বাণিজ্য মেলায় একদিন || শেষ পর্ব || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

০৯ ই- মার্চ, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি । কিছুদিন আগে যখন বাণিজ্য মেলা হয়েছিল তখন আমি বাণিজ্য মেলায় ঘুরতে গিয়েছিলাম, বাণিজ্য মেলায় ঘুরতে যাওয়া সেটি বর্ণনা করেছিল আপনাদের সামনে, সেখানকার আরো কিছু ছবি এবং ঘটনা আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব আশা করি আপনাদের ভালো লাগবে।


Untitled design (1).png

ক্যানভা প্রো দিয়ে তৈরি করা হয়েছে।


সত্যি বলতে বাণিজ্যমেলায় আমার আশা ছিল অনেক বড় কিছু একটা হবে এখানে, কিন্তু আমার তেমন একটি ভাল লাগছিল না অতিরিক্ত মানুষ গেদারিং করছিল, মেইন স্টলগুলোর মধ্যে মহিলাদের জন্য কাপড় শাড়ি কসমেটিক খেলনাপাতি গুলো ছিল সেগুলো সাধারনত সব জায়গাতেই পাওয়া যায়। তাই হয়তো আমি তেমন কোন আগ্রহ পাচ্ছিলাম না। তবুও ঘুরে ঘুরে দেখছিলাম যেই বিষয়গুলো আমার ভালো লাগছিল সেই বিষয়গুলোকে আজকে আপনাদের সামনে উপস্থাপন করব।


আমার ভালো লাগা জিনিসগুলো

ঘুরাঘুরির পর যখন একটু বাহির দিকে আসলাম তখনই দেখলাম পেছন সাইডে বেশ ভালো কিছু জিনিস রয়েছে। বেশ ঐতিহাসিক কিছু কাপড় তাদের মধ্যে রয়েছে ইন্ডিয়ান কিছু শাড়ি, বিভিন্ন ওয়ালমেট কার্পেট ইত্যাদি ধরনের জিনিস গুলো। এগুলোর কাজ বেশ দারুন ছিল এবং চোখে পড়ার মতো ছিল মনটা কিছুটা খুশি হলো মনের মত কিছু জিনিস দেখতে পারলাম।


IMG_20220115_180250.jpg

IMG_20220115_180255.jpg

IMG_20220115_180307.jpg

IMG_20220115_180310.jpg

https://w3w.co/depths.target.relies


আলোকসজ্জা গুলো আমার কাছে বেশ চমৎকার লাগছিলো পুরো দোকান টা একদম আলোকিত হয়েছিল সব মানুষ যেন এই দোকানের মধ্যে এসে ভিড় করে আছে, সবাই এলোপাথাড়ি ছবি তোলা শুরু করলো অনেকে তো বিভিন্ন ধরনের পোজ দিয়ে ছবি তুলছে কিন্তু এত মানুষের মাঝে তারা যে কিভাবে নিজেদের ছবি তোলে আমি সেটাই জানিনা। আমি মূলত ছবি তোলার উদ্দেশ্যেই এই স্টোর এর মধ্যে এসেছিলাম কিন্তু একচুলও জায়গা ছিলনা তাই যতটুকু চেষ্টা করেছি ততটুকুই আমার ক্যামেরাবন্দি করেছি, তবে এক কথায় বলব এই স্টোর আমার কাছে সব থেকে ভালো লেগেছে।


IMG_20220115_180818.jpg

IMG_20220115_180830.jpg

https://w3w.co/depths.target.relies

দূর থেকে বেশ চমৎকার লাগলো এই স্টলের জিনিসপত্রগুলো, তবে এখানে তেমন লোক ছিল না কারণ হয়তো জিনিসপত্রগুলো অনেকের কাছে আকর্ষণীয় মনে নাও হতে পারে। কারণ এখানে গাড়িতে ব্যবহৃত বিভিন্ন ছোট ছোট পার্টস গুলোকে সাজানো হয়েছে। এখানে আরো ছিল অনেক ধরনের হেলমেট, কিন্তু আমি সেগুলোর ছবি তুলতে পারিনি। কারণ কিছু ব্যবসায়ীরা এখানে দাঁড়িয়ে কথা বলছিল তাই তাদেরকে উপেক্ষা করে আমি তাদের পেছনে ছবিগুলোকে নিতে সক্ষম হয়নি।


IMG_20220115_183842.jpg

IMG_20220115_183851.jpg

IMG_20220115_183901.jpg

IMG_20220115_183829.jpg


এ দোকান গুলো দেখার পর আমরা আবার বাণিজ্যমেলার মেন স্টলগুলোর দিকে যাই। হঠাৎ করে চোখে পড়ল মুক্তিযুদ্ধের জন্য বিশেষ একটি জায়গা তৈরি করা হয়েছে। এখানে মুক্তিযুদ্ধের বিভিন্ন জিনিসপত্র পত্রিকা বই এগুলোকে উপস্থাপন করা হয়েছে। রয়েছে অনেক বড় বড় চিত্র, দেয়ালে দেয়ালে রয়েছে চমৎকার কারুকাজ। বেশ অনেকগুলো বই দেখলাম এই স্টরে।


IMG_20220115_183925.jpg

IMG_20220115_183928.jpg


বইগুলোর এরকম বড় বড় ছবি মাঝখানে রাখা হয়েছে যাতে করে মানুষ আকৃষ্ট হয় এবং বইগুলো পড়ে দেখেন, মজার ব্যাপার হলো এখানে দাঁড়িয়ে মানুষ ছবি তোলার ব্যস্ত, বিভিন্ন রকম পোজ দিয়ে ছবি তোলা শুরু করল সুযোগ পেয়ে মাঝখান থেকে আমি একটি ক্লিক করে চলে আসলাম। কিছু সময় বইগুলো হাতে নিয়ে দেখলাম এবং মনিটরে মুক্তিযুদ্ধের বিভিন্ন জিনিস দেখার ছিল কয়েক মিনিট দাঁড়িয়ে সে গুলোকে উপভোগ করছিলাম।


IMG_20220115_184626.jpg

IMG_20220115_184633.jpg


এই জিনিসটা আমার খুব পছন্দ হয়েছিল কিন্তু দাম ছিল প্রায় ৩ ৪ হাজার টাকার মতো। সাধ্য থাকলে কিনে নিয়ে আসতাম। আলাদিনের চেরাগ বলে কথা, তার ওপর রয়েছে বাহারি রকমের রং কোনটি থেকে সাদা দৈত্য কোনোটি থেকে লাল দৈত্য কোনটি থেকে কালো কোনটি থেকে গোলাপি আবার কোন দিকে নীল দৈত্য বের হতে পারে। ব্যাপারটা আমার কাছে বেশ মজার ছিল।😝😅


IMG_20220115_184653.jpg

IMG_20220115_184744.jpg


হঠাৎ করেই মাক্স ভেদ করে নাকে অসম্ভব রকম সুন্দর একটি গন্ধ আসছিল। তারপরে এগিয়ে যেতে থাকলাম একটি দোকানে দেখলাম পারফিউম এবং আতর রয়েছে। অনেক নাম শুনেছি একটি আতরের যার নাম ছিল উক, এই গাছের কাঠ পোড়ালে বেশ সুন্দর গন্ধ আসে, এই দোকানটিতে সেই জিনিসটাকে দেখলাম প্রথমবার, আমি আগে কখনো এই জিনিসটি দেখিনি।


IMG_20220115_184747.jpg


এখানে রয়েছে আরও বিভিন্ন ধরনের দামী দামী আতর পারফিউম যেগুলো সত্যিই অনেক দামী ছিলাম। ওই উকের গন্ধতেই আমি হারিয়ে গেছি কোন এক জগতে, আমরা সেখানে দাঁড়াতে উনি আরো বেশ কিছু টুকরো আগুন জ্বালিয়ে দিল, এবং আমরাও কিছু পারফিউম দেখলাম আতর দেখলাম তারপর অন্য দিকে হাটতে থাকলাম।


IMG_20220115_185244.jpg

IMG_20220115_185303.jpg

IMG_20220115_185312.jpg

IMG_20220115_185055.jpg

IMG_20220115_185101.jpg


এরপর দেখলাম ছোট ছোট অনেকগুলো খেলনার দোকান রয়েছে এখানে, ভাবলাম ছোটবেলা আমি কিছু খেলনা দিয়ে খেলতাম স্টিলের ছোট ছোট গাড়ি সেগুলো যদি পাই তাহলে কিনে নিয়ে যাব, কিন্তু সেগুলো পেলাম না তার থেকে কিছুটা নিম্নমানের প্লাস্টিক বিলের গাড়ি পেলাম, কৌতূহলবশত দাম জিজ্ঞাসা করলাম। এই ছোট ছোট গাড়ি গুলোর দাম নাকি আড়াইশো টাকা, কতগুলো ৩০০ টাকা ও রয়েছে। আমি বললাম ভাই থাক রেখে দেন গাড়ি কেনা লাগবে না।


IMG_20220115_185126.jpg

IMG_20220115_185137.jpg


তারপর আমরা দেখলাম এখানে ইন্ডিয়ান অনেকগুলো শাল রয়েছে যেগুলো শীতের সময় মেয়েরা ব্যবহার করে থাকে। বেশ চমৎকার এর কারুকাজ। আমারই পছন্দ হয়ে যাচ্ছিল মেয়েরা দেখলে তো পছন্দ করবেই।
আমরা বেশ কয়েকটি দোকান দেখলাম এবং কাপড়ের ডিজাইন গুলো দেখছিলাম, টেক্সটাইলের ছাত্র তো কাপড়ের প্রতি একটু অন্যরকম আগ্রহ রয়েছে বিশেষ করে ডিজাইন গুলো দেখতে ভালো লাগে। বেশ চমৎকার অনেক গুলো শাল শাড়ি এগুলো দেখলাম।


ডিভাইসXiaomi redmi Note 10 Pro Max
লোকেশনhttps://w3w.co/depths.target.relies

এখানেই আমি আমার পোস্ট সমাপ্তি করছি, আজকের পোষ্ট এই পর্যন্তই। আশা করি সকলের ভাল লেগেছে।
এর আগের একটি পর্ব রয়েছে চাইলে সেটিও আপনারা দেখতে পারেন।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

টুইটার লিংক

image.png

 2 years ago 

বর্তমান সময়ে বাংলাদেশের বিভিন্ন এলাকায় বাণিজ্য মেলা হচ্ছে। আমাদের সিরাজগঞ্জ শহরে বাণিজ্য মেলা শুরু হয়েছে। আপনার বাণিজ্যমেলার ছবিগুলো দেখে মনে হচ্ছে আপনি অনেক সুন্দর ভাবে বাণিজ্য মেলায় গিয়ে সময় কাটিয়েছেন।

 2 years ago 

রিভাল একই সময়ে কাটিয়েছিলাম আমরা, আপনি ও আপনার এলাকায় বাণিজ্য মেলা থেকে ঘুরে আসতে পারেন ভালো লাগবে।

বাণিজ্য মেলায় ভালোই মজা করেছেন মনে হয়।অনেক সুন্দর সুন্দর জিনিসপত্র দেখলাম আপনার পোস্টে।চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাই।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32