টিউটোরিয়ালঃ যেভাবে স্টিমিটের "কি" হারিয়ে যাওয়া থেকে রক্ষা করতে পারবেন। // ১১ আগষ্ট ২০২১

in আমার বাংলা ব্লগ3 years ago


সবাইকে স্বাগতম,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালোই আছেন! আজকে আমি নতুনদের সুবিধার্ত্বে একটি টিউটোরিয়াল নিয়ে আসলাম। আশা করি এটি আপনাদের অনেক উপকারে আসবে।

তো চলুন শুরু করা যাকঃ-


sdz.jpg

sagor bordar.png

প্রথমত আপনাকে যে কাজটি করতে হবেঃ



যেহেতু আপনি স্টিমিটে আমার এই টিউটোরিয়ালটি দেখছেন, সেহেতু আপনার একটি স্টিমিট একাউন্ট আছে, এটি আমি ধরে নিলাম। আর স্টিমিট একাউন্ট খোলার পর একটি "কি" এর পিডিএফ ফাইল পেয়েছেন নিশ্চয়ই। সেটি হারিয়ে গেলে পড়তে হবে মহাবিপদে। এটি সংরক্ষন করতে আপনাকে নিতে হবে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

ধাপঃ ০১


সর্বপ্রথম আপনাকে এই https://drive.google.com/ সাইটে যেতে হবে অথবা গুগল প্লে স্টোর থেকে গুগল ড্রাইভ এপ্সটি ডাউনলোড করে নিতে হবে।

Screenshot 2021-06-05 183223.png

ধাপঃ ০২

তারপর [ + New ] আইকনে ক্লিক করতে হবে, সাইটে অথবা এপ্স এ।

Screenshot 2021-06-05 183753.png

নতুন ফোল্ডার তৈরি করুন এবং এর নাম দিন { IMPORTANT FILE }

Screenshot 2021-06-05 183902.png

Screenshot 2021-06-05 190641.png

ধাপঃ ০৩

তারপর আপনার কাছে থাকা #Keys এর পিডিএফটি আপলোড করতে হবে।

Screenshot 2021-06-05 191056.png

তারপর আপনার পিডিএফ ফাইলটি সিলেক্ট করে আপলোড করুন:-

Screenshot 2021-06-05 191437.png

গুগল ড্রাইভে ফাইলটি আপলোড হচ্ছেঃ-

Screenshot 2021-06-05 191605.png

আপলোড সম্পন্ন হয়েছে।

Screenshot 2021-06-05 191705.png

সর্বোপরি আমাদের স্টিমিটের পিডিএফ ফাইলটি সংরক্ষন করা হয়েছে। আপনার মনে থাকবে এমন জিমেইলের ড্রাইভে পিডিএফটি আপলোড করবেন। শুধুমাত্র জিমেইলের নাম ও পাসওয়ার্ড মনে থাকলে আপনি আপনার প্রয়োজনীয় পিডিএফটি আবার ফিরে পাবেন।🥰

Screenshot 2021-06-05 191821.png

sagor bordar.png

আশা করি আমার এই টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে।



sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

তথ্যবহুল পোস্ট। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

অনেক সুন্দর এবং জানা দরকারি একটা পোষ্ট। ধন্যবাদ ভাইয়া পোষ্টটা সবার মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বি ভাই এটি সবার জেনে রাখা একান্তই জরুরি একটা বিষয়।

 3 years ago 

অনেক শিক্ষণীয় ও মুল্যবান পোস্ট। সকলের জানা দরকার। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

খুব সুন্দর একটি টিউটোরিয়াল। যদিও আমি এর পূর্বেই আমি কী গুলো গুগল ড্রাইভে সেভ করেছি। কিন্তু অনেক নতুন কিছু তথ্য পেলাম আপনার পোস্ট থেকে। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই, এভাবে সাপোর্ট করার জন্য। অতিমাত্রায় এরকম আরো টিউটোরিয়াল বানানোর উৎসাহ পেলাম।

 3 years ago 

অনেক তথ্যা বহুল পোস্ট করেছেন।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 59698.94
ETH 2303.28
USDT 1.00
SBD 2.51