৩ ঘন্টায় রিক্সা কিনে দেয়ার টাকা হয়ে গেছে আলহামদুলিল্লাহ ||

in আমার বাংলা ব্লগ2 years ago

সবার সুস্থতা কামনা করছি


সকালে ডেলিভারি দিচ্ছিলাম। চা খাচ্ছিলাম দোকানে বসে। এক বৃদ্ধ চাচা এসেছে দোকানে। বলতেছে কলা কতো টাকা? দোকানের লোক ১০ টাকা। চাচা- অহহহ নাহ থাক কলা খাবো না। আমি বললাম চাচা কি কি খাবেন খান। আমি টাকা দিচ্ছি। একটা হাসি দিলো। একটা কলা একটা রুটি খাইলো। আমি বললাম চাচা বয়স তো অনেক রিক্সা চালাচ্ছেন, ছেলে নাই? বলল বাবা ৩ টা ছেলে আছে কিন্তু কপাল খুব ভালো। তারা বউ নিয়ে থাকে। খুব খারাপ লাগছিলো দেখে। আমি বললাম চাচা রিক্সার চালান কতো দিন? এক বছর বাবা। বউ টাও অসুস্থ। এখনকার ছেলে মেয়েদের বড় করে কি লাভ? খুব কষ্ট থেকে কথা টা বলল। চায়ের দোকানে ছিলো এক মহিলা সেও একই কথা বলল।


0FC8678E-E094-4D88-8F2C-E7744D5B9B63.jpeg

উওরায় ক্যাপচার করা। ভিডিও থেকে স্ক্রিন শর্ট নেয়া।


আমি বললাম চাচা রিক্সা যদি নিজের থাকতো তাহলে ভালো হতো তাই না? বলল বাবা এতো টাকা পাবো কই🥺। রিক্সার জমা ১০০ টাকা কম না। আমি বললাম চাচা একটা রিক্সা যদি কিনে দেই আপনি খুশি হবেন? বলল তাহলে তো আমার অনেক উপকার হবে বাবা। আমি তাকে আমার নাম্বার দিয়ে এসেছি বলেছি ২ দিন পরে কল দিবেন।বলল ঠিক আছে বাবা।


8E744B4D-C2F3-4E62-95D0-98A699DFDC8C.jpeg


আমি বাসায় এসে একটা পোস্ট করে দিলাম আমার ফেসবুক থেকে। প্রথম ১ ঘন্টায় ৩ হাজার টাকা হয়ে গেলো। ৩ ঘন্টায় টাকা প্রায় উঠে গেলো আলহামদুলিল্লাহ। আসলে কি বলবো জানি না এই টুকুই বলি দুনিয়াতে সবাই এক না।


আমি এই পোস্ট দেয়ার পরে একটা বিষয়ে খুব কষ্ট পেয়েছি। আমি ফেসবুক ওয়ালে একটা ফানি ভিডিও দিলে ২/৩ মিনিটে ৩০/৪০ টা লাইক হয়ে যায়। ৬/৭০০ লাই ১৫০০/২০০০ ভিউ হয়ে যায়। কিন্তু আফসোস এই ভিডিওতে ২০০ লাইক হলো না। আমরা সবাই এটা বলি এই ছেলেটা ভালো এই ছেলেটা ভালো না। আসলে আপনি চিন্তা করে দেখুন তো একটা ভালো কাজে আপনি সহযোগীতা করেন কিনা।


4FE45EA3-1F9E-4DD3-965D-2D7B5C72F6BE.jpeg


আলহামদুলিল্লাহ টাকা কিন্তু হয়ে গেলো। আমি কমেন্টে যে যে টাকা দিয়েছে তাদের বিকাশ নাম্বার লাস্ট ডিজিট দিয়ে দিছি। কারন আমি চেয়েছি আমি স্বচ্ছ থাকি। মানুষ বিশ্বাস করে আমাকে। কেউ যাতে খারাপ মন্তব্য করার সুযোগ না পায়। আসলে কিছু করার নাই। অনেকেই বিশ্বাস নিয়ে এখন খেলা করে। তাই নিজের জায়গা নিজেকে টিকিয়ে রাখতে হয়।


সবাইকে একটা রিকোয়েস্ট করি ভালো কোন কাজে সাপর্ট দেয়ার চেষ্টা করবেন। একটা পোস্ট পেয়েছেন সাহায্য চাইছে আপনার কাছে টাকা নেই একটা কমেন্ট করে দিন। পোস্ট রিচ বেড়ে গেলে কেউ না কেউ হেল্প করবে। আর আপনিও এই ভালো কাজের সামিল হয়ে যাবেন।🙏🙏🙏📌📌।


মডারেটর সিয়াম ভাই।
রেজোয়ান ভাই
ইমন ভাই
সাগর ভাই
ভালোবাসা রইলো আপনারা অনেক সাপর্ট দিয়েছেন।


final.jpg


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

Sort:  

মহৎ একটি কাজ । এমন বড় মনের মানসিকতা সত্যিই খুব বিরল । সত্যি আমি খুব গর্বিত এমন একজন মানুষের বন্ধু হতে পেরে । আল্লাহ তোকে উন্নতির উচ্চ শিখরে পৌঁছাক ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ বন্ধু। একটু এডিট করে নে। তুই কিন্তু অনেক মহৎ মানুষ তা হয়তোবা তুই জানিস না।

 2 years ago 

ভাইয়া,পোস্ট টা পড়ে খুবই ভালো লাগলো।আসলে এখনকার দিনে কে কার জন্য কি করে।কেউ নিজের স্বার্থ ছাড়া এক পা ও এগায় না। সত্যিই ফানি ভিডিও কিংবা আজাইরা ভিডিওতে লাইকের অভাব হয় না।ঠিক কিন্তুু এটাও ঠিক আজকাল যুগে কয়জনেই বা সত্যি কথা বলে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
  • আমরা একটা বিষয় জানি না অনেকেই একটা ভালো ভিডিওতে লাইক দেয়া মানেও আমি সেই ভালো কাজের অংশগ্রহণ করলাম। এই যে সাহায্য করার ভিডিও এগুলা বেশি বেশি দেখা উচিত। তাহলে যে ভিডিও আপলোড দিলো তার ইনকাম হবে। ইনকাম হলে সে কিন্তু খরচ বেশি করবে আর উৎসাহ পাবে বেশি
 2 years ago 

অনেক ভালো একটি কাজ করেছেন ভাই। আপনার মত এত কম বয়সে কেউ এই সব নিয়ে চিন্তা করে না।সত্যি আপনি অনেক ভালো মনের একজন মানুষ। দোয়া রইল আপনার জন্য । শুভকামনা রইল ভবিষ্যতের জন্য

 2 years ago 
  • এই ভাবে বলিয়েন না ভাই কেমন জানি লাগে। আল্লাহ আমার কাজের মাধ্যমে মানুষ এর কল্যান রাখুক এই দোয়া আমি করি। আমরা সবাই মিলে আমাদের পাশের অসহায় মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ।
 2 years ago 

জানিনা পৃথিবী এখন কোন দিকে যাচ্ছে বেশির ভাগ ক্ষেত্রে ছেলেরা বিয়ের পরে বৌ নিয়ে আলাদা খাচ্ছে বাবা-মায়ের খবর রাখছে না। আপনার চেষ্টায় কারনে আজকে একজন বয়স্ক লোকের উপকার হলো। এসব মানুষের উপকার করতে পারলে নিজের কাছেই অনেক ভালো লাগে। আমি আপনার ফেসবুক এ একটু আগেই ভিডিওটি দেখলাম ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 
  • আসলেই ভাই ঠিক বলেছেন। দিন দিন সন্তান বাবা মায়ের প্রতি সম্মাণ যে দেখাবে সেটাও ভুলে যাচ্ছে। এটা ভুলে যাচ্ছে বাবা মা আসলে কি। আল্লাহ হেফাজত করুন সকল বাবা মাকে।
 2 years ago 

সাইফুল ভাই অনেক ভালো একটি কাজ করেছেন আপনি। মাঝে মাঝে আমারও ইচ্ছে করে মানুষের জন্য কিছু করি কিন্তু কেন যেনো কখনোই তেমন কিছু করতে পারিনা। আগে অল্প হলেও মানুষকে সহযোগিতা করতাম কিন্তু বারবার প্রতারিত হয়ে এখন আর কাউকে সাহায্য করতে ইচ্ছে করেনা। যাই হোক আপনি সত্যিকারের একজন দুঃখী মানুষের পাশে দাঁড়াতে পেরেছেন এ জন্য আপনাকে জানাই আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ। সেই সঙ্গে যারা সহযোগিতা করেছেন তাদের জন্য রইল অন্তরের অন্তস্থল থেকে ভালোবাসা ও দোয়া। পরবর্তীতে এমন কোন ভালো কাজের উদ্যোগ গ্রহণ করলে দয়া করে এই ভাইটিকে একটু স্মরণ করবেন। খুব বেশি সম্ভব না হলেও চেষ্টা করব অংশগ্রহণ করতে। ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাই মনে রাখবেন বাঘ এসেছে বলে ধোকা দিয়েছিলো বাচ্চাটা আর বাবা বার বার ধোকা খেয়েছে। আর একবার যদি বাবা ধোকা খাওয়ার জন্য যেতো তাহলে বাচ্চাটা বেঁচে যেতো। সো যে যাই করুক আপনি নিজেও জানবেন না কোন ফাকে আপনি কতো মহৎ কাজ করে ফেলবেন। দোয়া রইল ভাই।

সত‍্যি শেষমেষ পোস্টটি পরে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটি মহৎ কাজের সাথে নিজেকে জরিয়েছেন। আপনার জন‍্য ভালোবাসা অবিরাম ভাইয়া💯🥰🥰

 2 years ago 

ভালোবাসা রইল ভাই। আমি চাই আমরা সবাই একে অপরের পাশে থেকে এগিয়ে যেতে। আমি জানি আমরা পারবো। আমাদের পারতেই হবে ভাই।

 2 years ago 

ভাই আপনার কাজ গুলো আমার কাছে আসলেই খুবই ভালো লাগে। এরকম মহৎ কাজ সবাই করতে পারে না। আপনি আসলে অনেক বড় মনের মানুষ ভাই। অনেক অনেক দোয়া রইল ভাই সৃষ্টিকর্তা আপনাকে এর উত্তম প্রতিদান দিক।

 2 years ago 
  • ভাই এই ভাবে বলিয়েন না। খুব খারাপ লাগে। মানুষ হিসেবে উচিত আমাদের সবার পাশে থাকা। আপনিও ইনশাআল্লাহ এগিয়ে আসেন ভাইয়া। আমরা সবাই সবার জন্য৷ 🥰🥰❤️❤️❤️❤️
 2 years ago 

ভাই আপনাকে কি বলে ধন্যবাদ দেবো তা আমি লিখে বা ভাষায় প্রকাশ করার মত ভাষা খুজে পাচ্ছি না। আপনি সত্যি মানবিকতার মহৎ গুণের পরিচয় দিয়েছেন। আসলে সত্যি বলতে আমাদের সবাইকে এমনটাই হওয়া উচিত তাহলে তো আমরা মানুষের মতো মানুষ হতে পারব। এগিয়ে যান ভাইয়া ইনশাল্লাহ পাশে আছি। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার ও আপনার পরিবারের জন্য।

 2 years ago 
  • আমি জানি আমার পাশে আপনারা আছেন। আমিও আপনাদের পাশে আছি ভাই। তবে দোয়া করবেন ভাই আমার জন্য। আমার ভিতর যাতে কোন দিন নিজেকে হাইলাইট করার মন মানুসিকতা না চলে আসে। আল্লাহ আমাদের হেফাজত করুন।
 2 years ago 

ভাইয়া আপনার পোস্ট টা পড়ে আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। এইসব মানুষকে যদি সাহায্য করা যায় তাহলে সত্যি খুব ভালো লাগে ভাইয়া।
আমিও চাই এই মানুষটার পাশে দাড়াতে, ভাইয়া আমাকে নগদ নাম্বার দিবেন আমার বিকাশ নেই দয়া করে। আমিও ইনশাআল্লাহ চেষ্টা করবো।
আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আচ্ছা আপু। আমি আপনাকে নাম্বার দিয়ে দিচ্ছি ❤️❤️❤️🥰🥰। ভালো লাগলো এই ভাবে পাশে থাকার জন্য। যদিও এখানে আমি কালেকশন করার ইচ্ছে নিয়ে পোস্ট দেই নাই। তার পরেও যেহেতু আপনি তার পাশে থাকতে চেয়েছে৷ আপনাকে নাম্বার দেয়াটা আমার দায়িত্ব। 01793107961.

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমার সামর্থ অনুযায়ী পাশে থাকবো ইনশাআল্লাহ।

 2 years ago 
আপনার কাজ থেকে স্লো মোশন এর ফিরোজ ভাইয়ের কথা মনে পড়ে গেলো। আমার বিশ্বাস আপনি তার কাজকর্ম থেকে অনুপ্রাণিত। আমার অনেক ভালো লাগে এই রকম ককর্মকাণ্ড দেখে। আপনার কাজ সত্যি প্রসংশার দাবিদার। আর ধন্যবাদ সেই সব মানুষদের যারা নিঃস্বার্থ ভাবে হেল্প করেছে। এমন কর্মকাণ্ড চালিয়ে যান, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই ❣️
 2 years ago 
  • জি ভাই স্লো মোশন এর ফিরোজ ভাই আমাদের আইডল। আমি তাকে অনেক অনেক ভালোবাসি ভাই। আমি ভাই এর থেকে অনুপ্রেরণা নেয়ার চেষ্টা করি সব সময়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74