পরিচিতি পর্ব || "আমার বাংলা ব্লগ" এর মাঝে , আমার ১ম পোষ্ট।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

কিছু কথা


সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন, আমিও ভালো আছি।

অনেকদিন যাবত এই কমিউনিটির উপর একটা আকর্ষণ অনুভব করছি । কারণটা বোধহয় কমিউনিটির এত সুন্দর একটি নাম। একজন বাঙালি তার মাতৃভাষাকে কতটা ভালোবাসতে পারে সেটা বোধহয় এ কমিউনিটির মাধ্যমেই তুলে ধরা সম্ভব।

যেদিন প্রথম এই প্লাটফর্মে সাথে আমার পরিচয় হয়, সেদিন নিজেকে বড় অসহায় মনে হয়েছিল। শত বিদেশি ভাষার মাঝখানে আমি যেন খুঁজেছিলাম আমার মাতৃভাষাকে।

এই প্লাটফর্মে ছিলনা আমার মাতৃভাষার কোন চিহ্ন অবশেষ। বিদেশি ভাষা কোনদিন এই আমাকে আকর্ষণ করতে পারেন, তাই নিজের অজান্তেই বাংলা ভাষায় পোস্ট করা শুরু করি।

হয়তো বাংলা ভাষায় লেখা যায় ঠিকই, তবে বাংলা ভাষাকে সম্মান প্রদর্শন করে, আমার মাতৃভাষাকে এই প্লাটফর্মে একটি সম্মান মুলক পদে নিয়ে যেতে পারে এই কমিউনিটি।


পরিচিতি পর্ব


1629796831426-01.jpeg


আমার নাম সাজ্জাদ সোহান। আমার বাড়ি ঢাকাতে, এখানে আমার জন্ম ছোট থেকে এখানেই বেড়ে ওঠা। ছোটবেলা আমাদের এলাকার স্বনামধন্য একটি সরকারি স্কুল থেকে এসএসসি পাস করেছি।

তারপর তারপর টেক্সটাইলের উপর ইঞ্জিনিয়ারিং করার জন্য একটি প্রাইভেট কলেজে ভর্তি হই।


1623603096342-01 - Copy.jpeg


কলেজ জীবন শেষ করার পর পরই পুরো বিশ্বজুড়ে করোনা মহামারী শুরু হয়। তাই আর ভার্সিটিতে ভর্তি হয়ে ক্লাস করার সুযোগ হয়নি।


পড়াশোনার পাশাপাশি আমি গান করতে ভালোবাসি, গান শুনতে ভালবাসি, টুকটাক লেখালেখি করি, আমি ঘুরতে ভীষণ ভালোবাসি ।


IMG_9960 - Copy.JPG

বরাবরই আমি একজন শান্ত প্রকৃতির মানুষ। একা একা থাকতে পছন্দ করি।
নিজেকে সময় দিতে আমি ভীষণ রকমের ভালোবাসি।


সংগঠন


আজ থেকে পাঁচ বছর আগে আমি এবং আমার কিছু বন্ধু মিলে একটি সংগঠন তৈরি করি। যার নাম আমরা দিয়েছিলাম সেবার প্রত্যয়। আমার বন্ধুবান্ধবের মধ্যে মানুষকে সাহায্য করার একটি প্রবণতা রয়েছে। আমরা মানুষকে অর্থ দিয়ে কিংবা খাবার দিয়ে অথবা সেবা প্রদান করে থাকে। এভাবেই শুরু হয়েছিল আমাদের সেবার প্রত্যয় এর পথ চলা।


IMG_20210430_191808.jpg


আমরা মূলত বছরে দুই থেকে তিনটি প্রজেক্ট করে থাকে।
তার মধ্যে একটি হলো ইফতার বিতরণ এবং ঈদ বস্ত্র বিতরণ
শীতকালীন সময় শীতবস্ত্র বিতরণ এবং কম্বল বিতরণ
এবং সারা বছর রক্তদান কর্মসূচি অব্যাহত থাকে।


আমার শখ


কলেজ জীবন থেকেই গানের প্রতি একটা ভালোবাসা কাজ করে। কলেজ জীবনে বন্ধুদের নিয়ে একটা গানের দল করেছিলাম। সেই দলটি বেশিদিন টেকেনি, তবে আমি এখনো গানটাকে ভালোবাসি।


1623407797842-01 - Copy.jpeg


ভালোবাসি ছবি তুলবে, তাই মাঝে মাঝেই ক্যামেরা হাতে কিংবা মোবাইল নিয়ে বের হয়ে যাই প্রকৃতির ছবি তুলতে।


IMG_0445 - Copy.jpg



কৃতিত্ব


পরিশেষে ধন্যবাদ দিতে চাই কমিউনিটির এডমিন @rme এবং মডারেটরদের। নিজের মাতৃভাষাকে তুলে ধরার এত সুন্দর একটি মাধ্যম সৃষ্টি করার জন্য।

খুব দ্রুত এই কমিউনিটি এগিয়ে যাবে এই শুভকামনা দিয়েই শেষ করছি আমার পরিচয় পর্বের আজকের পোস্ট।

ধন্যবাদ সবাইকে


Sort:  
Loading...
 3 years ago 

আপনাকে এই কমিউনিটিতে স্বাগতম ভাই। আশা করি এখানে অংশ গ্রহণের মাধ্যমে মাতৃভাষায় মনের ভাষা প্রকাশ করা মনোবাঞ্ছনা পূর্ণ হবে।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনাকে এই কমিউনিটিতে স্বাগতম ভাই। আশা করি এখানে অংশ গ্রহণের মাধ্যমে মাতৃভাষায় মনের ভাষা প্রকাশ করা মনোবাঞ্ছনা পূর্ণ হবে।

আপনাকে স্বাগতম ভাই

 3 years ago 

ধন্যবাদ ভাই🥰

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম 🥀

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য। চেষ্টা করুন আমাদের সঙ্গেই থাকার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু , আমি চেষ্টা করবো।

 3 years ago 

স্বাগতম

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24