📸📸ফুলের ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ7 months ago (edited)

০১-১১-২০২৩

  • বুধবার
  • হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং সালাম জানাই। সকলের সুস্থতা কামনা করে শুরু করতে যাচ্ছি আজকে ফুলের ফটোগ্রাফি পোস্ট।


চলুন দেরি না করে শুরু করা যাক

20231023_071624.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ ১৩
সোর্স

উপরে ফুলটা দেখে চিনতে পারছেন আপনারা এই ফুলটার নাম কচুরিপানা এই গুলো খাল-বিলে দেখা যায়। এই ফুলের ফটো তুলেছিলাম মেঘনা নদী থেকে মেঘনা নদীতে ঘুরতে যে আসলে এই ছবিটা তোলা হয়েছিল। আসলে ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে যখন অনেকগুলা একসঙ্গে ফোটে।


20230926_084153.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফুলের নাম হচ্ছে কাশবন ফুল। বর্তমান আমরা এই ফুলটা যেখানে দেখে সেখানে দাঁড়িয়ে ছবি উঠতে লাগে যায়। এই কাশবন ফুলগুলো সাধারণত নদীর চর এলাকায় বেশি দেখা যায়। এই ফটোতে যে কাশ বনফুল দেখতে পারছেন এটি আসলে কুমিল্লা মেঘনা নদীর চর থেকে তোলা। এই জায়গাতে কাশবন ফুলের অভাব নেই দেখলেই মন ভরে যায় এত পরিমাণে কাশ বনফুল।


20230822_180354.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফোনটা দেখে তো আমরা বুঝতে পারছি এই ফুলটার নাম কি। আসলেই ফুলের ছবি আমার ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে তোলা। ইউটিউব গ্রামে অনেক ধরনের ফুল আছে প্রত্যেকটা ফুলেরি আমি ফটোগ্রাফি করে রেখেছি। ধাপে ধাপে প্রত্যেকটা পোস্টে সত্যি করে ফটো আপনাদের মাঝে শেয়ার করছি।


20230822_180421.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফটোতে যে ফুলের ফটোগ্রাফি দেখতে পারছেন আসলেই ফুলের নাম আমরা সবাই জানি কম বেশি। এই ফুলের ছবিটা আমি ইউটিউব গ্রাম থেকে তুলেছিলাম। এই ফুল গাছ ইউটিউব গ্রামের এক জায়গায় অনেক লাগানো সারি বদ্ধ ভাবে দেখতে খুবই সুন্দর লাগছিলো।


20230822_180522.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফটোতে যে ফুলটি দেখতে পারছেন এই ফুলটির নাম আমরা তো সবাই জানি। এই ফুলের ছবি আমি ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে তুলেছিলাম। ছবিটা দেখতে সুন্দর লাগছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।


আমার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টে জানাবেন তো বন্ধুরা আমার আজকের পোস্ট এখানে শেষ করছি। আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব। আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqX3E1VVCS8aN7Rr51oCFcFkmB1A3aP9jatb257RvfhAWix1ukiAsMVMGgyGU...tvjXbSrRVbkjzEFjhJEn3yMem28yU7eTCty7nP3kdakj98agsgCgmgo2iJCThxbY4mHsspp65eUW5uks46zz7b5rohmts664xruCgoUVFd6qLUr2KjUSFkooxS.png

IMG_4345.JPG

আমি মোঃ সাগর হোসেন আমার ইউজার নাম(@sagor444) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। বিশেষ করে দাদাকে অনেক অনেক ধন্যবাদ জানাই বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

Sort:  
 7 months ago 

আপনি তো বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি ধৈর্য ধরে করলে ফটোগ্রাফি গুলো সুন্দর হয়। তবে এটি ঠিক বলেছেন কাশফুল নদীর ধারে এলাকা বেশি দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো কচুরিপানা এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

বিভিন্ন পর্যায়ের ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুন একটি পোস্ট শেয়ার করেছেন ভাইজান। যেখানে খুঁজে পেয়েছি কাশফুলের ফটোগ্রাফি, জার্মানি ফুলের ফটোগ্রাফি সহ বিভিন্ন পর্যায়ের ফুলের ফটোগ্রাফি। খুবই ভালো লাগলো আপনার এই সুন্দর পোস্টটা।

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 7 months ago 

আপনি অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফী করেছেন, সবগুলো ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। প্রতিটি ফুলের ফটোগ্রাফী আপনি নিখুঁত ভাবে আপনার মোবাইল ক্যামেরায় ধারণ করেছেন। ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর লাগছে। এবার এখনো কাশফুল দেখতে যাওয়া হয়নি। আপনার সকল ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 7 months ago 

খুবই সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে কাশফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি। একই সাথে কচুরিপানা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফিটি দেখতে খুবই সুন্দর লাগছে।

 7 months ago 

আপনি আজকে আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতি টা ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে কচুরিপানা ফুল এবং কাশফুল। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

দারুন ফটোগ্রাফি করলেন ভাইয়া চমৎকার হয়েছে ফটোগ্রাফি গুলো। আপনার শেয়ার করা কচুরিপানা ফুলের ফটোগ্রাফি তাছাড়া কাশফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। গোলাপ ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি যত সময় দিয়ে করা যায় ততই ফটোগ্রাফি গুলো ভালো হয়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে কচুরিপানা গোলাপ ফুল কাশবন ফুল বেশি ভালো লাগলো। তবে আমাদের এদিকে নদীর ধারে কাশফুল অনেক দেখা যায়। খুব ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69942.87
ETH 3793.57
USDT 1.00
SBD 3.73