জন বানেগা ডন || ডিজিটাল আর্ট-(৩৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩ই বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

৬লা মে,শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৩৫)

Doraemon (8).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এবার আমি নতুন একটি লেয়ার তৈরি করলাম, এই ক্যারেক্টারের প্রথমেই যে জিনিসটা চোখে আসে তা হলো নাক, আমি প্রথমে নাক এবং চোখ তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এবার আমি ক্যারেক্টারের মুখ এবং চোখের উপরে ভুরু অংশগুলো তৈরী করে নিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এবার আমি এই ক্যারেক্টারের মুখমন্ডলের যে আকৃতি রয়েছে সেটি দেয়ার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এর মুখভর্তি দাড়ি ছিলো, দাড়ি ছাড়া এই ক্যারেক্টারকে চেনা যায় না তাই আমিও এবার দাড়ি তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি এই ক্যারেক্টারের মাথার অংশ বা চুল তৈরি করে দিলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এবার আমি মুখে একটি তিল দিয়ে দিলাম, এর মাধ্যমে আমি আমার চিত্রটিকে শেষ করলাম এবং আমি এখন রং করা শুরু করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


খুব বেশি একটি রঙের প্রয়োজন হয়নি এই অংকন এর মধ্যে, চুল এবং দাড়ি গুলোকে কালো এবং মুখমন্ডলকে স্কিন কালার।


ধাপ-৯

Screenshot_9.png


আমার পুরো চিত্র টি কমপ্লিট করা শেষ এবং রং করা ও একদম শেষ।


ধাপ-১০

Screenshot_10.png


এবার আমি ব্রাশ এর সাইজ একটু কমিয়ে দিয়ে, চুল এবং দাড়ির রেখা গুলোকে টেনে দিলাম।


ধাপ-১১

Screenshot_11.png


আমি ক্যারেক্টার এর নাম উপরে বড় করে লিখে দিলাম এবং এটিকে থ্রিডি একটি ইফেক্ট দেয়ার চেষ্টা করলাম।


ধাপ-১২

Screenshot_12.png


সর্বশেষ আমি আমার নিজের নাম সিগনেচার স্বরূপ টাইপিং করে দিই এবং সিগনেচার এর ফন্ট ব্যবহার করি।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

John.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

কার্টুন আমার খুব পছন্দ। যদিও সময়ের অভাবে এখন কার্টুন দেখা হয় না। মোটু পাতলু কার্টুন অনেক দেখেছি। আপনার ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্ট গুলো আমার বরাবরই খুব পছন্দ। আপনাকে ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আমারও কার্টুন অনেক ভালো লাগে, সময়ের অভাবে এখন আর এটি দেখা হয়না, তবে এখনো এর সাথে স্মৃতিমধুর ঘটনা রয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামতের জন্য।

বিকালবেলা মন ভালো করে দিলেন একদম। আমার ছোট ভাগ্নের সাথে বসে এই কার্টুন সিরিজ টা দেখতে দেখতে আমিও ফ্যান হয়ে গেছি। আর মজার ব্যাপার হল ভাগ্নের সাথে আমিও মজা করতে করতে বলি জন হয়ে যাবে ডন 😊😊। চমৎকার ছিল আপনার হাতের কাজ ভাই। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

খুব ভালো লাগলো আমার পোস্ট আপনার পছন্দ হয়েছে, আরো চমৎকার লাগলো ভাগ্নের সাথে আপনার স্মৃতিমধুর ঘটনা শেয়ার করলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এটা কত যে দেখতাম। সত্যি অনেক ভালো লাগলো। ডন বানেগা ডন দারুন ছিল কনসেপ্টটি। দারুণ দক্ষতায় আপনি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আর সত্যি বলতে আমার ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। অনেক সময় লাগে এগুলো কেউ বুঝতে চায় না কিন্তু যে করে সেই বোঝে কতটা কষ্ট পরিশ্রম করতে হয়।ভাল ছিল

 2 years ago 

কাজকে ভালবাসলে এগুলো কিছুই মনে হবে না, এবং অনেকটা সময় এবং অনেকটা ধৈর্য নিয়ে কাজ করতে হয়, তার উপর প্রতিনিয়ত নতুন কোন কিছু ভাবতে হয়। আপনি বুঝতে পেরেছেন এর পেছনের পরিশ্রম গুলো তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো খুব চমৎকার হয়ে থাকে।বরাবরই আপনি খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের উপহার দেন। ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সবসময়।

 2 years ago 

আমার প্রতিটি কার্টুন পোস্টে আপনি মন্তব্য করে আমাকে উৎসাহ দেন খুব ভালো লাগে। আপনাদের মন্তব্যের জন্য আমি আরও উৎসাহ পাই, প্রতিনিয়ত আমাকে উৎসাহ এবং সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কার্টুন জগতের মটু পাতলুর কার্টুন খুবই ভালো লাগে দেখতে। তার মাঝে ভিলেন চরিত্রে এই ডন। আপনি খুব সুন্দর করে এটি তৈরি করেছেন ভাইয়া। আসলে ডিজিটাল আর্ট গুলো এত সুন্দর করে যে করা যায় তা ভাবতেই ভালো লাগে। খুব সুন্দর হয়েছে আপনার এই ডনের ডিজিটাল আর্ট।

 2 years ago 

হ্যা এই ক্যারেক্টার কার্টুনের মধ্যে খলনায়ক ছিল। এ ক্যারেক্টারগুলো আমার অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

হা হা হা জন বানেগা ডন
জন বানেগা ডন 🤣🤣
অনেক সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেছেন একদম হুবহু জন এর মত লাগছে আর মুখের উপর থাকা কালো তিল একদম হুবহু একই রকম।

 2 years ago 

হা হা হা জন বানেগা ডন
জন বানেগা ডন 🤣🤣

আপনিতো হুবহু জান এর ডায়লগ টা দিয়ে দিলেন,খুবই ভালো লাগলো আপনারাও শৈশবকালে আমার মত কার্টুন পাগল ছিলেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

২০১৫-১৬ দুই বছর সবচেয়ে বেশি দেখেছিলাম মটু পাতলু কার্টুন সিরিয়াল টি।

 2 years ago 

আমার ছেলে ও মেয়ে মটু পাতলু কার্টুনের অন্ধ ভক্ত। টিভি অন করার সাথে সাথে তারা চিৎকার করে বলতে থাকে বাবা মটু পাতলু দাও। আর সেই মটু পাতলু কার্টুনের জন বানেগা ডন এর ডিজিটাল আর্ট অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ডিজিটাল আর্টটি দেখতে অত্যন্ত চমৎকার হয়েছে। খুব সুন্দর ও নিখুঁত ভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে জন বানেগা ডনের মুখমণ্ডল ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব ভালো লাগলো আমার ভাতিজা ভাতিজির পছন্দের কাটুন আমি অংকন করেছি, ছোটবেলা আমিও টিভি অন করলেই কার্টুন দেখতে চাইতাম। খুব ভালো লাগলো আপনার বাবুরাও এ কার্টুন পছন্দ করে।

 2 years ago 

ভাইয়া আমার ছোট ভাইয়ের মটু পাতলু কার্টুন অনেক পছন্দের। ওর সাথে দেখতে দেখতে আমারও একটু-একটু ভালো লাগে। জন বানেগা ডন দারুন ভাইয়া। আপনি জনের ডিজিটাল আর্ট নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। এজন্য দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। নিখুঁত ভাবে পুরো ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমিও আপনার ছোট ভাইয়ের মতো কার্টুন পাগল ছিলাম। তবে বর্তমানে এখন কার্টুন দেখার সময় হয় না কিন্তু কাজের মাধ্যমে সেই ছোটবেলার স্মৃতি গুলো কে উপস্থাপন করছি, আপনার মন্তব্য পেয়ে খুব খুশি হলাম।

 2 years ago 

এখন আর কার্টুন দেখার সময় পাইনা, কিন্তু আমার সামনে যখন কেউ মটু পাতলু দেখে তখন কিছুক্ষণ হলেও বসে সেই কার্টুন উপভোগ করি। আর এই কার্টুনে জন এর চরিত্র টা আমার কাছে খুবই ভালো লাগে। 😍
আপনি খুবই নিখুঁতভাবে জন এর ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। বেশ ভালো লাগলো আপনার করা আর্টটি । সত্যি বলতে আপনি আমার মনটা ভালো করে দিলেন ভাইয়া। ধন্যবাদ। ❤️

 2 years ago 

আপনার মন ভালো করতে পেরেছি জেনে খুব খুশি হলাম, আমারও সময় হয়না কার্টুন দেখার জন্য কিন্তু আমিও যদি দেখি টিভিতে কেউ কার্টুন দেখছে আমিও একটু হলে বসি দেখার জন্য। 😁

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয়। ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে ভালই লাগে। তবে আমি তেমন ডিজিটাল আর্ট করতে পারিনা। আমিও আমার ছেলে মেয়ের সাথে মটু পাতলু কার্টুন দেখি। আমিও ইতিমধ্যে মটু পাতলুর ফ্যান হয়ে গেছি। মটু পাতলু কার্টুন খুব মজার একটি কার্টুন। সব বাচ্চারাই এই কার্টুনটি খুব পছন্দ করে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আশা করি এভাবেই আমাদের মাঝে আপনার ডিজিটাল আর্ট গুলো শেয়ার করবেন। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

জি বাচ্চারাই কাটুন টা খুব পছন্দ করে কারণ এই কার্টুনের মধ্যে অনেক মজাদার কিছু রয়েছে, আমারও খুব ভালো লাগে আমিও এই কার্টুনের ফ্যান, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মতামত দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33