ফটোগ্রাফিঃ- প্রাকৃতিক দৃশ্যের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

সবাইকে জুমা মোবারক,

প্রিয় কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা আসসালামু আলাইকুম। আজকের ব্লগিং লিখার শুরুতে আপনারা সবাইকে শুভেচ্ছা ও স্বাগতম জানাচ্ছি। তো বন্ধুরা প্রতিনিয়ত আপনাদের সাথে যুক্ত থাকতে বেশ ভালোই লাগে। শত ব্যস্ততার মাঝেও সময় টুকু বের করে নেওয়ার চেষ্টা করি। কারণ একদিন ব্লগিং করতে না পারলে অনেক বেশি খারাপ লাগে। তাই সময় সুযোগ বের করে আপনাদের সাথে যুক্ত হয়ে যাই ব্লগিংয়ের মাধ্যমে। তাই প্রতিনিয়ত শুক্রবার ছুটির দিন থাকার সত্বেও অনেক ব্যস্ত থাকার সত্বেও হাজির হয়ে যায় কোন এক সময়। সেই সুযোগে আজকে আবার উপস্থিত হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে। আশা করি আমার আজকের ব্লগ আপনাদের সকলের ভালো লাগবে।

f7.jpg

প্রতিনিয়ত আপনাদের সাথে ভিন্ন ভিন্ন ব্লগিং শেয়ার করি। আজকে আপনাদের সাথে প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। তবে ফটোগ্রাফি গুলো আমি এক জায়গা থেকে সংগ্রহ করি নাই। বিভিন্ন সময় করা বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আপনারা অবশ্যই জানেন প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। সেই ঘুরে বেড়ানোর সময় চেষ্টা করি সুন্দর কিছু ফটোগ্রাফি সংগ্রহ করার। যেগুলো নিয়ে পরবর্তীতে আমি আপনাদের সাথে ব্লগিং করতে পারি। সত্যি আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো করতে যেমন ভালো লাগে। তেমনি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো করতেও আর অনেক বেশি ভালো লাগে।

সৃষ্টিকর্তার সৃষ্ঠ এই পৃথিবীতে প্রতিটি জিনিস অনেক সুন্দর। যদি আমরা খুব সুন্দরভাবে উপভোগ করতে পারি। তাহলে চলুন বন্ধুরা আমার আজকের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে আসি—---

f1.jpg

প্রথম যে ফটোগ্রাফি আপনারা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে বার্গী লেক থেকে নেওয়া একটি ফটোগ্রাফি। এই লেক আমার অনেক পছন্দ হয়েছে। এই দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছিল। বলতে পারেন বার্গী লেকের প্রতিটি দৃশ্য খুবই সুন্দর ছিল। এমন মনোরম পরিবেশে সময় কাটাতে ভীষণ ভালো লাগে।

f.jpg

এই সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি টা অবশ্যই আমাদের কক্সবাজার থেকে নেওয়া। যেটা আমাদের এখানে একটি নতুন ব্রিজ উদ্বোধন করা হয়েছে। তো একদিন সেই ব্রিজ দেখতে গিয়েছিলাম পরিবারের সবাইকে নিয়ে। পড়ন্ত বিকেলের ডুবন্ত সূর্যের এমন দৃশ্য অনেক বেশি ভালো লেগেছিল। তাছাড়া প্রচুর মানুষের জ্যাম ছিল। যেহেতু সবাই ব্রিজ দেখতে আসছিল। সেই সুযোগে আমি পড়ন্ত বিকেলের সূর্যাস্তের দৃশ্য গুলো ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

f2.jpg

এই ফটোগ্রাফি টা দেখেন আমার কাছে খুবই ভালো লাগছে। যদিও এই দৃশ্যটি আমি চলন্ত গাড়ি থেকে নিয়েছিলাম। সত্যিই সূর্যের রশ্মি গুলো এবং সাদা মেঘের ভেলা দারুন। সেই সাথে নীল বর্ণের আকাশ অসাধারণ ভালো লাগছিল। এমন পরিবেশে ঘোরাফেরা করতে খুবই ভালো লাগে বন্ধুরা।

f3.jpg

এত সুন্দর পরিবেশের সাথে ঘুরতে অনেক ভালো লাগে। এখানে maximum শেয়ার করা ফটোগ্রাফি গুলো হচ্ছে রাঙ্গামাটিতে ঘোরাঘুরির সময় নেওয়া ফটোগ্রাফি। মুহূর্ত গুলো আমার খুবই ভালো লাগছিল। এই দৃশ্যটি দেখে আমার কাছে খুবই ভালো লেগেছিল। কারণ অনেক বড় একটি লেক। দুই পাশে প্রাকৃতিক দৃশ্য। সেই দ্বীপ গুলোর মধ্যে মানুষের বসবাস। পানির কালার গুলো একদম নীল বর্ণের। তাছাড়া আকাশটাও দেখতে অপরূপ ছিল।

f4.jpg

আপনারা অবশ্যই জানেন রাঙ্গামাটিতে ঝুলন্ত ব্রিজের কথা। এটা হচ্ছে রাঙ্গামাটির মেইন ঝুলন্ত ব্রিজ। যেটাতে হাজার হাজার মানুষের ভিড় ছিল। যদিও আমি যে ফটোগ্রাফিটা শেয়ার করেছি সেটাতে মানুষের সংখ্যা কম ছিল। যখন মানুষ একটু ফাঁকা হয়ে গেছিল তখন আমি ফটোগ্রাফিটা নিয়েছিলাম। এতই ভালো লাগছিল ঝুলন্ত ব্রিজের মধ্যে। উঠে চারপাশের প্রাকৃতিক দৃশ্য গুলো খুব সুন্দরভাবে উপলব্ধি করতে পারছিলাম। দূর থেকে বিভিন্ন দৃশ্য দেখা যাচ্ছিল অনেক ভালো লাগছিল সেই মুহূর্তটি।

f5.jpg

এ দৃশ্য টাতে আপনার একটু লক্ষ্য করবেন তা হচ্ছে প্রাকৃতিক দৃশ্য এবং নীল বর্ণের পানি সেই সাথে সুন্দর একটি বোট ছিল। অবশ্যই এই দৃশ্যটি আমি ঝুলন্ত ব্রিজের পাশ থেকে নিয়েছিলাম। কারণ এখানে যারা ঝুলন্ত ব্রিজ দেখতে আসে তারা অনেকেই বোট দিয়ে লেকের মধ্যে ভ্রমণ করে। তো বন্ধুরা রাঙ্গামাটি এমন একটি জায়গা যেখানে যাবেন সেখানে লেক এবং লেক। বলতে পারেন রাঙ্গামাটি একটি লেকের রাজ্য। আমি যতবার গাড়ি থেকে নেমেছি যত গুলো দর্শনীয় স্থান দেখেছি সব গুলো হচ্ছে লেক কে কেন্দ্র করে।

f6.jpg

এটা হচ্ছে একটি মন্দিরের দৃশ্য। যেটা হচ্ছে রাঙামাটির স্বর্ণমন্দির নামে পরিচিত। আসলে স্বর্ণমন্দির কিনা সেটি আমি সঠিক ভাবে জানিনা। তবে আমার মনে হচ্ছে একটু করেই আমি ধারণা পেয়েছিলাম। তবে সন্দেহ স্বর্ণ মন্দির কিনা। তবে নিশ্চিত না। এই দৃশ্যটি দেখার জন্য অনেক উঁচু পাহাড়ে উঠতে হয়। একটি অনেক উঁচু পাহাড়ের মধ্যে স্থাপন করা হয়েছে এই মন্দিরটা। যেটাতে রাঙ্গামাটির সকল উপজাতিরা এখানে পূজা দিতে চলে আসেন তাদের বিশেষ দিনে।


268712224_305654151337735_1271309276897107472_n.png

আশা করি আমার আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লেগেছে। আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগার মানে হচ্ছে আমার শেয়ার করার সার্থকতা। তো বন্ধুরা আজকে এই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ধন্যবাদ সবাইকে।


ক্যামেরার বিবরণ


ডিভাইসের নামWiko,T3
মডেলW-V770
ফটোগ্রাফার@samhunnahar
ক্যাটাগরিপ্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার সংক্ষিপ্ত পরিচিতি।
আমি সামশুন নাহার হিরা।আমার ইউজার আইডি@samhunnahar।আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি।ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি।তাই আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত।তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Banner_New.png

Steem_Pro.png

Sort:  
 6 months ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি আপু প্রত্যেকটা ফটো দেখার মতো ৷ প্রকৃতির তোলা প্রাকৃতিক দৃশ্যগুলো দারুন ছিল ৷ কক্সবাজার থেকে সূর্যদ্বয়ে ফটোগ্রাফি আবার শেষ স্বর্ন মুর্তি ফটোগ্রাফি সত্যি অসাধারণ ছিল ৷ অসংখ্য ধন্যবাদ আপু দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 5 months ago 

হ্যাঁ কক্সবাজারের ব্রিজ থেকে নেওয়ার সূর্যোদয়ের মুহূর্তটি খুব সুন্দর ছিল ভাইয়া।

 6 months ago 

শুক্রবার ছুটির দিন হওয়ার কারণে ব্যস্ততা অনেক বেশি থাকে। বিভিন্ন জায়গা থেকে করা ফটোগ্রাফি গুলো কিন্তু খুব সুন্দর হয়েছে। বিশেষ করে চলন্ত গাড়ি থেকে যে ফটোগ্রাফিটি করেছেন সেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া রাঙ্গামাটি ঝুলন্ত ব্রিজের পাশ থেকে যে ছবিটি তুলেছেন সেই ছবির পানি আমার কাছে সবুজ কালার লাগলো। আপনার কাছে সামনাসামনি হয়তো নীল লেগেছে। যাইহোক আপু সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে।

 5 months ago 

আসলে আপু ওই জায়গার পানি গুলো একটু নীল বর্ণের। আমার খুব ভালো লেগেছিল পানির দৃশ্য গুলো।

 6 months ago 

প্রাকৃতিকের মাঝে আমাকেও ঘুরতে অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে।সব গুলো ফটোগ্রাফি প্রাকৃতিক ফটোগ্রাফি। ফটোগ্রাফির মাঝে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ঠিক বলছেন আমার কাছেও প্রকৃতির মাঝে ঘুরে বেড়াতে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সত্যিই আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজের ফটোগ্রাফি এবং সূর্যাস্তের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 5 months ago 

রাঙামাটির ঝুলন্ত ব্রিজ দেখতে খুব সুন্দর ছিল আপু।

 6 months ago 

আসলে আপু প্রাকৃতিক দৃশ্যের তুলনা হয় না। আপনার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। সত্যি এমন প্রাকৃতিক দৃশ্য দেখলে মন প্রাণ জুড়ে যায়। আপনার প্রতিটি ফটোগ্রাফি এর পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ভালো লেগেছে আপু। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জানতে পেরে।

 6 months ago 

আপু আজকে আপনি আমাদের মাঝে প্রাকৃতির খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে প্রাকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। সবমিলিয়ে অসাধারণ একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সময় দিয়ে আমার ফটোগ্রাফি পোস্ট দেখার জন্য।

 6 months ago 

প্রকৃতিতে ঘুরে বেড়াতে সবাই কম বেশি পছন্দ করে। আপনি বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন যার বেশি ভাগ রাঙামাটিতে ঘুরতে যাওয়ার।রাঙ্গামাটির ঝুলন্ত ব্রিজটি আসলেই বেশ সুন্দর । আর লেকের চারদিকে সবুজ পাহাড়, দেখতে বেশ ভালো লাগে।প্রকৃতির সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 5 months ago 

রাঙ্গামাটির পরিবেশটি খুবই সুন্দর আপু চারদিকে।

 5 months ago 

আপনি তো বেশ চারপাশ থেকে অসাধারণ কিছু ফটোগ্রাফি করলেন। আমার কাছেও এরকম কোথাও ঘুরতে গেলে ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। কারণ তখন ঘোরাঘুরির পাশাপাশি ফটোগ্রাফিও সুন্দরভাবে করা যায়। আপনার করা আজকের ফটোগ্রাফি গুলো আমার কাছে আরো ভালো লাগলো। আপনি প্রত্যেকটি ফটোগ্রাফির বর্ণনাও খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করলেন। বিশেষ করে প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এমনিতেও আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন দেখলাম।

 5 months ago 

অনেক ভালো লেগেছে আপু আপনি আমার পোস্ট ভালোভাবে দেখলেন। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36