একজোড়া ভালোবাসা || ডিজিটাল আর্ট-(৩৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৫ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

৮লা মে,রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৩৭)

Doraemon.gif

আজকের এই ড্রইং আমি তৈরি করেছি একটি ছবি থেকে ইন্সপায়ার হয়। সেই ছবিটি তৈরি করেছিলেন @bdwomen


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি একটি সাদা লেয়ার তৈরি করলাম, এবং সেখান দিয়ে লাভ তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png

**

আমি এরূপ আরো বেশ কয়েকটি লাভ তৈরি করলাম, ক্রমিক আকারে গুলোকে সাজালাম।


ধাপ-৪

Screenshot_4.png


সবথেকে বড় লাভের উপরে, বৃত্ত বৃত্ত তৈরি করতে থাকলাম এটিকে আমি একটি ফুল হিসেবে প্রকাশ করব।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমি পুরো ফুলটিকে সম্পূর্ণভাবে তৈরি করতে পেরেছি এবং কিছু ডিজাইন তৈরি করে দিয়েছি।


ধাপ-৬

Screenshot_6.png


এইবার আমি নীচের অংশে ফুল এবং বেশ কয়েকটি পাতা তৈরি করার পরিকল্পনা করছি।


ধাপ-৭

Screenshot_7.png


** আমার ফুল আঁকা শেষ এরপর আমি কিছু অতিরিক্ত ডিজাইন তৈরি করে দিলাম। যাতে করে আরও বেশি সুন্দর লাগে।**


ধাপ-৮

Screenshot_8.png

Screenshot_9.png

Screenshot_10.png


অনুরূপভাবে আমি আরও বেশ কয়েকটি ফুল এবং অনেকগুলো পাতা তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_11.png


এবার আমি আমার রঙের পর্ব শুরু করলাম এটি আমার খুব ভালো লাগে।


ধাপ-১০

Screenshot_12.png

Screenshot_13.png


এইবার আমি আস্তে আস্তে আমার ফুলগুলোকে বিভিন্ন রঙের সাজাতে থাকি, এবং রংবেরঙের রং ব্যবহার করি।


ধাপ-১১

Screenshot_14.png


আমি এক-একটি ফুল একেক রকম রং ব্যবহার করলাম। মনের মাধুরী মিশিয়ে রংয়ের পর্ব চলতে থাকলো।


ধাপ-১২

Screenshot_15.png


উপরাংশে একটু খালি খালি লাগছিল, আমি আবার আরো কিছু ফুল এবং আরেকটি লাভ তৈরি করেছিলাম।


ধাপ-১৩

Screenshot_17.png


আমার ড্রইং করা শেষের দিকে, এবার আমি এখানে একটি ফ্রেম তৈরি করলাম। ব্যাকগ্রাউন্ড কালার একটি গ্রেডিয়েন্ট ব্যবহার করলাম।


ধাপ-১৪

Screenshot_16.png


ছবিটি সম্পূর্ণভাবে কমপ্লিট করার পর, সিগনেচার স্বরূপ আমি আমার নামটি কে টাইপিং করে দেই এবং সিগনেচার ইফেক্ট ব্যবহার করি।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

love.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আজকের ডিজিটাল আর্ট টি আপনার অন্যান্য আর্টের থেকে কিছুটা অন্যরকম ছিল। প্রথম দেখেই খুব চিনা চিনা লাগছিল আর্ট টি। পরে দেখলাম আপনি আপুর থেকে ইন্সপাইয়ার হয়ে এটি তৈরি করেছেন। আপুর এই আর্টটি আমি দেখেছিলাম।
আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপুর এই ড্রইং দেখে আমার অনেক ভালো লেগেছিল, তারপর আজকের সময় করে পোস্ট করলাম, বেশকিছু মডিফাই এবং কালার কম্বিনেশন এর মাধ্যমে নতুন একটি লুক দিয়ে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টটি বেশ চমৎকার হয়েছে এবং খুবই কালারফুল একটি আর্ট আমাদের উপহার দিয়েছেন। বিশেষ করে ডিজিটাল আর্ট গুলো কালারের কারণে বেশ চমৎকার লাগে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আমারও অনেক ভালো লাগে, একটা সময় সবার আর্ট আমি দেখতাম, তারপর আস্তে আস্তে প্র্যাকটিস করতে করতে মাসের-পর-মাস আজকে আপনাদের সামনে আমিও একজন আর্টিস্ট। এসব অর্জন আপনাদের ভালোবাসার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

পরিশ্রম করলে কি না পাওয়া যায় আর সেটার প্রমান আজকে আপনারএই ডিজিটাল আর্ট গুলো ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ডিজিটাল চিত্র অংকন করেছেন ভাইয়া। ডিজিটাল আর্ট টি আমার কাছে দেখতে অসম্ভব সুন্দর লাগছে। লাল এর মধ্যে সবুজ ও বিভিন্ন রঙের ফুল গুলো দেখতে চমৎকার লাগছে। আপনি বরাবরই অনেক সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেন। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে সাজিয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমার কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। প্রতিনিয়ত মন্তব্যের মাধ্যমে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যে ব্যক্তি ডিজিটাল আর্ট করতে পারে তার জন্য রং তুলির আর্ট করার কোন দরকার মনে হয় না আমার ।আসলে ভাইয়া ডিজিটাল আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে ।জীবন্ত লাগে কেমন যেন ।আপনি আজকের এই ডিজিটাল আর্ট দেখিয়ে মুগ্ধ করে দিলেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া ।এভাবে নতুন নতুন আর্ট নিয়ে অবশ্যই উপস্থিত হবেন।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল, ইনশাল্লাহ চেষ্টা করব নতুন নতুন ড্রইং আপনাদেরকে উপহার দেয়ার জন্য। আমার জন্য দোয়া করবেন।

 2 years ago 

প্রথমে ভেবেছিলাম গল্প জাতীয় কোন পোস্ট আমাদের মাঝে শেয়ার করতে যাচ্ছে কিন্তু পরবর্তীতে মনে হল আপনি তো একজন সিঙ্গার ও ডিজিটাল আর্টিস্ট। তাই টাইটেল টা ভাল করে দেখেই প্রবেশ করলাম আপনার ব্লগ এর মধ্যে। ব্যাছ, হয়ে গেল। দেখে ফেললাম খুবই সুন্দর দুইটা লাভের মধ্য দিয়েই ডিজিটাল আর্ট এর কাজও সম্পন্ন করেছেন।

 2 years ago 

কেন আমার জেনারেল রাইটিং হলে কি পোস্ট দেখতেন না? আমিও একজন রাইটার 😝 আমি বেশ কয়েকটি গল্প লিখেছিলাম কিন্তু কেউ সাড়া দেয়নি তাই এর পরবর্তী পর্বগুলো আমি নিয়ে আসিনি।

 2 years ago 

আপনার আর্টটি চমৎকার হয়েছে। স্টেপ গুলো দেখলে মনে হয় কাজটি বেশ সহজ। কিন্তু করতে গেলে বোঝা যায় কতটা কঠিন। রংয়ের ব্যবহারটা সুন্দর হয়েছে। শুধু রং এর ব্যবহারের জন্য ১২ এবং ১৩ নম্বর ধাপের ভিতরে অনেক পার্থক্য মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

১২ তম ধাপেই ড্রয়িং শেষ করা যেত, কিন্তু আমার মনে হল ব্যাকগ্রাউন্ড কালার তৈরি করব। তাই এখানে প্রথমে আমি একটি ফ্রেম তৈরি করলাম সেখানে গ্রেডিয়েন্ট কালার ব্যবহার করলাম, এবং বাহিরের অংশেও আরেকটি গ্রেডিয়েন্ট কালার ব্যবহার করলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনি @bdwemon আপুর ছবি থেকে ইন্সপায়ার হয়ে যে ডিজিটাল আর্ট করেছেন তা অত্যন্ত চমৎকার হয়েছে। খুবই ভালো লাগছে দেখতে আপনার এই ডিজিটাল আর্ট, এক জোড়া ভালোবাসা। নিঃসন্দেহে আমাদের আপুর চিত্রগুলো বরাবরই যেরকম সুন্দর হয় সেরকম আজ আপনিও তারই ছবি কে ডিজিটাল আর্টে রূপায়িত করে অত্যন্ত সুন্দর করে তুলেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

তার ছবি থেকে ইন্সপায়ার হয় আমার মতো করে আমি আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি, আপনাদের সবার ভালবাসা দেখে আমি মুগ্ধ আপনার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

একজোড়া ভালোবাসা ডিজিটাল আর্ট টি অসাধারণ হয়েছে। আপনি প্রতিনিয়তই খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে থাকেন। ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

যেহেতু আমি এখানে দুইটি হৃদয় ব্যবহার করেছি, সেজন্য আমি একজনা ভালোবাসা টাইটেল দিলাম। অনেকেই ভেবেছিল একটি গল্প কিন্তু এটি আসলে একটি আর্ট, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য এবং মন্তব্য করার জন্য।

 2 years ago 

এভাবেই সব সময় পাশে থাকতে চাই ভাই। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা অবিরাম, খুব ভালো লাগলো আপনার মন্তব্য দেখে।

 2 years ago 

বিডিওমেন আপুর আর্টটিও সুন্দর ছিল। আর ডিজিটাল আর্ট করলে সেটা আরও সুন্দর লাগে। আপনি খুব সুন্দর করে ডিজিটাল আর্টটি করেছেন ভাই। আমার কাছে ভালোই লেগেছে। ধন্যবাদ আপনাকে 😍

 2 years ago 

হ্যাঁ ঠিক বলেছেন আপু অনেক সুন্দর করে ড্রয়িং করেছিল, আমার খুব ভাল লেগেছিল তারাদলে আমি তৈরি করার চেষ্টা করেছি, আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32