DIY - ( এসো নিজে করি ) [ Cristmas উপলক্ষ্যে আমার প্রথম ডিজিটাল আর্ট ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমি প্রতিনিয়তই আপনাদের মাঝে কিছু না কিছু ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়ে থাকি। ডিজিটাল আর্ট কম-বেশি সবাই পছন্দ করেন, এবং এর মধ্যে অনেকেই তা আবার বানাতেও পারেন। আমি নিজে ডিজিটাল আর্ট করতে ভীষণ পছন্দ করি। তাই তো প্রতি নিয়তই নিত্যনতুন ডিজাইন আপনাদের মাঝে তুলে ধরি। আজকে আমি ব্যতিক্রম ধর্মী একটি ডিজাইন আপনাদের মাঝে তুলে ধরবো। সেটি হচ্ছে Cristmas উপলক্ষ্যে আমার প্রথম ডিজিটাল আর্ট। নিচে এর পুরো প্রক্রিয়াটি তুলে ধরা হলো।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ডিজিটাল চিত্রটি↙️


merry cristmas.png

আমি মূলত "আমার বাংলা ব্লগে" প্রতিনিয়ত ভিন্নতা আনার জন্যই এই ডিজাইন গুলো করে থাকি। আমার একধরনের ভালো লাগা কাজ করে এই ডিজাইন করতে। সময় লাগে এগুলো করতে, কিন্তু তবুও ভালো লাগে। কারণ ভালোবাসার কমিউনিটিতে শেয়ার করতে পারবো তাই। আর মূলত আমাদের ফ্যান্টম দাদা ক্রিসমাস সপ্তাহ ঘোষনা করার কারণে আমার আরো আগ্রহ বেড়ে গেছে আজকের এই চিত্রাঙ্কনটি করার জন্য। আমি যা যা টুলস ব্যবহার করেছি তা হলোঃ-

ইলিপ্স টুলস
পেন টুল্স
ব্রাশ টুল

এই ৩টি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি। ইলিপ্স ও পেন টুলের ব্যবহারের মাধ্যমেই আজকের কাজটি সম্পন্ন হয়েছে।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


2.PNG

প্রথম ধাপে আমি একটি ৪০০০/৪০০০ সাইজের একটি পৃষ্ঠা বানিয়ে নিয়েছি এবং রেজুলেশন হিসাবে ৩০০ দিয়েছি যাতে এটির পিক্সেলেটেড না হয় এর কোয়ালিটি হাই থাকে সর্বদা। তারপর একটি বাকগ্রাউন্ড কালার নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


1.PNG

3.PNG

তারপর ২য় পর্যায়ে আমি দূরের পাহাড় ও বরফে ঢাকা মাঠ বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


4.PNG

5.PNG


এই ধাপে আমি ইলিপ্স টুলসের মাধ্যমে একটি গাছ বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


6.PNG

7.PNG

8.PNG

এই ধাপে আমি ইলিপ্স টুলস ও পেন টুলের সাহায্যে একটী পাহাড়ী হরিণ বানিয়েছি এবং হরিণের গলায় রুমাল পেঁচিয়ে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


9.PNG

10.PNG

11.PNG

12.PNG

এই ধাপে আমি ইলিপ্স টুলস ও পেনটুলসের সাহায্যে বরফ মানব বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


13.PNG

এই ধাপে আমি তুশার পাতের চিত্র বানানোর চেষ্টা করেছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


14.PNG

এই ধাপে আমি ম্যারি ক্রিসমাস এর ওয়ার্ড এড করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


merry cristmas.png

এটিই হচ্ছে আমার সর্বশেষ আউটপুট। আশা করি এটি আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

![sagor bordar.png](

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাই আপনার আর্ট গুলো যেমন অনেক কিউট হয় তেমনি গতকাল আপনার কন্ঠে সেই তুমি গানটা অনেক কিউট লেগেছে যদিও আমি নেটওয়ার্কের কারণে পুরো হ্যাঙ্গআউট থাকতে পারিনি কিন্তু আপনার গানটি খুব মনোযোগ দিয়ে শুনছিলাম এবং আপনার কণ্ঠ অনেক মিষ্টি। আর্ট টি অনেক সুন্দর হয়েছে এবং ধন্যবাদ আগামী ক্রিসমাস উপলক্ষ্যে এত সুন্দর একটি আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আসলেই ভাই আপনার মন্তব্যটি অনেক সুন্দর হয়েছে। গতকালকে আমি শুধুমাত্র চেষ্টা করেছিলাম আপনাদেরকে একটু ইন্টারটেইনমেন্ট দেওয়ার জন্য। ‌ আর আজকে এই চিত্রটি ভালো লেগেছে জেনে আমার মন ভাল হয়ে গেল।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ওয়াও ভাই ক্রিসমাস উপলক্ষ্য আপনার ডিজিটাল অংকন টি খুবই সুন্দর হয়েছে।প্রতিটা ধাপ আপনি নিখুত ভাবে দেখানোর চেষ্টা করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে।

 3 years ago 

ক্রিসমাস উপলক্ষ্যে আপনি অসাধারণ একটা ডিজিটাল আর্ট আমাদেরকে উপহার দিয়েছেন। যা সত্যি দেখে আমার খুবই ভালো লেগেছে। এ কাজগুলো করতে অনেক সময় লাগে আমি জানি। এবং কি অনেক পরিশ্রম করতে হয় এমনকি অনেক বুদ্ধিমত্তার পরিচয় দিতে হয়। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সাথে শেয়ার করেছেন। এককথায় আপনি অসাধারণ একটি ডিজিটাল আর্ট আমাদেরকে উপহার দিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও ভালোবাসা।

 3 years ago 

আপনার তৈরি ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ সম্পন্ন করে আবার তার ছবি তুলে সেটি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার উপস্থাপন আমার বেশ ভাল লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে।

 3 years ago 

বাহ সেই! ক্রিস্টমাস উপলক্ষে খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। বরাবরই এ কাজগুলো আপনার প্রশংসার যোগ্য। মাথাকাটিয়ে খুব সুন্দর করে ইলিমেন্টসগুলো বসিয়েছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার মন্তব্যটি আমার হৃদয় ছুঁয়ে গেছে। ♥️🤩

 3 years ago 

স্বাগতম ভাই 💚❤️

 3 years ago (edited)

আপনার ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর করে এই ডিজিটাল অংকনটি করলেন। আপনারা এর আগেও ডিজিটাল অংকন গুলো আমার খুবই ভালো লেগেছে। আজকে ক্রিসমাস উপলক্ষ্যে ডিজিটাল অংকনটি আমার অনেক ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। 🤩♥️

 3 years ago 

চমৎকার ভাবে এগিয়ে যাচ্ছেন ভাই Cristmas উপলক্ষ্যে প্রথম ডিজিটাল আর্ট করেছেন স্নো ম্যান দারুন হয়েছে বরব মানব। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। দোয়া করবেন আমার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

 3 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো বরাবরই খুব ভালো হয়। ক্রিসমাস উপলক্ষ্যে এই বরফ মানবের আর্ট টা দারুণ ছিল। কিছুদিন পর বড়দিন। চারিদিকে উৎসবমুখর একটি পরিবেশ। এবং আর্টটা উৎসবের সাথে একেবারে মানানসই। সুন্দর ছিল কিন্তু আর্টটা।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। চেষ্টা করেছি নিজের মত করে বানানোর। দোয়া করবেন আমার জন্য। ♥️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64542.61
ETH 3460.20
USDT 1.00
SBD 2.51