প্রসঙ্গঃ "কেমন কাটলো আমার ২১তম জন্মদিন?" // আমার বাংলা ব্লগ // [ ২৭ আগষ্ট ২০২১ ] 10 % to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

27-08-2021

১২ই ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ "কেমন কাটলো আমার ২১তম জন্মদিন?"



Desert Safari Facebook Cover (7).png

থ্যাম্বনেইলটি ক্যানভা দিয়ে বানানো হয়েছে!



প্রথমেই আমি আপনাদের সকলকে জানিয়ে রাখতে চাই, জন্মদিনের নামে খাবার নস্টের পক্ষে আমি নই। কেক, ময়দা, ডিম নষ্ট করার পক্ষে আমি কখনোই সমর্থন দেই না। এটি সম্পূর্ণই মানবিকতার বাহিরে। ১০০ টাকার আটা- ময়দা, ডিম ভেঙ্গে নষ্ট না করে যদি, ৫০ টাকাও কোনো গরিব দুঃখীদের আহারের জন্যে ব্যয় করা হয়, তাতেই আমার আত্মখুশি পাই। তো যাই হোক, আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব "কেমন কাটলো আমার ২১তম জন্মদিন"



আমি সাগর, আজকে আমার ২১তম জন্মদিন। এটি কিন্তু আসল জন্মদিন। আমাদের বাংলাদেশে একজন মানুষের দুটো করে জন্ম তারিখ থাকে, এটা কমবেশি আমরা সবাই জানি। এবং কেন এমনটা করা হয় সেটাও সবাই বুঝি। সরকারিভাবে আমি ১৮+ হয়েছি কিছু দিন আগে। আহ, এখন জোর গলায় সবাইকে বলতে পারি, আমি ১৮+, আমি ১৮+। যদি কেউ আমাকে ছোট বলতে আসে তখন শুধু এটা বলি তার আগে না।

তো সব দিনের মতোই আমার ২১তম জন্মদিন শুরু হয়। এদিন স্পেশাল কিছুই ঘটে নি আমার সাথে। কেউ স্পেশাল্ভাবে ইউশ ও করে নি, আর কেউ রাত ১২টায় অপেক্ষা করেও ফোন করে বলেনি সাগর, হ্যাপি বার্থডে। সবাই তার জন্মদিনে চায়, কেউ একজন তাকে স্পেশালভাবে ইউশ করুক। কিন্তু যখন কেউ এভাবে ইউশ করে না স্বাভাবিকভাবেই মনটা খারাপ হয়ে যায়। আসলে একটা কথা বলতে কি, আমার নিজের ও মনে ছিলো না যে আজকে আমার বার্থডে। হাহা, ২৭ তারিখ সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সব কিছু সম্পন্ন করে যখন ফেসবুকে একটু উকি দিতে গেলাম, সেখানে গিয়ে দেখি অনেকেই ইউশ করেছে। তারপর বুঝতে পারলাম আজকে যে আমার বার্থডে। অনেকেই ইউশ করেছে সেখানে।

একটা বিষয় ভেবে চিন্তিত হলাম। যদি ফেসবুক না থাকতো তাহলে তো কেউই আমাকে ইউশ করতো না। আমার বেস্টফ্রেন্ডগুলো তো আমার জন্মদিন জানতো। তারাও কিভাবে ভূলে গেলো? এসব চিন্তা করেই মনটা আরেকবার খারাপ হয়ে গেলো। আর এভাবেই জুম্মার নামাযের সময় হয়ে গেলে পরিস্কার পরিচ্ছন্ন হয়ে নামায পড়তে যাই। নামাযে সবার দোয়া করি, আমার জন্যও দোয়া করি।

IMG_20210827_090315.jpg

https://what3words.com/handwritten.attract.crumbs
Device: Itel Vishion 1 Pro

নামায শেষ হতে না হতেই, বৃষ্টি দেয় হানা। মসজিদেই অনেকক্ষন যাবত আমরা বৃষ্টি থামার অপেক্ষা করি। বৃষ্টি এক মুহুর্তের জন্যে কমে আসলে আমরা কয়েকজন মিলে দৌড় দেই বাসার উদ্দেশ্য। কিন্তু পথিমধ্যে কয়েক সেকেন্ডের মধ্যেই বৃষ্টি আরো জোরে আসলে আমরা আবার মাঝপথে আটকা পড়ে যাই। তো একটা সময় আমি বাসায় চলে আসি।

আজকে শুক্রবার। আমি ও আমার বড় ভাই মিলে প্রায় শুক্রবার ঘুরতে বের হই। আজকের প্লান ও এর ব্যতিক্রম ছিলো না। দুপুরের পর থেকে ঝিরি ঝিরি বৃষ্টি পড়তেই থাকে। বিকেলে বৃষ্টি কমে গেলে আমি, আমার ভাই ও আমার ভাগিনা মিলে ঘুরতে যাওয়ার জন্যে বের হয়েছিলাম।

কিন্তু বৃষ্টি আবার হানা দিলে, আমাদের সকল পরিকল্পনা ভেস্তে যায়। সম্পূন্ন বিকেল ও সন্ধ্যা বৃষ্টি পড়তে থাকে আর সে থাকে অতিবাহিত হতে থাকে আমার ২১তম জন্মদিন।

আফসোসের বিষয় এখানেই, সারা দিন কেটে গেলো কিন্তু কেউ একবার ফোন কল করেও বললো না। হয়তো আমি তাদের জীবনের গুরুত্বপূর্ণ কেউ নই। এক বুক চাপাকান্না নিয়ে সন্ধ্যার পর ডিস্কোর্ডে আসলে, আমার মন ভালো হয়ে যায়। ধীরে ধীরে যখন সবাই ইউশ করলো এখানে, আসলেই মনটা ভালো হয়ে গেছে।

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার মনটাকে এভাবে ভালো করে দেওয়ার জন্য।



নোটঃ


প্লিজ, আপনারা সবাই জন্মদিনের নাম করে খাবার নষ্ট করবেন না। যে খাবারটা নষ্ট করার জন্য কিনবেন, সেটার অর্থ যদি কোনো অনাহারীকে দেওয়ার চেষ্টা করেন, এতে করে তা আপনার জন্যই মঙ্গল হবে।


আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

জন্মদিনের শুভেচ্ছা ভাই।সামনের দিনগুলো যেন ভালো কাটে দোয়া রইল ভাই।

 3 years ago 

জ্বি ভাই, আপনাকেও অসংখ্য ধন্যবাদ!

 3 years ago 

শুভ জন্মদিন এবং জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল। আশা করছি আগামী দিনগুলো যাতে আপনার আনন্দপূর্ণ কাটে।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার ২১তম জন্মদিন অনেক সুন্দরভাবে কাটিয়েছেন।আমি আপনার মতের সাথে একমত।জন্মদিন এতটা ধুমধামের সাথে পালন করা ঠিক নয়।সাদামাটাভাবে পালন করা উচিত।এত সুন্দরভাবে জন্মদিন পালনের জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

জ্বি ভাই, আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

শুভ জন্মদিন ভাইয়া।দোয়া করি আপনার আগামীর দিনগুলো ভালো কাটুক এবং আপনার প্রতিটি কাজ সফলতার ছোয়া পাক।😊

 3 years ago 

আপনার দোয়া যেনো কবুল হয়। আমিন

 3 years ago 

জন্মদিনের শুভেচ্ছা ভাই।সামনের দিনগুলো যেন ভালো কাটে দোয়া রইল ভাই।

 3 years ago 

ইনশা আল্লাহ ভাই।

 3 years ago 

শুভ জন্মদিন ভাইয়া।ভবিষ্যতের সব দিনগুলো আপনার আনন্দে কাটুক এই প্রার্থনায় করি।ধন্যবাদ।

 3 years ago 

জ্বি আপু, আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

প্রথমে জানাই আপনাকে জন্মদিনের শুভেচ্ছা, " শুভ জন্মদিন। আপনার দিনটি অনেক ভাল কেটেছে। একটি পবিত্র দিনে আপনার জন্মদিন উদযাপন করা হয়েছে, শুক্রবার মানে আমাদের গরিবদের জন্য ঈদের দিন এবং এই ঈদের দিনে আপনার জন্মদিন পালিত হয়েছে একটি ভাগ্যের বিষয়। আপনার জন্য শুভকামনা রইল এবং দোয়া করি জীবনে অনেক বড় হন এবং সফল একজন ব্যক্তিত্বে পরিণত হন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

 3 years ago 

কথাটা যথার্থই বলেছেন আমাদের সবার বয়সই কম করে দেওয়া। কিন্তু আমার বয়সা একেবারে সঠিক দেওয়া রয়েছে জন্মসনদে। এক্ষেত্রে আমার সহপাঠীদের থেকে আমার বয়স খাতা কলমে একবছর বেশি।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 55817.20
ETH 2966.98
USDT 1.00
SBD 2.17