কম্পিউটার বিক্রির অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১১ আশ্বিন মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


কম্পিউটার বিক্রির অভিজ্ঞতা

Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage.jpg


এই কম্পিউটারটা ঠিক কত সালে কেনা হয়েছিল তা মনে পড়ছে না, হয়তো ২০১৩ কিংবা ২০১৪ তে হবে হয়তো। তখন আমার কম্পিউটার ছিল না ২০০৪ সালের দিকে আমি কম্পিউটার ব্যবহার করতাম এরপর চোখের সমস্যা হয় এরপর থেকে দীর্ঘ একটা সময় আমি আর কম্পিউটারের ব্যবহার করতাম না। অর্থাৎ দ্বিতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত আমি বেশ ভালো গেম খেলতাম, এরপর একেবারেই ডিপ্লোমা মাঝামাঝি একটা সময় আমার লাইফের দ্বিতীয় কম্পিউটার আসেন যেটা আমার ব্যক্তিগত।

যাইহোক আমার ব্যক্তিগত কম্পিউটারে কয়েক বছর আগেই এই কম্পিউটারটা আমার মামা কিনেছিলাম, হঠাৎই তার মনে হল তার প্রয়োজন সে কোন একটা কাজ শিখবে, কিন্তু সত্যি বলতে কাজ করেছিল কিছু কিনা আমার জানা নেই।


IMG_20230910_215701.jpg

IMG_20230910_215400.jpg


তার কয়েক বছরের মধ্যেই আমার বেশ ভালো একটা কনফিগারেশনের কম্পিউটার চলে আসেন, এমনি তো মামার কম্পিউটার প্রতি আমার তেমন কোনো আকর্ষণ ছিল না পরবর্তীতে আমি নিজেই পেয়ে গেলাম, এই কম্পিউটারটা ইউজ না করতে না করতে অনেকটাই পুরনো হয়ে যায়, এরপর মামা যখন বিদেশে চলে যায় তখন এটা ব্যবহার করার মত কেউ নেই, আর এটা এখন এতই পুরনো হয়ে যায় যেটার ভারি কোন কাজের জন্য ব্যবহার করা সম্ভব নয়।

প্রথমে কাজিনদের দেখলাম কারো কম্পিউটার প্রয়োজন কিনা, ভেবেছিলাম এমনিতেই দিয়ে দেব। যারা একটু বয়সে বড় তারা চাকরি করছে তাদের খুব একটা কম্পিউটারের উপর আকর্ষণ নেই, আর ছোট যারা রয়েছে মূলত যারা গেমস খেলার জন্য কম্পিউটারটা চাচ্ছিল তাদের দিতে পারিনি কারণ এই কম্পিউটারে গেমস খেলার মতো পরিস্থিতি নেই।


IMG_20230910_215646(1).jpg

IMG_20230910_215646.jpg


এরপর অনলাইনে একটা এড দিয়ে দিলাম, facebook মার্কেট প্লেসেই একটা পোস্ট করে দিয়েছিলাম। আমার চ্যাটিং করতে খুবই বিরক্ত লাগে আর দামাদামি করাটা তো আমি কোনদিনই পারিনা। কিন্তু এটা পোস্ট করার পর অনেক অনেক মেসেজ এবং মানুষ দামাদামি করত, আমি কয়েকজনের মধ্যেই একজনকে সিলেক্ট করে নিয়ে যেতে বললাম, এমনিতেই এটা আমার বিক্রি করার প্রয়োজন ছিল তাই খুব বেশি একটা দাম ধরিনি ক্রেতার খুশি মত দাম বলেছে আমি ছেড়ে দিয়েছি।

কম্পিউটারের সাথে একটা সাউন্ড বক্স ছিল, যেহেতু এর থেকে অনেক ভালো সাউন্ড সিস্টেম আমার পার্সোনাল রুমে রয়েছে, আর এই সাউন্ডবক্স কেউ ব্যবহার করবে বলে আমার আর মনে হচ্ছে না তাই এটাও ফ্রি দিয়ে দিয়েছিলাম।


IMG_20230910_215654.jpg


প্রথমে ভেবেছিলাম ছোট ভাইবোন যারা আছে তাদেরকে কম্পিউটার শেখাবো, কিন্তু দেখলাম আসলে কারোরই ঠিক তেমন আগ্রহ নেই, যাইহোক শুধু শুধু নষ্ট না করে কিছু টাকা চলে আসলে ক্ষতি কি।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 11 months ago 

অপ্রয়োজনীয় জিনিস বাসায় ফেলে না রেখে, অল্প দামে বিক্রি করে দেওয়া ভালো। কেউ নিয়ে ব্যবহার করুক। এতে করে যে নিবে তারও উপকার হবে। যাইহোক অনলাইনের মাধ্যমে কম্পিউটার বিক্রি করেছেন, জেনে খুব ভালো লাগলো ভাই। আসলে দামাদামি করতে বিরক্ত লাগে। যাইহোক এতো সুন্দর অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

কেন জানিনা আমি দামাদামি করতে পারিনা, অনেক সময় মনে হচ্ছে আমি হয়তো ঠকে যাচ্ছি কিন্তু তবুও দামাদামি কারা এখনো শিখতে পারলাম না।

 10 months ago 

ভাই আমি ভালো দামাদামি করতে পারি। এই ব্যাপারে আপনাকে স্পেশাল ট্রেইনিং দিতে হবে মনে হচ্ছে 😂। যাইহোক ফিডব্যাক দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

যদি ভাই কোর্সের কোন ব্যবস্থা থাকে আমাকে বলবেন, এ বিষয়টা আমার জানা খুবই দরকার।

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ ভাই বিনামূল্যে কোর্স রয়েছে 😂। যেকোনো সময় চলে আসবেন 😂। বেশ হাসলাম আপনার ফিডব্যাক পড়ে। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

খুব ভালো করেছেন সেল করে দিয়ে। এসব জিনিস ঘরে অযথা পরে থাকলে নষ্ট হয়। আর অনেক মানুষ আছে, যাদের এই সব জিনিস নতুন কেনার সামর্থ থাকে না, কিন্তু তাদের খুব প্রয়োজন। এওন মানুষের উপকারেও আসলো, ঘরে কিছু টাকাও আসলো, ভালো জিনিসটাও অযথা নষ্ট হলো না।

Posted using SteemPro Mobile

 10 months ago 

বেশ অনেকদিন ধরে এমনিতেও করেছিলাম, মামা বিদেশ যাওয়ার আগেও খুব একটা ব্যবহার করত না কারণ প্রয়োজন হতো না। এখন যেহেতু একদম পড়ে থাকবে তাই বিক্রি করে দিলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47