অনুভূতির কবিতা ||💖"জ্যোৎস্না স্নাত রাত"💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবার

শুভ বিকেল সবাইকে


Add a heading (1).jpg

আমি সামশুন নাহার হিরা @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন? আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজ আমি যে ব্লগিং আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আসলে সব কিছু এত সহজ না। যেকোন ধরনের কাজ করতে সাজিয়ে গুছিয়ে একটু সময় এবং ধৈর্যের ব্যাপার। কবিতা লিখতে ও অনেক ভাবতে হয় এবং সময় দিয়ে লিখতে হয়। সকাল থেকে ভাবছি আজ কবিতা লিখতে বসবো। তাই কি কবিতা লিখবো ভাবতে ভাবতে চিন্তা করলাম আজ "জ্যোৎস্না স্নাত রাত" অনুভূতি নিয়ে একটা কবিতা লিখবো। সেই চিন্তা ভাবনা থেকে আমার আজকের এই কবিতা লেখা।

কবিতার বিষয়বস্তুঃ

দুইজন প্রেমিক প্রেমিকা খুব সুন্দর একটি সময় অতিবাহিত করেছিল। একজন আরেকজনের সাথে সুন্দর একটি প্রতিজ্ঞা করেছিল যাতে জীবন চলার পথে একসাথে বেঁচে থাকবে। এবং সুখ দুঃখ ভাগাভাগি করে নিবে। কিন্তু হঠাৎ কোনো এক কাল বৈশাখী ঝড় এসে তাদের সম্পর্কটা এলোমেলো করে দেয়। এভাবে তাদের সুন্দর সম্পর্ক টি নষ্ট হয়ে যায়। চলে যায় একজন এক এক দিকে। কিন্তু অপরজন তাদের সে ভালবাসার মুহূর্তটিকে বুকে ধারণ করে বেঁচে থাকে। এমন কষ্টের কিছু অনুভূতি কবিতার মাধ্যমে আমি তুলে ধরেছি। আসলেই ভালোবাসার গল্পে এমন কিছু ঘটনা ঘটে যায়। যেগুলো সম্পূর্ণ বাস্তব ঘটনা দেখে উপলব্ধি করা যায়। সেই অনুভূতি গুলো আমি আজ কবিতার মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করি আমার আজকের কবিতা আপনাদের ভালো লাগবে।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖"জ্যোৎস্না স্নাত রাত"💖


দিনটি ছিল জ্যোৎস্না স্নাত রাত
মনে হয়েছিল সেদিন চাঁদের আলোতে
ঝরে পড়েছিল অবিরত আলোর রশ্মি
কোন এক নদীর পাড়ে বসে ছিলাম
তুমি আর আমি।

রেখেছিলাম তোমার হাতে আমার হাত
কথা দিয়েছিলে তুমি আমাকে
যাবে না কখনো ছেড়ে
কোন অজানাই কোন দূর দিগন্তে।

কেটেছিল খুব সুন্দর একটি মিষ্টি রাত
কথা হয়েছিল, হয়েছিল আদান প্রদান,
হয়েছিল তোমার সাথে আমার মন বিনিময়
দুজনে মেতে ছিলাম ভালবাসার রঙ্গিন ছোঁয়ায়।

অনেক সুন্দর একটি সময় ছিল
চোখে ছিল রঙ্গিন স্বপ্ন,
ভেবেছিলাম দুজনে পাড়ি দিব জীবন চলার
পথে সুন্দর এক মুহূর্ত নিয়ে।

কিন্তু কোন এক কাল বৈশাখীর হাওয়ায়
সব হয়ে গেল এলোমেলো,
সে কাল বৈশাখীতে তুমি কোথায় হারিয়ে গেলে
তোমাকে আর কখনো পাওয়া হলো না।

কিন্তু কথা এমন ছিল না
কথা ছিল দুজনে একসাথে হারিয়ে যাব
কথা ছিল দুজনে এক সাথে বেঁচে থাকব,
তুমি কথা দিয়ে কথা রাখলে না
তুমি আর ফিরলেনা আমার কাছে।

এখনো আমি অপেক্ষায় থাকি
প্রতিটি জ্যোৎস্না স্নাত রাতে,
যখন ওই দূর আকাশে পূর্ণিমা চাঁদ হয়
তখন সেই দিনের কথা খুব বেশি মনে পড়ে,
মনে পড়ে তোমার আমার সেই
জ্যোৎস্না স্নাত রাতের কথা।

এখনো আমি অপেক্ষায় আছি
তুমি আসবে বলে সেই জ্যোৎস্না স্নাত রাতে,
এখনো আমি বেঁচে আছি সেই স্মৃতি গুলো নিয়ে
আজীবন বেঁচে থাকবো তোমার অপেক্ষায়
হয়তো তুমি ফিরবে কোন এক প্রভাতে।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Polish_20230713_210902326.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার কবিতার প্রত্যেকটা লাইন বেশ ভালো ছিল। আপনার লেখা এই কবিতাটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলে যখন দুজন ভালোবাসার মানুষ আলাদা হয়ে যায় তখন অনেক কষ্ট হয়। এই কবিতার মাধ্যমে অনেক সুন্দর করে আপনি বিষয়টা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার লেখা কবিতা।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু কবিতাটি পড়ে অনুভূতি প্রকাশ করার জন্য।

 11 months ago 

কোন এক নদীর পাড়ে বসে ছিলাম
তুমি আর আমি।

কবিতার এই দুইটা লাইন পড়েই প্রিয় মানুষটাকে নিয়ে এমন মুহূর্ত কাটাতে ইচ্ছে করছে। বেশ ভালো লিখেছেন আপনার জন্য শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কবিতাটি ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 11 months ago 

আপনি দারুণ একটা কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।আসলে কবিতা লেখতে গেলে সময় এবং ধৈর্যের ব্যাপার লাগে। আপনার কবিতা পড়ে আমার এক বন্ধুর কথা মনে পরে গেলো।তার জীবনে এই কবিতার মিল রয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া নিরব পরিবেশে শান্ত মনে লিখতে হয় কবিতা।

 11 months ago 

পুরাই অসাধারণ আপু! কবিতাটা পড়ে ফিল পেলাম একটা। ভালোবাসার সম্পর্কগুলো যেন মিছে মায়ায় ভরা। কতো স্বপ্ন থাকে এক সাথে বাচাঁর কিন্তু কোনো একসময় চলে যায় সে। কিন্তু তার সাথে কাটানো মুহূর্তগুলো যেন স্মতি হয়ে রয়ে যায়।

 11 months ago 

সব থেকে বেদনাদায়ক হচ্ছে যে সেই স্মৃতিগুলো মনে পড়া।

 11 months ago 
 11 months ago 

আসলে কবিতা লিখতে হলে অনেক ভাবতে হয় এবং কল্পনার জগতে হারিয়ে যেতে হয়। আপনি প্রতি সপ্তাহে চমৎকার সব কবিতা উপহার দিয়ে চলেছেন, যা সত্যিই প্রশংসনীয় কাজ।
আপনার আজকের কবিতাটি আমার দূরদান্ত লেগেছে, বেশ গভীর আবেগ অনুভূতি ছড়িয়ে আছে এই কবিতার মধ্যে।
এগিয়ে যান দোয়া রইল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে অনুপ্রাণিত করেন সত্যি অনেক ভালো লাগে।

 11 months ago 

আপু আপনার কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে আপু ভালোবাসার মানুষকে ছেড়ে কেউ কখনো যেতে চায় না। তবে এমন কাল বৈশাখি ঝড়ে ভালোবাসার মানুষকে আটকানো সত্যি কষ্টের।যাইহোক আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 11 months ago 

আসলে বেশির ভাগ ভালোবাসার ক্ষেত্রে এমনই হয় তবে স্মৃতিগুলো খুব মনে পড়ে।

 11 months ago 

আপু আপনি খুবই সুন্দর এটি অনুভূতির কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কবিতা লিখতে এবং পড়তে দুটোই বেশ ভালো লাগে। আপনার কবিতাটি পড়তে আমার কাছে খুবই ভালো লাগলো। কবিতার প্রতিটি কথায় মন ছোঁয়া। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

কবিতার অনুভূতি গুলো বুঝার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু আপনি প্রেমিক-প্রেমিকা নিয়ে খুবই দারুণ একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি আপনার কবিতাটি পড়ে খুবই চমৎকার লাগলো। আপনার কবিতাটি দারুন হয়েছে আপু আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভালো লাগার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43