মুভি রিভিউ || সুড়ঙ্গ

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২০ ভাদ্র মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

০৪ সেপ্টেম্বর, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আমার দেখা চমৎকার একটা মুভি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব আশা করি ভালো লাগবে।


image.png

স্ক্রিনশট নেওয়া হয়েছে


কিছু তথ্য

| পরিচালক | রায়হান রাফি |
| ------------ | ------------ |
| গল্প লেখক | রায়হান রাফি |
| প্রোডাকশন | শাহরিয়ার শাকিল , রেদোয়ান রনি |
| মুক্তির তারিখ |১৬ জুলাই, ২০২৩ |
| চলমান সময় | ২ ঘন্টা ৩৭ মিনিট |
| দেশ| বাংলাদেশ |
| ভাষা | বাংলা |


অভিনয়ে

| আফরান নিশো | তমা মির্জা |
| ------------ | ------------ |
| শহীদুজ্জামান সেলিম | অশোক বেপারী |
|মোস্তফা মনোয়ার |মনির আহমেদ শাকিল |



রিভিউ

প্রথমেই যদি বলি বাংলাদেশের নাটক ইন্ডাস্ট্রির মধ্যে যাকে আমরা বস বলে ডাকি আফরান নিশু এতদিন নাটক করেছে ওয়েব সিরিজ করেছে এখন তাকে আমরা মুভিতে দেখতে পাচ্ছি। অলরেডি তার অনেক বড় একটা ফ্যান ফলোয়িং রয়েছে।

এই অডিয়েন্স গুলো কিন্তু খুবই আগ্রহের সাথে এবং সুড়ঙ্গড় মুভির জন্য বেশ ভালো একটা সাপোর্ট করেছে, আমরা সবাই খুব আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিলাম, মুভিটা আপনাকে নিরাশ করবে না অডিয়েন্স যে পরিমাণ আগ্রহ দেখিয়েছেন আশা করি আপনার আফরান নিশু সেটা চমৎকার ভাবে মিটানোর চেষ্টা করেছেন।

মুভির প্রথমেই যে জিনিসটা আপনার চোখে পড়বে এটা হচ্ছে চমৎকার লোকেশন সেট-প্ল্যান , কালার লাইটিং অর্থাৎ আমি জানিনা এখানে কি ক্যামেরা ব্যবহার করা হয়েছে, হয়তোবা গুগল করলে ক্যামেরা নাম জানা যাবে, তবে ক্যামেরাম্যানের অনেক বড় একটা ভূমিকা এখানে রয়েছে।

আফরান নিশু যে আসলে গ্রামের প্রত্যন্ত এলাকার একজন ইলেকট্রিশিয়ান , মাসুদ প্রেমে পড়ে বিয়ে করে কিন্তু যাকে বিয়ে করে তার অনেক চাহিদা, তার অনেক শখ অনেক ইচ্ছা। মূলত তার শখ পূরণ করার জন্য মাসুদ বিদেশে যায়। এখানে খালি একটা বোল্ড ক্যারেক্টার তৈরি করে তামাম মির্জা, স্বামীর অগোচরে স্বামীর বন্ধুর সাথে তার একটা সম্পর্ক হয়ে যায়, টাকার জন্য তার বউ চলে যায়, সেখান থেকে মূলত পাগল হয়ে মাসুদ শর্টকাটে কিভাবে টাকা ইনকাম করা যায় এটার জন্য পাগল হয়ে যায়।

অবশেষে সে মাটির নিচে সুরঙ্গ করে ব্যাংক পর্যন্ত চলে যায় যেখান থেকে সে শর্টকাটে অনেক অনেক টাকার মালিক হবে এবং সে তার বউয়ের চাহিদা মেটাতে পারবে বা তার বউকে ফিরিয়ে আনতে পারবে মূলত এটাই হচ্ছে পুরো মুভিটার একটা থিম।

২০১৪ সালে কিশোরগঞ্জের সোনালী ব্যাংক ডাকাতি হয়েছিল যেখানে চুরি করা হয়েছিল ১৬ কোটি টাকার বেশি, সেখানেও একটা ক্যারেক্টার দেখা যায় যে কিনা সুরঙ্গ করতে করতে ব্যাংক পর্যন্ত পৌঁছে যায় এবং সেখান থেকে টাকা চুরি করে।

অর্থাৎ আমরা বুঝতে পারি ২০১৪ সালের সেই সুরঙ্গটাই আমরা মুভি আকারে দেখতে পাচ্ছি ২০২৩ সালের, এই ঘটনা পর ভিত্তি করে আরও একটা মুভি হয়েছিল যাইহোক এখানে একটু ক্রিটিভিটি ছিল ব্যাংক ডাকাতি করার অনেকগুলো কারণ থাকতে পারতো তবে এখানে দেখানো হয়েছিল একটা মেয়ের কারণে তাকে বাধ্য হয়ে চুরিটা করতে হয়।
গল্পটা আপনাকে বোরিং সময় কাটাতে দিবে না প্রথমদিকে একটা রোমান্টিক অনুভূতি নিয়ে আসবে, মাঝে মাঝেই গানের একটা ব্যাকগ্রাউন্ড থাকবে যেটা আপনার মনকে সহজ করে দেবেন, ওই একই গান স্লো মোশনে দুঃখের ক্ষেত্রে ব্যবহার করা হয়।

গল্পটা খুব বেশি লেন্ডি হবে না এবং আপনি খুব সহজেই ঘটনার মধ্যে ঢুকে যেতে পারবেন, অভিনয় ছিল দুর্দান্ত এজন্য আপনি গল্পের সাথে খুব বেশি কানেক্টেড হবেন। তবে প্রথম দিকে একজন দর্শকের মনে যে পরিমাণ আগ্রহ উত্তেজনা তৈরি করবেন শেষের দিকে এসে খানিকটা নরমাল হয়ে যাবে, অর্থাৎ প্রথমদিকে আপনার মধ্যে যে একটা উত্তেজনা কাজ করবেন শেষের কয়েক মিনিটে একশনটা একটু কমে যাবে।

Screenshot_1.png

Screenshot_2.png

Screenshot_3.png

Screenshot_5.png

Screenshot_6.png

Screenshot_7.png

Screenshot_8.png

স্ক্রিনশট নেওয়া হয়েছে


মুভির প্রথম কয়েক মিনিটের মধ্যেই আপনার মন জয় করে নিবেন, মনে হবে বেশ ভালো একটা সময় কাটবে কারণ প্রথম থেকেই গল্পের ইন্টারেস্টিং জিনিসটা শুরু হয়ে যায়, তবে কিছু খারাপ দিক রয়েছে অবশ্য। মুভির মধ্যে কোন রেস্ট্রিকশন ছিল না, অর্থাৎ মুভি কারা দেখতে পারবে বা কাদের জন্য এই মুভি না। আমি মনে করি ১৭+ এর উপরে মানুষের জন্য এই মুভিটা, কারণ এখানে বেশ অনেকগুলো সিন রয়েছে যেগুলো আসলে কম বয়সীদের জন্য নয়।

এটা একটা সত্য ঘটনার উপর ভিত্তি করে চুরি করার একটা কারণ ডিরেক্টর তৈরি করেছে, বাস্তবে চুরি করার কারণ হয়তো এরকম ছিল না। তবে বেশ ভালো একটা ব্যাখ্যা দেয়া হয়েছে। সিনেমাটিক ভিউ, গল্প, অভিনয় এবং ক্যারেক্টারগুলো আপনার খুব ভালো লাগবে। অনায়াসেই আমি এই মুভিটাকে ২০২৩ সালে আমার দেখা বেস্ট মুভির তালিকায় নিয়ে আসতে পারি এবং সবকিছুর উপর ভিত্তি করে আমি এই মুভির মার্ক দিতে পারি ৯/১০ অর্থাৎ আপনি এখানে ইমোশন পাবেন, ড্রামা পাবেন, কমেডি পাবেন, থ্রিলার পাবেন, রোমান্টিক পাবেন সবকিছুর একটা চমৎকার কম্বিনেশন রয়েছে এই মুভির মধ্যে।
এই মুভির টেইলার ভিডিও

মুভি ট্রেলের ভিডিওটাই অসাধারণ আপনার মুভিটা দেখার আগ্রহ কয়েকগুন বাড়িয়ে দেবে।



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  
 11 months ago 

সুরঙ্গ মুভিটা নিয়ে বেশ হইচই পরে গিয়েছিল। দেখারও বেশ ইচ্ছা ছিল। আপনার আজকের রিভিউ পড়ে বেশ কিছুটা আইডিয়া পেলাম ভাইয়া। কিছু কিছু মানুষ অন্যের উপরে প্রতিশোধ নিতে গিয়ে নিজেরই বিপদ ডেকে আনে। সিনেমার কাহিনীর সাথে এই সিনেমার সম্পর্কে আরো অনেক তথ্য দিয়েছেন আপনি। যা পড়ে আসলেই ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর ভাবে উপস্থাপনের জন্য।

 11 months ago 

২০১৪ সালের ওই ঘটনাটার উপর ভিত্তি করে একটা মুভি তৈরি করা হয়েছিল ২০২৩এ এসে ওই ঘটনার উপর ভিত্তি করে এই মুভিটা তৈরি করা হয়েছে, বাংলাদেশে এবং কলকাতায় এই মুভিটা নিয়ে অনেক কথা হয়েছে তাই এরকম একটা মুভি রিভিউ করা থেকে আর বিরত থাকতে পারলাম না।

 11 months ago 

আমিও সুড়ঙ্গ মুভি দেখেছি। আমি আপনার নিশোর অনেক বড় একজন ভক্ত। আফরান নিশোর প্রতিটি নাটক ও সিরিজ আমি দেখেছি। আপনি বেশ চমৎকারভাবে সুড়ঙ্গ মুভিটি রিভিউ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে সুড়ঙ্গ মুভি রিভিউ করার জন্য।

 11 months ago 

এই মুভির প্রত্যেকটা ক্যারেক্টারিফ চমৎকার অভিনয় করেছেন, এরকম চমৎকার একটা মুভি দেখেছি রিভিউ না করলে কি আর হয়, তাই ছোট ছোট বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করেছেন।

 11 months ago 

আমার এখনো সুরঙ্গ মুভিটি দেখার সুযোগ হয়ে ওঠেনি।আপনি খুব সুন্দরভাবে সুরঙ্গ মুভিটির রিভিউ আমাদের মাঝে শেয়ার করলেন।সুরঙ্গ মুভিটির মূল বিষয়বস্ত আমাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছেন।ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমিও বেশ অনেকদিন আগে ডাউনলোড করেছিলাম দেখা হয়ে ওঠেনি, অনেকগুলো মুভির লিস্টে যখন হঠাৎ করে এটা ক্লিক করলাম এক মিনিটেই ভালো লেগে গেল তাই পুরোটাই দেখলাম।

 11 months ago 

সুড়ঙ্গ মুভিটা এখনো দেখা হয়নি তবে শুনেছি এর কাহিনী খুবই সুন্দর। আপনার রিভিউ পড়ে অনেক ভালো লাগলো। মনে হচ্ছে এবার এই মুভি দেখতেই হবে। মাঝে মাঝে এমন কিছু মুভি থাকে তার কাহিনী বাস্তবের সাথে মিলে যায়। ধন্যবাদ এত সুন্দর মুভি রিভিউ দেওয়ার জন্য।

 11 months ago 

অবশ্যই দেখতে পারেন কারণ মুভিটা আপনার ভালো লাগবে এতটুক গ্যারান্টি দিতে পারি, তবে আমার সতর্কবার্তাটা অবশ্যই দেখে নিবেন, মুভিটা কিন্তু সবার জন্য নয় তাই যদিও মুভিতে কোন উল্লেখ করা নেই।

 11 months ago 

সুড়ঙ্গ মুভিটাকে আপনি এত সুন্দর করে রিভিউ করেছেন যে আপনাকে বলে বোঝাতে পারবো না। যদিও আমি সুড়ঙ্গ মুভিটি দেখিনি তবে আপনার রিভিউ পরে দেখার খুব ইচ্ছে করছে। সত্যি ভাই চমৎকার লিখেছেন। আপনার লেখা গুলো পরলে যে কেউ সুড়ঙ্গ মুভিটি দেখতে চাইবে। আরফান নিশোর অভিনয় আমার কাছে সত্যি ভীষণ ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া চমৎকার একটি রিভিউ করার জন্য।

 11 months ago 

মূলত আমি ঘটনাকে উল্লেখ না করে চেষ্টা করেছি আমার ওপেনিয়ন টা দেয়ার, এজন্য বেশ সময় নিয়ে গুছিয়ে চেষ্টা করেছি আমি যদি এটা রিভিউ করতাম তাহলে কিভাবে উপস্থাপন করতাম ঠিক তেমনটাই উল্লেখ করেছি। আর চমৎকার একটা গল্প এবং চমৎকার চমৎকার ক্যারেক্টারে রিভিউ না করে পারলাম না।

 11 months ago 

বেশ সমালোচনা, আলোচনা হয়েছে মুভিটা নিয়ে। বাংলাদেশে আফরান নিশোর ফ্যান ফলোয়ার্সও অনেক। প্রথম মুভিতেই বলতে গেলে বাজিমাত! মুভিটা দেখা হয়নি তবে যা বুঝলাম শেষের দিকের ফিনিশিংটা আরও ভালো হওয়ার দরকার ছিল।

 11 months ago 

আমি বলব না ফিনিশিংটা ভালো হয়নি, তবে প্রথমদিকে যে একটা মানুষের দুজনে ছিল, শেষের দিকে ওই উত্তেজনা টা একটু কমে গেছে একটা এভারেজ হয়ে গেল।

 11 months ago 

আসলে আমি বাংলা ছবি দেখি না। তবে প্রায় সময় বাংলা নাটক দেখে থাকি। আজ আপনি সুড়ঙ্গ মুভি রিভিউ করেছেন। এই মুভিটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম বেশ নিউজ হইছে। আপনার মুভি রিভিউ পড়ে খুব ভালো লাগলো। আপনার মুভি রিভিউ উপস্থাপন বেশ দুর্দান্ত হয়েছে। মুভি রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

অনেকটা রিসার্চ করার পরেই রিভিউ করেছে, কারণ মুভি তো অনেক দেখা হয় সবগুলো তো আর রিভিউ করে না। আমিও বাংলা ছবি দেখি না তবে আমার মনে হয় এটা মুভি হলেও আপনি ওয়েব সিরিজের একটা রোমাঞ্চকর ফিলিংস পাবেন।

 11 months ago 

এই বছরে সুড়ঙ্গ নিয়ে যেরকম হাইপ উঠেছিল বাংলাদেশের কোনো মুভি নিয়ে এইরকম হাইপ আমি আগে দেখিনি। এটা শুনেছিলাম সুড়ঙ্গ কেটে ব‍্যাংক ডাকাতির পটভূমির উপর ভিওি করেই রায়হান রাফি সিনেমা টা তৈরি করেছে। তবে এই সিনেমা টা আরেকটা শিক্ষা দেয় যে ভালোবাসার মানুষ বিশ্বাসের অমর্যাদা করলে তার পরিণাম কতটা ভয়াবহ হতে পারে। সবমিলিয়ে চমৎকার রিভিউ দিয়েছেন।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার লাস্টের কথাটা খুব ভালো লেগেছে, এখানে কিন্তু মর্যাদার একটা বিষয় উল্লেখ করা হয়েছে বিশ্বাসঘাতকতা করলে মানুষ কতটা নিষ্ঠুর হয়ে যেতে পারে এটাও কিন্তু দেখানো হয়েছে।

নিশো ভাইয়া চমৎকার একটি ছবির রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ছবিটি আমি দেখেনি। পরবর্তীতে একবার দেখার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 11 months ago 

যখন দেখবেন আশা করি ভালো একটা সময় কাটবেন, চমৎকার একটা গল্প এবং ক্যারেক্টার এর মধ্যে আপনি হারিয়ে যাবেন, দেখতে পারেন নিরাশ হবেন না এতটুকু বলতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45