স্বরচিত কবিতা আবৃত্তি-||💖"শুকনো হৃদয়"💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ5 months ago

সবাইকে শুভসকাল বন্ধুরা,

আশা করি আপনারা সকলেই ভাল আছেন। যেহেতু এখন রমজানের দিন সবাই অনেক ব্যস্ততম সময় কাটাচ্ছেন। স্বাভাবিকভাবে আমরা অনেক ব্যস্ততার মধ্যে থাকি। যেহেতু রমজানের দিন তাই আরও একটু ব্যস্ত সময় কাটাতে হয়। সেহরি খাওয়া ইফতার রেডি করা এবং তারাবির নামাজ আদায় করা সবকিছু মিলিয়ে বেশ ব্যস্ততার মধ্যে কাটে। তবুও আলহামদুলিল্লাহ বেশ ভালোই যাচ্ছে দিন গুলো। রহমতের দিনে সৃষ্টিকর্তা সবকিছুই সামলে নেওয়ার সুযোগ করে দেন আমাদেরকে। শত ব্যস্ততার মাঝেও কমিউনিটির কাজ গুলো করে নিতে চেষ্টা করি।

Add a heading.jpg

অনেকদিন হলো কবিতার আবৃত্তি শেয়ার করি না। আজকে আমি নতুন একটি কবিতা আবৃত্তি শেয়ার করব। যদিও কবিতা আবৃত্তি টা আমার নিজের লেখা কবিতা। নিজের লেখা কবিতা গুলো আবৃত্তি করে শেয়ার করতে বেশ ভালই লাগে। যারা কবিতা লিখেন তারাই বুঝতে পারবেন নিজের লেখা কবিতা গুলো যখন আবৃত্তি করা হয় তখন ভীষণ ভালো লাগার কাজ করে। কিন্তু সময় সুযোগ হয়ে উঠে না তাছাড়া কবিতা আবৃত্তি করতে হলে একটু প্র্যাকটিসের দরকার হয়। হঠাৎ করে যখন কবিতা গুলো আবৃত্তি করে শেয়ার করা হয় তখন ভালো ফলাফল পাওয়া যায় না।

যখন বারবার প্র্যাকটিস করা হয় তখন আউটপুট ভালো আসে। বন্ধুরা আমি আজকে যে কবিতা আবৃত্তি শেয়ার করব আমার লেখা কবিতা “শুকনো হৃদয়”। বেশ কিছুদিন আগে আমি কবিতাটি লিখেছিলাম। এই কবিতা লিখে আমি কমিউনিটিতে শেয়ারও করেছিলাম। সত্যি বলতে এতই ভালো লাগে সবাই যখন অনুপ্রাণিত করেন সুন্দর সুন্দর কমেন্টের মাধ্যমে। সব সময় উৎসাহিত হয়ে আবারও নতুন কিছু তৈরি করতে অনেক বেশি আগ্রহ প্রকাশ পাই। তো আজকে চিন্তা করলাম যে একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করি। আশা করি আমার আজকের লেখা কবিতা আবৃত্তি আপনাদের ভালো লাগবে। তাহলে শুরু করা যাক—---------

কবিতার কিছু তথ্য


কবিতা--“শুকনো হৃদয়”
লেখক-সামশুন নাহার হিরা @samhunnahar
-------
কবিতা আবৃত্তিতে@samhunnahar
এডিট@samhunnahar



কবিতা আবৃত্তি শুনতে এখানে ক্লিক করুন


[কবিতার কথা]


আজকাল বড্ড অসহায় লাগে
এই শুকনো হৃদয়ে আর কিছুই ভালো লাগেনা!

শুকনো হৃদয়ে তবু চেষ্টা করি শুকনো হাসি
মন যে বলে তবুও তোমাকে ভালোবাসি!
মনে আমার বড্ড ব্যাথার পাহাড়
কষ্টে ঢাকানো কত বাহার!

আজকাল বড্ড অসহায় লাগে
এই শুকনো হৃদয়ে আর কিছুই ভালো লাগেনা!

ডাইরির পাতায় কিছু লিখতে চেয়েছিলাম,
কিন্তু হাত বাড়ানোর পরে
কিছুই লেখা যায় না।
লিখতে গেলে হাত কাঁপে, হাঁটতে গেলেই পা কাঁপে
এ কেমন বিষন্ন হৃদয়!

আজকাল বড্ড অসহায় লাগে
এই শুকনো হৃদয়ে আর কিছুই ভালো লাগেনা!

জীবনটা আমার সবুজ লবঙ্গের মতো,
যেমন রোদের আগুনে পুড়ে
লাল হয়ে যায় ঠিক তেমন।
শেষ আদ্রতা টুকু আজ শুষ্কতার রূপ নিয়েছে।

আজকাল বড্ড অসহায় লাগে
এই শুকনো হৃদয়ে আর কিছুই ভালো লাগেনা!

নিজেকে বাঁচিয়ে রাখার জন্য যে স্বপ্নগুলো দেখতাম
সেই স্বপ্নগুলো দেখতে আমার এখন বিষন্ন লাগে!
অবিরত ঝরছে হৃদয়ে রক্তক্ষরণ
তবুও এক বুক আশা নিয়ে
আকাশের দিকে তাকিয়ে আছি।

আজকাল বড্ড অসহায় লাগে
এই শুকনো হৃদয়ে আর কিছুই ভালো লাগেনা!

তবুও আশায় বাঁচি,
কখন মেঘ হয়ে আকাশ থেকে বৃষ্টি ঝরবে অবিরত
আমার এই শুকনো হৃদয় ভিজিয়ে দিবে।
নতুন করে সেই শুকনো হৃদয়ে
আবার পূর্ণতা ফিরে পাবে।

ফিরে পাবে সেই হারানো স্মৃতি,
ফিরে পাবে ভালোবাসা।
এই অপেক্ষায় আছি এবং থাকবো।

সোর্স

সমাপ্তি-@samhunnahar

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1Eh2qs4cCyucf3FD7ahStNw2cTHPk2QiaQacbQjJNEWnuhyjY1PXfUUMr27ifyD15nkQhFHksgx6bm9BxYLdCkQDMy8JhQrktZHYy6njdzRU4bQ9b1d2xjCdoVzCDDY85pLPq2s7FhKBwPjpuHdozHaReDxEaFH2aYse13zaqogf9utVshuSban6ex1saRA.png

আজ এখানে আমার কবিতা আবৃত্তি সমাপ্তি করছি। আশা করছি আমার আজকের স্বরচিত কবিতা আবৃত্তি সকলের ভাল লেগেছে। প্রতিনিয়ত চেষ্টা করবো কবিতা আবৃত্তি কভার করে শেয়ার করার। আপনারা সব সময় অনেক উৎসাহ দেন অনেক ভাল লাগে। তাই বার বার যেকোন ক্রিয়েটিভ নিয়ে হাজির হতে অনেক ভাল লাগে। সবাই সুস্থ থাকবেন আর ভাল থাকবেন পরিবারকে নিয়ে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif

আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

Steem_Pro.png

New_Benner_ABB-66.png

Sort:  
 5 months ago 

আপনার কন্ঠে গান কবিতা শুনতে আমার কাছে খুবই ভালো লাগে। আপু আপনি আজকে অনেক সুন্দর ভাবে শুকনো হৃদয় আপনার লেখা কবিতা রিভিউ করেছেন। আপনার কন্ঠ শুনতে অনেক ভালো লাগে। কবিতা লিখে গেয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপু সময় দিয়ে কবিতা আবৃত্তি শোনার জন্য।

 5 months ago 

আপু আপনার কাছ হতে এমন সুন্দর একটি কবিতা আবৃত্তি শুনে কিন্তু মুগ্ধ হয়ে গেলাম। আপনি কিন্তু দারুন সুন্দর কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব ভালো লাগলো আপু। ধন্যবাদ আপু এত সুন্দর করে আবৃত্তি করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু আমার কবিতা আবৃত্তি শুনে ভালো লাগার জন্য।

 5 months ago 

নিচে কবিতা লিখে আবার সেটা নিজে আবৃত্তি করার মধ্যে অন্যরকম আনন্দ রয়েছে। আর এতে নিজের প্রতিভা অনেক বিকৃত হয়। খুব সুন্দর ভাবে আপনি আবৃত্তি করেছেন কবিতাটা। ভালো লাগলো আপু।

 5 months ago 

হ্যাঁ আপু নিজে লিখে আবার আবৃত্তি করতে চেষ্টা করেছি ধন্যবাদ।

 5 months ago 

আমার কাছেও কবিতা আবৃতি শুনতে ভীষণ ভালো লাগে। ঠিক কথা বলেছেন, বারবার প্র্যাকটিস করা হলে সেটার আউটপুট অনেক সুন্দর আসে।আপনি শুকনো হৃদয় কবিতাটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ কণ্ঠে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

একদম ভাইয়া প্র্যাকটিস করতে পারলে ভালো আউটপুট আসে ধন্যবাদ।

 5 months ago 

আপনি এত সুন্দর একটা কবিতা আবৃত্তি করেছেন দেখে পুরোটা শুনতে আমার কাছে খুবই ভালো লেগেছে। শুকনো হৃদয় কবিতাটা অনেক সুন্দর আবৃত্তি করেছেন। আমি কবিতা লিখতে এবং কবিতা পড়তে খুবই পছন্দ করি। আর তেমনি কবিতা আবৃত্তি শুনতেও আমার কাছে খুব ভালো লাগে। সব সময় যদি আপনি কবিতা আবৃত্তি করার চেষ্টা করেন, একসময় আপনি খুব ভালো কবিতা আবৃত্তি করতে পারবেন। এত সুন্দর একটা কবিতা আবৃত্তি করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ধন্যবাদ আপু আপনাকে অনেক বেশি উৎসাহ দিলেন খুশি হয়েছি অনেক।

 5 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি নিজের লেখা কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ‌ নিজের লেখা কবিতা আবৃত্তির মাঝে এক অন্যরকম ভালো লাগা কাজ করে যদিও আমি খুব একটা ভালো কবিতা আবৃত্তি পারি না তবে অন্যের কবিতা আবৃত্তি শুনতে আমার ভালো লাগে। ‌ খুবই চমৎকার ভাবে আপনি কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন,ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমারও বেশ ভালোই লাগছিল যদিও ভালোভাবে উচ্চারণ করতে জানি না কবিতা আবৃত্তির। তারপরও চেষ্টা করেছি।

 5 months ago 

এই ধরনের কবিতাগুলো যখন আবৃত্তি শুনি এতটাই ভালো লাগে যেন কবিতার জগতে নিজেকে হারিয়ে ফেলেছি। অনেক সুন্দর করে আপু আপনি কবিতাটি আবৃত্তি করেছেন। যেখানে যেরকম ভাবে নিজেকে উপস্থাপন দরকার সেটাই আপনি ফুটিয়ে তুলেছেন। অনেক ভালো লাগলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে অনেক অনুপ্রাণিত হলাম আপনার গঠন মূলক মতামত পড়ে।

 5 months ago 

আপু আপনি কিন্তু খুবই সুন্দর কবিতা আবৃত্তি করে থাকেন। আজকে দেখছি শুকনো হৃদয় কবিতাটার আবৃত্তি করেছেন। আপনি নিজের লেখা কবিতা আবৃত্তি করেছেন সত্যি এটা জেনে ভালো লেগেছে। আপনার লেখা কবিতা যেমন সুন্দর হয়, তেমনি কবিতা আবৃত্তি ও খুব দারুণভাবে করেন। নিজের লেখা কবিতাগুলো আবৃত্তি করার মধ্যেও নিশ্চয়ই অন্যরকম অনুভূতি কাজ করে। কবিতাটা ভিন্ন টপিক নিয়ে লিখেছিলেন দেখে বুঝতে পারতেছি। এত সুন্দর করে পুরো কবিতাটার আবৃত্তি করেছেন শুনতে ভালো লেগেছে।

 5 months ago 

ভীষণ ভালো লাগে ভাইয়া নিজের লেখা কবিতা গুলো আবৃত্তি করতে পারলে।

 5 months ago 

একদম ঠিক বলেছেন আপু প্র্যাকটিস না করলে কোন কিছুর ফলাফল ভালো পাওয়া যায় না। তবে আপু আপনার গান যেমন দারুন হয় তেমনি কবিতা আবৃতিও দারুণ হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 5 months ago 

সবকিছুর মধ্যে একটা প্র্যাকটিসের দরকার হয় আপু না হয় ভালো হয় না।

 5 months ago 

আহা! শুকনো হৃদয় কেনো আপু! আপনার থাকবে ভালোবাসার হৃদয়! যাক, আপনার কবিতাটি কিন্তু সুন্দর হয়েছে আপু। কবিতার কথাগুলোও ভালো ছিল। সাথে আবৃত্তিটাও ☘️

 5 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 61123.62
ETH 2642.27
USDT 1.00
SBD 2.59