Logo প্রতিযোগিতাঃ Tron Fan Club এর জন্য একটি লোগো ডিজাইন || আমার বাংলা ব্লগ || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আজ প্রায় ৪ দিন হয়ে গেলো লোগো প্রতিযোগিতা ঘোষনা করার। কিন্তু, স্পেশাল ডিজাইনের লোগো বানাবো চিন্তা করতে করতে প্রায় চার দিনে কেটে গেলো। তবুও লোগো বানাতে পারি নি। তাই, আজকে ল্যাপটপ নিয়ে বসে পড়লাম। কারণ, গতকাল থেকে একটা ডিজাইন আমার মাথায় ঘোরপাক খাচ্ছিলো। তাই সেটাকে বাস্তবে রুপ দিতেই ল্যাপটপ নিয়ে বসা।

আমি মূলত দাদার কথা মোতাবেক আমি ট্রোন এর অফিশিয়াল লোগোকে বেসড ধরে, Tron Fan Club এর লোগো বানাই। আর আমার বাংলা ব্লগের মত Tron Fan Club এর সোনালি ভবিষ্যতের কথা মাথায় রেখে আমি লোগো কালার হিসেবে গোল্ডেন কালারকে বেছে নেই।

নিচে আমি এই লোগো বানানোর পুরো ধাপটি উল্লেখ করবোঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো লোগোটি↙️


tron fan club 4 modified.png
New  Logo tron fan club.png

আমার বানানো এটি আরেকটি লোগো। এর আগে আমি অনেক লোগো বানিয়েছি। তবে এটি আমার কাছে একটা স্পেশাল লোগো হিসেবে রয়ে গেলো। লোগোটি বানাতে আরে চিন্তা করেছি কালার কম্বিনেশন নিয়ে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Ellipse Tool
ওভারলে
টেক্সট টুলস

এই ৩টি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি এবং প্রয়োজন অনুসারে কিছু রয়ালিটি ফ্রি ইমেজ ব্যবহার করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

সর্বপ্রথমে আমি ১৪/১৫ ইঞ্জি এবং রেজুলেশন ৩০০ ও বাকগ্রাউন্ড হিসেবে ট্রান্সপারেন্ট সিলেক্ট করে নেই। তারপর আমি ট্রোন এর অফিশিয়াল লোগোটি বানিয়ে নিয়ে তার উপরে গোল্ডেন কালারের রয়ালিটি ওভারলে ক্লিপিং মাক্স করে নেই।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

3.PNG

এই ধাপে আমি টেক্সট নিয়ে টেক্সটের উপরেও গোল্ডেন কালারের ওভারলে প্রয়োগ করি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


4.PNG


এই ধাপে আমি ২য় পর্যায়ের মত বাকি টেক্সটগুলোতে রিপিট করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


5.PNG

এই ধাপে আমি কিছু রয়্যালিটি ফ্রি শেপ ব্যবহার করি, যেগুলো ফ্যান আর ফ্রেন্ডশিপের চিহ্ন বহন করে। Tron Fan Club এর নামের সাথে মিল রাখতেই মূলত এই প্রচেষ্টা।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


6.PNG

এই পর্যায়ে আমি আগের করা কাজের সৌন্দর্য বৃদ্ধি করতেই ভাইব্রেন্স বাড়িয়ে দেই, এতে করে এটি দেখতে আরো কালারফুল হয়।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


7.PNG

এই পর্যায়ে আমি সবগুলো লেয়ারকে একটা গ্রুপে নিয়ে এর মধ্যে বেভেল ও এমবস টা অন করে দেই, এতে করে এই লোগোটি আরো রিয়ালেষ্টিক লাগে সে জন্য।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


8.PNG

এই পর্যায়ে আমি আরেকটি গ্রুপ করে, সেই গ্রুপে বাকগ্রাউন্ড কালার হিসেবে কালো সিলেক্ট করে নেই। কেননা যখন এই পিএনজি ফরমেট যখন অন্য কোনো ইমেজের উপর ব্যবহার করা হবে, তখন যেনো এটি ফুটে উঠে সেই ইমেজের উপরে।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  

পার্ফেক্ট। ট্রন ফ্যান ক্লাব এর জন্য আপনি যে লোগো ডিজাইন করেছেন তা আমার কাছে অতি চমৎকার।

তবে আপনি যে গোল্ডেন কালার ব্যবহার করেছেন এটি সত্যি অসাধারণ। কেননা আমাদের আগামীর উজ্জ্বল ভবিষ্যৎ স্বর্ণের মতোই চকচক করছে আমি বিশ্বাস করি।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আমার বাংলা ব্লগ পরিবারের পক্ষ থেকে আপনাকে জানাই আন্তরিক শ্রদ্ধা শুভেচ্ছা এবং অভিনন্দন

 2 years ago 

আপনার কাছে এই ব্লগটি ভাল লেগেছে শুনে আমার খুব ভালো লাগছে। আসলেই সোনালী ভবিষ্যতের কথা চিন্তা করেই এর কালার টি গোল্ডেন দেওয়া।

আপনার প্রতি রইল আন্তরিক শ্রদ্ধা শুভেচ্ছা এবং অনেক অনেক ভালোবাসা। জয় হোক আপনার সোনালী উজ্জ্বল ভবিষ্যতের

 2 years ago 

❤️❤️ ভালোবাসা অবিরাম ভাইয়া🥰🥰

 2 years ago 

একদম পারফেক্ট হয়েছে। যদিও আমি লোগো ডিজাইন তেমন একটা পারিনা। আর কাছে ল্যাপটপও নেই আপাতত এজন্য পোন দিয়েও করতে পারছিনা। আপনি ভাই কুব সুন্দর করে টুলস ব্যবহার করে দাদার নতুন কমিউনিটির জন্য লোগোটি তৈরি করেছেন। গোল্ড কালার দেয়াতে বেশি ভালো লাগছে তবে লেখাটা অন্য কালার দিলে মনে হয় আরও ভালো লাগতো। যায়হোক আপনার শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। তবে আপনার জন্য কষ্ট হচ্ছে যে আপনার ল্যাপটপটি বাসায় রয়েছে। নতুন আরেকটি ডিজাইন আপনার কাছ থেকে দেখতে পারতাম।

 2 years ago 

জি ভাই 🙂। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

দাদার দেয়া কাজটি আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন।লোগোটি আমার কাছে অনেক ভালো লেগেছে। যদিও আমি এমন একটা তৈরি করতে পারিনা। লোগো তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার কাছে আমার ব্লগটি ভাল লেগেছে শুনে আমার মনটা আনন্দে আনন্দিত হয়ে গেল।

 2 years ago 

বাহ আপনার তৈরি লোগোটি খুব ভাল, শুভকামনা, চালিয়ে যান

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাই আপনি দাদার কথা অনুযায়ী আপনি ট্রন ফান ক্লাব এর খুব সুন্দর একটা লোগো বানিয়েছেন। এবং আপনার চিন্তাধারা অনুযায়ী আপনি যে লোগো বানিয়েছেন সত্যি লোগো টি অসাধারণ। এবং খুবই সুন্দর যেটা ব্যক্তিগতভাবে আমার খুবই ভালো লেগেছে। এবং আপনি অনেক সুন্দর করে আপনার লোগো বানানোর প্রক্রিয়া টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেই সাথে আপনার উপস্থাপনা টিও খুব সুন্দর ছিল। আশা করি দাদার ও এটা হয়তো পছন্দ হবে। আমাদের সাথে এত সুন্দর একটা লোগো শেয়ার করার জন্য এবং কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আপনার প্রতি ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আশা করি আপনার দোয়া কবুল হবে এবং দাদা এই লোগোটি পছন্দ করবে।

 2 years ago 

যতদূর জানি Tron fun club আমাদের দাদার নতুন একটি কমিউনিটি। এবং দাদা এই কমিউনিটির জন্য লোগো তৈরি কনটেস্ট দিয়েছিল। লেগো টা বেশ ভালো তৈরি করেছেন ভাই। দেখতে তো বেশ ভালো লাগছে।

ভালো একটি পোস্ট ছিল। আপনাকে ধন্যবাদ লোগো কনটেস্টে অংশগ্রহণ করার জন্য।।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

একটা মানুষ এত সুন্দর করে একটি লোগো তৈরী করতে পারে তা না দেখলে বুঝতে পারতাম না। আর আসলেই আপনার মনের অন্তরস্থল থেকে আমার বাংলা ব্লগ কে মনে হয় আপনি অনেক ভালবাসেন, তাই এমন একটি লোগো তৈরি করতে পেরেছে। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। তাই আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ও ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্যটি আমার হৃদয় ছুঁয়ে গেল। কি সুন্দর একটি মন্তব্য করেছেন। এসব মন্তব্য দেখলে মনটা এমনিতেই ভালো হয়ে যায়। ‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

ভাই সত্যি লগো টা আমার অনেক পছন্দ হয়েছে। মকাপ করার পর বেশি সুন্দর লাগছে।
অসাধারণ আপনার ককর্মদক্ষতা।
শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দাদা যখন এই প্রতিযোগিতার কথা বলেছিল তখনই সবার প্রথমে আমার আপনার কথা মনে পড়েছিল। কারন আমি জানি আপনি এসব বিষয় নিয়ে কাজ করেন। অবশেষে আপনার লোগোটি দেখতে পেলাম। খুবই চমৎকার হয়েছে আপনার লোগোটি। দেখতে অনেক বেশী আকর্ষনীয় লাগছে। দোয়া রইল যেন আপনি প্রতিযোগিতায় বিজয়ী হতে পারেন।

 2 years ago 

আমি আপনার হৃদয়ে জায়গা করে নিতে পেরেছি জেনে আনন্দে আনন্দিত হলাম। ভালোবাসা নিবেন আপু। আর আপনার দোয়া যেন কবুল হয়। আমার জন্য দোয়া করবেন যেন ভবিষ্যতে আরো সুন্দর সুন্দর কনটেন্ট উপহার দিতে পারে।

 2 years ago 

মাশাল্লাহ ভাইয়া লগোটি অনেক সুন্দর ছিল। আপনি দারুন দক্ষতা নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা ভাইয়া

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। ‌

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 62699.43
ETH 2963.61
USDT 1.00
SBD 3.61