বাণিজ্য মেলায় একদিন || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২২ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।

০৮ ই- মার্চ, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি । কিছুদিন আগে যখন বাণিজ্য মেলা হয়েছিল তখন আমি বাণিজ্য মেলায় ঘুরতে গিয়েছিলাম, আজ বাণিজ্য মেলায় ঘুরতে যাওয়া সেই দিনটিকে উপস্থাপন করার চেষ্টা করব আশা করি আপনাদের ভালো লাগবে।


Untitled design.png

ক্যানভা প্রো দিয়ে তৈরি করা হয়েছে।


প্রতিবার যখন ঢাকাতে বাণিজ্য মেলা হতো সবাই বাণিজ্য মেলায় ঘুরতে যেতো তবে আমার কখনই বাণিজ্য মেলায় যাওয়ার আগ্রহ ছিল না। কারণ বেশিরভাগ বন্ধুবান্ধবরাই তাদের ফ্যামিলির সাথে যেত তাই আমি খুব একটা আগ্রহ দেখাতাম না, কেউ দ্বিতীয়বার যেতে চাইত না বন্ধুরা মিলে। বলতে গেলে এবার বাণিজ্য মেলা আমার প্রথম যাওয়া, তাও আমার যাওয়ার কোন প্ল্যান ছিল না হঠাৎ বন্ধুরা প্ল্যান করল আমরা একসাথে ড্রাইভ করে বাণিজ্য মেলায় যাব তাই রাজি হয়ে গেলাম। জানি বেশ পুরনো কাহিনী তবে সময়ের কারণে পোস্ট করা হয়নি, আজকে মনে হল সে দিনের ঘটনা গুলো আপনাদের সামনে তুলে ধরা যায়।


বাণিজ্যমেলার প্ল্যান

আমাদের এক বন্ধু বলল আজকে তার বাবা গাড়ি বাসায় রেখেছে তাই আমরা চাইলে গাড়ি দিয়ে কোথাও যেতে পারি। গাড়ি ড্রাইভ করতে পারব বা গাড়ি থাকলে আমি আবার কোথাও যেতে না করি না। কারণ বাসে করে যেতে তেমন একটি ভালো লাগেনা গাড়িতে থাকলে একটু রিল্যাক্স এ যাওয়া যায়। যদিও নিজের গাড়ি কেনার সামর্থ্য নেই, তবুও মনে হয় গাড়ি থাকলে বন্ধুবান্ধবের মধ্যে একটি আনন্দের সৃষ্টি হয় কোথাও যেতে খুব ভালো লাগে।

হঠাৎ দুপুরবেলা আমরা সবাইকে ফোন করলাম কে কে যেতে চায়। প্রথমে তেমন কেউ যেতে চায় না কিন্তু সময়মতো প্রায় সবাই এসে পড়ে। আমরা পাঁচজন হয়ে যাই, আমরা বিকেলবেলায় রওনা দিয়ে দিলাম।


বাণিজ্য মেলা
IMG_20220115_162303.jpgIMG_20220115_162257.jpg

https://w3w.co/chip.dried.hospitals


গাড়িতে বসে অপেক্ষা করছিলাম বাকি বন্ধুরা কখন আসবে, যখন সবাই এসে পড়ল আমরা রওনা দেয়া শুরু করলাম। আমাদের এলাকা থেকে ৩০০ ফিট রোড খুবই কাছে, কয়েকটি গলি পেরিয়ে এবং রিক্সার ফাঁক দিয়ে আমরা উঠে গেলাম ৩০০ ফিট রোড। একটা সময় খুব সুন্দর ছিল এই রোড। মানুষ এই খানে ঘুরতে আসো, দেখা যেত অনেক দামি দামি গাড়ি এবং মোটরসাইকেল। কালের পরিবর্তনে রাস্তাটি এখন খারাপ হয়ে গেছে যা মেরামতের কাজ চলছে তাই এখন এখানে প্রচুর ধুলাবালি।


IMG_20220115_164720.jpgIMG_20220115_164726.jpg

https://w3w.co/telephoto.energy.boost


আমরা জ্যামের মধ্যে এবং ধুলাবালি সাথে যুদ্ধ করতে করতে আমাদের গন্তব্যর দিকে এগোতে থাকলাম, এটি খানিকটা ঢাকার বাহিরে পড়ে যায়, ঢাকা এবং নারায়ণগঞ্জের একটি সীমানা এই অংশ, অবশেষে আমরা আমাদের গন্তব্য স্থানে পৌঁছাতে পারলাম।


IMG_20220115_172504.jpg

https://w3w.co/bumps.inflamed.paddlers


আমরা যদি বিকাশের মাধ্যমে অনলাইন পেমেন্ট করি তাহলে 50% ছাড় থাকবে। কিন্তু আশ্চর্যের বিষয় হলো এখানে অনেক মানুষ লাইন ধরে আছে কিন্তু বিকাশ পেমেন্ট বন্ধ আছে। কিছু সময় আমরা অপেক্ষা করলাম তারপরে বাধ্য হয়ে টিকেট কাউন্টার থেকে টিকিট কিনলাম। টিকেট হাতে পাওয়ার পরেই বিকাশ পেমেন্ট চালু হয়ে যায় আমাদের কপাল খারাপ ছিল।


IMG_20220115_173312.jpg

https://w3w.co/bumps.inflamed.paddlers


আমরা পাঁচটা টিকেট কাটলাম এবং প্রত্যেকে নিজ নিজ হাতে টিকেট নিয়ে একাকী ভেতরে ঢোকা শুরু করলাম। আমি এটাই বুঝি না করোনার কারণে আমাদের স্কুল কলেজ ভার্সিটির এগুলো বন্ধ কারণ এখানে আসলে নাকি করোনা হবে, কিন্তু এত বড় একটি মেলা এখানে হাজার হাজার মানুষ আসছে, এখানে কোনো বাধা-বিপত্তি নেই।


IMG_20220115_174508.jpg

IMG_20220115_174510.jpg

IMG_20220115_173633.jpg

https://w3w.co/bumps.inflamed.paddlers


ভেতরে প্রবেশ করে প্রথমে চেষ্টা করলাম পুরো মেলা ঘুরে দেখার জন্য। প্রথমত আমরা কেউই এখানে কোন কিছু কেনার জন্য আসেনি কারণ এখানে প্রচুর পরিমাণ দাম। আমরা কিছু টাকা নিয়ে এসেছিলাম খাওয়া-দাওয়া আনন্দ করার জন্য, বিভিন্ন দোকানগুলো আমরা ঘুরে ঘুরে দেখছিলাম বেশ ভালই দামী দামী জিনিস রয়েছে। অনেক কিছুই ভাল লাগছে আবার অনেক কিছুর মান খুবই কম মনে হচ্ছে, এখানে খাবারের দাম তুলনামূলক অনেকটা বেশি। আমরা বাণিজ্যমেলা পুরোটা ঘুরে দেখার চেষ্টা করছি।


IMG_20220115_183334.jpg

IMG_20220115_183342.jpg

IMG_20220115_183408.jpg

IMG_20220115_183506.jpg

https://w3w.co/bumps.inflamed.paddlers


এখানে অনেক মানুষ মানুষের জন্য হাটা খুবই মুশকিল হয়ে যাচ্ছে। তবু আমরা আস্তে আস্তে সবগুলো দোকান ঘুরে ঘুরে দেখছি এখানে বেশ ভালো ধরনের কাপড় এবং শোপিস রয়েছে, মানুষ এখানে বেশিরভাগ আসে ঘুরতে বা ছবি তোলার জন্য, আমরাও মূলত ঘোড়ার জন্যই এখানে এসেছি।

IMG_20220115_183809.jpg

https://w3w.co/bumps.inflamed.paddlers


সবাই বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে ছবি তুলছে, সে সব জায়গাগুলো একদমই ফাঁকা নেই তাই আমি ছবি তুলতে পারলাম না। মনের কষ্টে এক সাইডে দাঁড়িয়ে আমরা সবাই মিলে একটি সেলফি তুললাম। লাইন ধরে সবাই ছবি তোলার জায়গাগুলো দখল করে রেখেছে তাই আমরা আর গেদারিং সৃষ্টি করলাম না।


IMG_20220115_182547.jpg

IMG_20220115_182524.jpg

এখানের খাবারের মান খুব একটা ভালো বলা যাবে না। কারন অনেক মানুষ তাই বিক্রি হয় অনেক এজন্য খাবারের মান অনেকটাই কম এবং দাম অনেকটা বেশি, অনেক ধাক্কাধাক্কি এবং লাইনে দাঁড়ানোর পর আমরা ম্যাগি নুডুলস খেতে পারলাম, বাকি খাবার আমরা বাইরে গিয়ে কোনো রেস্তোরাঁয় বসে খাবো এখানে এতোটুকুই সমাপ্ত।


IMG_20220115_185436.jpg

IMG_20220115_185439.jpg

শীতের দিন ছিল খুব তাড়াতাড়ি বিকেল শেষ হয়ে যায়, আমার কেন যেন বেশি ভাল লাগছিল না। একা বদ্ধ রুমে থাকতে থাকতে অনেক মানুষ একসাথে দেখলে আমার একটু খারাপ লাগে। কেন জানি আর এখন অতিরিক্ত শব্দ কিংবা হইচই আমার মোটেও ভালো লাগে না, তাই সবাইকে বললাম চল আমরা বাইরে চলে যাই। ততক্ষণে প্রায় সন্ধ্যা হয়ে গেছে।


IMG_20220115_190049.jpg

IMG_20220115_190309.jpg

বাইরে প্রচুর মানুষ কাপলগুলো সেখানে গল্প করছে ছবি তুলছে, সব কাপল দের মধ্যে গুটিকয়েক আমাদের মত বন্ধুবান্ধবরা এখানে এসেছে, বসার কোন জায়গা তোমরা পেলামই না এখানেও যত জায়গার ছবি তোলার মতো রয়েছে সবগুলো বুকিং। তাই আমরা বাহিরেই কিছু সময় হাটাহাটি করলাম।


IMG_20220115_185844.jpg

তারপর সবাইকে বললাম এলাকায় চল আমরা সেখানে খাওয়া-দাওয়া করে তারপর বাসায় যাওয়ার প্ল্যান করলাম। তারপর আমরা আবার আমাদের গাড়িতে চড়ে এলাকার দিকে রওনা হলাম। এলাকায় আসতে আসতে প্রায় রাত নটা বেজে যায়।

তারপর আমরা বাহিরে খাওয়া দাওয়া করলাম আমাদের পছন্দের একটি রেস্তোরাঁতে বসলাম। সেখান থেকে রাতের খাবার শেষ করে আমরা আমাদের বাসায় দিকে রওনা হলাম। এভাবেই কেটেছিল আমার সেদিনের বিকেলের মুহূর্তগুলো। আশা করি আপনাদের ভালো লাগবে। আজ এখানেই আমি আমার পোস্ট শেষ করছি সকলে আমার জন্য দোয়া করবেন।


ডিভাইসXiaomi redmi Note 10 Pro Max
লোকেশনhttps://w3w.co/depths.target.relies






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 
আমিও প্রায় প্রতি বছর বাণিজ্য মেলায় যেতাম এবার যে কোনো কারণবশত যাওয়া হয়নি তবে মেলাকে অনেক বেশি মিস করেছি আজকে আপনাদের ঘুরোঘুরি আপনার পোস্টটি দেখে সেই পুরনো দিনের স্মৃতিগুলো মনে পড়ে গেল বাণিজ্য মেলায় কি কি করেছিলাম কি কি কেনাকাটা করেছিলাম সত্যি সব যেন চোখের সামনে ভেসে উঠলো চমৎকার একটি পোস্ট করেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ♥♥
 2 years ago 

আপনাকেও জানাই অনেক অনেক ধন্যবাদ আমরা পোস্ট দেখার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য, আমার পোস্ট দেখে আপনার ভালো লেগেছে এবং স্মৃতিগুলো মনে পড়ছে এর জন্য সত্যিই আমি অনেক খুশি হয়েছি।

 2 years ago 
যদিও এইবার বানিজ্য মেলায় যাওয়া হয় নাই। তবে আপনার পোস্ট পড়ে অনেল ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে গুছিয়ে সব কিছু উপস্থাপন করেছেন, আমাদের মাঝে। তবে আপনার পোস্টে আমি রাজু আহমেদ ভাইকে মিস করছি। যাইহোক, অনেক সুন্দর মুহুর্ত কাটিয়েছেন।
 2 years ago 

হাহাহা যাক ভাল লাগলো আপনি আমার পোস্ট সম্পূর্ণ পড়েছেন, ওই দিন কোন কারণবশত রাজু ব্যস্ত ছিল তাই আমাদের সাথে যেতে পারেনি।

 2 years ago 

বাণিজ্য মেলার স্থান সরিয়ে নেয়ায় মেলায় যাওয়ার আগ্রহটাই শেষ হয়ে গেছে। আগে ঢাকায় যখন মেলা হতো তখন প্রতি বছরই মেলায় গিয়েছি। বেশ ভালই লাগত মেলায় ঘুরতে কিন্তু এবছর আর যাওয়া হয়নি। যাই হোক মেলায় যাবার সুন্দর একটা অভিজ্ঞতা শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আগে যাওয়া হয়নি তবে এই বছরই আমার প্রথম যাওয়া হয়েছে, কারণ প্রতি বছরই বন্ধুরা আগে চলে যায় ফ্যামিলির সাথে, পরবর্তী তে আর যাওয়ার ইচ্ছে থাকে না কারো তাই আমারও আর যাওয়া হয় না।

 2 years ago 

ভাইয়া,বাণিজ্য মেলায় খুবই সুন্দর সময় কাটিয়েছেন তা আপনার পোষ্টের মাধ্যমে বুঝতে পারছি। আপনার একটি কথা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর তা হচ্ছে বাণিজ্য মেলায় আপনি ঘুরতে গিয়েছেন,কিছু ছবি তুলতে গিয়েছেন,কিন্তু কিছু কেনার উদ্দেশ্য নিয়ে যাননি। কারণ সেখানে প্রচুর দাম। এই ব্যাপারটি আমার কাছে বেশ ভালো লেগেছে। এই কথাটি একদম সত্যি কথা। যাইহোক ভাইয়া, বাণিজ্য মেলায় খুবই আনন্দ উপভোগ করেছেন এবং সেইসাথে অনেক ফটোগ্রাফিও করেছেন আর সেগুলো আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে বোঝা যাচ্ছে আপনি আমার পোস্ট করেছেন, এজন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

এবার বাণিজ্য মেলায় যাওয়ার খুব ইচ্ছা ছিল। যেহেতু পূর্বাচলের ওদিকে হচ্ছে এবার বাণিজ্য মেলা, আমাদের জমির কাছাকাছি। কিন্তু প্রচণ্ড যানজটের কারণে সেখানে যাওয়া হলো না। যাক আপনার প্রশ্নের মাধ্যমে কিছুটা হলেও বাণিজ্য মেলা দেখা হয়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে বাণিজ্যমেলার মুহূর্তগুলো তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ার জন্য।

 2 years ago 

বাণিজ্য মেলায় খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। বাণিজ্য মেলা ঘুরে দেখে অনেক অভিজ্ঞতা অর্জন করেছেন এবং অনেক কিছু উপভোগ করেছেন। খুব অসাধারণ মুহূর্ত কাটিয়েছেন আপনি। ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

প্রথমেই আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই বাণিজ্য মেলায় বন্ধুদের সাথে ঘটে যাওয়া অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আসলে আমি কখনো বাণিজ্য মেলায় যাইনি। বাণিজ্য মেলা যে কেমন হয় সেটা এখনো আমার অজানা। কিন্তু আপনার পোস্ট পড়ে কিছু আন্দাজ করতে পারলাম। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কমেন্ট করে আমার কে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমাদের এদিকে এখন বাণিজ্য মেলা চলছে। তবে একবারও যাওয়া হয়নি এখনো। তবে আজকালের মধ্যেই যাবো। আপনি বাণিজ্য মেলায় গিয়ে খুবই আনন্দ করেছেন এবং বাণিজ্য মেলায় কাটানো আপনার সব মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যে ঘুরে আসতে পারেন মন ভালো লাগবে এবং কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56