার হিরা@samhunnahar
লেখা@samhunnahar
এডিট@samhunnahar


আমার কবিতা আবৃত্তির ভিডিও লিংক


কবিতার কথা

জ্যোৎস্না স্নাত রাত


দিনটি ছিল জ্যোৎস্না স্নাত রাত
মনে হয়েছিল সেদিন চাঁদের আলোতে
ঝরে পড়েছিল অবিরত আলোর রশ্মি
কোন এক নদীর পাড়ে বসে ছিলাম
তুমি আর আমি।

রেখেছিলাম তোমার হাতে আমার হাত
কথা দিয়েছিলে তুমি আমাকে
যাবে না কখনো ছেড়ে
কোন অজানাই কোন দূর দিগন্তে।

কেটেছিল খুব সুন্দর একটি মিষ্টি রাত
কথা হয়েছিল, হয়েছিল আদান প্রদান,
হয়েছিল তোমার সাথে আমার মন বিনিময়
দুজনে মেতে ছিলাম ভালবাসার রঙ্গিন ছোঁয়ায়।

অনেক সুন্দর একটি সময় ছিল
চোখে ছিল রঙ্গিন স্বপ্ন,
ভেবেছিলাম দুজনে পাড়ি দিব জীবন চলার
পথে সুন্দর এক মুহূর্ত নিয়ে।

কিন্তু কোন এক কাল বৈশাখীর হাওয়ায়
সব হয়ে গেল এলোমেলো,
সে কাল বৈশাখীতে তুমি কোথায় হারিয়ে গেলে
তোমাকে আর কখনো পাওয়া হলো না।

কিন্তু কথা এমন ছিল না
কথা ছিল দুজনে একসাথে হারিয়ে যাব
কথা ছিল দুজনে এক সাথে বেঁচে থাকব,
তুমি কথা দিয়ে কথা রাখলে না
তুমি আর ফিরলেনা আমার কাছে।

এখনো আমি অপেক্ষায় থাকি
প্রতিটি জ্যোৎস্না স্নাত রাতে,
যখন ওই দূর আকাশে পূর্ণিমা চাঁদ হয়
তখন সেই দিনের কথা খুব বেশি মনে পড়ে,
মনে পড়ে তোমার আমার সেই
জ্যোৎস্না স্নাত রাতের কথা।

এখনো আমি অপেক্ষায় আছি
তুমি আসবে বলে সেই জ্যোৎস্না স্নাত রাতে,
এখনো আমি বেঁচে আছি সেই স্মৃতি গুলো নিয়ে
আজীবন বেঁচে থাকবো তোমার অপেক্ষায়
হয়তো তুমি ফিরবে কোন এক প্রভাতে।

সমাপ্তি-@samhunnahar

সোর্স

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ আমার ব্লগিং এখানে সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা আবৃত্তি সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB-66.png

Polish_20230713_210902326.png

Sort:  
 10 months ago 

বেশ সুন্দর কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের কবিতা গুলো পড়তে ভীষণ ভালো লাগে । প্রিয়জনের সাথে কাটানো জ্যোৎস্না রাতের অনুভূতি আমাদের মাঝে কবিতার ছন্দে শেয়ার করেছেন । এখনো প্রিয়জনের জন্য অপেক্ষা করছেন ফিরে আসবে বলে। কবিতার এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লাগলো।

এখনো আমি অপেক্ষায় থাকি
প্রতিটি জ্যোৎস্না স্নাত রাতে,
যখন ওই দূর আকাশে পূর্ণিমা চাঁদ হয়
তখন সেই দিনের কথা খুব বেশি মনে পড়ে,
মনে পড়ে তোমার আমার সেই
জ্যোৎস্না স্নাত রাতের কথা।

এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া। আসলে কবিতাটি অনেক আগে লিখেছিলাম। কিন্তু আজকে আবৃত্তি করে শেয়ার করলাম।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা লিখেছেন কবিতাটি আবার বেশ সুন্দরভাবে‌ আমাদের মাঝে আবৃত্তির মাধ্যমে শেয়ার করেছেন। প্রিয়জনের সাথে কাটানো কিছু মুহূর্ত কবিতার ছন্দের মাধ্যমে আপনি বেশ দুর্দান্তভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া নিজের লেখা কবিতা আবৃত্তি করতে চেষ্টা করেছি।

 10 months ago 

বাহ বেশ রোমান্টিক কবিতা লিখেছেন তো, এবং আবৃত্তিটাও খুব চমৎকার ছিল কবিতার প্রতিটা লাইন যেন ভালোবাসার মানুষকে উৎসর্গ করা যায়, আপনার আবৃত্তি এবং লেখা কবিতা দুটোই আমার খুব পছন্দ হয়েছে।

 10 months ago 

চমৎকারভাবে অনুপ্রাণিত করলেন অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 
 10 months ago (edited)

জ্যোৎস্না স্নাত রাত কবিতা টা আমার কাছে খুবই ভালো লেগেছে শুনে। আপনি অনেক সুন্দর করে কবিতা টা আবৃত্তি করেছেন, যার কারণে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে লাইন গুলো মিলিয়ে অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। এত সুন্দর করে কবিতা আবৃত্তি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার কবিতা আবৃত্তি সময় দিয়ে শোনার জন্য।

 10 months ago 

আরে বাহ্ আপনি তো খুবই চমৎকার একটা কবিতা আবৃত্তি করেছেন দেখছি। আপনার কবিতা আবৃত্তি জাস্ট অসাধারণ হয়েছে যা অসম্ভব দারুন ছিল। অনেক সুন্দর অনুভূতি তুলে ধরে এই কবিতাটা লেখা হয়েছে, আর এটি আবৃত্তি করার কারণে আরো বেশি ভালো লেগেছে আমার কাছে। এরকম সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি আশা করছি পরবর্তীতেও শেয়ার করবেন আমাদের মাঝে।

 10 months ago 

এখনথেকে নিজের লেখা কবিতা গুলো আবৃত্তি করার চেষ্টা করব ভাইয়া।

 10 months ago 

অনেক সুন্দর আবৃত্তি করেছেন আপু প্রশংসা করতেই হয়। সত্যি বলতে আপনার কবিতা আবৃত্তি শুনে মনে হচ্ছে একজন প্রফেশনাল কবি কবিতা আবৃত্তি করছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

অনেক ভালো লেগেছে আপনার খুব সুন্দর অনুভূতি পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39