DIY - ( এসো নিজে করি ) [ লাজুক খ্যাঁকের লাজুক চিত্রাংকন ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই অনেকভাবে লাজুকের খ্যাঁকের চিত্রাংকন করে থাকে। আমিও তার ব্যতিক্রম নই। লাজুক খ্যাঁকের এটি আমার ২য় চিত্রাংকন। এই চিত্রাংকনটি আমি একটি চিত্র থেকে উৎসাহিত হয়ে বানিয়েছি এবং আমি এর প্রত্যেকটি ধাপ বিশ্লেষনের সহিত আপনাদের সামনে তুলে ধরবো।

আজকে আমার করা একটি নতুন আর্ট ** লাজুক খ্যাঁকের লাজুক চিত্রাংকন** এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


আমার বাংলা ব্লগ.jpg

fox.png

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি ২য় লাজুক খ্যাঁকের চিত্র। এর আগে আরেকটি চিত্র আমি বানিয়েছিলাম। আর আজকে এটি বানালাম। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমিঃ-

Ellipse Tool
Pen Tool
Gradient Tool



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-10-01 142236.png

প্রথমে আমি একটি ট্রান্সপারেন্ট বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ২৫০০/৩০০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-10-01 143006.png

Screenshot 2021-10-01 143035.png

তারপর ২য় পর্যায়ে আমি একটি Ellipse Tool নিয়েছি এবং তারপরের লেয়ারে গ্রাডিয়েন্ট টুল দিয়ে একটু কালচে ভাব করে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-10-01 143430.png

Screenshot 2021-10-01 143712.png

Screenshot 2021-10-01 144701.png

নতুন আরেকটি লেয়ার নিয়ে আমি বডি ও লেজ বানিয়ে নিয়েছি। লেজে আলো ছায়ার একটা ভাব আনতে কালচে গ্রাডিয়েন্ট দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-10-01 144842.png

Screenshot 2021-10-01 145114.png

Screenshot 2021-10-01 145707.png

Screenshot 2021-10-01 145737.png

Screenshot 2021-10-01 150239.png

এই ধাপে আমি কান বানানোর চেষ্টা করেছি পেন টুলের সাহায্যে এবং এটাতেও আলো ছায়ার কাজ করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-10-01 152145.png

এই পর্যায়ে আমি লাজুক খ্যাঁকের ভ্রু আঁকানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-10-01 154425.png

Screenshot 2021-10-01 155535.png

Screenshot 2021-10-01 160321.png

এই পর্যায়ে আমি পেন টুলের সাহায্যে লাজুক খ্যাঁকের ঠোট, মুখ ও চোখ বানানোর চেষ্টা করেছি এবং ঠোটের নিচে একটু আলো ছায়া ব্যবহার করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-10-01 161125.png

এই পর্যায়ে আমি লাজুক খ্যাঁকের গলা বানিয়ে নিয়েছি। এবং সেখানেও আলো ছায়া ব্যবহার করেছি। আলো ছায়া একটি চিত্রকে বাস্তবধর্মী করে তুলে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


fox.png

এটি হচ্ছে সর্বশেষ আউটপুট। আশা করি লাজুক খ্যাঁকের এই চিত্রটি আপনাদের ভালো লেগেছে। আমার জন্য দোয়া করবেন যেনো নতুন আরো চিত্র আপনাদের সামনে তুলে ধরতে পারি।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে ভাই যা বলে প্রকাশ করার মতো না। আপনি তো ভালো কাজ করেন দেখছি কম্পিউটারে এটা কিন্তু খুব ভালো একটি প্রতিবাদ। অনেক অনেক ভালোবাসা রইলো প্রিয় ভাই।

 3 years ago 

জ্বি ভাই ধন্যবাদ। শিখছি মাত্র। শিখছি আর কাজ করছি। এটাইই

 3 years ago 

অসাধারণ ভাইয়া।তবে আমাদের প্রিয় লাজুক খ্যাকটি কি হাসছিল না কাদার ভাব করছিল!আমার তো দুটোই মনে হচ্ছিল।খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আসলে লাজুক খ্যাঁক লাজুক ভাবে হেসেছিলো।

 3 years ago 

খুবই ক্রিয়েটিভ একটা জিনিস আর সময়সাপেক্ষ। ডিজিটাল আর্টটি সুন্দর হয়েছে ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক সুন্দরভাবে লাজুক শিয়ালকে বানিয়েছেন। আর ধাপআকারে খুব সুন্দরভাবে আঁকার পদ্ধতির বিবরণ দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

খুব সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুব সুন্দর ভাবে লাজুক খ্যাঁকের চিত্র অঙ্কন করেছেন।আপনার অসাধারণ প্রতিভা দেখে আমি মুগ্ধ আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার কর্মদক্ষতা দেখে আমি মুগ্ধ ভাইয়া। ফিউচার এ অনেক অনেক ভালো করবেন। লাজুক খ্যাঁক অনেক সুন্দর হইছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

লাজুক খ্যাঁকের লাজুক চিত্রাংকন সত্যিই অনেক সুন্দর হয়েছে ভাই।‌ আপনার প্রশংসা না করে পারলাম না আপনি নিত্য নতুন নতুন পোস্ট আমাদের কে উপহার দিচ্ছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

জ্বি ভাই ধন্যবাদ আপনাকেও। দোয়া করবেন

অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার দক্ষতাটা আসলেও অনেক। শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই, দোয়া করবেন যেনো এইরকম চিত্র আরো বানাতে পারি।

অনেক সুন্দর করে লাজুক খ্যাঁকের চিত্রাংকন করছেন।আপনার জন্য শুভ কামনা রইল।

You have been upvoted by @sm-shagor A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60793.36
ETH 2909.65
USDT 1.00
SBD 3.64