জন ও তার সাঙ্গোপাঙ্গরা || ডিজিটাল আর্ট-(৫০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২২শে জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

৫ঠা জুন, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৫০)

Cartoon (12).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আমি প্রথমে জনের যে সাঙ্গোপাঙ্গ গুলো থাকে সেগুলো মধ্যে যে এক নাম্বার তার মুখের অংশ তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এখানে আমি তার চোখ এবং কানের অংশগুলো তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এই অংশে আমি তার চোখের ভুরু এবং বিশাল মোচ ড্রইং করে দিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমি তার মুখ এবং মাথার টুপি অঙ্কন করে দিলাম।


ধাপ-৬

Screenshot_6.png


যেহেতু তারা গুন্ডা তাদের গলায় একটা রুমাল পেছনে থাকে আমি সেটি তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


তার দ্বিতীয় নাম্বার যে সাঙ্গোপাঙ্গ ছিল এবার তাকে ড্রইং করার পালা।


ধাপ-৮

এই অংশে আমি তার চোখ এবং নাক তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_9.png


এই পারবে আমি এই ক্যারেক্টারের মাথার চুল এবং মুখের বাকি অংশগুলো তৈরি করে দিলাম।


ধাপ-১০

Screenshot_10.png


প্রথম ক্যারেক্টার মত এই ক্যারেক্টারের গলাতেও একটি রুমাল ছিল সেটি তৈরি করে দিলাম।


ধাপ-১১

Screenshot_11.png


এইবার আমি আমার ক্যারেক্টারগুলোকে রং করা শুরু করলাম।


ধাপ-১২

Screenshot_12.png


এখানে আমি পুরো চিত্রটিকে রং করেছি, একটি ফ্রেম তৈরি করেছি এবং ব্যাকগ্রাউন্ড কালার তৈরি করেছি, এবং আমার পূর্বের ড্রইং থেকে জন ক্যারেক্টার টিকে এখানে এড করেছি।

আমি এখানে ক্যারেক্টার গুলোর নাম লিখে দিলাম, এবং সিগনেচার এর জন্য আমি একদম নিচে আমার নাম টাইপ করে দিলাম।


প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

জন ও তার সাঙ্গোপাঙ্গরা ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে দেখে বোঝা যাচ্ছে আপনি খুবই দক্ষতার সাথে আর্ট টি সম্পন্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটা চমৎকার ভাবে কমিটির মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

কার্টুনের জন বুঝি সাঙ্গোপাঙ্গ ছাড়া চলতে পারে না ।তাই তাকে সাঙ্গোপাঙ্গ দিয়ে সাজিয়ে দিলেন ।সুন্দর অংকন আইডিয়া।

 2 years ago 

আপনি একদম ঠিক ধরেছেন তারা তিনজন ছিল খলনায়ক এবং তারা একসাথে কার্টুনের মধ্যে দুষ্টুমি করতাম, ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ ভাই জন এবং তার সাঙ্গোপাঙ্গদের দারুন ডিজিটাল আর্ট করলেন দেখছি। একদম আসল জন এবং তার সাঙ্গোপাঙ্গদের মতোই লাগছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ কমেন্ট এর মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য, এবং আমার 50 তম ড্রয়িং দেখার জন্য।

 2 years ago 

আপনি তো অনেক বেশি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রায় সময় আপনার কাজ গুলো দেখলাম ভিষণ ভালো লাগে দেখতে। আপনার উপস্থাপনা ছিল বেশ অসাধারণ। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

সবসময় ভালোবাসা দেয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই, আপনারা যেভাবে উৎসাহ দেয় এতে করে আরো ভালো লাগে কাজ করার প্রতি আগ্রহ বাড়ে।

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুন একটি ডিজিটাল এঁকেছেন আপনি। জন এবং তার সাঙ্গপাঙ্গদের কে একসাথে এঁকেছেন। দেখে বেশ ভালো লাগলো। কার্টুনের মাঝে এই গুলোকে দেখতে পেতাম ছোটবেলায় বেশি কার্টুন দেখতাম। এখন বাচ্চারা দেখে যে দেখি। আসলে অনেক সুন্দর ভাবে একেছেন।

 2 years ago 

প্রায় অনেক বছর হলো টিভির সামনে বসা হয়না, তবে একটা সময় আমি কার্টুনের অনেক বড় ভক্ত ছিলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া মোটু পাতলু কার্টুনটি এতো জনপ্রিয় হাওয়া পিছনে জন এবং তার বন্ধুরা অনেক ভালো ভুমিকা পালন করে, আর আজকে জন এবং তার সাঙ্গোপাঙ্গদের ডিজিটাল আর্ট দেখে খুবই ভালো লাগলো, অনেক সুন্দর করে আপনি আর্ট গুলো করেছেন, এতো সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপু জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এটা ঠিক বলেছেন সাইট ক্যারেক্টারগুলো অনেক ইম্পরট্যান্ট কোন একটা জিনিসকে অনেক বেশি জনপ্রিয় করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি যে মটু পাতলুর বড় একজন ফ্যান তা দেখে বোঝা যায় ভাই। সত্যি কথা বলতে আমার অনেক ভালো লাগে আমি প্রতিদিন ভাত খাওয়ার সময় দেখি। আপনি জন এবং তার সাঙ্গপাঙ্গরা চিত্র অঙ্কন করেছেন আজকে আপনি। যা আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। আপনার ডিজিটাল চিত্র গুলো বরাবরে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনিও এই কার্টুনের অনেক বড় ফ্যান, কারণ প্রতিবারই আপনি উল্লেখ করেছেন আপনি খাবার টাইমে এই কার্টুনটা দেখে থাকেন, খুব ভালো লাগে আপনাদের সার্পোট দেখলেন।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি একেবারে জন ও নাম্বার ওয়ান নাম্বার টুকে এঁকে ফেলেছেন খুবই ভালো লাগছে দেখতে। অনেকদিন হলো মটু পাতলু কার্টুনটা দেখা হয় না আপনার টা দেখে আবার মনে পড়ে গেল। এই কার্টুনটা আমার কাছে অনেক ভালো লাগে। আপনি একেবারে পারফেক্ট ছবিটি এঁকেছেন ভালো লাগলো।

 2 years ago 

অনেকদিন যেহেতু কার্টুন গুলো দেখা হয়না, আপনি চাইলে আমার পূর্বের পোস্ট গুলো দেখে নিতে পারেন সেখানে সবগুলো ক্যারেক্টার দেয়া আছে।

 2 years ago 

আপনার ৫০ তম ডিজিটাল আর্ট দেখতে পেলাম আজকে। জন ও তার বাহিনীর অনেক সুন্দর একটি আর্ট করেছেন আপনি। হুবুহু লাগছে দেখতে। কার্টুন এর জনপ্রিয় এই চরিত্র গুলো ভালই কভার করছেন আপনি। এর আগেও দেখেছি। চালিয়ে যান ভাই। ভাল কাজ করছেন

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ তবে আজকের এই পোস্টের মাধ্যমে মটু পাতলু কার্টুন সিরিজ শেষ করলাম, আপনাদেরকে নতুন কিছু উপহার দেব।

 2 years ago 

অসাধারণ দক্ষতা প্রমাণ রেখিছেন।। আপনি খুবই চমৎকার ভাবে আপনার ডিজিটাল আর্টটি সম্পন্ন করেছেন। যেখানে তিনটি ক্যারেক্টা ছিল যদিও খুব বেশি কার্টুন দেখা হয় না তবে এই ক্যারেক্টারগুলোকে আমি টিভিতে দেখেছিলাম একবার।।।

 2 years ago 

এটা খুবই জনপ্রিয় একটি কার্টুন ছিল, এই তিনজন ছিলেন খলনায়ক তারা বিভিন্ন ধরনের দুষ্টুমি করত। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68781.96
ETH 3736.20
USDT 1.00
SBD 3.73